Bartaman Patrika
উত্তরবঙ্গ
 

সুজাপুর থেকে বিশাল লিডই পাখির চোখ তৃণমূল নেতৃত্বের

নিজস্ব প্রতিনিধি, মালদহ ও সংবাদদাতা, কালিয়াচক: মালদহ দক্ষিণ লোকসভা কেন্দ্রে বাজিমাত করতে সুজাপুরকে পাখির চোখ করেছে তৃণমূল। ওই বিধানসভা কেন্দ্র থেকে জয়ের পুঁজি জোগার করতে শাসক দল উঠেপড়ে লেগেছে। দু’দিন পরেই সুজাপুরে তৃণমূল সুপ্রিমো তথা মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের জনসভা রয়েছে। তার আগে বৃহস্পতিবার সুজাপুর-কালিয়াচক এলাকায় তৃণমূলের একঝাঁক তারকা প্রার্থী প্রচার সারেন। এদিন সেখানে যেন চাঁদের হাট বসে। মালদহ দক্ষিণের তৃণমূল প্রার্থী শাহনওয়াজ আলি রায়হানের সমর্থনে এদিন সুজাপুর তথা কালিয়াচকের বিভিন্ন এলাকায় রোড শো’তে অংশ নেন অভিনেতা সোহম চক্রবর্তী, কৌশানী মুখোপাধ্যায় এবং সৌরভ দাস। বিপুল জনসমর্থন, উচ্ছ্বাস আর উদ্দীপনার মধ্যে দিয়ে, ভিড়ে ঠাসা রাস্তায় হুডখোলা জিপে চেপে তৃণমূল কর্মীদের সঙ্গে তাঁদের প্রচারে শামিল হতে দেখা যায়। সোহম ও কৌশানীদের কাছ থেকে দেখার জন্য বহু মানুষ রাস্তার দু’পাশে ভিড় জমান। সোহম ও কৌশানীদের দাবি, দক্ষিণ মালদহ লোকসভা এবার কংগ্রেসের হাতছাড়া হতে চলেছে। পট পরিবর্তন শুধু সময়ের অপেক্ষা। যদিও বিরোধীরা তৃণমূলের তারকা নেতানেত্রীদের দাবি ফুৎকারে উড়িয়ে দিয়েছেন। দক্ষিণ মালদহ কেন্দ্রে এবার তৃণমূল, কংগ্রেস ও বিজেপির মধ্যে ত্রিমুখী লড়াই হবে বলে বিরোধীরা পাল্টা দাবি করেছেন। সেখানে যে কেউ শেষ মুহুর্তে জয় পেতে পারে বলে রাজনৈতিক মহলও মনে করছে। 
একসময় সুজাপুর কংগ্রেসের শক্ত ঘাঁটি ছিল। ওই বিধানসভা কেন্দ্রের সর্বত্র হাত চিহ্নের রমরমা চোখে পড়ত। কিন্তু গত কয়েক বছরে পরিস্থিতি অনেক বদলে গিয়েছে। বর্তমানে সেখানে তৃণমূল বেশ শক্তিশালী। গত বিধানসভা নির্বাচনে তৃণমূল সুজাপুর কেন্দ্রটি রেকর্ড ভোটের ব্যবধানে কংগ্রেসের থেকে ছিনিয়ে নেয়। সংখ্যালঘু অধ্যুষিত ওই কেন্দ্রে এবারের লোকসভা নির্বাচনেও ভালো ‘লিড’ পাওয়ার ব্যাপারে ঘাসফুল শিবির আশাবাদী। সেই কারণে তৃণমূল নেত্রীর জনসভা সেখানে আয়োজন করা হয়েছে। পাশাপাশি তৃণমূলের একঝাঁক হেভিওয়েট নেতানেত্রীও কালিয়াচক এলাকায় প্রচার করছেন। কালিয়াচক এলাকা থেকে বেশি ভোট পেলে দক্ষিণ মালদহ কেন্দ্রে জয়ের পথ মসৃণ হবে বলে তৃণমূল নেতানেত্রীরা মনে করছেন।
 তৃণমূল প্রার্থী রায়হানের সমর্থনে রোড শোয়ে হাজির অভিনেতা-বিধায়ক সোহম, অভিনেত্রী কৌশানী সহ অন্যান্যরা।-নিজস্ব চিত্র

