Bartaman Patrika
বিকিকিনি
 

বিএনআর ডেকর এলএলপি
অন্দরসজ্জার A টু Z

নতুন ফ্ল্যাট হোক বা পুরনো বাড়ি— ঘর সাজাতে কার না ইচ্ছে হয়? অথচ অনেক সময়েই আমরা কী করব, কোথায় কোনটা লাগালে ভালো হবে, কীসে খরচ কত ইত্যাদি নিয়ে চিন্তায় পড়ি। পুরনো বাড়ির ক্ষেত্রে তো সমস্যা আরও বেশি। আর নতুন ফ্ল্যাট কেনার পর হাতে তেমন বাড়তি টাকা না থাকলে অন্দর সজ্জার বাজেট নিয়ে ভাবতেই হয়।
বিশদ
 প্রদর্শনী সংবাদ

 প্রথা কলকাতায় এই প্রথম লামবানি এমব্রয়ডারির ওপর একটি বিশেষ প্রদর্শনী শুরু করেছে। এটি বিশেষ এক ধরনের আকর্ষণীয় এমব্রয়ড্রারির কাজ। এই মুহূর্তে দেশের মধ্যে একমাত্র উত্তর কর্ণাটকের কিছু আদিবাসী শিল্পী এই বিশেষ কাজকে বাঁচিয়ে রেখেছেন।
বিশদ

 সেলের খবর

রাজঘরানা-তে মনসুন ফেস্ট: যাঁরা একটু ভিন্ন অথচ রুচিসম্মত শাড়িতে নিজেকে সাজাতে পছন্দ করেন তাঁদের কথা মাথায় রেখে ৮৭ এল পার্ক স্ট্রিট, কল-১৬— এই ঠিকানায় রাজঘরানাতে শুরু হয়েছে মনসুন ফেস্ট। প্রতিটি শাড়ি দেখতে বেশ। দামও সাধ্যের মধ্যে।
বিশদ

 রবীন্দ্রনাথের পরিবেশ সচেতনতা

 এল নিনো, ওজোন লেয়ারে ছিদ্র, বিশ্বের গড় উষ্ণতা বৃদ্ধি এসব শব্দবন্ধগুলির সঙ্গে আজকের মানুষ কমবেশি সবাই পরিচিত। কারণ, এসবের প্রত্যক্ষ প্রভাব এসে পড়ছে আমাদের ওপর। আবহাওয়া বদলে যাচ্ছে, নানা কঠিন ও বিরল রোগের জীবাণুরা সক্রিয় হয়ে উঠছে। বিশ্বব্যাপী এসব নিয়ে চলছে চর্চা, আলোচনা ও আন্দোলন।
বিশদ

রিয়েলমি’র সি২ স্মার্টফোন

 যাঁরা কম বাজেটের উন্নমানের স্মার্টফোন কেনার পরিকল্পনা করছেন, তারা রিয়েলমি’র সি২ (C2)-এর কথা ভাবতে পারেন। এই ফোনটি দেশের প্রায় আট হাজার স্টোরে পাওয়া যাচ্ছে। দাম শুরু ৫৯৯৯ টাকা থেকে।
বিশদ

  অ্যাক্রপলিসে আম উৎসব

 অ্যাক্রপলিস মলে হয়ে গেল জমজমাট আম উৎসব। চলেছিল ছয়দিন। অনুষ্ঠানে উপস্থিত ছিলেন অভিনেত্রী সোনালি চৌধুরী ও রেশমি ভট্টাচার্য, অ্যাক্রপলিস মলে ডেভেলপার সংস্থা মার্লিন গ্রুপ অব কোম্পানিজ এর ম্যানেজিং ডিরেক্টর সাকেত মোহতা, চাইল্ড রাইট কমিশনের সদস্য প্রসূন ভৌমিক এবং স্বেচ্ছাসেবী সংস্থা টার্নস্টোনের একদল ছেলেমেয়ে।
বিশদ

ব্র্যান্ড অ্যাম্বাসাডার ঋতাভরী

 কল্যাণ জুয়েলার্স পশ্চিমবঙ্গের ক্রেতাদের কথা মাথায় রেখে তাদের আঞ্চলিক ব্র্যান্ড অ্যাম্বাসাডারের নাম ঘোষণা করেছে। সংস্থার নতুন আঞ্চলিক ব্র্যান্ড অ্যাম্বাসাডার হয়েছেন অভিনেত্রী ঋতাভরী চক্রবর্তী।
বিশদ

