উত্তরবঙ্গ
 

সকাল থেকে উত্তরবঙ্গ উৎসবে মানুষের দীর্ঘ প্রতীক্ষা, মঞ্চে পৌঁছে মুখ্যমন্ত্রী ক্ষমা চাইলেন

 অনুপ দত্ত, শিলিগুড়ি: বিএনএ: বেলা ১১টা থেকে যেন শবরীর প্রতীক্ষায় ছিল শিলিগুড়ির কাঞ্চনজঙ্ঘা স্টেডিয়াম। তাঁর কথা না শুনে কেউ বাড়ি যাবে না। সেটা আঁচ করে মঞ্চে উঠে জোড়হাত করে ক্ষমা চেয়ে নিলেন রাজ্যের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। সোমবার এই স্টেডিয়ামেই উত্তরবঙ্গ উৎসবের উদ্বোধন করেছেন মুখ্যমন্ত্রী।
বিশদ
আলিপুরদুয়ারের ৩টি গ্রামে পরপর বাইসনের হামলা, জখম ৫

 সংবাদদাতা, আলিপুরদুয়ার: সোমবার ভোর থেকে সন্ধ্যা পর্যন্ত আলিপুরদুয়ার জেলা সদরের কাছে আলিপুরদুয়ার-১ ব্লকের প্রথমে বনচুকামারী গ্রাম পঞ্চায়েতের দক্ষিণ ঘাঘরা, বালাটারি ও পরোরপাড় গ্রাম পঞ্চায়েতের বীরপাড়ায় সংরক্ষিত চিলাপাতা জঙ্গলের তিনটি বাইসন রীতিমতো তাণ্ডব চালাল।
বিশদ

দুর্ঘটনায় মৃত্যুর জেরে তুফানগঞ্জে পুলিসের নাকা চৌকিতে আগুন

 বিএনএ, কোচবিহার: সোমবার বিকালে কোচবিহারের তুফানগঞ্জের মারুগঞ্জে জাতীয় সড়কে ট্রাক ও অটোর মধ্যে সংঘর্ষের জেরে প্রাণহানিকে কেন্দ্র করে এলাকায় ধুন্ধুমার কান্ড বেঁধে যায়। এদিন বক্সিরহাটগামী একটি ট্রাক নিয়ন্ত্রণ হারিয়ে একটি যাত্রীবাহী অটোর সামনে ধাক্কা মারে।
বিশদ

অমিত শাহের সভায় বিপুল জমায়েতের প্রস্তুতি,যানজটের আশঙ্কা

 সংবাদদাতা, পুরাতন মালদহ: আজ, মঙ্গলবার পুরাতন মালদহের নিত্যানন্দপুর মাঠে অমিত শাহর সভা ঘিরে মালদহের দুই শহর ইংলিশবাজার এবং পুরাতন মালদহে যানজটের আশঙ্কা রয়েছে। মালদহ এবং অন্য জেলার বিভিন্ন প্রান্ত থেকে হাজার হাজার কর্মী-সমর্থক গাড়ি এবং বাইকে করে সভায় যোগ দেবেন।
বিশদ

ইংলিশবাজারে রাতে অগ্নিকাণ্ডে ভস্মীভূত ২টি দোকান

 বিএনএ, মালদহ: মালদহের ইংলিশবাজারের রবীন্দ্র অ্যাভিনিউতে রবিবার গভীর রাতে অগ্নিকাণ্ডের জেরে দু’টি দোকান ভস্মীভূত হয়ে গিয়েছে। স্থানীয় সূত্রে জানা গিয়েছে, বাসিন্দারাই প্রথমে আগুন আয়ত্বে আনার চেষ্টা করে। পরে দমকলের তিনটি ইঞ্জিন এসে আগুন নিয়ন্ত্রণ করে।
বিশদ

  চিতাবাঘ মেরে মাংস খেয়ে চামড়া পাচারের চেষ্টা, ধৃত ৫

 সংবাদদাতা, শিলিগুড়ি: ডুয়ার্সের মাল ব্লকের ওদলাবাড়িতে চিতাবাঘকে খাঁচাবন্দি করে গুলি করে মেরে মাংস খাওয়ার পর চামড়া পাচারের ছক কষেছিল পাচারকারীরা। কিন্তু চিতবাঘটির চামড়া পাচারের আগেই বন দপ্তরের উত্তরবঙ্গের স্পেশাল টাস্কফোর্সের হাতে সোমবার ধরা পড়ল পাঁচ পাচারকারী যুবক।
বিশদ

