শিল্প -বাণিজ্য
 

কাটোয়ায় আবেদন করেও অ্যাসিড বিক্রির ছাড়পত্র মিলছে না, বিপাকে ব্যবসায়ীরা

সংবাদদাতা, কাটোয়া: কাটোয়ায় দীর্ঘদিন ধরে আবেদন জানিয়েও লাইসেন্স না মেলায় বিপাকে পড়েছেন অ্যাসিড বিক্রেতারা। এমনকী, গ্রাম পঞ্চায়েত থেকেও তাঁদের নো-অবজেকশন সার্টিফিকেট দেওয়া হচ্ছে না বলে অভিযোগ। এর ফলে ব্যবসায়ীরা খুবই সমস্যায় পড়েছেন।
বিশদ
 জেসপ অধিগ্রহণের দাবিতে
রাজ্যপালের দ্বারস্থ শ্রমিকরা

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: বন্ধ হয়ে যাওয়া জেসপ কারখানা অধিগ্রহণ করার জন্য প্রায় তিন বছর আগে রাজ্য বিধানসভায় বিল পাশ হয়েছিল। একইসঙ্গে বন্ধ হয়ে যাওয়া ডানলপ কারখানা অধিগ্রহণ করতে আলাদা বিল পাশ হয়েছিল বিধানসভায়। কিন্তু এখনও রাষ্ট্রপতির অনুমোদন না মেলায় ওই বিল দুটিকে আইনে পরিণত করা যায়নি।
বিশদ

18th  January, 2019
অনলাইন হোটেল বুকিং সংস্থাকে ‘না’ সিকিমের

 নয়াদিল্লি, ১৭ জানুয়ারি (পিটিআই): অনলাইন হোটেল বুকিং সংস্থাগুলির সঙ্গে হোটেল মালিকদের বিবাদে শরিক হল সিকিমও। আগামী ১৬ জানুয়ারি থেকে গোআইবিবো এবং মেক মাই ট্রিপের কোনও বুকিং গ্রহণ করা হবে না বলে জানিয়েছেন সিকিমের হোটেল মালিকরা।
বিশদ

18th  January, 2019
  রিলায়েন্স জিও’র নিট মুনাফা বেড়ে হল ৮৩১ কোটি টাকা

 নয়াদিল্লি, ১৭ জানুয়ারি (পিটিআই): মুকেশ আম্বানির আচ্ছে দিন। ২০১৮ সালের ডিসেম্বরে শেষ হওয়া ত্রৈমাসে (অক্টোবর-ডিসেম্বর) রিলায়েন্স জিও’র নিট মুনাফা বাড়ল ৬৫ শতাংশ। ফলে নিট মুনাফার পরিমাণ দাঁড়িয়েছে ৮৩১ কোটি টাকা।
বিশদ

18th  January, 2019
 রানাঘাটে অটোমোবাইল ট্রেডার্স অ্যাসোসিয়েশনের বার্ষিক সভা

 সংবাদদাতা, রানাঘাট: রানাঘাট অটোমোবাইল ট্রেডার্স অ্যাসোসিয়েশনের ২২তম বার্ষিক সভা অনুষ্ঠিত হল সোমবার। এদিন সাংগঠনিক আলোচনার পাশাপাশি কর্মতীর্থ প্রকল্পে রানাঘাট অটোমোবাইল অ্যাসোসিয়েশনকে অন্তর্ভুক্ত করার বিষয়টিও উঠে আসে। ইতিমধ্যে ওই প্রকল্পের জন্য ৩ কোটি ৪৭লক্ষ টাকা বরাদ্দ হয়েছে।
বিশদ

15th  January, 2019
  সৌমিত্র চট্টোপাধ্যায়কে বিশেষ সম্মান পি সি চন্দ্র গ্রুপের

 নিজস্ব প্রতিনিধি, কলকাতা: সৌমিত্র চট্টোপাধ্যায়ের জন্ম আগামী ১৯ জানুয়ারি। প্রবাদপ্রতিম অভিনেতার ৮৫ বছরের প্রাক জন্মদিনে তাঁকে বিশেষভাবে শ্রদ্ধা জানাল পি সি চন্দ্র গ্রুপ। সোমবার পি সি চন্দ্র গার্ডেনে এক মনোজ্ঞ অনুষ্ঠানের আয়োজন করেছিল তারা। বিশদ

15th  January, 2019
কেবল টিভিতে প্রথম ১০০টি চ্যানেলের মধ্যে রাখা যাবে পে চ্যানেলও, বিভ্রান্তি কাটাল ট্রাই

