দক্ষিণবঙ্গ

ফুটপাত দখলমুক্ত করতে ওয়ার্ডে ওয়ার্ডে প্রচার শুরু রানাঘাট পুরসভার

নিজস্ব প্রতিনিধি, রানাঘাট: ফুটপাত দখলমুক্ত করতে ওয়ার্ডে ওয়ার্ডে প্রচার শুরু করল রানাঘাট পুরসভা। পুরসভার তরফে দু’টি গাড়ি শুক্রবার থেকে প্রচারের কাজ শুরু করেছে। ফুটপাত দখল করে রাখা সামগ্রী সরিয়ে ফেলতে হবে ব্যবসায়ীদের। পুরসভার দাবি, হকারমুক্ত রানাঘাট শহর গড়ে তুলতে দ্বিতীয় পর্যায়ে কর্মতীর্থ স্টল তৈরির কাজ শীঘ্রই শুরু হবে। 
রানাঘাট শহরের ফুটপাতগুলি ক্রমেই হকারদের দখলদারিতে চলে যাচ্ছে। শহরের ব্যস্ততম এলাকা জিএনপিসি রোড, সুভাষ অ্যাভেনিউ, স্বামী বিবেকানন্দ সরণী, ওল্ড বহরমপুর রোডের মতো এলাকায় ফুটপাতগুলি দখলদারি মুক্ত করতে প্রাথমিক পর্যায়ে প্রচারের কাজ শুরু করেছে পুর কর্তৃপক্ষ। প্রচারের জন্য দু’টি টোটোকে কাজে লাগানো হয়েছে। রেলের পশ্চিম পাড়ে থাকা ১৩টি ওয়ার্ডে দিনভর একটি টোটোয় চেপে প্রচারের কাজ করেন পুরসভার কর্মীরা। পাশাপাশি রেলের পূর্বপাড়ের বাকি সাতটি ওয়ার্ডেও একইভাবে প্রচারের কাজ চলছে পূর্ব পাড়ের বাকি আটটি ওয়ার্ডেও। 
পুরসভা সূত্রে জানা গিয়েছে, আগামী একমাস ফুটপাত দখল করে রাখা ব্যবসায়ীদের বুঝিয়ে দখলমুক্ত করার প্রাথমিক কাজ চলবে। এরপর জবরদখলে রাখা ফুটপাত পরিষ্কারের কাজ করবে খোদ পুরসভাই। পুর কর্তৃপক্ষের দাবি, দীর্ঘদিন ধরে যাঁরা ফুটপাত দখল করে ব্যবসা করে আসছেন, তাঁদের পুরনো জায়গায় ফিরে যাওয়ার নির্দেশ দেওয়া হয়েছে। পাশাপাশি নতুন ব্যবসায়ীদের পুনর্বাসন দেওয়ার ভাবনাও করছে পুরসভা। সেই জন্য দ্বিতীয় পর্যায়ে রানাঘাট শহরে কর্মতীর্থ স্টল তৈরি করার পরিকল্পনাও শুরু হয়েছে। রানাঘাট পুরসভার চেয়ারম্যান কোশলদেব বন্দ্যোপাধ্যায় বলেন, আমাদের প্রাথমিক লক্ষ্য রানাঘাট শহরকে হকারমুক্ত করা। কিন্তু কারও রুজিরুটি কেড়ে নেওয়া চলবে না। নতুন কর্মতীর্থ স্টলের জায়গা ইতিমধ্যেই চিহ্নিত হয়ে গিয়েছে। এজন্য ডিপিআর তৈরির কাজ চলছে।
2d ago
কলকাতা
রাজ্য
দেশ
বিদেশ
খেলা
বিনোদন
ব্ল্যাকবোর্ড
শরীর ও স্বাস্থ্য
বিশেষ নিবন্ধ
সিনেমা
প্রচ্ছদ নিবন্ধ
আজকের দিনে
রাশিফল ও প্রতিকার
ভাস্কর বন্দ্যোপাধ্যায়
mesh

দীর্ঘমেয়াদি সঞ্চয় বা শেয়ার থেকে অর্থাগম যোগ। বিদ্যার্থীদের প্রতিযোগিতামূলক পরীক্ষায় শুভ ফল লাভ।...

বিশদ...

এখনকার দর
ক্রয়মূল্যবিক্রয়মূল্য
ডলার৮২.৫৮ টাকা৮৪.৩২ টাকা
পাউন্ড১০৩.৮৩ টাকা১০৭.৩০ টাকা
ইউরো৮৭.৯০ টাকা৯১.০৪ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
*১০ লক্ষ টাকা কম লেনদেনের ক্ষেত্রে
30th     June,   2024
দিন পঞ্জিকা