দেশ

মা-দাদাকে পাশে নিয়েই ওয়েনাড়ে মনোনয়নপত্র পেশ প্রিয়াঙ্কা গান্ধীর

ওয়েনাড়: রাজনীতিতে পা রেখেছেন অনেকদিন আগে। মা সোনিয়া গান্ধী, দাদা রাহুল গান্ধী এবং দল কংগ্রেসের হয়ে ভোটপ্রচারও করেছেন। কিন্তু এবার তিনি নিজে প্রার্থী। উপ নির্বাচনে দাদা রাহুলের ছেড়ে যাওয়া ওয়েনাড় কেন্দ্র থেকে বুধবার মনোনয়নপত্র জমা দিলেন প্রিয়াঙ্কা গান্ধী। পাশে রইলেন সোনিয়া-রাহুল এবং কংগ্রেস সভাপতি মল্লিকার্জুন খাড়্গে সহ দলের শীর্ষস্থানীয় নেতারা। যদিও কালেক্টরের অফিসঘরের দরজায় খাড়্গেকে আটকে দেওয়া একটি ভিডিও ছড়িয়ে পড়ে। তা নিয়ে বিজেপি নেতা অমিত মালব্য সরব হন সোশ্যাল মিডিয়ায়। কটাক্ষ করেন, ‘দলিত’ বলেই এই অপমান! পরে অবশ্য প্রিয়াঙ্কার মনোনয়নপত্র জমা দেওয়ার সময় পাশে বসে থাকতে দেখা যায় কংগ্রেস সভাপতিকে। 
এদিন মনোনয়নপত্র জমা দেওয়ার আগে ওয়েনাড়ে জনসভা করেন প্রিয়াঙ্কা। সেখানে ছিল উপচে পড়া ভিড়। উপস্থিত কর্মী সমর্থকদের উদ্দেশে তিনি বলেন, ‘১৯৮৯ সাল। তখন বছর ১৭ বয়স আমার। সেই প্রথম ভোটপ্রচার করেছিলাম বাবার হয়ে। এরপর পেরিয়ে গিয়েছে ৩৫ বছর। এর মধ্যে বিভিন্ন ভোটে মা, দাদা এবং সহকর্মীদের হয়ে প্রচার করেছি। এই প্রথম নিজের হয়ে প্রচার করছি।’ ভোটভিক্ষা করে প্রিয়াঙ্কা আরও বলেন, ‘সুযোগ পেলে আপনাদের প্রতিনিধিত্ব করা আমার পরম সৌভাগ্য হবে।’
বোনকে জেতানোর জন্য ওয়েনাড়ের মানুষের কাছে আবেদন করেছেন রাহুলও। এক্স হ্যান্ডেলে তিনি লেখেন, ‘প্রিয়াঙ্কা এমনই মানুষ যে পরিবার ও বন্ধুদের জন্য সবসময় স্বার্থ ত্যাগের জন্য প্রস্তুত। এই গুণ ওকে আগামী দিনে ওয়েনাড়ের একজন ব্যতিক্রমী সাংসদ করে তুলবে। ওয়েনাড়ের লোকজনও ওর কাছে পরিবারের মতো।’ একজন ‘আনঅফিসিয়াল এমপি’ হিসেবে আগামী দিনেও তিনি এই এলাকার পাশে থাকবেন বলে আশ্বাস্ত করেছেন লোকসভার বিরোধী দলনেতা।
কংগ্রেসকে কখনও হতাশ করেননি ওয়েনাড়ের ভোটাররা। ২০১৯ এবং ২০২৪ সালে এই কেন্দ্রে রাহুল গান্ধী যখন মনোনয়নপত্র জমা দেন, তখনও তাঁর পাশে দেখা গিয়েছিল প্রিয়াঙ্কাকে। তবে এবার তাঁর নিজের ভাগ্য পরীক্ষা। রাজনৈতিক বোদ্ধাদের মতে, এই লড়াই ত্রিমুখী হতে চলেছে। উপ নির্বাচনে প্রিয়াঙ্কার বিরুদ্ধে বিজেপির বাজি তরুণ মুখ নব্যা হরিদাস। এদিকে বর্ষীয়ান নেতা সত্যেন মোকেরিকে প্রার্থী করেছে সিপিআই।
22h 22m ago
কলকাতা
রাজ্য
বিদেশ
খেলা
বিনোদন
ব্ল্যাকবোর্ড
শরীর ও স্বাস্থ্য
বিশেষ নিবন্ধ
সিনেমা
প্রচ্ছদ নিবন্ধ
আজকের দিনে
রাশিফল ও প্রতিকার
ভাস্কর বন্দ্যোপাধ্যায়
mesh

সপরিবারে তীর্থ ভ্রমণের সম্ভাবনা, ৪৫ ঊর্ধ্বে যাঁদের সুগার ও প্রেশার আছে তাঁরা একটু বেশি সতর্ক...

বিশদ...

এখনকার দর
ক্রয়মূল্যবিক্রয়মূল্য
ডলার৮৩.২৪ টাকা৮৪.৯৮ টাকা
পাউন্ড১০৬.৮৫ টাকা১১০.৬১ টাকা
ইউরো৮৯.০৪ টাকা৯২.৪৪ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
*১০ লক্ষ টাকা কম লেনদেনের ক্ষেত্রে
দিন পঞ্জিকা