দেশ

পুরীর মন্দির খোলা, ভিড় নগণ্য, রাস্তায় দাঁড়িয়ে ঢেউ দেখলেন পর্যটকরা

সত্যজিৎ বন্দ্যোপাধ্যায়, পুরী: প্রশাসনের কড়া পদক্ষেপে বৃহস্পতিবার দিনভর হোটেলবন্দি হয়ে রইলেন পর্যটকরা। সুযোগ বুঝে কেউ কেউ রাস্তায় নেমে এদিক ওদিক যাওয়ার চেষ্টা করেন। অনেকে রাস্তায় দাঁড়িয়েই সমুদ্রের উত্তাল ঢেউ দেখার জন্য চলে আসেন। যদিও গোটা সৈকত নিরাপত্তায় মুড়ে ফেলা হয়েছিল। কাউকে রাস্তা থেকে সমুদ্র সৈকতে নামতেই দেওয়া হয়নি। পুলিসের গাড়ি অনবরত রাস্তা দিয়ে যাওয়া আসা করছে, আর হোটেল থেকে কেউ যাতে না বেরোয় তার জন্য মাইকিং করা হচ্ছে। এদিন পুরীর মন্দির ছিল খোলা। তবে সেখানে তেমন ভিড় লক্ষ করা যায়নি। 
সকাল থেকেই বৃষ্টিময় পুরীতে সমুদ্রের ঢেউ ভয়াল রূপ নিয়েছিল। মাঝে মাঝেই পাঁচ ছ’ফুট উচ্চতার ঢেউ আছড়ে পড়ে সৈকতে। কখনও ঝিরিঝিরি, কখনও আবার ভারী বৃষ্টি হয়েছে পুরীতে। তবে দোকানপাট ছিল খোলা। সেখানে দিব্যি কেনা বেচা চলেছে। পর্যটক থেকে স্থানীয় মানুষ, সবাই শাড়ি-জামা-গামছার দোকানে ভিড় করেছিলেন। চায়ের দোকানে ঝড়ের গতিপ্রকৃতি,  ট্রেন বাতিল নিয়ে জোর চর্চা চলে সারাদিন। রাস্তায় অটো টোটোর চলাচল ছিল অন্য দিনের চেয়ে কম। যাঁদের বুকিং শেষ হয়ে গিয়েছে এবং হোটেল মালিকরা ঘর ছেড়ে দিতে বলেছেন, তাঁরা এদিন অন্য হোটেলে গিয়ে ওঠেন।
বুধবারও অনেক পর্যটক পুরী এসেছেন। কিন্তু প্রশাসনিক নির্দেশের জেরে সমুদ্রে নামতে পারেননি। ফলে মন খারাপ নিয়ে ঘরে বসে রইলেন। মুর্শিদাবাদ থেকে আসা প্রবীর হালদার বলেন, দুর্যোগ মাথায় নিয়ে এসে যখন পড়েছি তখন ঝড় দেখেই যেতে হবে। নিষেধাজ্ঞা থাকায় সমুদ্রের কাছে যাওয়া হল না। বজবজের বাসিন্দা কাজল ভট্টাচার্য বলেন, প্রশাসন থেকে ভালোই নজরদারি আছে। তবে এলাকার লোকজন বলছেন, ঝড়ের তেমন ক্ষতি নাও হতে পারে। যাই হোক না কেন এখন হোটেলের ঘরেই বন্দি হয়ে থাকতে হবে।
কলকাতা
রাজ্য
বিদেশ
খেলা
বিনোদন
ব্ল্যাকবোর্ড
শরীর ও স্বাস্থ্য
বিশেষ নিবন্ধ
সিনেমা
প্রচ্ছদ নিবন্ধ
আজকের দিনে
রাশিফল ও প্রতিকার
ভাস্কর বন্দ্যোপাধ্যায়
mesh

সপরিবারে তীর্থ ভ্রমণের সম্ভাবনা, ৪৫ ঊর্ধ্বে যাঁদের সুগার ও প্রেশার আছে তাঁরা একটু বেশি সতর্ক...

বিশদ...

এখনকার দর
ক্রয়মূল্যবিক্রয়মূল্য
ডলার৮৩.২৪ টাকা৮৪.৯৮ টাকা
পাউন্ড১০৬.৮৫ টাকা১১০.৬১ টাকা
ইউরো৮৯.০৪ টাকা৯২.৪৪ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
*১০ লক্ষ টাকা কম লেনদেনের ক্ষেত্রে
দিন পঞ্জিকা