দেশ
 

দিল্লিতে প্রকাশ্যে ‘ঠক ঠক’ গ্যাংয়ের লুটপাট, হেনস্তার শিকার অভিনেত্রী

নয়াদিল্লি, ২১ জানুয়ারি: দিল্লিতে ‘ঠক ঠক’ গ্যাংয়ের খপ্পরে পড়ে দামি জিনিসপত্র খোয়াতে হল বলিউডের এক অভিনেত্রীকে। শনিবার সন্ধ্যায় দক্ষিণ দিল্লির একটি শপিংমলে যাওয়ার পথে প্রকাশ্য রাস্তায় ডাকাতদের খপ্পরে পড়েন অভিনেত্রী ফারহিন প্রভাকর। তাঁকে হেনস্তাও করা হয়। ফারহিন প্রাক্তন ক্রিকেটার মনোজ প্রভাকরের স্ত্রী।  পুলিস সূত্রের খবর, ‘ঠক ঠক’ গ্যাংয়ের চারজন ওই অভিনেত্রীর উপর হামলা চালায়।
বিশদ
ইভিএম কারচুপি জেনেই খুন মুন্ডে ও লঙ্কেশ, অভিযোগে তোলপাড় রাজনীতি, ট্যুইট মমতার
মার্কিন হ্যাকারের দাবিতে ক্ষুব্ধ নির্বাচন কমিশনও

রূপাঞ্জনা দত্ত, লন্ডন, ২১ জানুয়ারি: ‘ইভিএম কারচুপির ব্যাপারে জানতে পেরেছিলেন প্রবীণ বিজেপি নেতা গোপীনাথ মুন্ডে এবং সাংবাদিক গৌরী লঙ্কেশ। তাই তাঁদের খুন হতে হয়েছে।’ লন্ডনে এক মার্কিন হ্যাকারের এহেন দাবি এবং অভিযোগে লোকসভা ভোটের মুখে তোলপাড় ভারতের জাতীয় রাজনীতি।
বিশদ

ভোপালে করিনা কাপুরকে
প্রার্থী করার দাবি কংগ্রেসের

ভোপাল, ২১ জানুয়ারি: বিজেপির মাধুরি দীক্ষিতের পাল্টা কি কংগ্রেসের করিনা কাপুর? আসন্ন নির্বাচনে শ্বশুরবাড়ির কেন্দ্র থেকে কংগ্রেসের টিকিটে করিনা কাপুরকে দাঁড় কারানোর দাবি উঠছে।
বিশদ

৩০ জানুয়ারি থেকে বসছেন অনশনে
লোকসভা ভোটের আগেই রাফাল কেলেঙ্কারির নয়া তথ্য ফাঁসের হুঁশিয়ারি দিলেন আন্না হাজারে

নিজস্ব প্রতিনিধি, নয়াদিল্লি, ২১ জানুয়ারি: লোকসভা নির্বাচনের ঠিক প্রাক্কালে এবার কেন্দ্রের মোদি সরকারের বিরুদ্ধে রাফাল কেলেঙ্কারি ফাঁসের হুঁশিয়ারি দিলেন আন্না হাজারে। দুর্নীতি দমনে কেন্দ্রে লোকপাল এবং রাজ্যগুলিতে লোকায়ুক্ত নিয়োগের দাবি সহ মোট পাঁচ দফা দাবিতে আগামী ৩০ জানুয়ারি থেকে ফের অনির্দিষ্টকালের অনশনে বসতে চলেছেন তিনি।
বিশদ

দুই সহকর্মীকে নিয়ে বাঘের চোখে চোখ,
টানা দেড় ঘণ্টা কাটিয়ে স্নায়ুযুদ্ধে জয়ী সুধা
২৬ জানুয়ারি সাহসিকতার পুরস্কার

