বিকিকিনি
 

কেরিয়ার প্ল্যানার এডুকেশন ফেয়ার

নেতাজি ইন্ডোর স্টেডিয়ামে আগামী ৩০ মে থেকে শুরু হচ্ছে ‘কেরিয়ার প্ল্যানার এডুকেশন ফেয়ার ২০১৭’। চলবে ১ জুন পর্যন্ত। এখানে দেশের প্রায় ৩০টি বিশ্ববিদ্যালয় অংশ নেবে। উপস্থিত থাকবেন সেইসব বিশ্ববিদ্যালয়ের প্রতিনিধিরাও। বিশ্ববিদ্যালয়গুলির স্টলে ছাত্র-ছাত্রী ও বাবা-মায়ের জন্য বিশেষ কাউন্সেলিংয়ের ব্যবস্থা থাকছে।
বিশদ
রামোজি ফিল্ম সিটিতে কার্নিভ্যাল

 ছেলেমেয়েদের স্কুল-কলেজে গরমের ছুটি পড়ে গিয়েছে। এটাই তো সময় বেড়াতে যাওয়ার। আর সেটা মাথায় রেখেই হায়দরাবাদের রামোজি ফিল্ম সিটি আয়োজন করেছে বিরাট সামার কার্নিভ্যালের। হইচই, আনন্দ আর সাতশো মজার উপকরণ মজুত আছে কার্নিভ্যালে।
বিশদ

27th  May, 2017
 শ্যামসুন্দর জুয়েলার্সের অনুষ্ঠান

শ্যামসুন্দর কোম্পানি জুয়েলার্সের উদ্যোগে হোটেল হিন্দুস্থান ইন্টারন্যাশনালে আমাদের আপনজন নামে এক মনোজ্ঞ অনুষ্ঠান হয়ে গেল। এই জুয়েলার্সের কর্ণধার রূপক সাহা বলেন, সময় এবং বয়সের সঙ্গে আমাদের আপনজনের সংজ্ঞা বদলে যায়। চিত্রাঙ্গদা নামে একটি সংস্থায় ৬-১৬ বছরের কুড়িজন মেয়ে থাকে, যাদের আমরা দুর্গা বলি।
বিশদ

27th  May, 2017
 হিতাচি এয়ার কন্ডিশনার

 হিতাচির এয়ার কন্ডিশনার মানেই অত্যাধুনিক প্রযুক্তির ব্যবহার আর আকর্ষণীয় ফিচারের ছড়াছড়ি। এদের মূলত তিন ধরনের এয়ার কন্ডিশনার আছে— স্প্লিট এসি, ইনভার্টার এসি এবং উইন্ডো এসি।
বিশদ

27th  May, 2017
প্রকৃতির কোলে ধর্মীয় আবেশ আর ইতিহাসের পরশ

মুম্বই থেকে শিরডির পথে যখন পাড়ি দিলাম তখন ঘড়ির কাঁটা বারোটা ছুঁই ছুঁই। শেষ মার্চের দুপুরটা বেশ তপ্ত, হলকাময়। শীতাতপ নিয়ন্ত্রিত গাড়িটিও তেমন স্বস্তি দিতে পারছিল না। তবে মহারাষ্ট্রের অসাধারণ মসৃণ পথ যেন সব অস্বস্তি ভুলিয়ে দিল। পাহাড়ি পথ। পশ্চিমঘাট পর্বতমালাকে সঙ্গী করে পৌঁছলাম শিরডি শহরে।
বিশদ

27th  May, 2017
শ্রাবস্তীর জন্মদিন পালন

টিভি ঘোষিকা ও অভিনেত্রী চৈতালি দাশগুপ্তর ফ্যাশন বুটিক শ্রাবস্তীর ২৫ বছর পূর্ণ হল। সেই উপলক্ষে একটি বই প্রকাশ করলেন ডিজাইনার। গুণীজন সমাবেশে পালিত হল জন্মদিন। শ্রাবস্তীর জন্মকথা থেকে ২৫ বছরের জীবন নিয়ে বিস্তারিতে বললেন চৈতালি। শুনলেন কমলিনী চক্রবর্তী।
বিশদ

20th  May, 2017
সরোস্কি হাই ফ্যাশন জুয়েলারি

সরোস্কি জেমসস্টোন এই প্রথম কলকাতার ডিভিনাস ক্রিয়েশনসের সঙ্গে গাঁটছড়া বাঁধল। উদ্বোধনে তাজবেঙ্গলে উপস্থিত ছিলেন রাজেন্দ্র জৈন (ম্যানেজিং ডিরেক্টর, সরোস্কি জেমসস্টোন, ইন্ডিয়া) বিবেক গুরুং (সেলস হেড, সরোস্কি জেমসস্টোন, ইন্ডিয়া)।
বিশদ

