বিকিকিনি
 

শরৎবাড়ি ঘুরে শরৎমেলায়

২১ থেকে ২৭ জানুয়ারি কথাশিল্পী শরৎচন্দ্র চট্টোপাধ্যায়ের বসতবাড়ি সামতাবেড়ে বসে শরৎমেলা। খবরে দীপংকর মান্না। বিশদ
উৎসব অনুষ্ঠানে অঞ্জলি বাটী

সম্প্রতি সায়েন্স সিটিতে ‘ইন্ডিয়া ইন্টারন্যাশনাল মেগা ট্রেড ফেয়ারে যোগ দিয়েছিল মুনস্টার। সংস্থাটি মূলত হেনা দিয়ে তৈরি বিভিন্ন প্রোডাক্টের জন্য বেশ পরিচিত। এবার তারা হেয়ার ও স্কিন কেয়ার প্রোডাক্ট বাজারে নিয়ে এসেছে। এদের স্টলে সংস্থার সব ধরনের প্রোডাক্ট সাজানো ছিল।
বিশদ

19th  January, 2019
পুস্তক সমাচার 

আদ্যামা: অন্নদাঠাকুর থেকে মুরালভাই
দক্ষিণেশ্বরের অদূরে আদ্যাপীঠ মন্দির ও আশ্রম। দক্ষিণেশ্বর নিয়ে যত কিছু লেখালিখি, প্রচার হয়েছে আদ্যাপীঠ নিয়ে তুলনামূলকভাবে হয়েছে কম। এক ব্রাহ্মণসন্তান অন্নদাঠাকুর বাড়ির অমতে পূজন যাজন ছেড়ে কবিরাজি বিদ্যা আয়ত্ত করে চিকিৎসক হয়ে ওঠেন।  বিশদ

12th  January, 2019
টুকরো খবর 

সম্প্রতি ব্লসম কোচর গ্রুপ অব কোম্পানিজ একটি নতুন স্টোর খুলেছে। স্টোরটি নাম ‘ব্লসম কোচর অ্যারোমা ম্যাজিক’। স্টোরটির উদ্বোধনী অনুষ্ঠানে উপস্থিত ছিলেন ব্লসম কোচর গ্রুপ অব কোম্পানিজের চেয়ারম্যান ব্লসম কোচর, ম্যানেজিং ডিরেক্টর সামান্থা কোচার, সোলাস-এর ডিরেক্টর যশোধরা খৈতান, গ্রুমিং কনসালট্যান্ট পিংকি কেনওয়ার্থি প্রমুখ।  বিশদ

12th  January, 2019
এক নিমেষে জল গরম 

কনকনে ঠান্ডায় শুধু গরম জলই ভরসা। সকালে স্নান করার কথা ভাবলেই কাঁটা দিয়ে ওঠে শরীর। যেভাবে ঠান্ডার দাপট বেড়ে চলেছে তাতে বাড়ির ভেতরে লেপ-কম্বল দিয়ে বসে থাকলেও রেহাই নেই। জল গরমের পাশাপাশি ঘর গরমও রাখার চিন্তাভাবনা করতেই হয়। এইসব রকম চিন্তাভাবনার সমাধানে নিশ্চিন্তে শীতের দিনগুলো কাটানোর জন্য রইল এই প্রতিবেদন।   বিশদ

12th  January, 2019
টুকরো খবর 

বোরোপ্লাস বডি লোশন
শীতকালে শুষ্ক ত্বকের সমস্যা থেকে মুক্তি দিতে ইমামি লিমিটেড ‘বোরোপ্লাস দুধ কেশর বডি লোশন’ নামে একটি নতুন প্রোডাক্ট বাজারে এনেছে। এটি বিভিন্ন প্রাকৃতিক উপাদানে তৈরি। এর মধ্যে প্রধান দুটি উপাদান হল দুধ ও কেশর।  
বিশদ

05th  January, 2019
দমদম উৎসব

গত বৃহস্পতিবার অর্থাৎ ৩ জানুয়ারি গোরাবাজারের লিচুবাগানে ‘দমদম উৎসব’-এর সূচনা করলেন রাজ্যের মন্ত্রী ব্রাত্য বসু। এই উৎসবের আয়োজক দমদম মিউনিসিপ্যাল কর্পোরেশন।  
বিশদ