রাহুল দত্ত, কলকাতা: শীতের সকালে একসঙ্গে তিনটি মানুষ। ডোরাকাটা শের সিং ভাবল চেটেপুটে খাওয়ার মতো এর থেকে উপাদেয় আর কী হতে পারে! কিন্তু, উল্টোদিকে যে ‘শেরাওয়ালি’ সুধা ধুর্বে দাঁড়িয়ে, তা টের পায়নি বেচারা ব্যাঘ্রমশাই। এ ‘জাঙ্গল বুক’-এর পাতায় আঁকা ছবির শের সিং নয়। সাতপুরার ঘন জঙ্গলে হাত কয়েক দূরে জলজ্যান্ত বাঘের চোখে চোখ রেখে টানা দেড় ঘণ্টা স্থির পলকে পাথরের মতো দাঁড়িয়ে ছিলেন বনকর্মী সুধা।
বিশদ

ওরা ভয় পেয়েছে: তৃণমূল
মোদির পর মমতার ব্রিগেড সমাবেশকে নিজের ব্লগে বিঁধলেন জেটলিও

নিজস্ব প্রতিনিধি, নয়াদিল্লি ও কলকাতা, ২১ জানুয়ারি: তবে কি কলকাতার মমতার মহাসমাবেশকে ভিতরে ভিতরে ভয় পেয়েছে বিজেপি? তা নাহলে শনিবার সভার দিন থেকে শুরু করে তিনদিন পরেও কেন সমালোচনা চালিয়ে যাচ্ছে মোদির দল? মমতার উদ্যোগে ব্রিগেডের সভাকে আক্রমণ বজায় রেখেছে পদ্মফুল শিবির।
বিশদ

সতীর্থ বিধায়ক আনন্দকে প্রাণে মারার হুমকি, অভিযুক্ত গণেশকে সাসপেন্ড করল কর্ণাটক কংগ্রেস

বেঙ্গালুরু, ২১ জানুয়ারি (পিটিআই): রিসর্টে থাকাকালীন সহকর্মীর হাতে হেনস্তার শিকার হয়েছেন তিনি। কর্ণাটকের কংগ্রেস বিধায়ক আনন্দ সিংয়ের এই অভিযোগ পাওয়ার পরেই অভিযুক্ত জে এন গণেশকে সাসপেন্ড করল দল। 
বিশদ

দেশের মোট সম্পদের অর্ধেকের বেশি সবচেয়ে
ধনী ১ শতাংশের হাতেই রয়েছে: রিপোর্ট

 দাভোস, ২১ জানুয়ারি (পিটিআই): ভারতে ধনী-দরিদ্রের আয়ের ফারাক আরও বাড়ছে। ভারতের সবচেয়ে ধনী এক শতাংশই মোট জাতীয় সম্পদের অর্ধেকের বেশি কুক্ষিগত করে রেখেছে। ‘আচ্ছে দিনের স্বপ্ন’ দেখানো নরেন্দ্র মোদিকে বেকায়দায় ফেলে সোমবার এমনই চাঞ্চল্যকর রিপোর্ট প্রকাশ করল আন্তর্জাতিক সংগঠন ‘অক্সফাম’।
বিশদ

মালেগাঁও বিস্ফোরণ কাণ্ড
ফটোকপি যাচাই করা নিয়ে এনআইএ-র মতামত জানতে চাইল বম্বে হাইকোর্ট

মুম্বই, ২১ জানুয়ারি (পিটিআই): মালেগাঁও বিস্ফোরণ কাণ্ডের তদন্ত নিয়ে আদালতে জোর ধাক্কা খেল এনআইএ। এই মামলায় জমা দেওয়া নথির ফটোকপি কীভাবে তারা যাচাই করেছে, সোমবার জাতীয় তদন্তকারী সংস্থা (এনআইএ) এবং নিম্ন আদালতের কাছে তা জানতে চেয়েছে বম্বে হাইকোর্ট।
বিশদ

আগামীকাল প্রবাসী ভারতীয় দিবসের সম্মেলনের সূচনা করবেন প্রধানমন্ত্রী

নয়াদিল্লি, ২১ জানুয়ারি (পিটিআই): বারাণসীতে শুরু হয়েছে ১৫তম প্রবাসী ভারতীয় দিবসের সম্মেলন। আগামীকাল, মঙ্গলবার নিজের লোকসভা কেন্দ্রে এই সম্মেলনের উদ্বোধন করবেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। তিন দিনের সম্মেলনটির এবারের থিম ‘নতুন ভারত গঠনে অনাবাসী ভারতীয়দের ভূমিকা’।
বিশদ