20th  May, 2017
গরমে থাকুন ঠান্ডা ঠান্ডা কুল কুল

সারা দিনের পর বাড়িতে একটু স্বস্তির জন্য লাগিয়ে নিন এয়ার কন্ডিশনার। কোন কোম্পানির কেমন দাম জানাচ্ছেন পাপিয়া মন্ডল। বিশদ

20th  May, 2017
পোস্ত রাঁধলেন মিমি 

পরিচালক শিবপ্রসাদ মুখোপাধ্যায় ও নন্দিতা রায়ের ছবি ‘পোস্ত’র অফিসিয়াল পার্টনার জে কে মশালে। সংস্থাটি তাদের ৬০-তম বর্ষপূর্তি উপলক্ষে পোস্ত ছবিকে নিয়ে একটি বিশেষ অনুষ্ঠানের আয়োজন করেছিল।
বিশদ

13th  May, 2017
শ্যামসুন্দর কোং-এর শুভবিবাহ কালেকশন 

শ্যামসুন্দর কোম্পানি জুয়েলার্স ‘শুভবিবাহ’ নামে একটি কালেকশন লঞ্চ করেছে যা সংস্থার সব স্টোরে মিলবে। সম্প্রতি এই কালেকশনটি উদ্বোধন করতে ১২৫ রাসবিহারী অ্যাভিনিউয়ের এই স্টোরে হাজির ছিলেন অভিনেতা সোহম চক্রবর্তী ও অভিনেত্রী প্রিয়াংকা।
বিশদ

13th  May, 2017
ওহ ক্যালকাটা ২০তম বছর পূর্ণ করল 

সম্প্রতি ওহ ক্যালকাটা রেস্তরাঁর কুড়ি বছরপূর্তি উপলক্ষে ফোরাম মলে হাজির ছিলেন এর কর্ণধার অঞ্জন চট্টোপাধ্যায় এবং পরিচালক অনিরুদ্ধ রায়চৌধুরি। এই প্রসঙ্গে অনিরুদ্ধ বলেন, ‘বাঙালি খাবার বাড়ি ছাড়া অন্য কোথাও যদি ভাললাগে তা হল ওহ ক্যালকাটা।
বিশদ

13th  May, 2017



একনজরে
 খোস্ত, ২৭ মে (পিটিআই): আফগানিস্তানের খোস্তে গাড়ি বোমা বিস্ফোরণে মৃত্যু হল ১৮ জনের। ঘটনায় দুই শিশুসহ আহত হয়েছেন ছ’জন। আফগান স্বরাষ্ট্র মন্ত্রকের মুখপাত্র নাজিব দানিস জানিয়েছেন, খোস্তে একটি বাস স্ট্যান্ডে হামলা চালাতেই এই গাড়ি বোমা বিস্ফোরণ ঘটানো হয়েছিল। ...

 নিজস্ব প্রতিনিধি, কলকাতা: ফের কলকাতাকে পিছনে ফেলে দিল জেলার সরকারি স্কুলগুলি। জেলার সরকারি স্কুল থেকেই ১৪ জন পড়ুয়া প্রথম ১০টি স্থানের মধ্যে জায়গা করে নিয়েছে। কলকাতার ভাগ্যে জোটেনি একজনও। তবে সরকারি স্কুলের গৌরব এগিয়ে নিয়ে যাচ্ছে বাঁকুড়া জেলা স্কুল। ...

বিএনএ, কোচবিহার: কোচবিহারের দিনহাটা গার্লস হাই স্কুলের ছাত্রী ঈশিকা সাহা এবারের মাধ্যমিকে ৬৮৫ নম্বর পেয়ে রাজ্যে সম্ভাব্য ষষ্ঠ স্থান অর্জন করেছে। তার বাবা সজল কুমার ...

 নিজস্ব প্রতিনিধি, কলকাতা: রাজ্যে কারখানা খুলতে ২৫০ কোটি টাকা বিনিয়োগ করছে আমূল। হাওড়ার সাঁকরাইলের ফুডপার্কে ওই বিনিয়োগ হচ্ছে। ইতিমধ্যেই সরকারের থেকে তারা জমি কিনেছে বলে জানিয়েছে আমূল। তাদের বক্তব্য, নতুন প্রসেসিং কারখানায় দিনে ১০ লক্ষ লিটার দুধ প্রসেস করার ক্ষমতা ...


