দক্ষিণবঙ্গ

আধা সেনার নিরাপত্তা পাওয়া বিজেপি নেতাকে গ্রেপ্তার

নিজস্ব প্রতিনিধি, তমলুক: বহু মামলায় অভিযুক্ত আধা সেনার নিরাপত্তা পাওয়া বিজেপির নেতাকে গ্রেপ্তার করল পুলিস। ধৃতের নাম বিমল গায়েন। তিনি বিজেপির নাড়ুয়াবিলা বুথের সভাপতি। আধা সেনা নিয়ে গিয়েই বৃহস্পতিবার রাত ১২টা নাগাদ ভূপতিনগর থানার কাছে একটি ভাড়াবাড়ি থেকে তাঁকে গ্রেপ্তার করা হয়। শুক্রবার তাঁকে কাঁথি এসিজেএম কোর্টে তোলা হলে বিচারক চারদিনের পুলিসি হেফাজতের নির্দেশ দেন। ধৃতের জামিন খারিজ হয়। 
২০২১সালের ২মে বিধানসভার ফল ঘোষণার পর ভূপতিনগর থানার অর্জুননগর গ্রাম পঞ্চায়েতের ৪০-৫০জন বিজেপি নেতা এলাকা ছাড়েন। তাঁদের মধ্যে ১৪জন বুথ সভাপতি। সেই তালিকায় ছিলেন নাড়ুয়াবিলা বুথের বিজেপি সভাপতি বিমল গায়েন। এবছর লোকসভা ভোটের সময় ঘরছাড়া বেশ কয়েকজন বিজেপি নেতাকে আধাসেনার নিরাপত্তা দেওয়া হয়। এভাবে ভোটের দু’দিন আগে তাঁদের বাড়ি ফেরানোর ব্যবস্থা করা হয়। ভোট মিটে যাওয়ার পর আধাসেনার সুরক্ষা থাকলেও ওই নেতারা আবারও বাড়ি ছেড়ে চলে যান। ধৃত বিমল ২০২১সালের আগে নাড়ুয়াবিলার ত্রাস ছিল বলে জানা গিয়েছে।
দু’জন কেন্দ্রীয় বাহিনী সুরক্ষা পাওয়ার পর বিমলের বুকে সাহস জমেছিল। আর পুলিস ধরবে না এই ধারণা তৈরি হয়েছিল। তাই ভূপতিনগর থানার সামনে একটি ঘর ভাড়া নিয়ে সেখানে রাজনৈতিক কর্মসূচি নেওয়া হতো। বৃহস্পতিবার রাত ১২টা নাগাদ ভূপতিনগর থানার পুলিস আধাসেনা নিয়ে বিমলকে ওই ভাড়াবাড়ি থেকে গ্রেপ্তার করে। সেই সময় ওই বিজেপি নেতার কাছে কেন্দ্রীয় বাহিনীর দুই জওয়ান ছিলেন। শুক্রবার সকাল থেকে ওই বিজেপি নেতা থানা লকআপে ছিলেন। তাঁর দুই নিরাপত্তারক্ষীও থানা চত্বরে ঘোরাঘুরি করছিলেন। তদন্তকারী অফিসার আমিনুল ইসলাম ধৃতকে কাঁথি এসিজেএম কোর্টে নিয়ে যাওয়ার সময় ওই নেতার পিছনে দুই জওয়ানও কোর্ট পর্যন্ত পৌঁছে যান। 
2d ago
কলকাতা
রাজ্য
দেশ
বিদেশ
খেলা
বিনোদন
ব্ল্যাকবোর্ড
শরীর ও স্বাস্থ্য
বিশেষ নিবন্ধ
সিনেমা
প্রচ্ছদ নিবন্ধ
আজকের দিনে
রাশিফল ও প্রতিকার
ভাস্কর বন্দ্যোপাধ্যায়
mesh

দীর্ঘমেয়াদি সঞ্চয় বা শেয়ার থেকে অর্থাগম যোগ। বিদ্যার্থীদের প্রতিযোগিতামূলক পরীক্ষায় শুভ ফল লাভ।...

বিশদ...

এখনকার দর
ক্রয়মূল্যবিক্রয়মূল্য
ডলার৮২.৫৮ টাকা৮৪.৩২ টাকা
পাউন্ড১০৩.৮৩ টাকা১০৭.৩০ টাকা
ইউরো৮৭.৯০ টাকা৯১.০৪ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
*১০ লক্ষ টাকা কম লেনদেনের ক্ষেত্রে
30th     June,   2024
দিন পঞ্জিকা