উত্তরবঙ্গ

ভরা আত্রেয়ীতে তলিয়ে গিয়েও দু’ঘণ্টা পর বেঁচে ফিরলেন মহিলা

সংবাদদাতা, পতিরাম: কথায় আছে রাখে হরি মারে কে! এই বাংলা প্রবাদ বাক্য অক্ষরে অক্ষরে মিলে গেল বালুরঘাটে। বর্তমানে বর্ষায় ফুঁসছে আত্রেয়ী নদী। ভরা বর্ষার প্রবল স্রোত বইছে। সেই নদীতেই স্নান করতে গিয়ে তলিয়ে যান এক মহিলা। ভরা নদীতে তলিয়ে গিয়েও দু’ঘণ্টা পর দিব্যি বেঁচে ফিরলেন মহিলা। পাগলিগঞ্জের ঘাটে ডুবে বালুরঘাট শহরের বিপজ্জনক ড্যাম পেরিয়ে ৮ কিমি দূরে জীবন্ত অবস্থায় উদ্ধার হন ওই মহিলা। তাঁর শরীরে একটি আঘাতের চিহ্নও মেলেনি। স্থানীয় বাসিন্দা ও পুলিস ওই মহিলাকে নদী থেকে উদ্ধার করে। তিনি পুরোপুরি সুস্থ রয়েছেন। এদিকে আত্রেয়ী নদীর বুকে ঘন কচুরিপানা, দুর্গম জঙ্গল, এমনকী বিপজ্জনক ড্যাম পেরিয়েও কীভাবে প্রাণে বাঁচালেন ওই মহিলা? যা শুনেই হতবাক হচ্ছেন বাসিন্দারা। খোদ বালুরঘাট থানার আইসিও বিষয়টি নিয়ে বিস্ময় প্রকাশ করেছেন।
বালুরঘাট থানার আইসি শান্তিনাথ পাঁজা বলেন, আত্রেয়ীতে এক মহিলার ডুবে যাওয়ার খবর শুনেই টিম গিয়েছিল। পরে খবর পাওয়া যায় ড্যাম পার হয়ে ভাসছে। স্থানীয় বাসিন্দারা প্রথমে তাঁকে উদ্ধারের জন্য ছুটে যায়। পরে পুলিস তাঁকে হাসপাতালে ভর্তি করে। বর্তমানে তিনি সুস্থ রয়েছেন। 
পুলিস ও স্থানীয় সূত্রে জানা গিয়েছে, ওই মহিলার নাম রেনুকা দেবনাথ। বয়স ৪০ বছর। বাড়ি পাগলিগঞ্জের বিদায়পুরে। চোখে একটু কম দেখেন। নিজের বাড়িতেই মা ও দাদাদের সঙ্গে থাকেন। প্রতিদিন তিনি নদীতে স্নান করেন। শুক্রবার মায়ের সঙ্গে নদীতে স্নান করতে যান। এদিন নদীতে জল বেশি থাকায় আচমকা তলিয়ে যান। এরপর অনেক খোঁজাখুঁজি করেও পাওয়া যায়নি। প্রবল স্রোতে তিনি ভেসে চলে যান। স্থানীয় মানুষজনও তাঁকে বাঁচাতে নানা জায়গায় ছুটতে থাকেন। পুলিসও ঘটনাস্থলে পৌঁছয়। এদিন সকাল ৮টার দিকে ওই মহিলা তলিয়ে যান। সকাল ১০টায় খবর পাওয়া যায়। ড্যামের কাছে ভেসে যাচ্ছেন মহিলা। এরপর পুলিস ও স্থানীয়রা ড্যাম পরবর্তী ত্রিধারা ক্লাব এলাকায় স্লুইস গেটের কাছ থেকে মহিলাকে উদ্ধার করেন। উদ্ধারের পরে তিনি নদীর ঘাটেই কিছুক্ষণ বসে থাকেন। যা দেখে হতবাক স্থানীয়রা।
এক প্রত্যক্ষদর্শী অমিত রায় বলেন, কম জলে কেউ তলিয়ে গেলেও তাকে বাঁচানো যায় না। ভিনজেলা থেকে ডুবুরি এনে পরে মৃতদেহ উদ্ধার করা হয়। আর ওই মহিলা পাগলিগঞ্জ থেকে কীভাবে এলেন? শুধু তাই নয় বিপদ্দজনক ড্যাম কীভাবে পার হলেন? আমরা সবাই অবাক। পাগলিগঞ্জের ওই মহিলার প্রতিবেশী এক শিক্ষক সুরঞ্জন দে দাস বলেন, তিনি সারাবছর নদীতে স্নান করেন। সাঁতার জানেন কি না জানি না। তবে সাঁতার জানলেও এতদূর পর্যন্ত ভেসে যাওয়া সম্ভব নয়। তবে তিনি প্রাণে বেঁচেছেন, এটা খুব আনন্দের। সকলেই  উৎকণ্ঠায় ছিলেন। মহিলার ভাই রতন দেবনাথ বলেন, দিদি বর্তমানে সুস্থ রয়েছেন।  নিজস্ব চিত্র
3Months ago
কলকাতা
রাজ্য
দেশ
বিদেশ
খেলা
বিনোদন
ব্ল্যাকবোর্ড
শরীর ও স্বাস্থ্য
বিশেষ নিবন্ধ
সিনেমা
প্রচ্ছদ নিবন্ধ
আজকের দিনে
রাশিফল ও প্রতিকার
ভাস্কর বন্দ্যোপাধ্যায়
mesh

আর্থিক উন্নতি ও গৃহসুখ বৃদ্ধি। বস্ত্রাদি ও বিবিধ অলঙ্কারাদি ব্যবসার গতি বৃদ্ধি ও মানসিক তৃপ্তি।...

বিশদ...

এখনকার দর
ক্রয়মূল্যবিক্রয়মূল্য
ডলার৮২.৮৩ টাকা৮৪.৫৭ টাকা
পাউন্ড১১০.২৬ টাকা১১৩.৮৫ টাকা
ইউরো৯১.৭১ টাকা৯৪.৯১ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
*১০ লক্ষ টাকা কম লেনদেনের ক্ষেত্রে
দিন পঞ্জিকা