রাজ্য
 

  পুরভোটের পর ফের পহাড়ে যাচ্ছেন মমতা

 নিজস্ব প্রতিনিধি, কলকাতা: ফের পাহাড় সফরে যাচ্ছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। আগামী জুন মাসের ৪ থেকে ৬ তারিখ পর্যন্ত তাঁর সফর নির্ধারিত হয়েছে বলে নবান্ন সূত্রে জানা গিয়েছে। ক্ষমতায় আসা ইস্তক মুখ্যমন্ত্রী হিসাবে যতবার পাহাড়ে গিয়েছেন মমতা, ততবারই পাহাড়বাসীর জন্য নিয়ে গিয়েছেন উন্নয়নের গুচ্ছডালি। বিশদ
  হঠাৎ সুদীপ পিজিতে, রাষ্ট্রপতি-প্রধানমন্ত্রীর জন্য বরাদ্দ সাড়ে ১২ নম্বর কেবিনে ভরতি করানোয় বিতর্ক

 নিজস্ব প্রতিনিধি, কলকাতা: রোজভ্যালি মামলায় জামিন পাওয়ার পর তিনি ওড়িশা থেকে কলকাতায় এসে সোজা ভরতি হয়েছিলেন ই এম বাইপাসের ধারের একটি বেসরকারি হাসপাতালে। সেখানে দিনকয়েক থাকার পর বুধবার দুপুরে তৃণমূল এমপি সুদীপ বন্দ্যোপাধ্যায় ভরতি হলেন পিজি হাসপাতালের ভিআইপি ওয়ার্ড, শতাব্দীপ্রাচীন উডবার্নে।
বিশদ

৩০ মে ফল উচ্চ মাধ্যমিকের

 নিজস্ব প্রতিনিধি, কলকাতা: আগামী মঙ্গলবার, ৩০ মে সকাল ১০টায় প্রকাশিত হতে চলেছে উচ্চ মাধ্যমিক পরীক্ষার ফলাফল। প্রতিবার উচ্চ মাধ্যমিকের আগেই মাধ্যমিকের ফল ঘোষণা হয়ে যায়। কিন্তু এবার তার ব্যতিক্রম হল। বুধবার মধ্যশিক্ষা পর্ষদের সভাপতি কল্যাণময় গঙ্গোপাধ্যায় জানিয়েছেন, এখনও মাধ্যমিকের ফল প্রকাশের দিন নির্দিষ্ট হয়নি।
বিশদ

  সাপের বিষ ও বন্যপ্রাণ পাচারে জড়িত শতাধিক শিক্ষক, তদন্তে সিআইডি

 রাহুল দত্ত, কলকাতা: উত্তরবঙ্গে সাপের বিষ পাচারসহ বন্যপ্রাণ অপরাধ সংক্রান্ত বিভিন্ন মামলায় হোটেল মালিক, বড় ব্যবসায়ী, রাজনৈতিক নেতা, বনকর্মী এমনকী পঞ্চায়েত প্রধানদের জড়িত থাকার তথ্যপ্রমাণ আগেই পাওয়া গিয়েছিল। এবার শতাধিক শিক্ষকের জড়িত থাকার ঘটনা সামনে এল।
বিশদ

কলেজে বাড়তি ভরতির ইস্যু নিয়ে বিধানসভাতেও চাঞ্চল্য

 নিজস্ব প্রতিনিধি, কলকাতা: এবার কলেজে বাড়তি ভরতির সমস্যার রেশ পৌঁছাল বিধানসভাতেও। বুধবার বিধানসভা অধিবেশনের প্রশ্নোত্তর পর্বে দিনহাটার বিধায়ক উদয়ন গুহ একটি চমকপ্রদ তথ্য দেন। তিনি শিক্ষামন্ত্রী পার্থ চট্টোপাধ্যায়কে বলেন, দিনহাটা কলেজে প্রায় ১০ হাজার ছাত্রছাত্রী রয়েছেন।
বিশদ

ব্র্যান্ডের ওষুধ লেখার প্রবণতা বেড়েছে কি না জানতে
প্রেসক্রিপশন অডিট হচ্ছে ৪১টি সরকারি হাসপাতালে