আজকের দিনটি কিংবদন্তি গৌতম
৯১৬৩৪৯২৬২৫ / ৯৮৩০৭৬৩৮৭৩

ভাগ্য+চেষ্টা= ফল
  • aries
  • taurus
  • gemini
  • cancer
  • leo
  • virgo
  • libra
  • scorpio
  • sagittorius
  • capricorn
  • aquarius
  • pisces
aries

কর্মপ্রার্থীদের ক্ষেত্রে শুভ। যোগাযোগ রক্ষা করে চললে কর্মলাভের সম্ভাবনা। ব্যাবসা শুরু করলে ভালোই হবে। উচ্চতর ... বিশদ


ইতিহাসে আজকের দিন

১৮৮৩- স্বাধীনতা সংগ্রামী বিনায়ক দামোদর সাভারকারের জন্ম
১৯২৩- রাজনীতিক ও তেলুগু দেশম পার্টির প্রতিষ্ঠাতা এনটি রামা রাওয়ের জন্ম
২০১০- পশ্চিমবঙ্গে জ্ঞানশ্বেরী এক্সপ্রেস দুর্ঘটনায় অন্তত ১৪১জনের মৃত্যু




ক্রয়মূল্য বিক্রয়মূল্য
ডলার ৬৩.৭৪ টাকা ৬৫.৪২ টাকা
পাউন্ড ৮১.৭৫ টাকা ৮৪.৭২ টাকা
ইউরো ৭১.০৭ টাকা ৭৩.৬০ টাকা
27th  May, 2017
পাকা সোনা (১০ গ্রাম) ২৯,৩৪৫ টাকা
গহনা সোনা (১০ (গ্রাম) ২৭,৮৪০ টাকা
হলমার্ক গহনা (২২ ক্যারেট ১০ গ্রাম) ২৮,২৬০ টাকা
রূপার বাট (প্রতি কেজি) ৪০,৪০০ টাকা
রূপা খুচরো (প্রতি কেজি) ৪০,৫০০ টাকা

দিন পঞ্জিকা

১৪ জ্যৈষ্ঠ, ২৮ মে, রবিবার, তৃতীয়া দিবা ২/৫, আর্দ্রানক্ষত্র দিবা ৩/৩১, সূ উ ৪/৫৬/১২, অ ৬/১১/২০, অমৃতযোগ দিবা ৬/৪২-৯/২১ পুনঃ ১২/০-২/৩৮ রাত্রি ৭/৩৬ পুনঃ ১০/২৮-১২/৩৮, বারবেলা ৯/৫৪-১/১৩, কালরাত্রি ১২/৫৪-২/১৫।
১৩ জ্যৈষ্ঠ, ২৮ মে, রবিবার, তৃতীয়া সন্ধ্যা ৬/২৭/২৫, আর্দ্রানক্ষত্র রাত্রি ৭/৫৮/৯, সূ উ ৪/৫৪/৫৬, অ ৬/১১/৫৫, অমৃতযোগ দিবা ৬/৪১/১২-৯/২০/৩৬, ১২/০/০-২/৩৯/২৩ রাত্রি ৭/৩৭/৩৯, ১০/২৯/৭-১২/৩৭/৪৩, বারবেলা ৯/৫৩/৪৮-১১/৩৩/২৬, কালবেলা ১১/৩৩/২৬-১/১৩/৩, কালরাত্রি ১২/৫৩/৪৮-২/১৪/১১।
১ রমজান
ইসলাম ধর্মাবলম্বীদের মাসব্যাপী রোজা আরম্ভ

ছবি সংবাদ

এই মুহূর্তে
শ্রীলঙ্কায় বন্যা: ত্রাণসামগ্রী নিয়ে কলম্বো পৌঁছাল ভারতীয় নৌসেনা জাহাজ আইএনএস শার্দূল

03:21:58 PM

পার্কস্ট্রিটে কর্পোরেশন ব্যাংকে আগুন, ঘটনাস্থলে ৪টি দমকলের ইঞ্জিন
রবিবার দুপুরে পার্কস্ট্রিটে কর্পোরেশন ব্যাংকে আগুন। ঘটনাস্থলে ৪টি দমকলের ইঞ্জিন। এখনও আগুন জ্বলছে ব্যাংকে ভিতরে। এলাকায় ব্যাপক ধোঁয়া। প্রায় ৪০ মিনিট ধরে আগুন জ্বলছে। দমকল ও পুলিশ কর্মীরা ব্যাংকের শাটার খোলার চেষ্টা চালিয়ে যাচ্ছেন। ঘটনাস্থলে কলকাতা পুলিশের ডিজাস্টার ম্যানেজমেন্ট টিমের আধিকারিকরা। যদিও পরিস্থিতি নিয়ন্ত্রণে রয়েছে বলে দাবি করা হয়েছে দমকলের পক্ষ থেকে। দমকল কর্মীদের অনুমান কর্পোরেশন ব্যাংকের সার্ভার রুম থেকে অগ্নিকাণ্ডের ঘটনাটি ঘটেছে।

