দেশ

প্রতিজ্ঞা পূরণ, মুখ্যমন্ত্রী পদে ফিরে ৩১ মাস পর ফের বিধানসভায় নাইডু

অমরাবতী: দুই ব্যক্তির দুই পণ। প্রথমজন চন্দ্রবাবু নাইডু। মুখ্যমন্ত্রীর চেয়ার ফিরে পাওয়ায় ৩১ মাস পর ফের বিধানসভায় প্রবেশ করলেন তিনি। আর দ্বিতীয় ব্যক্তি হলেন ওয়াইএসআর কংগ্রেস পার্টির নেতা মুদ্রাগাদা পদ্মনাভম। তিনি প্রার্থী হয়েছিলেন জনসেনা প্রধান পবন কল্যাণের বিরুদ্ধে। প্রচার চলাকালীন দাবি করেছিলেন, ভোটে হারলে নিজের নাম বদলে ফেলবেন। পরাজয়ের খেসারত হিসেবে সত্যিই নাম বদলে ফেললেন তিনি।
চন্দ্রবাবু প্রতিজ্ঞা করেছিলেন, ফের মুখ্যমন্ত্রীর কুর্সি দখল না করা পর্যন্ত বিধানসভায় প্রবেশ করবেন না। ২০২১ সালের নভেম্বরে বিধানসভা ছেড়ে বেরিয়ে গিয়েছিলেন। তাঁর অভিযোগ ছিল, স্ত্রী ও পরিবারকে অপমান করেছেন তৎকালীন মুখ্যমন্ত্রী জগনমোহন রেড্ডির ওয়াইএসআর কংগ্রেস পার্টির সদস্যরা। সেদিন তাঁর চোখে ছিল জল। আক্ষেপের সুরে বলেছিলেন, এই বিধানসভা ‘কৌরবদের সভা’য় পরিণত হয়েছে। সেই ঘটনার ৩১ মাস পর শুক্রবার হাসি মুখে ফের বিধানসভায় প্রবেশ করলেন টিডিপি সুপ্রিমো চন্দ্রবাবু নাইডু। মুখ্যমন্ত্রীর কুর্সি ফের দখলের প্রতীক্ষা ইতিমধ্যেই পূর্ণ হয়েছে তাঁর। মুখ্যমন্ত্রীর চেয়ার ফিরে পাওয়ার পর এদিনই প্রথম বিধানসভায় প্রবেশ করলেন টিডিপি সুপ্রিমো। সেই সময় উপস্থিত বিধানসভার সদস্যরা আসন থেকে উঠে দাঁড়িয়ে চন্দ্রবাবুকে স্বাগত জানালেন।
চন্দ্রবাবুর প্রতিজ্ঞা পূরণের দিনেই আরও একটি চাঞ্চল্যকর ঘটনা চর্চার কেন্দ্রে পরিণত হল। ভোটের প্রচার চলাকালীন যা বলেছিলেন, সেই কথা রাখলেন ওয়াইএসআর কংগ্রেস পার্টির নেতা মুদ্রাগাদা পদ্মনাভম। পিথাপুরম আসনে পবন কল্যাণের কাছে সম্প্রতি হেরে যাওয়ায় সত্যিই নিজের নাম বদলে ফেললেন। এখন থেকে সরকারিভাবে তাঁর নতুন নাম পদ্মনাভ রেড্ডি। সংবাদ মাধ্যমকে বললেন, ‘নাম বদলের জন্য কেউ চাপাচাপি করেনি। নিজের ইচ্ছায় বদলেছি।’ তবে তাঁর আক্ষেপ, পবন কল্যাণের দলের কিছু সদস্য হেনস্তা করছেন। এসব হওয়া ঠিক নয়। 
5d ago
কলকাতা
রাজ্য
বিদেশ
খেলা
বিনোদন
ব্ল্যাকবোর্ড
শরীর ও স্বাস্থ্য
বিশেষ নিবন্ধ
সিনেমা
প্রচ্ছদ নিবন্ধ
আজকের দিনে
রাশিফল ও প্রতিকার
ভাস্কর বন্দ্যোপাধ্যায়
mesh

কর্মে কিছুটা শুভ। খেলাধূলায় বিশেষ নৈপুণ্য প্রদর্শন। মানসিক দিকটি বিক্ষিপ্ত থাকবে।...

বিশদ...

এখনকার দর
ক্রয়মূল্যবিক্রয়মূল্য
ডলার ৮২.৬৩ টাকা৮৪.৩৭ টাকা
পাউন্ড১০৪.২২ টাকা১০৭.৬৮ টাকা
ইউরো৮৭.৮৯ টাকা৯১.০১ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
*১০ লক্ষ টাকা কম লেনদেনের ক্ষেত্রে
দিন পঞ্জিকা