ইটাহারে মমতার ছবিকে অপমান বিজেপি
নেত্রীর, অঞ্চল অফিস ঘেরাও তৃণমূলের

 বিএনএ, রায়গঞ্জ: উত্তর দিনাজপুরের ইটাহার গ্রাম পঞ্চায়েতের উপ প্রধানের টেবিলের নীচে অত্যন্ত অপমানজনকভাবে রাখা মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের ছবি উদ্ধার হওয়ার ঘটনায় সোমবার ইটাহারে ব্যাপক চাঞ্চল্য ছড়ায়। ঘটনাটি নজরে আসার পরেই তৃণমূল কংগ্রেসের ক্ষুব্ধ কর্মী-সমর্থকরা এদিন ইটাহারে ধিক্কার মিছিল করেন।
বিশদ

ফলস সিলিং বেয়ে বেডে জল, ক্ষোভ রায়গঞ্জ হাসপাতালে 

সংবাদদাতা, রায়গঞ্জ: সোমবার রায়গঞ্জ সুপার স্পেশালিটি হাসপাতালের সিলিং থেকে জল চুঁইয়ে বেডে পড়তে থাকায় রোগিণীরা সমস্যায় পড়েন। হাসপাতাল সূত্রে জানা গিয়েছে, এদিন ফিমেল সার্জিক্যাল ওয়ার্ডে এমন ঘটনা ঘটে। 
বিশদ

ইংলিশবাজারে রাতে অগ্নিকাণ্ডে ভস্মীভূত ২টি দোকান 

বিএনএ, মালদহ: মালদহের ইংলিশবাজারের রবীন্দ্র অ্যাভিনিউতে রবিবার গভীর রাতে অগ্নিকাণ্ডের জেরে দু’টি দোকান ভস্মীভূত হয়ে গিয়েছে। স্থানীয় সূত্রে জানা গিয়েছে, বাসিন্দারাই প্রথমে আগুন আয়ত্বে আনার চেষ্টা করে।  
বিশদ

কুশমণ্ডির যুবক ব্রিগেডে গিয়ে বাড়ি না ফেরায় চিন্তায় পরিবার 

সংবাদদাতা, হরিরামপুর: দক্ষিণ দিনাজপুর জেলার কুশমণ্ডি ব্লকের এক তৃণমূল কর্মী ১৯ তারিখের ব্রিগেড সমাবেশে গিয়ে এখনও বাড়িতে না ফেরায় পরিবারের লোকেরা চিন্তায় পড়েছে। ওই যুবকের পরিবার সূত্রে জানা গিয়েছে, তাঁর নাম মহিবুর রহমান। তিনি কুশমণ্ডি থানার উত্তর নাহিটের বাসিন্দা।  
বিশদ

আজ অমিত শাহের সভার দিকে তাকিয়ে জেলার বিজেপি শিবির 

সংবাদদাতা, মালদহ: আজ মালদহে আসছেন বিজেপি’র সর্বভারতীয় সভাপতি অমিত শাহ। বেলা সাড়ে ১২টা নাগাদ পুরাতন মালদহের নিত্যানন্দপুরে একটি জনসভায় তিনি বক্তব্য রাখবেন। মঙ্গলবারের সভার মুখ্য বক্তা অমিত শাহই।  
বিশদ

কোচবিহারে জলাতঙ্ক প্রতিষেধক অমিল, মেডিক্যাল সুপারের ঘরের সামনে বিক্ষোভ 

বিএনএ, কোচবিহার: অ্যান্টি র্যা বিজ ভ্যাকসিন (এআরভি) বা জলাতঙ্ক প্রতিষেধক ইঞ্জেকশনের দাবিতে সোমবার কোচবিহার এমজেএন হাসপাতালে তুমুল বিক্ষোভ দেখালেন সাধারণ মানুষ। ইঞ্জেকশন না পেয়ে কুকুরের কামড়ে তাঁরা সকলেই জলাতঙ্ক রোগের আতঙ্কে রয়েছেন।  
বিশদ

মালদহের ১৫টি ব্লকে মাত্র ১৮টি সিপিসি’তে ধান কেনা চলছে, দূরবর্তী গ্রামের কৃষকরা বিপাকে 

সংবাদদাতা, পুরাতন মালদহ: মালদহ জেলাজুড়ে কৃষকদের কাছ থেকে সরকারি সহায়ক মূল্যে ধান কেনা শুরু হয়েছে। মূলত কৃষক বাজারে এবং হাটে শিবির করে খাদ্যদপ্তর ধান কিনছে। 
বিশদ

