উত্তরবঙ্গ

নিম্নমানের অভিযোগ তুলে রাস্তার কাজ বন্ধ বাজিতপুরে

সংবাদদাতা, করণদিঘি: পথশ্রী প্রকল্পের রাস্তায় কাজ হচ্ছে অত্যন্ত নিম্নমানের। এই অভিযোগ তুলে রাস্তার কাজ বন্ধ করে দিলেন গ্ৰামবাসীরা। করণদিঘি ব্লকের বাজারগাঁও-২ গ্ৰাম পঞ্চায়েতের বাজিতপুর মোড় থেকে বইরগাছি গ্ৰাম পর্যন্ত ২ কিমি রাস্তা তৈরিতে এই অভিযোগ উঠেছে। জানা গিয়েছে, ৭১ লক্ষ টাকায় রাস্তার কাজ চলছে।
দুই কিমি রাস্তার মধ্যে এককিমি সংস্কার ও এককিমি নতুন করে ঢালাই করার কথা রয়েছে। স্থানীয় বাসিন্দা সাহাবুর আলমের অভিযোগ, নতুন করে যেখানে ঢালাই হবে সেখানে শিডিউল মানা হচ্ছে না।
বাজিতপুর গ্ৰাম পঞ্চায়েতের সদস্য আব্দুর রহিম জানিয়েছেন, রাস্তায় প্রথমে  বালি ও পাথর মিশিয়ে রোলার করার নিয়ম থাকলেও ঠিকাদার সংস্থা সেভাবে কাজ করছে না। রোলার না করেই ঢালাই করা হচ্ছে। ঢালাইয়ে যে সিমেন্ট ও বালি ব্যবহার হচ্ছে, তাও খুব নিম্নমানের।
ঠিকভাবে কাজ করতে বলা হলেও ঠিকাদার সংস্থার কোনও হেলদোল নেই। ক্ষোভে গ্রামবাসী রাস্তার কাজ বন্ধ করে দেন। গ্ৰামবাসীরা করণদিঘি বিডিও অফিসে লিখিত অভিযোগ জানিয়েছেন ঠিকাদার সংস্থার বিরুদ্ধে। ঠিকাদার সংস্থার এক কর্মী জানিয়েছেন, রাস্তার ঢালাই কাজ ঠিকভাবে করা হচ্ছিল। কিন্তু গ্ৰামের কিছু লোক রাস্তার কাজ বন্ধ করে দেন। করণদিঘি পঞ্চায়েত সমিতির সভাপতি নেহা আজম জানিয়েছেন,বিষয়টি নিয়ে ব্লক প্রশাসনের আধিকারিক ও ইঞ্জিনিয়ারের সঙ্গে কথা হয়েছে। দ্রুত রাস্তার ঢালাই কাজ যাতে সঠিকভাবে হয় তা খতিয়ে দেখতে বলা হয়েছে। 
2d ago
কলকাতা
রাজ্য
দেশ
বিদেশ
খেলা
বিনোদন
ব্ল্যাকবোর্ড
শরীর ও স্বাস্থ্য
বিশেষ নিবন্ধ
সিনেমা
প্রচ্ছদ নিবন্ধ
আজকের দিনে
রাশিফল ও প্রতিকার
ভাস্কর বন্দ্যোপাধ্যায়
mesh

পেশাগত উচ্চবিদ্যার শিক্ষায় শুভ। সাহিত্যচর্চায় মানসিক আনন্দ। কর্মোন্নতি ও আয় বৃদ্ধির যোগ। ...

বিশদ...

এখনকার দর
ক্রয়মূল্যবিক্রয়মূল্য
ডলার৮২.৬৯ টাকা৮৪.৪৩ টাকা
পাউন্ড১০৩.৮৪ টাকা১০৭.৩০ টাকা
ইউরো৮৮.১২ টাকা৯১.২৪ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
*১০ লক্ষ টাকা কম লেনদেনের ক্ষেত্রে
দিন পঞ্জিকা