 নিজস্ব প্রতিনিধি, কলকাতা: সকাল থেকে ঠাঠা রোদে কয়েক ঘণ্টা টানা লাইনে দাঁড়িয়ে থেকে সরকারি হাসপাতালের ডাক্তারবাবুর কাছ থেকে অপরিচ্ছন্ন হাতের লেখার, দুর্বোধ্য প্রেসক্রিপশনখানা নিয়ে কালিয়াচকের সন্দীপ বসু যখন ওষুধের দোকানে দেখালেন, দোকানদারের কপালের ভাঁজ আরও বেড়ে গেল।
বিশদ

  নারদকাণ্ডে কোচিতে ম্যাথুকে জিজ্ঞাসাবাদ করল ইডি

 নিজস্ব প্রতিনিধি, কলকাতা: বুধবার কোচিতে গিয়ে নারদ স্টিংকাণ্ডে ম্যাথু স্যামুয়েলকে জিজ্ঞাসাবাদ করল এনফোর্সমেন্ট ডাইরেক্টরেট (ইডি)। কেন তিনি স্টিং অপারেশন করেছিলেন, এর পিছনে নির্দিষ্ট কোনও উদ্দেশ্য ছিল কি না, এই সংক্রান্ত বিষয় জানতে চাওয়া হয় তাঁর কাছে।
বিশদ

জেলায় রাজনৈতিক সভায় গোলমালের ছবি সরাসরি দেখে ব্যবস্থা নিতে ব্যাক প্যাক কিনছে পুলিশ

 শুভ্র চট্টোপাধ্যায়, কলকাতা: পঞ্চায়েত ভোটের আগে জেলায় জেলায় বাড়বে বিভিন্ন রাজনৈতিক দলের সভা-সমিতি, বিক্ষোভ এবং ধরনা অনুষ্ঠান। বাড়বে বড় বড় নেতাদের আনাগোনা। তার উপর জেলায় জেলায় রাজনৈতিক জমায়েত বা অনুষ্ঠানকে ঘিরে বিভিন্ন সময়ে ছোটখাট সংঘর্ষের ঘটনা ঘটছে।
বিশদ

  তেলেনিপাড়ার জের, ২৬৯টি মডেল জেটি তৈরি করবে রাজ্য

 নিজস্ব প্রতিনিধি, কলকাতা: রাজ্যে ২৬৯টি জেটিকে মডেল জেটি হিসাবে তৈরি করা হবে বলে বুধবার বিধানসভায় জানালেন পরিবহণমন্ত্রী শুভেন্দু অধিকারি। কংগ্রেস বিধায়ক অসিত মিত্রের লিখিত প্রশ্নের জবাবে শুভেন্দু বলেন, সম্প্রতি হুগলির তেলেনিপাড়ায় জেটি ভেঙে দুর্ঘটনা ঘটে।
বিশদ

  ভোজ্য তেলে ভেজাল, হাইকোর্ট উদ্বিগ্ন, ব্যবসায়ীর আরজি খারিজ

 পল্লব চট্টোপাধ্যায়, কলকাতা: তদন্তে গাফিলতির অভিযোগ তুলে সাজা থেকে মুক্তি চেয়েছিলেন এক মুদি ব্যবসায়ী। কিন্তু, আবেদনটি খারিজ করতে গিয়ে কলকাতা হাইকোর্টের বিচারপতি সিদ্ধার্থ চট্টোপাধ্যায় রায়ে বলেছেন, ইদানীং কিছু অসাধু ব্যবসায়ী অসৎ পথে বেশি মুনাফার জন্য ভোজ্য তেলে ভেজাল দিচ্ছেন।
বিশদ

Pages: 12345




একনজরে
 নিজস্ব প্রতিনিধি, কলকাতা: সল্টলেকের সংযোজিত এলাকার অন্তত হাজার পাঁচেক বাড়ি এবার করের আওতায় আসছে। এতদিন এইসব বাড়ির কোনও কর দিতে হত না। আগামী মাস থেকেই ...

 কাঠমাণ্ডু, ২৪ মে (পিটিআই): রফা সূত্র মেনে নেপালের প্রধানমন্ত্রী পদ থেকে ইস্তফা দিলেন পুষ্পকমল দহাল ওরফে প্রচণ্ড। জাতির উদ্দেশে ভাষণ দেওয়ার সময়ই তিনি ইস্তফা দেওয়ার ...