একাধিক দাবিতে বিডিও’র দ্বারস্থ তফসিলি উপজাতি মোর্চা 

সংবাদদাতা, হরিরামপুর: সোমবার দক্ষিণ দিনাজপুর জেলার কুশমণ্ডি ব্লকের বিজেপি’র তফসিলি উপজাতি মোর্চা ১০ দফা দাবি নিয়ে বিডিও’কে স্মারকলিপি দেয়। তফসিলি উপজাতি মোর্চার জেলা সম্পাদক বুধরাই টুডু, কুশমণ্ডি গ্রাম পঞ্চায়েতের প্রধান সন্ধ্যা মার্ডি, বিজেপি’র মণ্ডল সভাপতি গৌতম গোস্বামী ওই কর্মসূচিতে অংশ নেন।
বিশদ

উত্তর দিনাজপুরে সংগঠনকে শক্তিশালী করতে ময়দানে যুব তৃণমূল 

সংবাদদাতা, ইসলামপুর: লোকসভা নির্বাচনের আগে উত্তর দিনাজপুর জেলায় তৃণমূল কংগ্রেসে তাদের যুব সংগঠনকে আরও শক্তিশালী করার উদ্যোগ নিয়েছে। জেলার যেসব ব্লকে কমিটি ছিল না সেখানে কমিটি তৈরির কাজ শুরু হয়েছে।  
বিশদ

Pages: 12345

একনজরে
নিজস্ব প্রতিনিধি, কলকাতা: রাজ্যের কলেজগুলিতে গ্রুপ-ডি পদে নিয়োগ প্রক্রিয়ার পরিবর্তিত আইন নিয়ে যে সমস্যা দেখা দিয়েছে, তা ক্রমশ গুরুতর আকার নিচ্ছে। কয়েকটি কলেজে নিয়োগ প্রক্রিয়ায় ওই আইনের বৈধতা নিয়ে প্রশ্ন ওঠায় তা থমকে গিয়েছে। সোমবার আরও তিনটি কলেজে নিয়োগে স্থগিতাদেশ ...

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: লজ্জায় মাথা হেঁট বাংলার ফুটবল প্রশাসক ও নার্সারি পর্যায়ে কাজ করা কোচদের। সাব জুনিয়র পর্যায়ে বয়স ভাঁড়ানো নিয়ে কঠোর মনোভাব নিয়েছিলেন আইএফএ সচিব উৎপল গাঙ্গুলি। ...

বিএনএ, সিঙ্গুর: চলতি বছরেই উত্তরবঙ্গে আরও দু’টি এবং আগামী পাঁচ বছরে রাজ্যে মোট ১০০টি সৌরবিদ্যুৎ চালিত সব্জি সংরক্ষণ কেন্দ্র তৈরির পরিকল্পনা রয়েছে। সোমবার হুগলির সিঙ্গুরে ...

ওয়াশিংটন, ২১ জানুয়ারি (পিটিআই): গত বছরের মতো এবছরও আর্থিক বৃদ্ধির হারে চীনকে টেক্কা দিতে পারে ভারত। সোমবার এমনই পূর্বাভাস দিল আন্তর্জাতিক অর্থভাণ্ডার। তাদের জানুয়ারি মাসের ‘ওয়ার্ল্ড ইকোনমি আউটলুক রিপোর্ট’ বলছে, বিশ্ব অর্থনীতিতে সবচেয়ে দ্রুত গতিতে এগিয়ে চলা দেশ হিসেবে নিজের ...




আজকের দিনটি কিংবদন্তি গৌতম
৯১৬৩৪৯২৬২৫ / ৯৮৩০৭৬৩৮৭৩

ভাগ্য+চেষ্টা= ফল
  • aries
  • taurus
  • gemini
  • cancer
  • leo
  • virgo
  • libra
  • scorpio
  • sagittorius
  • capricorn
  • aquarius
  • pisces
aries

অতিরিক্ত পরিশ্রমে শারীরিক ক্লান্তি বৃদ্ধি। প্রিয়জনের মানহানির আশঙ্কা। দাম্পত্যজীবনে মতানৈক্য এড়িয়ে চলা প্রয়োজন। অত্যধিক ব্যয়। ... বিশদ


ইতিহাসে আজকের দিন

১৬৬৬: মুঘল সম্রাট শাহজাহানের মৃত্যু
১৯০১: রানি ভিক্টোরিয়ার মৃত্যু
১৯৭২: অভিনেত্রী নম্রতা শিরোদকরের জন্ম  

