দক্ষিণবঙ্গ

ভোটের টাকা নয়ছয়, রাস্তায় ঘেরাও বিজেপির জেলা সভাপতি, বিক্ষোভ

সংবাদদাতা, শান্তিনিকেতন: লোকসভা নির্বাচনে বোলপুর কেন্দ্রে বিজেপির লজ্জাজনক হারের পর ফের দলীয় কোন্দল মাথাচাড়া দিয়ে উঠেছে। নির্বাচনের জন্য কেন্দ্রীয় নেতৃত্বের পাঠানো টাকা আত্মসাতের অভিযোগ উঠেছে জেলার নেতাদের বিরুদ্ধে। বোলপুরের বিজেপির বুথ স্তরের কর্মী ও কার্যকর্তাদের একাংশ এই অভিযোগে রবিবার রাতে বোলপুর স্টেশন সংলগ্ন এলাকায় বিজেপির বোলপুর সাংগঠনিক জেলার সভাপতি সন্ন্যাসীচরণ মণ্ডল ও নগর মণ্ডল সভাপতি লক্ষ্মণলাল তিওয়ারিকে ঘিরে বিক্ষোভ দেখান। বিক্ষোভের মধ্যে থেকে জেলা নেতৃত্বকে গালিগালাজ ও মারধর করার অভিযোগও উঠেছে। স্থানীয়দের থেকে জানা গিয়েছে, পরিস্থিতি এতটাই উত্তেজনাপূর্ণ হয়ে উঠেছিল যে, সন্ন্যাসীচরণ মণ্ডল কোনওরকমে এলাকা ছেড়ে চলে যেতে বাধ্য হন। প্রত্যাশিতভাবেই এই ঘটনাকে কটাক্ষ করতে ছাড়েনি তৃণমূল।
২০২৪ সালের লোকসভা নির্বাচনে বোলপুর কেন্দ্রে পিয়া সাহাকে প্রার্থী করা নিয়ে বিজেপির মধ্যে মতবিরোধ দেখা দিয়েছিল। বোলপুর কেন্দ্রে সেভাবে প্রচার করতেও দেখা যায়নি প্রার্থী বা বোলপুর সাংগঠনিক জেলার নেতৃত্বকে। এমনকী নির্বাচনের দিনও ভোট কেন্দ্রে সেভাবে দেখা যায়নি তাঁদের। গণনার দিন কিছুক্ষণের মধ্যে স্পষ্ট হয়ে যায়, বিপুল ভোটে পরাজিত হতে চলেছেন বিজেপি প্রার্থী। তারপর আর খুঁজে পাওয়া যায়নি প্রার্থী ও অন্যান্য নেতাদের। উল্লেখ্য, কিছুদিন আগেও বোলপুরে বিজেপির কার্যালয়ে টাকার হিসেব নিয়ে কর্মী ও কার্যকর্তাদের মধ্যে অশান্তি হয়। তারপরই রবিবার বোলপুর স্টেশন সংলগ্ন এলাকায় আর্থিক তছরূপের অভিযোগে জেলা নেতৃত্বকে ঘিরে বিক্ষোভ দেখান হল। যে সমস্ত বিজেপি কর্মী সমর্থকরা এই বিক্ষোভে শামিল হয়েছিলেন তাঁদের অভিযোগ, বুথস্তরের কর্মীদের জন্য, পোলিং এজেন্টের জন্য, নির্বাচনে প্রচারের জন্য যে টাকা দেওয়া হয়েছিল তা নিজেদের মধ্যে ভাগ বাঁটোয়ারা করে নিয়েছেন জেলার কয়েকজন পদাধিকারী। ফলপ্রকাশের পর বা তার আগে বোলপুর কেন্দ্রে রাজনৈতিক হিংসার শিকার বিজেপি কর্মীদের পাশেও দাঁড়াতে দেখা যায়নি জেলা নেতৃত্বকে।
বিক্ষোভকারী বিজেপি কার্যকর্তা ধর্মা রজক বলেন, নির্বাচনে প্রত্যেক বুথে খরচ করার জন্য দেওয়া টাকা এই কয়েকজন আত্মসাৎ করেছেন। আমরা জানতে পেরেছিলাম এদিন জেলা সভাপতি ও নগর মণ্ডল সভাপতি নিজেরা সেই টাকা ভাগাভাগি করতে বসছেন। তাই আমরাও তাঁদের কাছে নির্বাচনের জন্য দেওয়া টাকার হিসেব নিতে যাই। কিন্তু তাঁরা হিসেব দিতে পারেননি। আমরা চাই, যারা এমন কাজ করেছে তাঁদের শাস্তি হোক ও দল থেকে সাসপেন্ড করা হোক। 
সন্ন্যাসীচরণ মণ্ডলের দাবি, তেমন কোনও ঘটনা ঘটেনি। বিষয়টি আমাদের দলীয় ব্যাপার। আমরা নিজেদের মধ্যে আলোচনা করে সিদ্ধান্ত নেব।
বীরভূম জেলার তৃণমূলের কোর কমিটির সদস্য কাজল শেখ বলেন, আমরা নির্বাচন ঘোষণা হতেই বলেছিলাম আমাদের প্রার্থী বিপুল ভোটে জয়লাভ করবে। সেটাই হয়েছে। বিজেপির পায়ের তলার মাটি নেই, তাদের সংগঠনও  নেই।  নিজস্ব চিত্র
8d ago
কলকাতা
রাজ্য
দেশ
বিদেশ
খেলা
বিনোদন
ব্ল্যাকবোর্ড
শরীর ও স্বাস্থ্য
বিশেষ নিবন্ধ
সিনেমা
প্রচ্ছদ নিবন্ধ
আজকের দিনে
রাশিফল ও প্রতিকার
ভাস্কর বন্দ্যোপাধ্যায়
mesh

হস্তশিল্পীদের কর্মে সাফল্য ও সুনাম। সন্তানের সঙ্গে মতবিরোধ হতে পারে। ধর্মকর্মে মনোযোগ বাড়বে।...

বিশদ...

এখনকার দর
ক্রয়মূল্যবিক্রয়মূল্য
ডলার৮২.৬৭ টাকা৮৪.৪১ টাকা
পাউন্ড১০৪.৩১ টাকা১০৭.৭৮ টাকা
ইউরো৮৮.১৪ টাকা৯১.২৬ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
*১০ লক্ষ টাকা কম লেনদেনের ক্ষেত্রে
26th     June,   2024
দিন পঞ্জিকা