দক্ষিণবঙ্গ

সামশেরগঞ্জে তৃণমূল কর্মীকে থেঁতলে খুন, অভিযুক্ত কংগ্রেস

নিজস্ব প্রতিনিধি, বহরমপুর ও সংবাদদাতা, জঙ্গিপুর: মঙ্গলবার দুপুরে সামশেরগঞ্জে তৃণমূল কংগ্রেসের এক কর্মীকে ইট দিয়ে থেঁতলে খুন করা হয়েছে বলে অভিযোগ। অভিযোগের তির কংগ্রেস আশ্রিত দুষ্কৃতীদের বিরুদ্ধে। এই ঘটনায় এলাকায় ব্যাপক চাঞ্চল্য ছড়ায়। পুলিস জানিয়েছে, মৃতের নাম সুরজ শেখ(২০)। তাঁর বাড়ি সামশেরগঞ্জ থানার কাঁকুড়িয়া হোগলবাড়ি গ্রামে। পুলিস মৃতদেহ উদ্ধার করে ময়নাতদন্তের জন্য জঙ্গিপুর মহকুমা হাসপাতালের মর্গে পাঠায়। এই ঘটনায় আরও তিনজন জখম হয়েছে। 
স্থানীয় সূত্রে জানা গিয়েছে, এদিন দুপুরে বেশ কয়েকজন দুষ্কৃতী আচমকাই সুরজের উপর হামলা চালায়। তাঁকে এলোপাথাড়ি ইট ও পাথর ছুড়ে মারা হয়। ঘটনাস্থলেই যুবক রক্তাক্ত অবস্থায় লুটিয়ে পড়েন। স্থানীয় লোকজন তাঁকে উদ্ধার করে হাসপাতালে নিয়ে যাওয়ার পথেই মৃত্যু হয়। এই ঘটনায় রাজনৈতিক চাপানউতর শুরু হয়েছে। কংগ্রেস আশ্রিত দুষ্কৃতীরা এলাকায় খুন বোমাবাজি করে সন্ত্রাস সৃষ্টি করছে বলে তৃণমূলের পক্ষ থেকে অভিযোগ করা হয়েছে। যদিও, এই অভিযোগ ভিত্তিহীন বলে উড়িয়ে দিয়েছে কংগ্রেস।
জঙ্গিপুরের পুলিস সুপার আনন্দ রায় বলেন, দু’টি পরিবারের মধ্যে সোশ্যাল মিডিয়ায় একটা পোস্ট করা নিয়ে কয়েকদিন ধরে একটা গন্ডগোল চলছিল। সেটা নিয়ে এদিন ঢিল ছোড়াছুড়ি হয়। ঘটনার পর পুলিস গিয়ে এলাকায় পরিস্থিতি নিয়ন্ত্রণ এনেছে। এই ঘটনায় অভিযুক্ত দু’জনকে গ্রেপ্তার করা হয়েছে।  জানা গিয়েছে, এদিন দুপুরে ওই যুবক বাড়ির পাশে আমবাগানে বসেছিলেন। সেইসময় প্রায় ৩০জন মিলে বোমা, লাঠি, রড, ইট ও পাথর নিয়ে হামলা করে। যুবককে বেধড়ক মারধর চলে। খবর পেয়ে পরিবারের সদস্যরা তাঁকে বাঁচাতে গেলে তাঁদেরও ইট ও পাথর ছোড়ে। যুবককের বাড়িতেও হামলা চালায় বলে অভিযোগ। দুষ্কৃতীদের ছোড়া ইটের আঘাতে যুবকের মৃত্যু হয়। ইট ও পাথরের আঘাতে জখম হয় আরও তিনজন। জখমদের মধ্যে আরও এক প্রৌঢ় রয়েছে। পাথর দিয়ে মেরে প্রৌঢ়ের মাথা ফাটিয়ে দেওয়া হয়েছে বলে অভিযোগ। 
মৃত যুবকের ভাই কাওসার শেখ বলেন, গত পঞ্চায়েত ভোটে তৃণমূল কংগ্রেসের হয়ে ভোট করেছিলাম। সেই থেকেই কংগ্রেসের লোকেরা হুমকি দিচ্ছে। সকলেই আমরা দুপুরে শুয়েছিলাম। হঠাৎ করেই ওরা বোমা, লাঠি, রড ও ইট নিয়ে আক্রমণ চালায়। কেন এই হামলা আমরা জানি না। পুলিস ওদের গ্রেপ্তার করে শাস্তি দিক।
সামশেরগঞ্জের তৃণমূল বিধায়ক আমিরুল ইসলাম বলেন, কংগ্রেস বিগত কয়েকমাস যাবত এলাকায় এলাকায় আতঙ্কের পরিবেশ সৃষ্টি করছে। এদিন আমাদের এক কর্মীকে খুন করেছে। পুলিসকে বলব এই ঘটনায় অভিযুক্ত অপরাধীদের গ্রেপ্তার করে শাস্তি দিক। 
সামশেরগঞ্জ ব্লক কংগ্রেসের সভাপতি মহম্মদ ইমাম শেখ বলেন, শুনেছি সোশ্যাল মিডিয়ায় গালাগালি দেওয়া নিয়ে গন্ডগোল। আমার অত্যন্ত খারাপ লাগছে যে, সবকিছুতেই রাজনীতির রং লাগানো হচ্ছে। এখন তো কোনও ভোটের সময় নয়। তাহলে রাজনৈতিক ঝামেলার বিষয় আসছে কোথা থেকে?
নিথর হয়ে পড়ে তৃণমূল কর্মী সুরজ শেখ। মঙ্গলবার তোলা নিজস্ব চিত্র
3d ago
কলকাতা
রাজ্য
দেশ
বিদেশ
খেলা
বিনোদন
ব্ল্যাকবোর্ড
শরীর ও স্বাস্থ্য
বিশেষ নিবন্ধ
সিনেমা
প্রচ্ছদ নিবন্ধ
আজকের দিনে
রাশিফল ও প্রতিকার
ভাস্কর বন্দ্যোপাধ্যায়
mesh

উচ্চতর শিক্ষা ও গবেষণায় বিশেষ অগ্রগতি। নতুন কর্মপ্রাপ্তির খবর পেতে পারেন। প্রেম প্রণয় যোগ।...

বিশদ...

এখনকার দর
ক্রয়মূল্যবিক্রয়মূল্য
ডলার৮২.৫৮ টাকা৮৪.৩২ টাকা
পাউন্ড১০৩.৬৯ টাকা১০৭.১৪ টাকা
ইউরো৮৭.৬৮ টাকা৯০.৭৯ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
*১০ লক্ষ টাকা কম লেনদেনের ক্ষেত্রে
দিন পঞ্জিকা