দেশ

আড়াই ঘণ্টা ধরে ট্রাফিক জ্যামে, গাড়ি ছেড়ে হেঁটেই বাড়ির পথে বেঙ্গালুরুর আইটি কর্মীরা

বেঙ্গালুরু: দেশের আইটি রাজধানী বেঙ্গালুরু। যদিও সেই সুনামের থেকে ট্রাফিক জ্যামের জন্য দুর্নামই বেশি দক্ষিণ ভারতের এই ‘উদ্যান নগরী’র। সম্প্রতি প্রবল বর্ষণের জেরে সেই জ্যাম-যন্ত্রণা আরও বেড়েছে। বুধবার বিকেলে তো যান চলাচল একদম স্তব্ধই হয়ে পড়ে বেঙ্গালুরুর ইলেকট্রনিক সিটিতে। ঘণ্টার পর ঘণ্টা রাস্তায় দাঁড়িয়ে থাকতে হয় অফিস ফেরত তথ্য-প্রযুক্তি কর্মীদের। শেষপর্যন্ত অনেকেই গাড়ি ছেড়ে হেঁটেই বাড়ি ফিরতে বাধ্য হন। রাত থেকে বেঙ্গালুরু শহরের গাড়ির দীর্ঘ লাইনের ছবিতে ভরে যায় সোশ্যাল মিডিয়া।
জানা গিয়েছে, প্রবল বর্ষণে বেঙ্গালুরুর একটি অংশ জলমগ্ন হয়ে পড়েছিল। এই অবস্থায় ইলেক্ট্রনিক্স সিটি ফ্লাইওভারের একটি দিক বন্ধ করে দেয় বেঙ্গালুরু পুলিস। এতেই পরিস্থিতি হাতের বাইরে চলে যায়। সোশ্যাল মিডিয়া এই ট্রাফিক জ্যাম নিয়ে একরাশ ক্ষোভ উগরে দিয়েছেন অনেকে। সোফিয়া বিজয় নামে এক বেঙ্গালুরুবাসী লিখেছেন, ‘সম্পূর্ণ বিশৃঙ্খলা!! এই পরিস্থিতিতে যদি কারও মেডিক্যাল ইমার্জেন্সি থাকে, তবে বাঁচার কোনও আশা নেই। আড়াই ঘণ্টা ধরে মাত্র ২ কিলোমিটার এগলাম।’ স্থানীয় পুলিসকে ট্যাগ করে এক পথচারী লিখেছেন, ‘দেড় ঘণ্টা ধরে ইলেক্ট্রনিক্স ফ্লাইওভারে দাঁড়িয়ে রয়েছি। আমাকে ৩০ কিলোমিটার দূরে বাড়ি পৌঁছতেই হবে। অনেকেই হতাশ হয়ে গাড়ি ছেড়ে হেঁটেই বাড়ির পথে রওনা হয়েছেন।’
কয়েক সপ্তাহ ধরে বেঙ্গালুরুতে বৃষ্টি হয়েছে ভালোই। অনেক জায়গায় কার্যত বন্যা পরিস্থিতি। মঙ্গলবার হরামাভু আগারা এলাকায় একটি নির্মীয়মাণ বাড়ি ভেঙে পড়েছিল। ঘটনায় মৃত্যু হয় পাঁচজনের। এই পরিস্থিতিতে স্কুল বন্ধ রাখা হয়েছে। সরকারের পক্ষ থেকে বেসরকারি সংস্থাগুলিকে ওয়ার্ক ফ্রম হোম মোডে কাজ করার পরামর্শ দেওয়া হয়েছে।
কলকাতা
রাজ্য
বিদেশ
খেলা
বিনোদন
ব্ল্যাকবোর্ড
শরীর ও স্বাস্থ্য
বিশেষ নিবন্ধ
সিনেমা
প্রচ্ছদ নিবন্ধ
আজকের দিনে
রাশিফল ও প্রতিকার
ভাস্কর বন্দ্যোপাধ্যায়
mesh

সপরিবারে তীর্থ ভ্রমণের সম্ভাবনা, ৪৫ ঊর্ধ্বে যাঁদের সুগার ও প্রেশার আছে তাঁরা একটু বেশি সতর্ক...

বিশদ...

এখনকার দর
ক্রয়মূল্যবিক্রয়মূল্য
ডলার৮৩.২৪ টাকা৮৪.৯৮ টাকা
পাউন্ড১০৬.৮৫ টাকা১১০.৬১ টাকা
ইউরো৮৯.০৪ টাকা৯২.৪৪ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
*১০ লক্ষ টাকা কম লেনদেনের ক্ষেত্রে
দিন পঞ্জিকা