  কোন্নগরে নতুন স্টোর

 সম্প্রতি শ্রবণীর শ্রবণ সেন্টার এবং ফোনাকের যৌথ উদ্যোগে কোন্নগরে একটি নতুন হিয়ারিং এড সেন্টারের উদ্বোধন হয়েছে। বিশদ

এমিরেটসের অাকর্ষণীয় অফার

 এমিরেটস তাদের স্কাইওয়ার্ড সিলভার এবং ব্লু মেম্বারদের জন্য বিশেষ অফার নিয়ে এসেছে। অফার অনুযায়ী, যাঁদের স্কাইওয়ার্ড সিলভার এবং ব্লু মেম্বারশিপ রয়েছে তাঁরা যদি এমিরেটস অথবা ফ্লাই দুবাই নেটওয়ার্কের নির্দিষ্ট ৮০টি জায়গায় রিটার্ন টিকিট বুক করেন তাহলে ওই কার্ডগুলি গোল্ড কার্ডে বদলে যাবে।
বিশদ

  ওয়াকরু’র নতুন প্রোডাক্ট

 ইউফোরিক ইন্টারন্যাশনাল সংস্থার জন্য বলিউড স্টার আমির খানকে তাদের নতুন ব্র্যান্ড অ্যাম্বাসাডার হিসেবে ঘোষণা করেছে। এর পাশাপাশি সংস্থাটি একটি নতুন বিভাগ এবং বি রেস্টলেস নামে প্রচারভিযান শুরু করেছে। আমির খানকে সংস্থার বিজ্ঞাপনী প্রচারেও দেখা যাবে।
বিশদ

কলকাতা জমজমাট

 সম্প্রতি অবনী রিভারসাইড মলের ফুডকোর্টে কলকাতা জমজমাট নামে একটি স্টল চালু হয়েছে। গত ২১ জুন এটির উদ্বোধনী অনুষ্ঠানে উপস্থিত ছিলেন গায়ক সুরজিৎ চট্টোপাধ্যায়, পরিচালক পম্পি মুখোপাধ্যায়, কলকাতা জমজমাটের কর্ণধার পাপিয়া ভট্টাচার্য, সীমন্তি চন্দা ও অনুপমা মুখোপাধ্যায় এবং শেফ সুকান্ত মণ্ডল।
বিশদ

  কুচিনার নতুন শোরুম

 আরও একটি এক্সক্লুসিভ শোরুম খুলল কুচিনা। শোরুমটি উদ্বোধন করেন অভিনেতা আবির চট্টোপাধ্যায় ও তনুশ্রী চক্রবর্তী। এছাড়াও উপস্থিত ছিলেন সংস্থার ডিরেক্টর নমিত বাজোরিয়া। রাজারহাট গোপালপুরের ২০ চিনারপার্ক, ক্লাব টাউন এনক্লেভের (ব্লক-৫) বাজোরিয়া টাওয়ারে নতুন শোরুমটি সাজানো হয়েছে।
বিশদ

টুকরো খবর 

নতুন তিনটি অত্যাধুনিক স্মার্টফোন বাজারে নিয়ে এসেছে এল জি ইলেকট্রনিক্স। মডেল তিনটি হল ডাবলিউ১০, ডাবলিউ৩০ এবং ডাবলিউ৩০ প্রো। তিনটিরই এইচডি প্লাস বড় ডিসপ্লে এবং ফুল ভিশন টিম ডিসপ্লে। ডাবলিউ১০, ডাবলিউ৩০-এর প্রসেসর ২.০ গিগাহার্জ ওক্টা-কোর। ডাবলিউ৩০ প্রো’র প্রসেসর ১.৮ ২.০ গিগাহার্জের। ডাবলিউ১০ এর ফ্রন্ট ক্যামেরা ৮ এম পি। 
বিশদ

13th  July, 2019
মেলা খবর 

শহরে নানা প্রান্তে এখন চলছে মেলা। সুবেশা নারী ও পুরুষ ছেলেমেয়ের হাত ধরে সেখানে কেনাকাটা আর খাওয়াদাওয়ায় মশগুল। অনেকে পুজোর কেনাকাটাও সেরে ফেলছেন এই মওকায়। লিখেছেন পাপিয়া মণ্ডল। 
বিশদ

