দেশ

অজিতের স্ত্রীর মনোনয়ন জমা দেওয়ার সময় অনুপস্থিত বিজেপি ও সিন্ধে-সেনা

মুম্বই: মহারাষ্ট্রে এনডিএর অন্দরে কোন্দল কি আরও বাড়ছে? এনসিপি নেতা অজিত পাওয়ারের স্ত্রী সুনেত্রার রাজ্যসভা উপ নির্বাচনের মনোনয়নপত্র জমা দেওয়ার সময় থাকলেন না বিজেপি বা একনাথ সিন্ধের শিবসেনার কোনও নেতা। আর এতেই জল্পনা আরও বেড়েছে। এবারের লোকসভা নির্বাচনে শারদ পাওয়ারের মেয়ে সুপ্রিয়া সুলের কাছে বারামতী আসনে হেরে যান সুনেত্রা। তারপরই তাঁকে রাজ্যসভায় পাঠানোর তত্পরতা শুরু হয়। কিন্তু এর মধ্যেই  রাষ্ট্রীয় স্বয়ংসেবক সঙ্ঘের (আরএসএস) মুখপত্রে মহারাষ্ট্রে অজিতের সঙ্গে বিজেপির জোট নিয়ে তীব্র সমালোচনা করা হয়। অজিতের সঙ্গে জোটের ফলে বিজেপির ব্র্যান্ড ভ্যালুর ক্ষতি হয়েছে বলে ওই প্রতিবেদনে দাবি করা হয়। আর তারপর থেকেই এনসিপির অজিত গোষ্ঠী ও বিজেপি মধ্যে কার্যত বাগযুদ্ধ শুরু হয়েছে। তার মধ্যেই আবার অজিত গোষ্ঠীর অন্যতম নেতা ছগন ভুজবল জানিয়ে দেন, তিনি লোকসভায় প্রার্থী হতে চেয়েছিলেন। কিন্তু তা না হওয়ায় ভেবেছিলেন রাজ্যসভায় প্রার্থী করা হবে। কিন্তু তাও হয়নি। তবে তিনি সুনেত্রার মনোনয়নপত্র পেশের সময় উপস্থিত ছিলেন। বিজেপি ও সিন্ধের শিবসেনার কোনও নেতা উপস্থিত না থাকায় শুধু এনসিপি নেতাদের উপস্থিতিতেই মনোনয়নপত্র জমা দেন সুনেত্রা। 
যদিও অজিত পাওয়ারের দাবি, সুনেত্রার রাজ্যসভার মনোনয়ন নিয়ে ছগন ভুজবল ক্ষুব্ধ নন। তাঁর দাবি, বিরোধী ও ‘কাছের কিছু মানুষ’ ভুজবলের ক্ষোভ নিয়ে ভুল খবর ছড়াচ্ছে। সুনেত্রাকে প্রার্থী করার বিষয়টি দলের সংসদীয় কমিটি ঠিক করেছে। মনোনয়নপত্র পেশের সময় দেবেন্দ্র ফড়নবিশ উপস্থিত থাকতে পারবেন না বলে জানিয়েছেন। একনাথ সিন্ধেকেও একদিন আগে তিনি নিজে জানিয়েছেন। যদিও বিজেপি বা সিন্ধের শিবসেনার অন্য কোনও নেতা কেন উপস্থিত থাকলেন না, তার উত্তর অজিত দেননি।
সুনেত্রার বিরুদ্ধে অন্য কোনও প্রার্থী না থাকায় তাঁর রাজ্যসভায় মনোনীত হওয়া কার্যত নিশ্চিত। তাঁকে রাজ্যসভায় নিয়ে এসে মন্ত্রিসভায় অন্তর্ভূক্ত করা হতে পারে বলে মনে করা হচ্ছে। এর আগে নতুন মন্ত্রিসভায় অজিতের এনসিপিকে রাষ্ট্রমন্ত্রীর পদ দিতে চেয়েছিল বিজেপি। তবে অজিত তা প্রত্যাখ্যান করে ক্যাবিনেট মন্ত্রক দাবি করেন। তার জন্য অপেক্ষা করতেও রাজি বলে জানিয়েছিলেন অজিত। এই প্রসঙ্গে সুনেত্রা জানিয়েছেন, তিনি যদি ক্যাবিনেট মন্ত্রী হন, তাহলে সুযোগের পূর্ণ ব্যবহার করবেন। বারামতীতে তিনি কেন হারলেন, তা নিয়েও আলোচনা হবে বলে জানান সুনেত্রা।
1Month ago
কলকাতা
রাজ্য
বিদেশ
খেলা
বিনোদন
ব্ল্যাকবোর্ড
শরীর ও স্বাস্থ্য
বিশেষ নিবন্ধ
সিনেমা
প্রচ্ছদ নিবন্ধ
আজকের দিনে
রাশিফল ও প্রতিকার
ভাস্কর বন্দ্যোপাধ্যায়
mesh

পারিবারিক সম্পত্তি সংক্রান্ত আইনি কর্মে ব্যস্ততা। ব্যবসা সম্প্রসারণে অতিরিক্ত অর্থ বিনিয়োগের পরিকল্পনা।...

বিশদ...

এখনকার দর
ক্রয়মূল্যবিক্রয়মূল্য
ডলার৮২.৮৫ টাকা৮৪.৫৯ টাকা
পাউন্ড১০৬.৪৩ টাকা১০৯.৯৫ টাকা
ইউরো৮৯.৬৩ টাকা৯২.৭৮ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
*১০ লক্ষ টাকা কম লেনদেনের ক্ষেত্রে
দিন পঞ্জিকা