উত্তরবঙ্গ

চুরি হয়ে যাচ্ছে চরতোর্সার পরিত্যক্ত সেতুর শালকাঠ, খুঁটি

সংবাদদাতা, ফালাকাটা: শালকাঠের সেতুর স্মৃতিকে টিকিয়ে রাখা দায় হয়ে পড়েছে চোরাচালানকারীদের দাপটে। যাতে সেতুটিকে রক্ষা করা যায় তারজন্য প্রশাসনের দ্বারস্থ হয়েছেন চরতোর্সা পাড়ের বাসিন্দারা। 
ফালাকাটা-আলিপুরদুয়ার রাজ্য সড়কে থাকা একাধিক নদী পারাপারের জন্য একসময় ভরসা ছিল কেবলমাত্র কাঠের সেতু। যারমধ্যে সবচাইতে বড়মাপের ছিল চরতোর্সা সেতুটি। তবে ২০১৭ সালের ভারী বৃষ্টিতে সেতুটি ভেঙে যায়। পরে এই রাস্তায় ইস্ট-ওয়েস্ট করিডর বা ফোরলেনের মহাসড়ক হবে বলে কাঠের সেতুটি আর সংস্কার করা হয়নি। পরে মহাসড়কের জন্য এখানে পাকা সেতুর পিলার করা হলেও সেই কাজও অসম্পূর্ণ। এখন চরতোর্সার উপর হিউম পাইপ বসিয়ে বানানো হয়েছে অস্থায়ী ডাইভারশন। তার উপর দিয়েই যানবাহন পারাপার করছে। 
বহু পুরনো কাঠের সেতুটির দিকে নজর পড়েছে দুষ্কৃতীদের। অভিযোগ, সেতুর কাঠ চুরি হয়ে যাচ্ছে। এটা বন্ধ করার জন্য ফোর লেন নিয়ে আন্দোলনকারী মহাসড়ক গণসংগ্রাম কমিটি বিষয়টি ফালাকাটার বিডিওকে জানিয়েছে। স্থানীয় বাসিন্দা স্বপন বর্মন, অনন্ত দাস, নৃপেন রায় বলেন, ২০১৭ সালে ভারী বৃষ্টিতে ভেঙে যায় চরতোর্সা কাঠের সেতু। তখনই সেতুর একাংশ জলে ভেসে যায়, কিছু চুরিও হয়। সম্প্রতি দেখছি, সেতুটির বেশকিছু শাল কাঠের খুঁটি, তক্তা একেএকে চুরি হয়ে যাচ্ছে। আমরা চাই এটা রক্ষা করতে। মহাসড়ক গণসংগ্রাম কমিটির যুগ্ম সম্পাদক বিষ্ণুপদ সরকার বলেন, চরতোর্সার সেতুটির সঙ্গে অনেকের স্মৃতি জড়িয়ে আছে। এটাকে এভাবে নষ্ট হতে দেওয়া যাবে না। বিষয়টি সংগঠনের পক্ষ থেকে ব্লক প্রশাসনকে জানানো হয়েছে। 
ফালাকাটার বিডিও অনীক রায় বলেন, স্থানীয়রা বিষয়টি জানিয়েছেন। কে বা কারা কেন এই কাজ করছে খতিয়ে দেখা হচ্ছে। বিষয়টি পুলিস প্রশাসনকেও জানাব।
13h 13m ago
কলকাতা
রাজ্য
দেশ
বিদেশ
খেলা
বিনোদন
ব্ল্যাকবোর্ড
শরীর ও স্বাস্থ্য
বিশেষ নিবন্ধ
সিনেমা
প্রচ্ছদ নিবন্ধ
আজকের দিনে
রাশিফল ও প্রতিকার
ভাস্কর বন্দ্যোপাধ্যায়
mesh

আর্থিক উন্নতি ও গৃহসুখ বৃদ্ধি। বস্ত্রাদি ও বিবিধ অলঙ্কারাদি ব্যবসার গতি বৃদ্ধি ও মানসিক তৃপ্তি।...

বিশদ...

এখনকার দর
ক্রয়মূল্যবিক্রয়মূল্য
ডলার৮২.৮৩ টাকা৮৪.৫৭ টাকা
পাউন্ড১১০.২৬ টাকা১১৩.৮৫ টাকা
ইউরো৯১.৭১ টাকা৯৪.৯১ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
*১০ লক্ষ টাকা কম লেনদেনের ক্ষেত্রে
দিন পঞ্জিকা