05th  January, 2019
পুস্তক সমাচার

রাঢ় বাংলার ইতিবৃত্ত
রাঢ় বাংলা অর্থাৎ বর্ধমান ও বীরভূম। যাকে একদা বলা হত গোপভূম। কোথা থেকে এল এই গোপভূম নামটি? তার আগে এই অঞ্চলকে কী নামে ডাকা হত? একসময়ে এ অঞ্চলে রাজনৈতিক সুস্থিরতা ছিল না। সেই প্রাচীনকাল থেকে শুরু করে এযুগ পর্যন্ত এই লালমাটির দেশে নানা পরিবর্তন এসেছে। 
বিশদ

05th  January, 2019
প্রদর্শনী সংবাদ 

সরোজ নলিনী দত্ত মেমোরিয়াল অ্যাসোসিয়েশন তাদের ১৯তম বার্ষিক উৎসবের আয়োজন করেছে। শুরু হয়েছে গতকাল, চলবে আগামীকাল পর্যন্ত। উদ্বোধনী অনুষ্ঠানে উপস্থিত ছিলেন ফ্যাশন ডিজাইনার অগ্নিমিত্রা পল।  
বিশদ

05th  January, 2019
বিশেষ খবর 

সিনেমায় এলইডি প্রযুক্তি আনল স্যামসাং

বিশ্বে এই প্রথম স্যামসাং ইন্ডিয়া লিমিটেড সিনেমায় এলইডি টেকনোলজি নিয়ে এল। মুম্বইয়ের মালাডে ইন অরবিট মলের আইনক্সে প্রথম স্যামসাং অনিক্স সিনেমায় এলইডি যাত্রা শুরু করল।  
বিশদ

05th  January, 2019
অ্যাসিস ব্র্যান্ড সাউথ সিটি মলে

 পূর্ব ভারতে এই প্রথম জাপানের স্পোর্টস পারফরমেন্স ব্র্যান্ড অ্যাসিস-এর আউটলেট খুলে গেল সাউথ সিটি মলে। মূলত এই ব্র্যান্ড স্পোর্টস অ্যাপারেল এবং ফুটওয়্যারের জন্য জনপ্রিয়। আনুষ্ঠানিক উদ্বোধনে এসে রজত খুরানা (ম্যানেজিং ডিরেক্টর, অ্যাসিস ইন্ডিয়া) জানান, ‘ভারতের মানুষ ফিটনেস ফ্রিক।
বিশদ

29th  December, 2018
হিরোর ডেস্টিনি ১২৫

 বিশ্বের সর্ববৃহৎ দ্বিচক্র যান নির্মাতা হিরো মটোকর্প নিয়ে এল নতুন মডেলের স্কুটার ‘ডেস্টিনি ১২৫’। টলিউডের অভিনেত্রী অরুনিমা ঘোষের উপস্থিতিতে হিরো মটোকর্পের সিনিয়র এরিয়া ম্যানেজার ঘনশ্যাম বাগরা এটির আনুষ্ঠানিক প্রকাশ করেন।
বিশদ

29th  December, 2018
পিছিয়ে পড়া শিশুদের জয় রাইড

 বড়দিনের আগে শহরের আর্থিকভাবে পিছিয়ে পড়া শ্রেণীর শিশুদের পাশে দাঁড়াল খাতা প্রস্তুতকারী সংস্থা ইজি নোটস। এইসব শিশুদের মুখে হাসি ফোটাতে ইজি নোটস তাদের নিয়ে গিয়েছিল জয় রাইডে।
বিশদ

29th  December, 2018
সেনকোর অস্ট্রেলিয়ান হীরে

 ভারতীয় মহিলা ক্রিকেট দলের ক্যাপ্টেন মিতালি রাজ কলকাতায় এসে উদ্বোধন করলেন সেনকো গোল্ড অ্যান্ড ডায়মন্ডসের অস্ট্রেলিয়ান হীরের কালেকশন। রিও টিনটোর সঙ্গে যৌথ উদ্যোগে এটি কলকাতায় লঞ্চ করল সেনকো। মিতালি রাজ রিও টিনটোর অস্ট্রেলিয়ান হীরের কালেকশনের ব্র্যান্ড অ্যামসাডার।
বিশদ