প্রয়াত লিঙ্গায়ত ধর্মনেতা শিবকুমার স্বামীজি, শোকপ্রকাশ প্রধানমন্ত্রী, রাহুল গান্ধীর

বেঙ্গালুরু, ২১ জানুয়ারি (পিটিআই): প্রয়াত লিঙ্গায়ত ধর্মনেতা টুমকুরের সিদ্ধাগঙ্গা মঠের প্রধান শিবকুমার স্বামীজি। দীর্ঘ অসুস্থতার পর সোমবার সকাল ১১টা ৪৪ মিনিটে শেষ নিঃশ্বাস ত্যাগ করেন তিনি। ১১১ বছরের শিবকুমার স্বামীজিকে তাঁর ভক্তরা ‘চলমান ভগবান’ বলে বিশ্বাস করতেন।
বিশদ

শুধু প্রতিরক্ষায় নয়, এবার সাধারণ অগ্নিকাণ্ডে প্রয়োগ করা যাবে ডিআরডিও প্রযুক্তি: মন্ত্রী

নয়াদিল্লি, ২১ জানুয়ারি (পিটিআই): শুধুমাত্র প্রতিরক্ষা ক্ষেত্রে উন্নত প্রযুক্তি ও সরঞ্জাম তৈরিতে থেমে থাকতে চায় না ভারতীয় প্রতিরক্ষা গবেষণা সংস্থা (ডিআরডিও)। সাধারণ মানুষের নিরাপত্তার কথা মাথায় রেখে অগ্নি নির্বাপণে যাতে উন্নত প্রযুক্তির ব্যবহার করা যায়, তার কাজ শুরু করে দিয়েছে ডিআরডিও।
বিশদ

পোর্ট ব্লেয়ারে বদলির বিরুদ্ধে সুপ্রিম কোর্টে গেলেন সিবিআই ডিএসপি বাসসি

নয়াদিল্লি, ২১ জানুয়ারি (পিটিআই): চক্রান্ত করে তাঁকে পোর্ট ব্লেয়ারে বদলি করা হচ্ছে। সোমবার এই বদলির নির্দেশকে চ্যালেঞ্জ জানিয়ে সুপ্রিম কোর্টের দ্বারস্থ হলেন সিবিআইয়ের ডিএসপি এ কে বাসসি। বর্তমান অন্তর্বর্তী সিবিআই ডিরেক্টর এম নাগেশ্বর রাওয়ের দিকে অভিযোগ তুলেছেন তিনি।
বিশদ

হামলা হতে পারে মুখ্যমন্ত্রীর উপর, কেজরিওয়ালের অফিসে ফোন অজ্ঞাতপরিচয় ব্যক্তির

নয়াদিল্লি, ২১ জানুয়ারি (পিটিআই): হামলার শিকার হতে পারেন দিল্লির মুখ্যমন্ত্রী। সোমবার অরবিন্দ কেজরিওয়ালের বাসভবনের অফিসে ফোন করে একথা জানান অজ্ঞাতপরিচয় এক ব্যক্তি। এই ঘটনার পরেই তদন্তে নামে পুলিস।
বিশদ

কুম্ভমেলা: পৌষ পূর্ণিমায় গঙ্গায় ডুব দিলেন এক কোটির বেশি পুণ্যার্থী

এলাহাবাদ, ২১ জানুয়ারি (পিটিআই): তাপমাত্রা প্রায় ৮ ডিগ্রি। সঙ্গে প্রবল হিমেল হাওয়া। তারই মধ্যে পৌষ পূর্ণিমার পুণ্যলগ্নে স্নান করতে রবিবার গভীর রাত থেকেই সঙ্গম এলাকায় ভিড় করেছিলেন কয়েক লক্ষ পুণ্যার্থী। ভোরের আলো ফুটতেই সেই ভিড় এক কোটি ছাড়িয়ে গেল। সোমবার পৌষ পূর্ণিমা তিথিতে প্রয়াগরাজের কুম্ভমেলায় দ্বিতীয় শাহীস্নান করলেন কমপক্ষে এক কোটি মানুষ।
বিশদ