13th  July, 2019
শারদ শ্রেষ্ঠ মুখ 

‘এমন একটা পৃথিবী যেখানে নারী শক্তিকে প্রকৃত মর্যাদা দেওয়া হবে, স্বীকৃতি দেওয়া হবে, সহানুভূতি দেখানো হবে। ভুলে গেলে চলবে না যে পুরুষের সঙ্গে নারীর সঙ্গম না হলে সৃষ্টি হয় না— আজ যদি কোনও নারী প্রত্যাখ্যান করেন সন্তান ধারণ করতে— তখন তো সৃষ্টি রসাতলে যাবে— নারীকে অসম্মান করার আগে প্রতিটি পুরুষ যেন মনে রাখেন তাঁর জন্মও হয়েছে কিন্তু একজন নারীর গর্ভেই। নারী পুজো চায় না, সহানুভূতি চায়, সম্মান চায়।  বিশদ

13th  July, 2019
একনজরে
নয়াদিল্লি, ১৯ জুলাই (পিটিআই): স্বাধীনতা দিবসের বক্তৃতা নিয়ে পরামর্শ চেয়ে আবারও জনতার দরবারে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। শুক্রবার এই আহ্বান জানিয়ে মোদি লিখেছেন, সাধারণ মানুষের চিন্তাভাবনার কথা জানবে গোটা দেশ। ...

কাবুল, ১৯ জুলাই (এএফপি): কাবুল বিশ্ববিদ্যালয়ের কাছে এক বিস্ফোরণে কমপক্ষে আটজন প্রাণ হারালেন। ঘটনায় আরও বহু মানুষ জখম হয়েছেন। তাঁদের মধ্যে বেশিরভাগই বিশ্ববিদ্যালয়ের পড়ুয়া। সরকারি ...

  কটক, ১৯ জুলাই: একুশতম কমনওয়েলথ টেবল টেনিস প্রতিযোগিতায় পুরুষ ও মহিলা বিভাগে সোনা জিতল ভারতীয় টিটি দল। শুক্রবার কটকে এই প্রতিযোগিতার পুরুষ বিভাগের ফাইনালে ...

সংবাদদাতা, বালুরঘাট: বন্যা দুর্গতদের মধ্যে ত্রাণ বিলিতে দুর্নীতি ঠেকাতে নিজে দাঁড়িয়ে থেকে ত্রিপল বিলি করছেন দক্ষিণ দিনাজপুর জেলার তপন ব্লকের বিডিও। পাশাপাশি ত্রাণ শিবিরে খাবার বিলিতেও বিশেষ নজরদারি রাখা হয়েছে।  ...




আজকের দিনটি কিংবদন্তি গৌতম
৯১৬৩৪৯২৬২৫ / ৯৮৩০৭৬৩৮৭৩

ভাগ্য+চেষ্টা= ফল
  • aries
  • taurus
  • gemini
  • cancer
  • leo
  • virgo
  • libra
  • scorpio
  • sagittorius
  • capricorn
  • aquarius
  • pisces
aries

পারিবারিক ঝামেলার সন্তোষজনক নিষ্পত্তি। প্রেম-প্রণয়ে শুভ। অতিরিক্ত উচ্চাভিলাষে মানসিক চাপ বৃদ্ধি।প্রতিকার: আজ দই খেয়ে শুভ ... বিশদ


ইতিহাসে আজকের দিন

১৯২০: মা সারদার মৃত্যু
১৮৬৩: কবি, গীতিকার ও নাট্যকার দ্বিজেন্দ্রলাল রায়ের জন্ম
১৮৯৯: লেখক বনফুল তথা বলাইচাঁদ মুখোপাধ্যায়ের জন্ম
১৯৫৫: প্রাক্তন ক্রিকেটার রজার বিনির জন্ম
২০১২: বাংলাদেশের লেখক হুমায়ুন আহমেদের মূত্যু 

