Bartaman Patrika
উত্তরবঙ্গ
 

জাল ফেলে এক ঘণ্টা বিক্ষোভ ট্যাংরিয়াপাড়ায়

সংবাদদাতা, চাঁচল: টানা তিনদিন ধরে জলে পা ডুবিয়ে চলাচল করতে গিয়ে অতিষ্ঠ আট থেকে আশি। জলমগ্ন রাস্তায় চলাচল করতে গিয়ে সমস্যায় অ্যাম্বুলেন্স ও অন্যান্য গাড়ি চালকেরাও। নিকাশি নিয়ে উদাসীন গ্রাম পঞ্চায়েতও। জল যন্ত্রণা থেকে বাঁচতে হাঁটুসমান জলে নেমে বিক্ষোভ দেখালেন গ্রামবাসীরা। বুধবার চাঁচল ১ ব্লকের মকদমপুর গ্রাম পঞ্চায়েতের ট্যাংরিয়াপাড়ার এই ঘটনায় কংগ্রেস ও তৃণমূলের রাজনৈতিক চাপানউতোর শুরু হয়েছে। পঞ্চায়েত সমিতির সভাপতির আশ্বাসে এক ঘণ্টা পর বিক্ষোভ তুলে নেন এলাকাবাসী।
গত রবিবারের বৃষ্টির পর থেকে মকদমপুর ও মহানন্দাপুর গ্রাম পঞ্চায়েতের সংযোগকারী রাস্তার পাঁচশো মিটার জলমগ্ন হয়ে পড়ে। মঙ্গলবার রাতে বৃষ্টির পর ট্যাংরিয়াপাড়ায় তিনমাথা মোড়ের রাস্তায় আরও জল জমে যায়।  
এদিন সকাল থেকে ওই রাস্তায় চলাচল করতে গিয়ে বহু গাড়ি আটকে পড়ে। এমনকী একটি অ্যাম্বুলেন্সও সেখানে আটকে পড়লে স্থানীয়দের তৎপরতায় রাস্তা পার হয়। পঞ্চায়েতকে জানিয়েও জল বের করে দেওয়ার ব্যাপারে কোনও ব্যবস্থা না হওয়ায় ক্ষোভে মাছ ধরা জাল ফেলে বিক্ষোভ দেখান এলাকাবাসী। তাঁদের অভিযোগ, এলাকায় কংক্রিটের রাস্তা হলেও নিকাশিনালা হয়নি। বৃষ্টি হলেই জল জমে চলাচলে দুর্ভোগ বাড়ে। 
বিক্ষুব্ধ ইনশান আলি ও আমির সোহেলের অভিযোগ, নিকাশিনালা তৈরির ব্যাপারে জনপ্রতিনিধিদের একাধিকবার জানিয়েছি।  কাজ হয়নি।
জমা জল নিয়ে তৃণমূলকে তোপ দেগেছে কংগ্রেস। চাঁচল ১ পঞ্চায়েত সমিতির কংগ্রেসের প্রাক্তন সভাপতি ওবাইদুল্লাহ আহমেদ চৌধুরী বলেন, পঞ্চায়েত, পঞ্চায়েত সমিতি ও জেলাপরিষদ সবই তৃণমূলের দখলে। ওই এলাকাটি কংগ্রেসের বুথ বলে সেখানে উন্নয়ন নিয়ে দ্বিচারিতা করছে শাসকদল। যদিও অভিযোগ অস্বীকার করেছে তৃণমূল পরিচালিত পঞ্চায়েত সমিতির সভাপতি অঞ্জনা সাহা। বলেছেন, এক বছর হল, আমরা ক্ষমতায় এসেছি। ভোট মিটলেই ড্রেন নির্মাণে উদ্যোগী হব। মকদমপুর গ্রাম পঞ্চায়েতের প্রধান রুমা বিবি বলেন, পাম্প মেশিন লাগিয়ে জমা জল বের করে দেওয়া হয়েছে।

23rd  May, 2024
মাঝরাতে বাড়িতে ঢুকে যুবককে গুলি, আতঙ্ক পুরাতন মালদহে

শুক্রবার গভীর রাতে বাড়িতে ঢুকে যুবককে গুলি করে খুনের চেষ্টায় চাঞ্চল্য ছড়াল পুরাতন মালদহের রসিলাদহ এলাকায়। পাশাপাশি দুষ্কৃতীরা বন্দুক উঁচিয়ে আক্রান্তের বাড়ির অন্য সদস্যদেরও ভয় দেখায়
বিশদ