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: কেবল টিভির পুরনো ব্যবস্থা ছেড়ে পে চ্যানেল চালু করতে গিয়ে গ্রাহকদের মধ্যে বিভ্রান্তি ছড়াচ্ছে। এবার তা কাটাতে উদ্যোগী হয়েছে কেন্দ্রীয় টেলিকম নিয়ন্ত্রক সংস্থা টেলিকম রেগুলেটরি অথরিটি অব ইন্ডিয়া বা ট্রাই।
বিশদ

14th  January, 2019
 ভ্যালেন্টাইন্স ডে ও দোলের ট্যুর প্যাকেজ আইআরসিটিসির

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: ‘ভ্যালেন্টাইন্স ডে’ এবং দোল উপলক্ষে দু’টি বিশেষ ট্যুর প্যাকেজ ঘোষণা করল ইন্ডিয়ান রেলওয়ে ক্যাটারিং অ্যান্ড ট্যুরিজম কর্পোরেশন লিমিটেড (আইআরসিটিসি)-এর ইস্ট জোন। সংস্থা সূত্রের খবর, ভ্যালেন্টাইন্স ডে-র জন্য মধ্যপ্রদেশ ভ্রমণের বিশেষ প্যাকেজ এনেছে তারা। কলকাতা থেকে যাওয়া এবং আসা পুরোপুরি বিমানে।
বিশদ

14th  January, 2019
দূরপাল্লার ট্রেনে চাদর, তোয়ালের পরিচ্ছন্নতা বৃদ্ধিতে অত্যাধুনিক লন্ড্রি করতে চায় পূর্ব রেল

 নিজস্ব প্রতিনিধি, কলকাতা: দূরপাল্লার ট্রেনে বিছানার চাদর, তোয়ালে প্রভৃতির অপরিচ্ছন্নতা নিয়ে অভিযোগ নতুন নয়। এবার পরিচ্ছন্নতার মান বাড়াতে শিয়ালদহ বিভাগে আরও একটি অত্যাধুনিক লন্ড্রি তৈরি করতে চায় রেল। পূর্ব রেল সূত্রের খবর, কলকাতা স্টেশনের কাছেই নয়া পরিকাঠামো গড়া হবে। তার প্রাথমিক প্রক্রিয়াও শুরু হয়ে গিয়েছে।
বিশদ

14th  January, 2019
হিমঘরে আলু রেখে ২ হাজার কোটি টাকা লোকসান, সঙ্কট তৈরির আশঙ্কা

কৌশিক ঘোষ, কলকাতা: হিমঘরে আলু রেখে এবার প্রায় দু’ হাজার কোটি টাকা লোকসান হয়েছে বলে মনে করছে ব্যবসায়ী মহল। লোকসানের জেরে ব্যাঙ্কের ঋণ পরিশোধে সমস্যা তৈরি হয়েছে। আগামী মরশুমে এর একটা নেতিবাচক প্রভাব পড়ার আশঙ্কা করছেন তাঁরা। চাষিদের ভালো দাম পাওয়ার ক্ষেত্রে এটা বাধার কারণ হতে পারে।
বিশদ

14th  January, 2019
দক্ষিণ-পূর্ব রেলের বিশেষ ট্রেন

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: ভিড় সামাল দিতে সাত জোড়া সাপ্তাহিক বিশেষ ট্রেন চালাবে দক্ষিণ-পূর্ব রেল। তারা জানিয়েছে, ট্রেনগুলি চলবে শালিমার-জয়পুর-শালিমার রুটে। আজ, সোমবার থেকে আগামী ২৭ ফেব্রুয়ারি পর্যন্ত এই ট্রেনগুলি চলবে। 
বিশদ

14th  January, 2019
আরও এক ট্রেনে এলএইচবি রেক

 নিজস্ব প্রতিনিধি, কলকাতা: চিরাচরিত রেকের বদলে অধিক সুরক্ষা যুক্ত এলএইচবি রেক দিয়ে এবার চালানো হচ্ছে হাওড়া-গোয়ালিয়র ‘ট্রাই-উইকলি’ এক্সপ্রেস। পূর্ব রেল সূত্রে জানা গিয়েছে, গত ১২ জানুয়ারি গোয়ালিয়র থেকে ছাড়া ট্রেনটি থেকেই রেকের এই বদল করা হয়েছে।  
বিশদ

14th  January, 2019
  জমি দেওয়ার আগে এবার ছোট শিল্পপতিদের বাজিয়ে দেখবে রাজ্য

 বাপ্পদিত্য রায়চৌধুরী, কলকাতা: শিল্প নিয়ে আন্তরিক মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। কর্মসংস্থান বাড়াতে তাঁর পাখির চোখ ছোট ও মাঝারি শিল্প। কিন্তু তার মানে এই নয়, শিল্প গড়ার ইচ্ছাপ্রকাশ করলেই রাজ্য সরকার যে কারও হাতে জমি তুলে দেবে।
বিশদ