Pages: 12345

একনজরে
নিজস্ব প্রতিনিধি, কলকাতা: লজ্জায় মাথা হেঁট বাংলার ফুটবল প্রশাসক ও নার্সারি পর্যায়ে কাজ করা কোচদের। সাব জুনিয়র পর্যায়ে বয়স ভাঁড়ানো নিয়ে কঠোর মনোভাব নিয়েছিলেন আইএফএ সচিব উৎপল গাঙ্গুলি। ...

বিএনএ, কোচবিহার: সোমবার শীতের রোদ গায়ে মেখে মন্দিরের বারান্দায় ১০৮ ঘটি জলে স্নান করলেন বড় বাবা। পুঁথি দেখে মন্ত্রোচ্চারণ করলেন পুরোহিত। ঢাকের আওয়াজ আর ভক্তদের ...

সুকান্ত বসু, কলকাতা: দুই মহিলা কোর্টে সাক্ষ্য দিতে এসে বেঁকে বসায় মামলা থেকে খালাস পেয়ে গেলেন পাঁচ অভিযুক্ত। ঩ওই দুই মহিলাকে অসৎ উদ্দেশ্যে ভিন রাজ্যে পাচার করা হয়েছিল বলে অভিযোগ। সম্প্রতি আলিপুরের সপ্তম ফাস্ট ট্র্যাক কোর্টের বিচারক রাজশ্রী বসু অধিকারী ...

ওয়াশিংটন, ২১ জানুয়ারি (পিটিআই): গত বছরের মতো এবছরও আর্থিক বৃদ্ধির হারে চীনকে টেক্কা দিতে পারে ভারত। সোমবার এমনই পূর্বাভাস দিল আন্তর্জাতিক অর্থভাণ্ডার। তাদের জানুয়ারি মাসের ‘ওয়ার্ল্ড ইকোনমি আউটলুক রিপোর্ট’ বলছে, বিশ্ব অর্থনীতিতে সবচেয়ে দ্রুত গতিতে এগিয়ে চলা দেশ হিসেবে নিজের ...




আজকের দিনটি কিংবদন্তি গৌতম
৯১৬৩৪৯২৬২৫ / ৯৮৩০৭৬৩৮৭৩

ভাগ্য+চেষ্টা= ফল
  • aries
  • taurus
  • gemini
  • cancer
  • leo
  • virgo
  • libra
  • scorpio
  • sagittorius
  • capricorn
  • aquarius
  • pisces
aries

অতিরিক্ত পরিশ্রমে শারীরিক ক্লান্তি বৃদ্ধি। প্রিয়জনের মানহানির আশঙ্কা। দাম্পত্যজীবনে মতানৈক্য এড়িয়ে চলা প্রয়োজন। অত্যধিক ব্যয়। ... বিশদ


ইতিহাসে আজকের দিন

১৬৬৬: মুঘল সম্রাট শাহজাহানের মৃত্যু
১৯০১: রানি ভিক্টোরিয়ার মৃত্যু
১৯৭২: অভিনেত্রী নম্রতা শিরোদকরের জন্ম  

ক্রয়মূল্য বিক্রয়মূল্য
ডলার ৭০.৫৯ টাকা ৭২.২৯ টাকা
পাউন্ড ৯০.১৮ টাকা ৯৩.৬২ টাকা
ইউরো ৭৯.৭৭ টাকা ৮২.৭৭ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
পাকা সোনা (১০ গ্রাম) ৩২,৭৩৫ টাকা
গহনা সোনা (১০ (গ্রাম) ৩১,০৫৫ টাকা
হলমার্ক গহনা (২২ ক্যারেট ১০ গ্রাম) ৩১,৫২০ টাকা
রূপার বাট (প্রতি কেজি) ৩৮,৯০০ টাকা
রূপা খুচরো (প্রতি কেজি) ৩৯,০০০ টাকা
[ মূল্যযুক্ত ৩% জি. এস. টি আলাদা ]