লাগাতার বৃষ্টিতে স্কুল চত্বরে হাঁটুজল, সমস্যায় পড়ুয়ারা

টানা গরমের ছুটির পর গত সোমবার থেকে স্কুলমুখী হয়েছে পড়ুয়ারা। এই পরিস্থিতিতে লাগাতার বৃষ্টিতে জলমগ্ন হয়ে পড়েছে ফালাকাটা ব্লকের একই ক্যাম্পাসে থাকা দু’টি স্কুল। এক হাঁটু জল পেরিয়ে উমাচরণপুর জুনিয়র বেসিক স্কুল আর উমাচরণপুর জুনিয়র স্কুলে যাতায়াত করতে হচ্ছে।
বিশদ

ঘোলা জল নিয়ে বিক্ষোভ বালুরঘাটে

বালুরঘাট শহরে ঘোলা জল সরবরাহ করার অভিযোগ করে বিক্ষোভ দেখাল বামেরা। শনিবার পুরসভার চেয়ারম্যানের কাছে ডেপুটেশন দেওয়া হয়েছে।
বিশদ

গৌড়ের ঐতিহাসিক সৌধ, স্থাপত্য নিয়ে ডিজিটাল তথ্য ভাণ্ডার তৈরি

জেলার পর্যটনকে চাঙ্গা করতে এবার এগিয়ে এল মালদহ কলেজ কর্তৃপক্ষ। মালদহের ইতিহাস বিজড়িত গৌড়ের একটি সুদৃশ্য ও হুবুহু রেপ্লিকা তৈরি করেছে তারা। পাশাপাশি রামকেলি, বারোদুয়ারি, লুকোচুরি দরওয়াজা, ফিরোজ মিনার সহ গৌড়ের সব ঐতিহাসিক সৌধ ও স্থাপত্যের সম্বন্ধে বাংলা ও ইংরেজিতে ডিজিটাল তথ্য ভাণ্ডারও গড়ে তোলা হয়েছে কলেজ কর্তৃপক্ষের উদ্যোগে।
বিশদ

৯ মাস বেতন বন্ধ, টানা ধর্মঘটের হুঁশিয়ারি এককাট্টা শতাধিক অস্থায়ী কর্মী

প্রায় ন’মাস বেতন পাননি বালুরঘাট জেলা হাসপাতালের পুরনো ভবনের শতাধিক অস্থায়ী কর্মী। প্রতিবাদে মঙ্গলবার থেকে অনির্দিষ্টকালের জন্য কাজ বন্ধ করার হুঁশিয়ারি দিয়েছেন তাঁরা।
বিশদ

আজ থেকে দিল্লি মাতাবে মালদহের ল্যাংড়া, গোপালভোগ, মিছরিকান্ত, রাখালভোগ

আজ, রবিবার থেকে নয়াদিল্লিতে আম উৎসবে প্রতিনিধিত্ব করতে চলেছে মালদহ। রাজ্যের উদ্যান পালন দপ্তর ও দিল্লির প্রিন্সিপাল রেসিডেন্ট কমিশনারের যৌথ উদ্যোগে জনপথের হ্যান্ডলুম হাটে আয়োজিত এই আম উৎসব চলবে ৩০ জুন পর্যন্ত।
বিশদ

পদ্ম শিবিরের শিলিগুড়ি সাংগঠনিক জেলা সভাপতি বদল নিয়ে জল্পনা তুঙ্গে

বিধানসভা নির্বাচনের আগেই শিলিগুড়ি সাংগঠনিক জেলা  সভাপতির পদ থেকে সরিয়ে দেওয়া হচ্ছে অরুণ মণ্ডলকে। তাঁর পরিবর্তে ফের জেলা সভাপতির পদে ফিরিয়ে আনা হতে পারে মাটিগাড়া-নকশালবাড়ির বিধায়ক আনন্দময় বর্মনকে
বিশদ