11th  January, 2019
গ্যাস ক্ষেত্রে বিনিয়োগের সম্ভাবনা রাজ্যে

 নিজস্ব প্রতিনিধি, কলকাতা: সেল গ্যাসে আগামী কয়েক বছরে ৫০ হাজার কোটি টাকা বিনিয়োগের ক্ষেত্র প্রস্তুত হয়ে গিয়েছে এ রাজ্যে। বুধবার গ্যাস শিল্পের উপরে ‘ফিকি’ আয়োজিত এক আলোচনাসভায় এমন সম্ভাবনার কথাই জানিয়েছেন অর্থমন্ত্রী অমিত মিত্র।
বিশদ

10th  January, 2019
অনলাইনে ওষুধ বিক্রির উপর স্থগিতাদেশ
প্রত্যাহারে রাজি নয় দিল্লি হাইকোর্ট

নয়াদিল্লি, ৮ জানুয়ারি (পিটিআই): অনলাইনে ওষুধ বিক্রির উপর স্থগিতাদেশ প্রত্যাহারে মঙ্গলবার রাজি হল না দিল্লি হাইকোর্ট। এদিন হাইকোর্ট বলল, কেন্দ্রীয় সরকারের আইনজীবী জানিয়েছেন, এধরনের সংস্থাগুলিকে নিয়ন্ত্রণের জন্য এখনও নিয়ম কানুন তৈরি হয়নি। পরবর্তী শুনানির দিন অর্থাৎ ৬ ফেব্রুয়ারি পর্যন্ত স্থগিতাদেশ বজায় থাকবে।
বিশদ

09th  January, 2019

Pages: 12345

একনজরে
সায়ন্ত ভট্টাচার্য, কলকাতা: ব্রিগেডের ভিড় দেশের যে কোনও সমাবেশকে ছাপিয়ে যায়। এবার তা চাক্ষুষ করে তাঁরা বুঝলেন, কথাটা কতখানি সত্য! জীবনে প্রথমবার কলকাতার ব্রিগেড সমাবেশে দার্জিলিং থেকে এসেছেন ভুটিয়া সম্প্রদায়ের পালগন ভুটিয়া এবং তাঁর সঙ্গীরা। বললেন, এত ভিড় যে কোনও ...

সংবাদদাতা, পুরাতন মালদহ: পুরাতন মালদহ ব্লকের সাহাপুর গ্রাম পঞ্চায়েতের মণ্ডলপাড়ায় দীর্ঘদিন ধরে নিকাশি নালা সংস্কার না হওয়ায় ওই নালা উপচে রাস্তা দিয়ে নোংরা জল বইছে। এলাকায় দীর্ঘদিন ধরে নিকাশি সমস্যা চলে আসায় বাসিন্দাদের মধ্যে ক্ষোভ বাড়ছে।   ...

নয়াদিল্লি, ১৯ জানুয়ারি: ইংল্যান্ড লায়ন্সের বিরুদ্ধে ঘরের মাঠে একদিনের সিরিজের প্রথম দু’টি ম্যাচে খেলবেন ঋষভ পন্থ। মূলত বিশ্বকাপের আগে তাঁর ফিটনেস পরখ করে নিতে চাইছেন জাতীয় নির্বাচকরা।   ...

মেক্সিকো, ১৯ জানুয়ারি (এএফপি): শুক্রবার মধ্য মেক্সিকোয় তেল চুরি করতে গিয়ে পাইপলাইনে বিস্ফোরণে কমপক্ষে ২১ জন প্রাণ হারিয়েছেন। আহত হয়েছেন ৭১ জন। প্রত্যক্ষদর্শীরা জানিয়েছেন, বালতি ও ক্যান নিয়ে স্থানীয়রা পাইপ থেকে গ্যাসোলিন চুরি করছিলেন। সেই সময়ে হঠাৎ পাইপলাইনে বিস্ফোরণ ঘটে। ...


