দক্ষিণবঙ্গ

জামুড়িয়ায় নির্বিচারে গাছ কাটার অভিযোগ

নিজস্ব প্রতিনিধি, আসানসোল: নির্বিচারে গাছ কাটার অভিযোগ উঠল জামুড়িয়া থানার চাকদোলা গ্রামে। শুক্রবার একের পর এক গাছ কাটতে দেখে জামুড়িয়া পঞ্চায়েত সমিতির বন ও ভূমি কর্মাধ্যক্ষ জগন্নাথ শেঠ প্রতিবাদ জানান। এলাকার অন্য বাসিন্দারাও প্রতিবাদ জানান। খবর পেয়ে পুলিস ও বনদপ্তরের লোকজন ঘটনাস্থলে পৌঁছয়। যারা গাছ কাটছিল, তাদের জামুড়িয়া থানার পুলিস আটক করে। বনদপ্তর জানিয়েছে, কিছু গাছ কাটার অনুমতি ছিল। কিন্তু তার থেকে অনেক বেশি গাছ কাটা হয়েছে। এই এলাকায় সলিল বন্দ্যোপাধ্যায়ের জমিতে প্রচুর বড় আম, শাল সহ নানা গাছ ছিল। পুরো এলাকা সবুজ হয়ে থাকত। রাতারাতি সেই সব গাছ নির্বিচারে কেটে ফেলা হয়। যা নিয়ে এলাকায় প্রচণ্ড ক্ষোভ ছড়ায়। সলিল চৌধুরীর দাবি, অনুমতি নিয়েই ৫৩টি গাছ কাটা হয়েছে।
আসানসোলের রেঞ্জার সঞ্জয় পতি বলেন, ২৬টি গাছ কাটার অনুমতি ছিল। এদিন আমাদের দপ্তরের কর্মীরা গিয়ে ৪০টির বেশি গাছ কাটার হদিশ পেয়েছে। শনিবারও এলাকা খতিয়ে দেখা হবে। তারপর প্রয়োজনীয় পদক্ষেপ করা হবে।
জামুড়িয়া পঞ্চায়েত সমিতির বন ও ভূমি কর্মাধ্যক্ষ জগন্নাথ শেঠ বলেন, কমপক্ষে ৭০-৮০টি গাছ কাটা হয়েছে। আমরা জানতে চা‌ই, বর্ষা শুরুর আগে এত বেশি গাছ কাটার অনুমতি বনদপ্তরই বা কী করে দিল?-নিজস্ব চিত্র
2d ago
কলকাতা
রাজ্য
দেশ
বিদেশ
খেলা
বিনোদন
ব্ল্যাকবোর্ড
শরীর ও স্বাস্থ্য
বিশেষ নিবন্ধ
সিনেমা
প্রচ্ছদ নিবন্ধ
আজকের দিনে
রাশিফল ও প্রতিকার
ভাস্কর বন্দ্যোপাধ্যায়
mesh

দীর্ঘমেয়াদি সঞ্চয় বা শেয়ার থেকে অর্থাগম যোগ। বিদ্যার্থীদের প্রতিযোগিতামূলক পরীক্ষায় শুভ ফল লাভ।...

বিশদ...

এখনকার দর
ক্রয়মূল্যবিক্রয়মূল্য
ডলার৮২.৫৮ টাকা৮৪.৩২ টাকা
পাউন্ড১০৩.৮৩ টাকা১০৭.৩০ টাকা
ইউরো৮৭.৯০ টাকা৯১.০৪ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
*১০ লক্ষ টাকা কম লেনদেনের ক্ষেত্রে
30th     June,   2024
দিন পঞ্জিকা