লোয়ারডাঙিতে হাতির দল, আতঙ্ক

শনিবার সকালে আলিপুরদুয়ার-২ ব্লকের তুরতুরি গ্রাম পঞ্চায়েতের লোয়ারডাঙি এলাকায় বক্সা ব্যাঘ্র প্রকল্পের পানবাড়ি জঙ্গলের ১৫-২০টি হাতির দল ঢুকে পড়ে। লোকালয়ে একসঙ্গে এতগুলি হাতি ঢুকতে দেখে বাসিন্দাদের মধ্যে আতঙ্ক ছড়িয়ে পড়ে
বিশদ

অধ্যাপকদের ফাঁকিবাজি রুখতে বায়োমেট্রিকে অ্যাটেনড্যান্স মাস্ট সতর্ক করলেন স্বাস্থ্যশিক্ষা আধিকারিক

অধ্যাপকদের অনেকেই নিয়ম মেনে ক্লাস নিচ্ছেন না। নির্দিষ্ট সময়ের অনেক পড়ে ক্লাসে ঢুকছেন। দিনের পর দিন ফাঁকিবাজি করে এভাবেই কাজ চালিয়ে যাচ্ছেন তাঁরা। এর জেরে ক্লাসে ছাত্রছাত্রীদের উপস্থিতির হারও কমে গিয়েছে।
বিশদ

জলপাইগুড়িতে কচ্ছপ উদ্ধার

শুক্রবার রাতে কচ্ছপ উদ্ধার করে বনদপ্তরের হাতে তুলে দিল জলপাইগুড়ি শহরের একটি পরিবেশপ্রেমী সংস্থা। কচ্ছপটি শহরের পান্ডাপাড়ার জগন্নাথ কলোনি থেকে উদ্ধার করা হয়।
বিশদ

কোচবিহারে আরও একটি পঞ্চায়েত হাতছাড়া বিজেপির, এবার ঢাংঢিংগুড়ি

লোকসভা নির্বাচনে কোচবিহারে বিজেপির শোচনীয় পরাজয় ঘটেছে। এখানে কেন্দ্রীয় স্বরাষ্ট্র রাষ্ট্রমন্ত্রী বিজেপির নিশীথ প্রামাণিক পরাজিত হয়েছেন। বিজেপির এই পরাজয়ের পরেই কোচবিহারে একের পর এক পঞ্চায়েত তৃণমূল কংগ্রেসের হাতে আসতে শুরু করেছে।
বিশদ

বিএসএফ-বিজিবির বৈঠক

সীমান্ত সুরক্ষা নিয়ে শনিবার ভারত-বাংলাদেশের মধ্যে বৈঠক হল। দু’দেশের সুসম্পর্ক বজায় রাখা এবং অনুপ্রবেশ রোখা নিয়ে জোর দেওয়া হয়। চ্যাংরাবান্ধা বিওপিতে বিএসএফ ও বাংলাদেশের বিজিবির কর্তারা বৈঠকে অংশ নেন
বিশদ

অসমগামী দু’টি ট্রেনের যাত্রাপথ সম্প্রসারণ

শিয়ালদহ- আগরতলা - শিয়ালদহ কাঞ্চনজঙ্ঘা এক্সপ্রেস এবং আলিপুরদুয়ার জংশন -লামডিং -আলিপুরদুয়ার জংশন ইন্টারসিটি এক্সপ্রেসের যাত্রাপথ সম্প্রসারণ করা হল। কাঞ্চনজঙ্ঘা এক্সপ্রেস এখন থেকে আগরতলার পরিবর্তে সাব্রুম পর্যন্ত চলবে
বিশদ

মাথাভাঙায় নবনির্বাচিত সাংসদকে সংবর্ধনা

শনিবার মাথাভাঙা-২ ব্লকের উনিশবিশা পঞ্চায়েতের পাটকামারি উচ্চ বিদ্যালয়ের মাঠে সংবর্ধনা দেওয়া হল তৃণমূলের নবনির্বাচিত সাংসদ জগদীশচন্দ্র বর্মা বসুনিয়াকে। উপস্থিত ছিলেন কোচবিহার তৃণমূল কংগ্রেসের জেলা সভাপতি অভিজিৎ দে ভৌমিক, এনবিএসটিসির চেয়ারম্যান পার্থপ্রতিম রায়, জেলা তৃণমূল নেতৃত্ব সহ ব্লক নেতারা।
বিশদ

Pages: 12345

একনজরে
১৯৮৮ ইউরোর সেমি-ফাইনাল। হামবার্গের ভোকসপার্ক স্টেডিয়ামে আয়োজক দেশ পশ্চিম জার্মানির বিরুদ্ধে পিছিয়ে পড়েও ২-১ গোলে দুরন্ত জয় ছিনিয়ে নিয়েছিল রিনাস মিশেলের প্রশিক্ষণাধীন নেদারল্যান্ডস। এরপর খেতাবি লড়াইয়ে সোভিয়েত ইউনিয়নকে ২-০ ব্যবধানে হারিয়ে খেতাব ঘরে তোলে ডাচ-ব্রিগেড। ...