26th  April, 2024
ময়নাগুড়িতে গলায় ফাঁস লাগিয়ে আত্মঘাতী এক ব্যক্তি

মেয়ের ওড়না দিয়ে গলায় ফাঁস লাগিয়ে আত্মঘাতী হলেন এক ব্যক্তি। ঘটনায় ব্যাপক চাঞ্চল্য ছড়িয়েছে ময়নাগুড়ির জল্পেশ শালতলি এলাকায়।
বিশদ

৬৬২ পেয়েও প্রয়াত বাবার স্বপ্নপূরণে রাহুলের বাধা অর্থ

পঞ্চম শ্রেণিতে উঠতেই রাহুল রায়ের বাবা প্রয়াত হন। স্বামীকে হারিয়ে অথৈ জলে পড়ে যান রাহুলের মা রীতা রায় সরকার। গোসানিমারির পূর্ব বিনানই গ্রামে টিনের ঘরে ছেলেকে নিয়ে কোনওক্রমে দিন গুজরান করছেন।
বিশদ

সুদীপার উচ্চশিক্ষার দায়িত্ব নিলেন ব্যবসায়ী

বর্তমান পত্রিকার খবরের জের। দুঃস্থ, মেধাবী সুদীপা মুর্মুর উচ্চশিক্ষার দায়িত্ব নিলেন বালুরঘাট শহরের ব্যবসায়ী কুন্তল তরফদার।
বিশদ

গেমে মজে যুবক, শুঁড়ে পেঁচিয়ে নিয়ে গেল বুনো হাতি, পরে উদ্ধার মৃতদেহ

মোবাইল ফোনে গেম খেলায় প্রচণ্ড আসক্তি। আর বাড়ির পিছনে একলা বসে গেম খেলার নেশায় বুঁদ হয়ে থাকার জেরেই হাতির হামলায় প্রাণ গেল এক যুবকের।
বিশদ

সংস্কারের অভাবে দুর্বল হচ্ছে সুটুঙ্গার পাড়বাঁধ 

মাথাভাঙা শহরের ৫ নম্বর ওয়ার্ডের সুটুঙ্গা নদীর পাড়বাঁধ সংস্কারের অভাবে বেহাল হয়ে পড়েছে। বর্ষার সময়ে প্রতিবছরই বাঁধের দুর্বল অংশ দিয়ে নদীর জল শহরে ঢুকে পড়ার আশঙ্কায় থাকেন বাসিন্দার।
বিশদ

জমজমাট রবিবাসরীয় প্রচার পশ্চিম বর্ধমানে

পশ্চিম বর্ধমান জেলায় রবিবাসরীয় প্রচার জমে উঠল। আসানসোল লোকসভা কেন্দ্রে তৃণমূল, বিজেপি ও সিপিএম-তিন দলই নিজেদের প্রার্থীদের নিয়ে প্রচার করল।
বিশদ

গোরুপাচারের ছক বানচাল করে দিল বিএসএফ, ধৃত তিন পাচারকারী

সীমান্ত পেরিয়ে বাংলাদেশে গোরুপাচারের ছক বানচাল করল বিএসএফ। পাচারকারী সন্দেহে গ্রেপ্তার তিন জন। উদ্ধার পাঁচটি গোরু।
বিশদ

অভিজিতের বিরুদ্ধে খুনের চেষ্টা, শ্লীলতাহানির মামলা

চাকরিহারা শিক্ষকদের অবস্থান মঞ্চে হামলার ঘটনায় বিজেপি প্রার্থী অভিজিৎ গঙ্গোপাধ্যায়ের বিরুদ্ধে খুনের চেষ্টা, শ্লীলতাহানি ও অস্ত্র আইনে মামলা হল।
বিশদ