দিন পঞ্জিকা

৮ মাঘ ১৪২৫, ২২ জানুয়ারি ২০১৯, মঙ্গলবার, প্রতিপদ ১/৪৬ দিবা ৭/৫ পরে দ্বিতীয়া ৫২/৩৯ রাত্রি ৩/২৬। নক্ষত্র- অশ্লেষা ৪২/৫৩ রাত্রি ১১/৩২, সূ উ ৬/২২/৩৬, অ ৫/১৩/৩৪, অমৃতযোগ দিবা ৮/৩২ গতে ১০/৪৩ মধ্যে পুনঃ ১২/৫২ গতে ২/১৯ মধ্যে পুনঃ ৩/২ গতে ৪/২৮ মধ্যে। রাত্রি ৬/৫ মধ্যে পুনঃ ৮/৪৩ গতে ১১/২১ মধ্যে পুনঃ ২/০ গতে ৩/৪৪ মধ্যে। বারবেলা ঘ ৭/৪৪ গতে ৯/৫ মধ্যে পুনঃ ১/৯ গতে ২/৩১ মধ্যে, কালরাত্রি ঘ ৬/৫২ গতে ৮/৩১ মধ্যে। 
৭ মাঘ ১৪২৫, ২২ জানুয়ারি ২০১৯, মঙ্গলবার, প্রতিপদ ৯/১৬/২। অশ্লেষানক্ষত্র রাত্রি ২/৫৪/৪১। সূ উ ৬/২৫/২, অ ৫/১০/৩৮, অমৃতযোগ দিবা ঘ ৮/৩৪/৬ থেকে ঘ ১০/৪৩/২৭ মধ্যে ও ১২/৫২/৪৭ থেকে ২/১৯/১ মধ্যে ও ৩/২/৮ থেকে ৪/২৮/২১ মধ্যে এবং রাত্রি ৬/৪/২১ মধ্যে ও ৮/৪৩/১ থেকে ১১/২১/৪০ মধ্যে ও ২/০/২০ থেকে ৩/৪৬/৬ মধ্যে। বারবেলা ৭/৪৫/৪৪ থেকে ৯/৬/২৬ মধ্যে, কালবেলা ১/৮/৩২ থেকে ২/২৯/১৪ মধ্যে, কালরাত্রি ৬/৪৯/৫৬ থেকে ঘ ৮/২৯/১৪ মধ্যে। 
 

ছবি সংবাদ

এই মুহূর্তে
মালদহের সভা শেষে অসুস্থ অমিত শাহ, ফিরছেন দিল্লি 
আবারও অসুস্থ হয়ে পড়লেন বিজেপির সর্বভারতীয় সভাপতি অমিত শাহ। এদিন ...বিশদ

05:10:14 PM

লোকসভার প্রস্তুতি নিয়ে রাজ্য প্রশাসনের সঙ্গে আলোচনায় নির্বাচন কমিশন 
তিন মাসের মধ্যেই লোকসভা ভোট। হাতে রয়েছে মাত্র অল্প কিছু ...বিশদ

04:57:45 PM

১ ফেব্রুয়ারি বিধানসভার বাজেট অধিবেশন শুরু 

04:20:00 PM

১৩৪ পয়েন্ট পড়ল সেনসেক্স 

04:06:00 PM

প্রধান শিক্ষক নিয়োগে সম্পূর্ণ স্থগিতাদেশ দিল হাইকোর্ট 
স্কুলগুলিতে প্রধান শিক্ষক নিয়োগের উপর সম্পূর্ণ স্থগিতাদেশ দিল কলকাতা হাইকোর্ট। ...বিশদ

03:11:51 PM

বাংলায় বিজেপি এলে একটি গোরুও পাচার হবে না: অমিত শাহ 

03:01:04 PM