সল্টলেকে ৭০ বছরের এক বৃদ্ধাকে উদ্ধার করে বাড়ি ফেরাল বিধাননগর উত্তর থানার পুলিস। কমিশনারেট সূত্রে জানা গিয়েছে, শুক্রবার বিকেলে রাজ্যের সমাজকল্যাণ দপ্তর থেকে পুলিসের কাছে খবর আসে, সল্টলেকের সিজিও কমপ্লেক্সের সামনে এক ভবঘুরে বৃদ্ধা ডিভাইডারের উপর বসে আছেন। ...

নিয়ম ভেঙে বিল ও চাষের জমি থেকে মাটি তুলে ইটভাটায় পাঠাচ্ছে মাটি মাফিয়ারা। এই অভিযোগে মুর্শিদাবাদের হরিহরপাড়ায় মাটিবোঝাই ট্রাক্টর আটকে দিলেন গ্রামবাসীরা। তাঁদের আরও অভিযোগ, ওই মাটি নিয়ে যাওয়ার সময় রাস্তায় পড়ছে। বৃষ্টিতে মাটি কাদা হয়ে দুর্ঘটনা ঘটছে। ...

জিএসটি আদায়ের হার এরাজ্যে যথেষ্ট ভালো। দপ্তরের অফিসার ও কর্মীরাই স্বাভাবিকভাবে এই কৃতিত্বের প্রধান দাবিদার। কিন্তু জিএসটি ব্যবস্থাকে ঢেলে সাজতে পশ্চিমবঙ্গের অফিসারদের অবদানও কম নয়। ...




আজকের দিনটি কিংবদন্তি গৌতম ( মিত্র )
৯১৬৩৪৯২৬২৫ / ৯৮৩০৭৬৩৮৭৩

ভাগ্য+চেষ্টা= ফল
  • aries
  • taurus
  • gemini
  • cancer
  • leo
  • virgo
  • libra
  • scorpio
  • sagittorius
  • capricorn
  • aquarius
  • pisces
aries

গৃহে শুভকর্মের আয়োজনে ব্যস্ততা। বন্ধুসঙ্গ ও সাহিত্যচর্চায় মানসিক প্রফুল্লতা। উপার্জন বাড়বে। ... বিশদ


ইতিহাসে আজকের দিন

১৭৫৬: নবাব সিরাজউদ্দৌলার কাশিম বাজার কুঠি দখল
১৮৬১: স্বাধীনতা সংগ্রামী ও সাংবাদিক হরিশচন্দ্র মুখোপাধ্যায়ের মৃত্যু
১৮৯০: ইংরেজ কৌতুকাভিনেতা ও পরিচালক  স্ট্যান লরেলের জন্ম
১৮৯৪: ইন্টারন্যাশনাল অলিম্পিক্স কমিটি প্রতিষ্ঠিত হয়
১৯০৩: ফোর্ড মোটর কোম্পানি প্রতিষ্ঠিত হয়
১৯২০: গায়ক ও সুরকার হেমন্ত মুখোপাধ্যায়ের জন্ম
১৯২৫: স্বাধীনতা সংগ্রামী চিত্তরঞ্জন দাশের মৃত্যু
১৯৪৪: বিজ্ঞানী আচার্য প্রফুল্লচন্দ্র রায়ের মৃত্যু
১৯৪৫: ভারতীয় বাঙালি পদার্থবিজ্ঞানী বিকাশচন্দ্র সিংহের জন্ম
১৯৫০: অভিনেতা মিঠুন চক্রবর্তীর জন্ম
১৯৫৩: ইংল্যান্ডের প্রথম নারী কেবিনেট মন্ত্রী মার্গারেট বন্ডফিল্ডের মৃত্যু
১৯৬৩: রাশিয়া থেকে বিশ্বের প্রথম নারী নভোচারী ভেলেনটিনা তেরেসকোভা মহাকাশ পাড়ি দেওয়ার উদ্দেশ্যে যাত্রা শুরু করেন
১৯৭২: নিউ ইয়র্কে জাজ সংগীতের জাদুঘর প্রথম দর্শকদের জন্য খুলে দেওয়া হয়
২০২১: বিশিষ্ট মঞ্চাভিনেত্রী স্বাতীলেখা সেনগুপ্তর মৃত্যু 