পূর্বস্থলীতে ইভিএমে ত্রুটির অভিযোগ তুলল শাসকদল

রবিবার বর্ধমান পূর্ব লোকসভা কেন্দ্রের পূর্বস্থলী দক্ষিণ বিধানসভার ইভিএম পরীক্ষার সময় গোলযোগের অভিযোগ তোলে তৃণমূল।
বিশদ

হবিবপুর থানার আইসিকে সরালো নির্বাচন কমিশন

উত্তর মালদহ কেন্দ্রে লোকসভা ভোটের ঠিক ৪৮ ঘণ্টা আগে সরানো হল হবিবপুর থানার আইসি দেবব্রত চক্রবর্তীকে। রবিবার  নির্বাচন কমিশনের পক্ষ থেকে অপসারণের খবর আসতেই দায়িত্ব ছাড়েন তিনি।
বিশদ

৪৮ ঘণ্টা আগেই তৃণমূল ও বিজেপির ওয়ার রুম চালু

প্রচার শেষ হয়েছে রবিবার। ভোটের ৪৮ ঘণ্টা আগে রবিবার মালদহে ওয়ার রুম খুলেছে তৃণমূল কংগ্রেস ও বিজেপি। প্রতিটি রুমে দেওয়া হয়েছে কম্পিউটার ও স্মার্টফোন। জেলা কংগ্রেসও এ ব্যাপারে দলের নেতা-কর্মীদের কাছে নির্দেশ পাঠিয়েছে।
বিশদ

স্কুলমাঠে খেলতে দেওয়ার দাবি, রাস্তা অবরোধ ক্রীড়াপ্রেমীদের

খেলার মাঠই যেকোনও শহরের প্রাণ। কিন্তু সেই মাঠই যদি বন্ধ থাকে, তা হতাশার কারণই বটে। স্কুলের খেলার মাঠ খোলা রাখার দাবিতে রবিবার পথ অবরোধে বাধ্য হলেন এলাকার যুবরা। পাশে ছিলেন এলাকার ক্রীড়াবিদরাও।
বিশদ

ধুলোয় ঢাকছে এলাকা, অবরোধ মহিলাদের

রাস্তার কাজের ফলে ধুলোয় ঢাকছে এলাকা। দেখা দিচ্ছে শ্বাসকষ্ট। এই পরিস্থিতি থেকে মুক্তির দাবিতে পথ অবরোধ করেন ধূপগুড়ি পুরসভার ১ নম্বর ওয়ার্ডের ফুলতলির মহিলারা।
বিশদ

কমিশনে নালিশ তৃণমূল প্রার্থী বিপ্লবের

বালুরঘাট লোকসভা কেন্দ্রের ডিসিআরসি সেন্টারের স্ট্রংরুমে ইভিএমের নজরদারিতে থাকা সিসি ক্যামেরা মাঝেমধ্যে বন্ধ থাকার অভিযোগ করলেন তৃণমূল প্রার্থী বিপ্লব মিত্র।
বিশদ

Pages: 12345

একনজরে
হ্যামলিনের সেই বাঁশিওয়ালার গল্প জানতে বইয়ের পাতা ওল্টাতে হয়। তাঁর বাঁশির সুরে মুগ্ধ হয়ে সকলেই বেরিয়ে আসতেন। বাস্তবে সেই চিত্র যেন ধরা পড়ল বর্ধমানে তৃলমূল ...

ভোট যত এগিয়ে আসছে, ততই বাড়ছে অভিযোগের সংখ্যা। নির্বাচন কমিশনে অভিযোগ দায়ের করার জন্য সি-ভিজিল অ্যাপে ইতিমধ্যেই দক্ষিণ ২৪ পরগনা থেকে দু’হাজারের উপর অভিযোগ জমা পড়েছে। প্রায় সব দলই কম বেশি একে অপরের বিরুদ্ধে নালিশ করেছে বলে জানা গিয়েছে। ...