ক্রয়মূল্য বিক্রয়মূল্য
ডলার ৬৭.৯৫ টাকা ৬৯.৬৪ টাকা
পাউন্ড ৮৪.৭৭ টাকা ৮৭.৯২ টাকা
ইউরো ৭৬.১০ টাকা ৭৯.০৪ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
পাকা সোনা (১০ গ্রাম) ৩৫,৭৫০ টাকা
গহনা সোনা (১০ (গ্রাম) ৩৩,৯২০ টাকা
হলমার্ক গহনা (২২ ক্যারেট ১০ গ্রাম) ৩৪,৪৩০ টাকা
রূপার বাট (প্রতি কেজি) ৪০,৯০০ টাকা
রূপা খুচরো (প্রতি কেজি) ৪১,০০০ টাকা
[ মূল্যযুক্ত ৩% জি. এস. টি আলাদা ]

দিন পঞ্জিকা

৩ শ্রাবণ ১৪২৬, ২০ জুলাই ২০১৯, শনিবার, তৃতীয়া ১০/১৮ দিবা ৯/১৪। শতভিষা অহোরাত্র। সূ উ ৫/৬/৩, অ ৬/১৯/৩১, অমৃতযোগ দিবা ৯/৩১ গতে ১/২ মধ্যে। রাত্রি ৮/২৮ গতে ১০/৩৮ মধ্যে পুনঃ ১২/৪ গতে ১/৩১ মধ্যে পুনঃ ২/১৪ গতে ৩/৪০ মধ্যে, বারবেলা ৬/৪৬ মধ্যে পুনঃ ১/২২ গতে ৩/১ মধ্যে পুনঃ ৪/৪০ গতে অস্তাবধি, কালরাত্রি ৭/৪০ মধ্যে পুনঃ ৩/৪৬ গতে উদয়াবধি।
৩ শ্রাবণ ১৪২৬, ২০ জুলাই ২০১৯, শনিবার, তৃতীয়া ৪/২৪/৪ দিবা ৬/৫১/২। শতভিষানক্ষত্র ৬০/০/০ অহোরাত্র, সূ উ ৫/৫/২৪, অ ৬/২১/৫৭, অমৃতযোগ দিবা ৯/৩২ গতে ১/১ মধ্যে এবং রাত্রি ৮/২৫ গতে ১০/৩৭ মধ্যে ও ১২/৪ গতে ১/৩২ মধ্যে ও ২/১৬ গতে ৩/৪৪ মধ্যে, বারবেলা ১/২৩/১৫ গতে ৩/২/৪৯ মধ্যে, কালবেলা ৬/৪৪/৫৮ মধ্যে ও ৪/৪২/২৩ গতে ৬/২১/৫৭ মধ্যে, কালরাত্রি ৭/৪২/২৩ মধ্যে ও ৩/৪৪/৫৮ গতে ৫/৫/৪১ মধ্যে। 
১৬ জেল্কদ

ছবি সংবাদ

এই মুহূর্তে
ওঃ ইন্ডিজ সফরে খেলবেন না, বোর্ডকে জানালেন ধোনি 
অবসরের জল্পনার মাঝেই ওয়েস্ট ইন্ডিজ সফরে খেলতে পারবেন না বলে ...বিশদ

01:48:08 PM

পশ্চিমবঙ্গের রাজ্যপাল হচ্ছেন জগদীপ ধানকর 
কেশরীনাথ ত্রিপাঠীর পর পশ্চিমবঙ্গের রাজ্যপাল হতে চলেছেন জগদীপ ধানকর। এদিন ...বিশদ

01:27:00 PM

পুলিস হেফাজত থেকে ফেরার ২ বন্দি 
পুলিসকে ধাক্কা দিয়ে পালাল দুই বিচারাধীন বন্দি। এদিন সকালে ঘটনাটি ...বিশদ

12:52:42 PM

পুরাতন মালদহে স্কুলে ভাঙচুর 
সপ্তম শ্রেণীর ছাত্রীকে যৌন নির্যাতনে অভিযুক্ত শিক্ষকের বিরুদ্ধে ব্যবস্থা না ...বিশদ

12:33:59 PM

চাঁপদানির ডালহৌসি জুটমিলে বিক্ষোভ 
হুগলির চাঁপদানির ডালহৌসি জুট মিলে শ্রমিক বিক্ষোভ। কর্তৃপক্ষের বিরুদ্ধে অতিরিক্ত ...বিশদ

12:22:09 PM

রোগীমৃত্যু ঘিরে রামরিক হাসপাতালে উত্তেজনা 
এক রোগীর মৃত্যুকে ঘিরে রামরিক হাসপাতালে উত্তেজনা ছড়াল। গতকাল গভীর ...বিশদ

11:45:49 AM