29th  December, 2018
জোজো-র মার্চেন্ডাইস

 বড়দিনের আগেই মুক্তি পেয়েছে ছোটদের ছবি ‘অ্যাডভেঞ্চার অব জোজো’। এই ছবিকে স্মরণীয় করে রাখতে উপহার সামগ্রী নির্মাতা প্রেস্টো প্রযোজক সংস্থার সঙ্গে হাত মিলিয়ে বের করেছে অ্যাডভেঞ্চার অব জোজো-র মার্চেন্ডাইস প্রোডাক্ট। টি-শার্ট, পেন, চাবির রিং, ব্যাজ ও আরও অনেক কিছু তৈরি হয়েছে ছবির থিম নিয়ে।
বিশদ

29th  December, 2018
একনজরে
কেন্দ্রপাড়া, ২১ জানুয়ারি (পিটিআই): ওড়িশার কেন্দ্রপাড়া জেলায় একটি এসইউভির সঙ্গে ট্রাকের মুখোমুখি সংঘর্ষে চারজনের মৃত্যু হয়েছে। আহত হয়েছেন চারজন। পুলিস জানিয়েছে, যাত্রীরা মুম্বইয়ের ট্রেন ধরার জন্য কেন্দ্রপাড়া শহর থেকে কটক স্টেশনে যাচ্ছিলেন।  ...

ওয়াশিংটন, ২১ জানুয়ারি (পিটিআই): গত বছরের মতো এবছরও আর্থিক বৃদ্ধির হারে চীনকে টেক্কা দিতে পারে ভারত। সোমবার এমনই পূর্বাভাস দিল আন্তর্জাতিক অর্থভাণ্ডার। তাদের জানুয়ারি মাসের ‘ওয়ার্ল্ড ইকোনমি আউটলুক রিপোর্ট’ বলছে, বিশ্ব অর্থনীতিতে সবচেয়ে দ্রুত গতিতে এগিয়ে চলা দেশ হিসেবে নিজের ...

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: লজ্জায় মাথা হেঁট বাংলার ফুটবল প্রশাসক ও নার্সারি পর্যায়ে কাজ করা কোচদের। সাব জুনিয়র পর্যায়ে বয়স ভাঁড়ানো নিয়ে কঠোর মনোভাব নিয়েছিলেন আইএফএ সচিব উৎপল গাঙ্গুলি। ...

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: রাজ্যের কলেজগুলিতে গ্রুপ-ডি পদে নিয়োগ প্রক্রিয়ার পরিবর্তিত আইন নিয়ে যে সমস্যা দেখা দিয়েছে, তা ক্রমশ গুরুতর আকার নিচ্ছে। কয়েকটি কলেজে নিয়োগ প্রক্রিয়ায় ওই আইনের বৈধতা নিয়ে প্রশ্ন ওঠায় তা থমকে গিয়েছে। সোমবার আরও তিনটি কলেজে নিয়োগে স্থগিতাদেশ ...




আজকের দিনটি কিংবদন্তি গৌতম
৯১৬৩৪৯২৬২৫ / ৯৮৩০৭৬৩৮৭৩

ভাগ্য+চেষ্টা= ফল
  • aries
  • taurus
  • gemini
  • cancer
  • leo
  • virgo
  • libra
  • scorpio
  • sagittorius
  • capricorn
  • aquarius
  • pisces
aries

অতিরিক্ত পরিশ্রমে শারীরিক ক্লান্তি বৃদ্ধি। প্রিয়জনের মানহানির আশঙ্কা। দাম্পত্যজীবনে মতানৈক্য এড়িয়ে চলা প্রয়োজন। অত্যধিক ব্যয়। ... বিশদ


ইতিহাসে আজকের দিন

১৬৬৬: মুঘল সম্রাট শাহজাহানের মৃত্যু
১৯০১: রানি ভিক্টোরিয়ার মৃত্যু
১৯৭২: অভিনেত্রী নম্রতা শিরোদকরের জন্ম  