জিম্বাবোয়ের বিরুদ্ধে সিরিজ খেলতে দেশে ফিরে গিয়েছেন বাংলাদেশের পেসার মুস্তাফিজুর রহমান। এই পরিস্থিতিতে প্রত্যাশা করা হচ্ছিল চোট সারিয়ে ফিরবেন মাথিশা পাথিরানা। ...

পড়ায় মন বসছিল না। স্কুলে যেতেও ভাল লাগত না। গত ২ মে স্কুল থেকেই অজানার উদ্দেশে বেরিয়ে পড়েছিল চার শিশু। বয়স আট থেকে দশ বছর। পায়ে হেঁটে চার বন্ধু পৌঁছয় মানকর রেল স্টেশনে। ...




আজকের দিনটি কিংবদন্তি গৌতম ( মিত্র )
৯১৬৩৪৯২৬২৫ / ৯৮৩০৭৬৩৮৭৩

ভাগ্য+চেষ্টা= ফল
  • aries
  • taurus
  • gemini
  • cancer
  • leo
  • virgo
  • libra
  • scorpio
  • sagittorius
  • capricorn
  • aquarius
  • pisces
aries

পারিবারিক সম্পত্তি বিভাজনে আইনি চাপ বাড়তে পারে। কাজকর্মে যোগাযোগের অভাবে বিঘ্ন। ... বিশদ


ইতিহাসে আজকের দিন

আন্তর্জাতিক নো-ডায়েট দিবস
১৫৪২: প্রথম খ্রিস্টান মিশনারি ফ্রান্সিস খ্যাভিয়ের গোয়ায় আসেন
১৫৮৯: ভারতের সর্বশ্রেষ্ঠ সঙ্গীতজ্ঞ, আকবরের সভার নবরত্নের অন্যতম তানসেনের মৃত্যু
১৭৩৩: প্রথম আর্ন্তজাতিক বক্সিং ম্যাচে বব হুইটেকার টিটু ডি কার্নিকে হারায়
১৭৭৫: ব্রিটিশ রাজের হাতে মহারাজ নন্দকুমার গ্রেফতার
১৮৪০: ইংল্যান্ডে প্রথম ডাকটিকিট চালু হল
১৮৫৬: অস্ট্রিয়ার মনোবিজ্ঞানী সিগমুন্ড ফ্রয়েডের জন্ম
১৮৫৭: মঙ্গল পাণ্ডেকে সিপাহি বিপ্লবের প্রথম শহীদ হিসেবে বিবেচনা করা হয়
১৮৬১: স্বাধীনতা সংগ্রামী মতিলাল নেহরুর জন্ম
১৮৮৯: সকলের জন্য আনুষ্ঠানিকভাবে উন্মুক্ত হল প্যারিসের আইফেল টাওয়ার
১৯১১: পিকাসোর আঁকা ৩ কোটি ডলার মূল্যমানের ছবি প্রাগ ন্যাশনাল গ্যালারি থেকে চুরি হয়
১৯৪০: উইন্সটন চার্চিল বৃটেনের প্রধানমন্ত্রী নির্বাচিত হন
১৯৫৩: ব্রিটিশ রাজনীতিবিদ ও প্রাক্তন প্রধানমন্ত্রী টনি ব্লেয়ারের জন্ম
১৯৮১: ক্রিকেটার লক্ষ্মী রতন শুক্লার জন্ম
১৯৮৩: অলিম্পিক্সে সোনাজয়ী ক্রীড়াবিদ গগন নারাংয়ের জন্ম