ক্রয়মূল্য বিক্রয়মূল্য
ডলার ৮২.৭৩ টাকা ৮৪.৪৭ টাকা
পাউন্ড ১০৪.২১ টাকা ১০৭.৬৮ টাকা
ইউরো ৮৮.০৭ টাকা ৯১.২২ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
পাকা সোনা (১০ গ্রাম) ৭২,৪৫০ টাকা
গহনা সোনা (১০ (গ্রাম) ৭২,৮৫০ টাকা
হলমার্ক গহনা (২২ ক্যারেট ১০ গ্রাম) ৬৯,২৫০ টাকা
রূপার বাট (প্রতি কেজি) ৮৯,০৫০ টাকা
রূপা খুচরো (প্রতি কেজি) ৮৮,১৫০ টাকা
[ মূল্যযুক্ত ৩% জি. এস. টি আলাদা ]

দিন পঞ্জিকা

১ আষাঢ়, ১৪৩১, রবিবার, ১৬ জুন, ২০২৪। দশমী ৫৯/৩০ শেষরাত্রি ৪/৪৪। হস্তা নক্ষত্র ১৫/৪৩ দিবা ১১/১৩। সূর্যোদয় ৪/৫৫/৪৭, সূর্যাস্ত ৬/১৮/৩৩। অমৃতযোগ প্রাতঃ ৬/৪৩ গতে ৯/২৩ মধ্যে পুনঃ ১২/৩ গতে ২/৪৪ মধ্যে। রাত্রি ৭/৪৩ মধ্যে পুনঃ ১০/৩৩ গতে ১২/৪১ মধ্যে। বারবেলা ৯/৫৭ গতে ১/১৮ মধ্যে। কালরাত্রি ১২/৫৮ গতে ২/১৭ মধ্যে।   
১ আষাঢ়, ১৪৩১, রবিবার, ১৬ জুন, ২০২৪। দশমী রাত্রি ৩/৫। হস্তা নক্ষত্র দিবা ১০/২৭। সূর্যোদয় ৪/৫৫, সূর্যাস্ত ৬/২১। অমৃতযোগ দিবা ৬/৪৮ গতে ৯/২৮ মধ্যে ও ১২/৮ গতে ২/৪৮ মধ্যে এবং রাত্রি ৭/৪৭ মধ্যে ও ১০/৩৮ গতে ১২/৪৬ মধ্যে। বারবেলা ৯/৫৭ গতে ১/১৯ মধ্যে। কালরাত্রি ১২/৫৭ গতে ২/১৭ মধ্যে। 
৯ জেলহজ্জ।

ছবি সংবাদ

এই মুহূর্তে
ইউরো কাপ ২০২৪: ক্রোয়েশিয়াকে ৩-০ গোলে হারাল স্পেন

15-06-2024 - 11:32:54 PM

ইউরো কাপ ২০২৪: স্পেন ৩ : ক্রোয়েশিয়া ০ (হাফটাইম)

15-06-2024 - 10:25:41 PM

ইউরো কাপ ২০২৪: স্পেন ২ : ক্রোয়েশিয়া ০ (৩৩ মিনিট)

15-06-2024 - 10:09:28 PM

ইউরো কাপ ২০২৪: স্পেন ১ : ক্রোয়েশিয়া ০ (৩০ মিনিট)

15-06-2024 - 10:07:05 PM

টি-২০ বিশ্বকাপ: মাঠ ভিজে থাকার কারণে ভারত বনাম কানাডার ম্যাচ বাতিল

15-06-2024 - 09:13:01 PM

টি-২০ বিশ্বকাপ: মাঠ ভিজে থাকার কারণে ভারত বনাম কানাডা ম্যাচে টসে দেরি

15-06-2024 - 07:39:06 PM