আজকের দিনটি কিংবদন্তি গৌতম
৯১৬৩৪৯২৬২৫ / ৯৮৩০৭৬৩৮৭৩

ভাগ্য+চেষ্টা= ফল
  • aries
  • taurus
  • gemini
  • cancer
  • leo
  • virgo
  • libra
  • scorpio
  • sagittorius
  • capricorn
  • aquarius
  • pisces
aries

কর্মক্ষেত্রে অশান্তির সম্ভাবনা। মাতৃস্থানীয় কার শরীর-স্বাস্থ্যের অবনতি। প্রেমে সফলতা। বাহন ক্রয়-বিক্রয়ের যোগ। সন্তানের বিদ্যাশিক্ষায় উন্নতি।প্রতিকার: ... বিশদ


ইতিহাসে আজকের দিন

১৮১৭: হিন্দু কলেজের (বর্তমান প্রেসিডেন্সি কলেজ) যাত্রা শুরু
১৯৭২: নতুন রাজ্য হল অরুণাচল প্রদেশ ও মেঘালয়
১৯৯৩: মার্কিন অভিনেত্রী অড্রে হেপবার্নের মৃত্যু

ক্রয়মূল্য বিক্রয়মূল্য
ডলার ৭০.৩৪ টাকা ৭২.০৪ টাকা
পাউন্ড ৯০.৭৪ টাকা ৯৪.০১ টাকা
ইউরো ৭৯.৬৬ টাকা ৮২.৬৭ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
19th  January, 2019
পাকা সোনা (১০ গ্রাম) ৩২, ৮১৫ টাকা
গহনা সোনা (১০ (গ্রাম) ৩১, ১৩৫ টাকা
হলমার্ক গহনা (২২ ক্যারেট ১০ গ্রাম) ৩১, ৬০০ টাকা
রূপার বাট (প্রতি কেজি) ৩৯, ২০০ টাকা
রূপা খুচরো (প্রতি কেজি) ৩৯, ৩০০ টাকা
[ মূল্যযুক্ত ৩% জি. এস. টি আলাদা ]

দিন পঞ্জিকা

৬ মাঘ ১৪২৫, ২০ জানুয়ারি ২০১৯, রবিবার, চতুর্দশী ১৯/৫১ দিবা ২/১৯। নক্ষত্র- আর্দ্রা ৪/২১ দিবা ৮/৭ পরে পুনর্বসু ৫৭/২৯ শেষরাত্রি ৫/২২, সূ উ ৬/২২/৫২, অ ৫/১২/১০, অমৃতযোগ দিবা ৭/৬ গতে ১০/০ মধ্যে। রাত্রি ৬/৫৭ গতে ৮/৪৩ মধ্যে। বারবেলা ঘ ১০/২৬ গতে ১/৮ মধ্যে, কালরাত্রি ঘ ১/২৭ গতে ৩/৬ মধ্যে। 
৫ মাঘ ১৪২৫, ২০ জানুয়ারি ২০১৯, রবিবার, চতুর্দশী ১/৪২/২৩। আর্দ্রানক্ষত্র ৭/৩৪/১২। সূ উ ৬/২৪/৫৬, অ ৫/৯/৩৫, অমৃতযোগ দিবা ঘ ৭/৭/৫৫ থেকে ঘ ৯/৫৯/৪৯ মধ্যে এবং রাত্রি ৬/৫৫/৩৮ থেকে ৮/৪১/৪১ মধ্যে। বারবেলা ১০/২৬/৪১ থেকে ১১/৪৭/১৬ মধ্যে, কালবেলা ১১/৪৭/১৬ থেকে ১/৭/৫৫ মধ্যে, কালরাত্রি ১/২৬/৪১ থেকে ঘ ৩/৬/৬ মধ্যে। 
 

ছবি সংবাদ

এই মুহূর্তে
মুর্শিদাবাদের বগরপুরে তৃণমূলের গোষ্ঠী সংঘর্ষের অভিযোগ, জখম ৭ 
মুর্শিদাবাদে তৃণমূলের গোষ্ঠী সংঘর্ষের অভিযোগ। ঘটনায় জখম সাতজন দলীয় কর্মী। ...বিশদ

12:55:00 PM

খড়্গপুর আইআইটিতে গার্ডার ভেঙে পড়ায় এক শ্রমিকের মৃত্যু, জখম আরও এক 

12:53:57 PM

দামাস্কাসে বিস্ফোরণ, হতাহতের কোনও খবর নেই 

12:12:00 PM

বাঁকুড়ার জয়পুরে গাছ চাপা পড়ে এক ব্যক্তির মৃত্যু 
জয়পুরের বালিগ্রামে বনদপ্তরের গাছ গাড়িতে তোলার সময় আচমকাই গাছের তলায় ...বিশদ

12:10:00 PM

শিলিগুড়ির প্রধাননগরে উদ্ধার গাঁজা

11:59:00 AM

প্রবল কুয়াশার জেরে দিল্লিতে দেরিতে চলছে প্রায় ৯টি দুরপাল্লার ট্রেন 

10:45:00 AM