ক্রয়মূল্য বিক্রয়মূল্য
ডলার ৭০.৫৯ টাকা ৭২.২৯ টাকা
পাউন্ড ৯০.১৮ টাকা ৯৩.৬২ টাকা
ইউরো ৭৯.৭৭ টাকা ৮২.৭৭ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
পাকা সোনা (১০ গ্রাম) ৩২,৭৩৫ টাকা
গহনা সোনা (১০ (গ্রাম) ৩১,০৫৫ টাকা
হলমার্ক গহনা (২২ ক্যারেট ১০ গ্রাম) ৩১,৫২০ টাকা
রূপার বাট (প্রতি কেজি) ৩৮,৯০০ টাকা
রূপা খুচরো (প্রতি কেজি) ৩৯,০০০ টাকা
[ মূল্যযুক্ত ৩% জি. এস. টি আলাদা ]

দিন পঞ্জিকা

৮ মাঘ ১৪২৫, ২২ জানুয়ারি ২০১৯, মঙ্গলবার, প্রতিপদ ১/৪৬ দিবা ৭/৫ পরে দ্বিতীয়া ৫২/৩৯ রাত্রি ৩/২৬। নক্ষত্র- অশ্লেষা ৪২/৫৩ রাত্রি ১১/৩২, সূ উ ৬/২২/৩৬, অ ৫/১৩/৩৪, অমৃতযোগ দিবা ৮/৩২ গতে ১০/৪৩ মধ্যে পুনঃ ১২/৫২ গতে ২/১৯ মধ্যে পুনঃ ৩/২ গতে ৪/২৮ মধ্যে। রাত্রি ৬/৫ মধ্যে পুনঃ ৮/৪৩ গতে ১১/২১ মধ্যে পুনঃ ২/০ গতে ৩/৪৪ মধ্যে। বারবেলা ঘ ৭/৪৪ গতে ৯/৫ মধ্যে পুনঃ ১/৯ গতে ২/৩১ মধ্যে, কালরাত্রি ঘ ৬/৫২ গতে ৮/৩১ মধ্যে। 
৭ মাঘ ১৪২৫, ২২ জানুয়ারি ২০১৯, মঙ্গলবার, প্রতিপদ ৯/১৬/২। অশ্লেষানক্ষত্র রাত্রি ২/৫৪/৪১। সূ উ ৬/২৫/২, অ ৫/১০/৩৮, অমৃতযোগ দিবা ঘ ৮/৩৪/৬ থেকে ঘ ১০/৪৩/২৭ মধ্যে ও ১২/৫২/৪৭ থেকে ২/১৯/১ মধ্যে ও ৩/২/৮ থেকে ৪/২৮/২১ মধ্যে এবং রাত্রি ৬/৪/২১ মধ্যে ও ৮/৪৩/১ থেকে ১১/২১/৪০ মধ্যে ও ২/০/২০ থেকে ৩/৪৬/৬ মধ্যে। বারবেলা ৭/৪৫/৪৪ থেকে ৯/৬/২৬ মধ্যে, কালবেলা ১/৮/৩২ থেকে ২/২৯/১৪ মধ্যে, কালরাত্রি ৬/৪৯/৫৬ থেকে ঘ ৮/২৯/১৪ মধ্যে। 
 

ছবি সংবাদ

এই মুহূর্তে
মালদহের সভা শেষে অসুস্থ অমিত শাহ, ফিরছেন দিল্লি 
আবারও অসুস্থ হয়ে পড়লেন বিজেপির সর্বভারতীয় সভাপতি অমিত শাহ। এদিন ...বিশদ

05:10:14 PM

লোকসভার প্রস্তুতি নিয়ে রাজ্য প্রশাসনের সঙ্গে আলোচনায় নির্বাচন কমিশন 
তিন মাসের মধ্যেই লোকসভা ভোট। হাতে রয়েছে মাত্র অল্প কিছু ...বিশদ

04:57:45 PM

১ ফেব্রুয়ারি বিধানসভার বাজেট অধিবেশন শুরু 

04:20:00 PM

১৩৪ পয়েন্ট পড়ল সেনসেক্স 

04:06:00 PM

প্রধান শিক্ষক নিয়োগে সম্পূর্ণ স্থগিতাদেশ দিল হাইকোর্ট 
স্কুলগুলিতে প্রধান শিক্ষক নিয়োগের উপর সম্পূর্ণ স্থগিতাদেশ দিল কলকাতা হাইকোর্ট। ...বিশদ

03:11:51 PM

বাংলায় বিজেপি এলে একটি গোরুও পাচার হবে না: অমিত শাহ 

03:01:04 PM