ক্রয়মূল্য বিক্রয়মূল্য
ডলার ৭০.৫৯ টাকা ৭২.২৯ টাকা
পাউন্ড ৯০.১৮ টাকা ৯৩.৬২ টাকা
ইউরো ৭৯.৭৭ টাকা ৮২.৭৭ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
পাকা সোনা (১০ গ্রাম) ৩২,৭৩৫ টাকা
গহনা সোনা (১০ (গ্রাম) ৩১,০৫৫ টাকা
হলমার্ক গহনা (২২ ক্যারেট ১০ গ্রাম) ৩১,৫২০ টাকা
রূপার বাট (প্রতি কেজি) ৩৮,৯০০ টাকা
রূপা খুচরো (প্রতি কেজি) ৩৯,০০০ টাকা
[ মূল্যযুক্ত ৩% জি. এস. টি আলাদা ]

দিন পঞ্জিকা

৮ মাঘ ১৪২৫, ২২ জানুয়ারি ২০১৯, মঙ্গলবার, প্রতিপদ ১/৪৬ দিবা ৭/৫ পরে দ্বিতীয়া ৫২/৩৯ রাত্রি ৩/২৬। নক্ষত্র- অশ্লেষা ৪২/৫৩ রাত্রি ১১/৩২, সূ উ ৬/২২/৩৬, অ ৫/১৩/৩৪, অমৃতযোগ দিবা ৮/৩২ গতে ১০/৪৩ মধ্যে পুনঃ ১২/৫২ গতে ২/১৯ মধ্যে পুনঃ ৩/২ গতে ৪/২৮ মধ্যে। রাত্রি ৬/৫ মধ্যে পুনঃ ৮/৪৩ গতে ১১/২১ মধ্যে পুনঃ ২/০ গতে ৩/৪৪ মধ্যে। বারবেলা ঘ ৭/৪৪ গতে ৯/৫ মধ্যে পুনঃ ১/৯ গতে ২/৩১ মধ্যে, কালরাত্রি ঘ ৬/৫২ গতে ৮/৩১ মধ্যে। 
৭ মাঘ ১৪২৫, ২২ জানুয়ারি ২০১৯, মঙ্গলবার, প্রতিপদ ৯/১৬/২। অশ্লেষানক্ষত্র রাত্রি ২/৫৪/৪১। সূ উ ৬/২৫/২, অ ৫/১০/৩৮, অমৃতযোগ দিবা ঘ ৮/৩৪/৬ থেকে ঘ ১০/৪৩/২৭ মধ্যে ও ১২/৫২/৪৭ থেকে ২/১৯/১ মধ্যে ও ৩/২/৮ থেকে ৪/২৮/২১ মধ্যে এবং রাত্রি ৬/৪/২১ মধ্যে ও ৮/৪৩/১ থেকে ১১/২১/৪০ মধ্যে ও ২/০/২০ থেকে ৩/৪৬/৬ মধ্যে। বারবেলা ৭/৪৫/৪৪ থেকে ৯/৬/২৬ মধ্যে, কালবেলা ১/৮/৩২ থেকে ২/২৯/১৪ মধ্যে, কালরাত্রি ৬/৪৯/৫৬ থেকে ঘ ৮/২৯/১৪ মধ্যে। 
 

ছবি সংবাদ

এই মুহূর্তে
মালদহের সভা শেষে অসুস্থ অমিত শাহ, ফিরছেন দিল্লি 
আবারও অসুস্থ হয়ে পড়লেন বিজেপির সর্বভারতীয় সভাপতি অমিত শাহ। এদিন ...বিশদ

05:10:14 PM

লোকসভার প্রস্তুতি নিয়ে রাজ্য প্রশাসনের সঙ্গে আলোচনায় নির্বাচন কমিশন 
তিন মাসের মধ্যেই লোকসভা ভোট। হাতে রয়েছে মাত্র অল্প কিছু ...বিশদ

04:57:45 PM

১ ফেব্রুয়ারি বিধানসভার বাজেট অধিবেশন শুরু 

04:20:00 PM

১৩৪ পয়েন্ট পড়ল সেনসেক্স 

04:06:00 PM

প্রধান শিক্ষক নিয়োগে সম্পূর্ণ স্থগিতাদেশ দিল হাইকোর্ট 
স্কুলগুলিতে প্রধান শিক্ষক নিয়োগের উপর সম্পূর্ণ স্থগিতাদেশ দিল কলকাতা হাইকোর্ট। ...বিশদ

03:11:51 PM

বাংলায় বিজেপি এলে একটি গোরুও পাচার হবে না: অমিত শাহ 

03:01:04 PM