 নয়াদিল্লি ও চেন্নাই, ২৪ মে (পিটিআই): কোনও রাজনীতি নয়! কিন্তু পনিরসেলভাম প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির সঙ্গে দেখা করার পাঁচ দিনের মধ্যেই তাঁর বাসভবনে গিয়ে দেখা করলেন ...

বিএনএ, মালদহ: ইংলিশবাজার পুরসভার চেয়ারম্যান হিসাবে কৃষ্ণেন্দু নারায়ণ চৌধুরির শেষ বোর্ড অব কাউন্সিলারস বৈঠকের সিদ্ধান্ত বর্তমান তৃণমূল কংগ্রেস বোর্ড বাতিল করে দিল। বুধবার চেয়ারম্যান পরিবর্তনের পর নতুন বোর্ডের প্রথম বোর্ড অব কাউন্সিলারস বৈঠকে ভোট করে ওই সিদ্ধান্ত বাতিল করা হয়েছে। ...


আজকের দিনটি কিংবদন্তি গৌতম
৯১৬৩৪৯২৬২৫ / ৯৮৩০৭৬৩৮৭৩

ভাগ্য+চেষ্টা= ফল
  • aries
  • taurus
  • gemini
  • cancer
  • leo
  • virgo
  • libra
  • scorpio
  • sagittorius
  • capricorn
  • aquarius
  • pisces
aries

শত্রুপক্ষকে দুর্বলভাবে না নেওয়াই ভালো। ব্যবসায় সাফল্য। প্রেমে ব্যথা। বক্ষঃপীড়ায় কষ্ট। শিক্ষায় প্রত্যাশিত সাফল্য না ... বিশদ


ইতিহাসে আজকের দিন

১৮৮৬: বিপ্লবী রাসবিহারী বসুর জন্ম
১৯৭২: পরিচালক করণ জোহরের জন্ম
২০০৫: অভিনেতা সুনীল দত্তের মৃত্যু
২০০৯: পশ্চিমবঙ্গের কয়েকটি জেলায় আইলা আঘাত করল




ক্রয়মূল্য বিক্রয়মূল্য
ডলার ৬৪.১০ টাকা ৬৫.৭৮ টাকা
পাউন্ড ৮২.৮৫ টাকা ৮৫.৬৮ টাকা
ইউরো ৭১.৩১ টাকা ৭৩.৮৪ টাকা
পাকা সোনা (১০ গ্রাম) ২৯, ১৮৫ টাকা
গহনা সোনা (১০ (গ্রাম) ২৭, ৬৯০ টাকা
হলমার্ক গহনা (২২ ক্যারেট ১০ গ্রাম) ২৮, ১০৫ টাকা
রূপার বাট (প্রতি কেজি) ৩৯, ৮০০ টাকা
রূপা খুচরো (প্রতি কেজি) ৩৯, ৯০০ টাকা

দিন পঞ্জিকা

১১ জ্যৈষ্ঠ, ২৫ মে, বৃহস্পতিবার, চতুদর্শী প্রাতঃ ৫/৮ পরে অমাবস্যা রাত্রি ১/১৪, কৃত্তিকানক্ষত্র রাত্রি ১২/১১, সূ উ ৪/৫৬/৪৯, অ ৬/১০/৩, অমৃতযোগ দিবা ৩/৩১-অস্তাবধি রাত্রি ৬/৫২-৯/২ পুনঃ ১১/৫৫-২/৪ পুনঃ ৩/৩১-উদয়াবধি, বারবেলা ২/৫১-অস্তাবধি, কালরাত্রি ১১/৩৩-১২/৫৪।

অমাবস্যার ব্রতোপবাস


১০ জ্যৈষ্ঠ, ২৫ মে, বৃহস্পতিবার, অমাবস্যা রাত্রি ১/৪২/৩০, কৃত্তিকানক্ষত্র রাত্রি ১২/৪৯/৪১, সূ উ ৪/৫৫/১৫, অ ৬/১০/৫৭, অমৃতযোগ দিবা ৩/৩১/৪৮-৬/১০/৫৭ রাত্রি ৬/৫৩/৫৪-৯/২/৪৬, ১১/৫৪/৩৫-২/৩/২৬, ৩/২৯/২১-৪/৫৫/৮, বারবেলা ৪/৩১/২৯-৬/১০/৫৭, কালবেলা ২/৫২/১-৪/৩১/২৯, কালরাত্রি ১১/৩৩/৬-১২/৫৩/৩৯।