ক্রয়মূল্য বিক্রয়মূল্য
ডলার ৮২.৫৬ টাকা ৮৪.৩০ টাকা
পাউন্ড ১০২.৯৮ টাকা ১০৬.৪৩ টাকা
ইউরো ৮৮.৩১ টাকা ৯১.৪৭ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
05th  May, 2024
পাকা সোনা (১০ গ্রাম) ৭১,৮৫০ টাকা
গহনা সোনা (১০ (গ্রাম) ৭২,২০০ টাকা
হলমার্ক গহনা (২২ ক্যারেট ১০ গ্রাম) ৬৮,৬৫০ টাকা
রূপার বাট (প্রতি কেজি) ৮০,৪০০ টাকা
রূপা খুচরো (প্রতি কেজি) ৮০,৫০০ টাকা
[ মূল্যযুক্ত ৩% জি. এস. টি আলাদা ]
05th  May, 2024

দিন পঞ্জিকা

২৩ বৈশাখ, ১৪৩১, সোমবার, ৬ মে ২০২৪। ত্রয়োদশী ২১/৩০ দিবা ২/৪১। রেবতী নক্ষত্র ৩১/৩৫ অপরাহ্ন ৫/৪৩। রেবতী নক্ষত্র ৩১/৩৫ অপরাহ্ন ৫/৪৩। সূর্যোদয় ৫/৪/৫৩, সূর্যাস্ত ৬/১/৩৭। অমৃতযোগ প্রাতঃ ৬/৪৮ মধ্যে পুনঃ ১০/১৭ গতে ১২/৫২ মধ্যে। রাত্রি ৬/৪৫ গতে ৮/৫৮ মধ্যে পুনঃ ১১/১১ গতে ২/৮ মধ্যে। মাহেন্দ্রযোগ দিবা ৩/২৬ গতে ৫/৯ মধ্যে। বারবেলা ৬/৪২ গতে ৮/১৯ মধ্যে পুনঃ ২/৪৮ গতে ৪/২৫ মধ্যে। কালরাত্রি ১০/১০ গতে ১১/৩৩ মধ্যে। 
২৩ বৈশাখ, ১৪৩১, সোমবার, ৬ মে ২০২৪। ত্রয়োদশী দিবা ১/২। রেবতী নক্ষত্র অপরাহ্ন ৪/৩১। সূর্যোদয় ৫/৫, সূর্যাস্ত ৬/৩। অমৃতযোগ দিবা ৬/৪৬ মধ্যে ও ১০/১৫ গতে ১২/৫১ মধ্যে এবং রাত্রি ৬/৫১ গতে ৯/১ মধ্যে ও ১১/১২ গতে ২/৬ মধ্যে। মাহেন্দ্রযোগ দিবা ৩/২৮ গতে ৫/১৪ মধ্যে। কালবেলা ৬/৪৩ গতে ৮/২০ মধ্যে ও ২/৪৮ গতে ৪/২৬ মধ্যে। কালরাত্রি ১০/১১ গতে ১১/৩৪ মধ্যে। 
২৬ শওয়াল।

ছবি সংবাদ

এই মুহূর্তে
আগামী কয়েক ঘণ্টার মধ্যেই পুরুলিয়া, বাঁকুড়া ও নদীয়ায় ঝড়-বৃষ্টির সম্ভাবনা

05:33:18 PM

হুগলির জন্য কিছুই করেননি লকেট চট্টোপাধ্যায়: অভিষেক বন্দ্যোপাধ্যায়

05:06:52 PM

বাংলার সংস্কৃতিই জানে না বিজেপি: অভিষেক বন্দ্যোপাধ্যায়

04:58:16 PM

পাণ্ডয়ায় জনসভায় বক্তব্য রাখছেন অভিষেক বন্দ্যোপাধ্যায়

04:54:35 PM

সুপ্রিম কোর্টে পিছিয়ে গেল এসএসসি মামলার শুনানি, আগামীকাল ফের শুনানি

04:52:34 PM

দুর্গাপুরের জনসভায় বক্তব্য রাখছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়

04:48:12 PM