উত্তরবঙ্গ

উপ নির্বাচনে ইস্যু বারসইয়ের সঙ্গে সরাসরি সড়ক যোগাযোগ স্থাপন

নিজস্ব প্রতিনিধি, রায়গঞ্জ: বিধানসভা উপনির্বাচনে এবারের ইস্যু রায়গঞ্জ-বারসই সড়ক যোগাযোগ ব্যবস্থা। ইতিমধ্যেই এবিষয়ে মুখ্যমন্ত্রীর সঙ্গে কথা হয়েছে। খুব শীঘ্রই নাগর নদীর উপর সেতু নির্মাণ করা হবে বলে দাবি তৃণমূল কংগ্রেস প্রার্থী কৃষ্ণ কল্যাণীর। জোট প্রার্থী মোহিত সেনগুপ্তর পাল্টা প্রতিশ্রুতি, উপনির্বাচনে জিতে অন্যতম প্রধান কাজই হবে রায়গঞ্জ-বারসই সরকারি বাস পরিষেবা চালু করা। 
শুক্রবার মোহিত সেনগুপ্ত বলেন, রায়গঞ্জ-বারসই রাস্তা তৈরি করা বেশ কিছুটা সময় সাপেক্ষ । তাই তার পরিবর্ত পথও খুঁজে রাখতে হবে। এবারের বিধানসভা উপনির্বাচনে জেতার পর আমার  অন্যতম প্রধান কাজই হবে রায়গঞ্জ-বারসই সরকারি বাস পরিষেবা চালু করা, যা ট্রেনের সময়সূচি অনুযায়ী চলবে। 
দূরপাল্লার ট্রেন ধরার জন্য রায়গঞ্জবাসীকে অধিকাংশ সময়ই বিহারের বারসই যেতে হয়। রায়গঞ্জ থেকে ৩৪ নম্বর জাতীয় সড়ক ধরে টুঙ্গিদিঘি বলরামপুর হয়ে বারসই যেতে হয়। এজন্য অতিক্রম করতে হয় ৪০ কিমি রাস্তা। রায়গঞ্জ ব্লকের বাহিন গ্রাম পঞ্চায়েত হয়ে নাগর নদী পার হয়ে বারসই যাওয়া যায়। কিন্তু সেখানে রেল সেতু থাকলেও সড়কপথে যাওয়ার কোনও সেতু নেই। রায়গঞ্জ থেকে বাহিন ঘাটের দূরত্ব ৮ কিমি। নদীর ওপারে বিহারের নয়াটুলি থেকে বারসই স্টেশন পর্যন্ত দূরত্ব আরও ১৪ কিমি। অর্থাৎ নগর নদীর উপর সেতু নির্মাণ হলে রায়গঞ্জ-বারসই দূরত্ব ৪০ কিমি থেকে কমে ২২ কিমি হবে।  
মোহিতবাবু আরও বলেন, শিলিগুড়ি, অসম সহ দূরদূরান্ত থেকে যাঁরা ট্রেনে রায়গঞ্জে আসেন তাঁদেরকে বারসই স্টেশনে নেমে ঘণ্টার পর ঘণ্টা লোকাল ট্রেনের জন্য অপেক্ষা করতে হয়। রায়গঞ্জ-বারসই সড়ক যোগাযোগ ব্যবস্থা না থাকায় দু’বার গাড়ি পাল্টে টুঙ্গিদিঘি যাতায়াত করতে হয় রায়গঞ্জবাসীকে। এই বাস পরিষেবা চালু অর্থের অপচয় বন্ধ হবে একই সঙ্গে সাধারণ মধ্যবিত্ত মানুষও উপকৃত হবে। 
তৃণমূল প্রার্থী কৃষ্ণ কল্যাণী উপনির্বাচনের প্রার্থী হওয়ার পর প্রথমেই রায়গঞ্জ-বারসই সড়ক যোগাযোগ ব্যবস্থা উন্নত করা এবং বাহিনে নাগর নদীর উপর সেতু নির্মাণের কথা বলেছেন। তিনি বলেন, এবিষয়ে মুখ্যমন্ত্রীর সঙ্গে আমার কথা হয়েছে। রায়গঞ্জ-বারসই সড়ক যোগাযোগ নিয়ে যে উদ্যোগ আমি গ্রহণ করেছি তার ৯০ শতাংশ কাজ এগিয়ে গিয়েছে। অর্থদপ্তর থেকে অনুমোদনও চলে এসেছে। বিহার থেকে এনওসি এলেই কাজ শুরু হয়ে যাবে।
3Months ago
কলকাতা
রাজ্য
দেশ
বিদেশ
খেলা
বিনোদন
ব্ল্যাকবোর্ড
শরীর ও স্বাস্থ্য
বিশেষ নিবন্ধ
সিনেমা
প্রচ্ছদ নিবন্ধ
আজকের দিনে
রাশিফল ও প্রতিকার
ভাস্কর বন্দ্যোপাধ্যায়
mesh

আর্থিক উন্নতি ও গৃহসুখ বৃদ্ধি। বস্ত্রাদি ও বিবিধ অলঙ্কারাদি ব্যবসার গতি বৃদ্ধি ও মানসিক তৃপ্তি।...

বিশদ...

এখনকার দর
ক্রয়মূল্যবিক্রয়মূল্য
ডলার৮২.৮৩ টাকা৮৪.৫৭ টাকা
পাউন্ড১১০.২৬ টাকা১১৩.৮৫ টাকা
ইউরো৯১.৭১ টাকা৯৪.৯১ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
*১০ লক্ষ টাকা কম লেনদেনের ক্ষেত্রে
দিন পঞ্জিকা