অমাবস্যার ব্রতোপবাস

২৮ শাবান

ছবি সংবাদ

এই মুহূর্তে
আগামী শনিবার ২৭ মে মাধ্যমিকের ফলপ্রকাশ

আগামী শনিবার ২৭ মে সকাল ৯ টায় এবছরের মাধ্যমিকের ফলপ্রকাশিত হবে। সকাল ১০ টা থেকে মার্কশিট বিলি করা হবে। পাশাপাশি পর্ষদের ওয়েবসাইটসহ বেশ কয়েকটি ওয়েবসাইট থেকেও এই ফল জানতে পারা যাবে।

04:06:17 PM

বিজেপি অফিসের ভিতরে ঢুকে মারধরের অভিযোগ পুলিশের বিরুদ্ধে
লালবাজার অভিযানের মাঝেই মুরলীধর সেন লেনে রাজ্য বিজেপির সদর দপ্তরে ঢুকে কর্মীদের মারধরের অভিযোগ পুলিশের বিরুদ্ধে। পালটা ইটবৃষ্টি করেন দলীয় কর্মীরা।

03:22:00 PM

ফের অতর্কিতে লালবাজারে ঢোকার চেষ্টা, ধৃত ৫ বিজেপি কর্মী 

03:04:02 PM

বিবি গাঙ্গুলি স্ট্রিটে যান চলাচল শুরু 

02:57:00 PM

প্রহৃত বিজেপি নেত্রী বীথিকা মণ্ডল 
বিজেপি'র লালবাজার অভিযানে গিয়ে পুলিশের মারে জখম হলেন বারাসতের প্রাক্তন ফরওয়ার্ড ব্লক বিধায়ক তথা বর্তমানে বিজেপি নেত্রী বীথিকা মণ্ডল। তাঁকে সেন্ট্রাল মেট্রো স্টেশনের ভিতরে ঢুকে মারধর করা হয় বলে অভিযোগ। 

02:48:37 PM

বেন্টিঙ্ক স্ট্রিটে আটক রাহুল সিনহা ও রূপা গঙ্গোপাধ্যায়

02:39:46 PM






বিশেষ নিবন্ধ
রোমান্টিক বিপ্লবের ৫০ বছর নকশালবাড়ি
অভিজিৎ দাশগুপ্ত: আগে কোনওদিন এই স্টেশনটা আমি দেখিনি। শহরের রাস্তা থেকে সরাসরি উঠে গিয়েছে ওভারব্রিজ। ...
 ভারতীয় সেনাবাহিনী ভালোভাবেই জানে কীভাবে শিক্ষা দেওয়া যায়
অরুণ রায়: পাকিস্তান আমাদের সৈন্যকে মেরেছে। তাই যুদ্ধ চাই। যুদ্ধ করেই পাকিস্তানকে উচিত শিক্ষা দেওয়া ...
লোকসভার ভোট যখনই হোক এবার
মমতাই হবেন মোদির প্রধান প্রতিদ্বন্দ্বী
হিমাংশু সিংহ : অধীরবাবুরা এতদিন রাজনীতি করছেন, এত দীর্ঘ সময় সংসদীয় রাজনীতির সঙ্গে যুক্ত এখনও ...
মমতা-সোনিয়া বৈঠক কি সিপিএমের চিন্তা বাড়িয়ে দিচ্ছে?
 শুভা দত্ত: কে বেশি বিজেপি বিরোধী? কে বেশি ধর্মনিরপেক্ষ? হিন্দু-মুসলমান সৌহার্দ সম্প্রীতি রক্ষার ব্যাপারে কে ...
  এত দেরি করলেন কেন পার্থবাবু?
 সৌম্য বন্দ্যোপাধ্যায়: কথায় বলে, বাঙালির ঝুঁটি ধরে না-ঝাঁকালে টনক নাকি নড়ে না। পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী মমতা ...