দেশ

ইন্দিরা গান্ধী ‘মাদার অব ইন্ডিয়া’, মন্তব্য কেন্দ্রীয় মন্ত্রী গোপীর

ত্রিশূর (পিটিআই): দিন কয়েক আগে মন্ত্রিপদ নিয়ে অসন্তোষ প্রকাশ করে বিজেপি সরকারকে বিড়ম্বনায় ফেলেছিলেন। আর এবার প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির চক্ষুশূল ইন্দিরা গান্ধীকে সটান ‘মাদার অব ইন্ডিয়া’ সম্বোধন করলেন। তিনি কেরলে বিজেপির হয়ে প্রথমবার খাতা খোলা অভিনেতা-সাংসদ সুরেশ গোপী। ত্রিশূর লোকসভা আসন থেকে জয়ী হয়ে চমক দিয়েছেন। অভিনয় জগৎ থেকে রাজনীতিতে পা রাখা গোপীর কণ্ঠে ইন্দিরা গান্ধীর ভূয়সী প্রশংসা। দেশের একমাত্র মহিলা প্রধানমন্ত্রীকে ‘মাদার অব ইন্ডিয়া’ বলে মন্তব্য করলেন এই বিজেপি নেতা। ঘটনাচক্রে, খোদ প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি গান্ধী পরিবারের বিরুদ্ধে অবিরত তোপ দাগেন। একেবারে উল্টো পথে হেঁটে গোপীর মন্তব্য স্বাভাবিতভাবেই রাজনৈতিক মহলের নজর কাড়ছে। 
শুধু ইন্দিরা গান্ধীর প্রশংসায় থেমে থাকেননি গোপী। কেরলের প্রয়াত কংগ্রেস মুখ্যমন্ত্রী কে করুণাকরনকে ‘সাহসী প্রশাসক’ বলেও মন্তব্য করেছেন তিনি। কেন্দ্রের এই বিজেপি মন্ত্রীর দাবি, করুণাকরন ও প্রবীণ মার্কসবাদী নেতা ই কে নায়ানারকে ‘রাজনৈতিক গুরু’ বলে মনে করেন তিনি। ত্রিশূরে করুণাকরণের স্মৃতিসৌধ ‘মুরলী মন্দিরম’ পরিদর্শনের পর সাংবাদিকদের সঙ্গে কথা বলার সময় এই মন্তব্য করেন গোপী। তাৎপর্যপূর্ণ বিষয় হল, করুণাকরণের পুত্র কে মুরলীধরনকে হারিয়ে ত্রিশূর লোকসভা আসনে জয়ী হয়েছেন তিনি। 
অভিনয় থেকে রাজনীতিতে আসা গোপী ত্রিশূরে হাড্ডাহাড্ডি ত্রিমুখী লড়াইয়ে যেভাবে বিজেপির জন্য জয় ছিনিয়ে এনেছেন, তা নিয়ে চর্চার শেষ নেই। তবে কংগ্রেস নেতা করুণাকরণের সৌধে পরিদর্শন ঘিরে কোনও রাজনীতি চান না তিনি। এই বিজেপি নেতা বলেন, আমার ‘গুরু’কে শ্রদ্ধা জানাতে এখানে এসেছি। আমি ইন্দিরা গান্ধীকে ‘মাদার অব ইন্ডিয়া’ বলে মনে করি। -ফাইল চিত্র
1Month ago
কলকাতা
রাজ্য
বিদেশ
খেলা
বিনোদন
ব্ল্যাকবোর্ড
শরীর ও স্বাস্থ্য
বিশেষ নিবন্ধ
সিনেমা
প্রচ্ছদ নিবন্ধ
আজকের দিনে
রাশিফল ও প্রতিকার
ভাস্কর বন্দ্যোপাধ্যায়
mesh

পারিবারিক সম্পত্তি সংক্রান্ত আইনি কর্মে ব্যস্ততা। ব্যবসা সম্প্রসারণে অতিরিক্ত অর্থ বিনিয়োগের পরিকল্পনা।...

বিশদ...

এখনকার দর
ক্রয়মূল্যবিক্রয়মূল্য
ডলার৮৩.২৩ টাকা৮৪.৩২ টাকা
পাউন্ড১০৬.৮৮ টাকা১০৯.৫৬ টাকা
ইউরো৯০.০২ টাকা৯২.৪৯ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
*১০ লক্ষ টাকা কম লেনদেনের ক্ষেত্রে
21st     July,   2024
দিন পঞ্জিকা