03:20:24 PM

শ্রীলঙ্কায় বন্যা: মৃতের সংখ্যা ১২৬

03:17:49 PM

বাঁকুড়ার ধলডাঙ্গার কাছে উলটে গেল যাত্রীবাহী বাস, জখম ৮
বাইক আরোহীকে বাঁচাতে গিয়ে নিয়ন্ত্রণ হারিয়ে রাস্তার পাশে উলটে গেল বাঁকুড়া-বিষ্ণুপুর রুটের একটি যাত্রীবাহী বাস। বাঁকুড়ায় ৬০ নম্বর জাতীয় সড়ক সংলগ্ন ধলডাঙ্গার কাছে ওই দুর্ঘটনা ঘটে। পুলিশ সূত্রে খবর, এক অন্তঃসত্বা মহিলা-সহ জখম আট বাসযাত্রীকে বাঁকুড়া মেডিকেলে ভরতি করা হয়েছে। তাঁদের মধ্যে দু'জনের চোট গুরুতর।

01:17:00 PM

মুর্শিদাবাদে ট্রাক্টর ও বাইকের মুখোমুখি সংঘর্ষ, মৃত ১
ট্রাক্টর ও বাইকের মুখোমুখি সংঘর্ষে মৃত্যু হল এক বাইক আরোহীর। রবিবার বেলা সাড়ে ১১টা নাগাদ ঘটনাটি ঘটে মুর্শিদাবাদের ভরতপুর থানার সিজগ্রাম এলাকার দরগাতলার কাছে। পুলিশ সূত্রে খবর মৃতের নাম আশারুল শেখ(২৬)। তাঁর বাড়ি ভরতপুর থানার ভালুইপাড়া গ্রামে।

01:07:00 PM

লালবাজার অভিযানে হাঙ্গামা: পুলিশ ও প্রশাসনের বিরুদ্ধে মামলা করবে বিজেপি, মুর্শিদাবাদের সাংবাদিক সম্মেলনে জানালেন রাহুল সিনহা
লালবাজার অভিযানের হাঙ্গামা নিয়ে পুলিশ ও প্রশাসনের বিরুদ্ধে পালটা মামলা ঠুকবে বিজেপি। রবিবার মুর্শিদাবাদ জেলার বহরমপুরে সাংবাদিক সম্মেলনে একথা বললেন বিজেপির কেন্দ্রীয় কমিটির সম্পাদক রাহুল সিনহা। তিনি বলেন, বিজেপির লালবাজার অভিযানে তৃণমূল গুন্ডাদের নিয়ে পুলিশ লাঠি চার্জ করেছে। বেমো ফাটিয়েছে। এ ব্যাপারে আমরা পুলিশ ও প্রশাসনের বিরুদ্ধে একাধিক মামলা করব। বিষয়টি নিয়ে আইনজীবীদের সঙ্গে পরামর্শও করা হচ্ছে। পাশাপাশি ওই ঘটনা নিয়ে কলকাতা হাইকোর্টের বিচারকের নেতৃত্ত্বে বিচারবিভাগীয় তদন্ত চান বলেও দাবি করেন তিনি।

01:02:00 PM






বিশেষ নিবন্ধ
 লালবাজার অভিযান: মমতার চালে বিজেপি মাত!
শুভা দত্ত: সিপিএমের নবান্ন অভিযানের ধাঁচে লালবাজার অভিযান করে রাজ্যবাসীকে চমকে দিতে চেয়েছিল রাজ্য বিজেপি। ...
 হুট বলতে ফুট কাটার অসুখ
 সৌম্য বন্দ্যোপাধ্যায়: আমার এক বন্ধু প্রায়ই ভারী অদ্ভুত অদ্ভুত কথা বলে। যেমন, জ্বর-জ্বালা, বুক ধড়ফড়ানি, ...
নদী তুমি কার
বিশ্বজিৎ মুখোপাধ্যায়: ১৯৪৭ সালে দ্বিখণ্ডিত স্বাধীনতা কেবলমাত্র মানুষকে ভাগ করেনি, প্রাকৃতিক সম্পদেও ভাঙনের সাতকাহন সূচিত ...
চীন, পাকিস্তান বেজিংয়ে ফাঁকা মাঠ পেয়ে গেল ভারতের কূটনৈতিক ভুলের কারণে
কুমারেশ চক্রবর্তী: মাত্র কিছু দিন আগে বিশ্ব ক্রিকেটের নিয়ামক সংস্থা আইসিসি’র এক ভোটে ৯-১ ভোটে ...
ভুলে যাওয়ার রাজনীতি
 সমৃদ্ধ দত্ত: আমাদের প্রিয় গুণ হল ভুলে যাওয়া। রাজনৈতিক নেতানেত্রীরা সেটা জানেন। তাই তাঁদের খুব ...