উত্তরবঙ্গ

আজ থেকে দিল্লি মাতাবে মালদহের ল্যাংড়া, গোপালভোগ, মিছরিকান্ত, রাখালভোগ

সংবাদদাতা, মালদহ: আজ, রবিবার থেকে নয়াদিল্লিতে আম উৎসবে প্রতিনিধিত্ব করতে চলেছে মালদহ। রাজ্যের উদ্যান পালন দপ্তর ও দিল্লির প্রিন্সিপাল রেসিডেন্ট কমিশনারের যৌথ উদ্যোগে জনপথের হ্যান্ডলুম হাটে আয়োজিত এই আম উৎসব চলবে ৩০ জুন পর্যন্ত। এই উৎসবে মালদহের প্রতিনিধিত্ব করবে ল্যাংড়া, গোপালভোগের মতো পরিচিত আমের পাশাপাশি মিছরিকান্ত, রাখালভোগ, বৃন্দাবনী, আসুদাগির মতো স্থানীয় ঘরানার আমও। জেলার ছয়জন আম উৎপাদক ইতিমধ্যেই এই জাতীয় স্তরের আম উৎসবে অংশ নিতে পৌঁছে গিয়েছেন দিল্লিতে। সঙ্গে নিয়ে গিয়েছেন সব মিলিয়ে প্রায় ২৫ কুইন্টাল আমও।
জাতীয় স্তরের এই আম উৎসবে দেশের বিভিন্ন প্রান্তের আম উৎপাদকরা অংশ নেন। হাজির থাকেন আমপ্রেমীরাও। শুধু আমই নয়, আমজাত বিভিন্ন পদার্থও এই উৎসবে বিক্রি হয়। মালদহের আম উৎপাদক নীতিশ সাহা, দেবনারায়ণ ঘোষ, পবন মণ্ডল, জয় ঘোষ সহ মোট ছয়জন জেলার আম উৎপাদকদের প্রতিনিধিত্ব করছেন দিল্লিতে।
মালদহের পুখুরিয়ার দেবনারায়ণ ঘোষ বলেন, আমরা প্রতি বছর দিল্লিতে এই আম উৎসবে অংশ নিই। মালদহের আমের ভালোই চাহিদা রয়েছে। শুধু আমই নয়, আমের আচার, জ্যাম, জেলির বেশ কদরও রয়েছে দিল্লিতে। 
এই আম উৎসবে অংশ নিতে যাওয়া প্রতিনিধিরা জানান, প্রথম পর্যায়ের ২৫ কুইন্টাল আম খুব দ্রুত শেষ হয়ে যাবে বলে তাঁরা আশাবাদী। প্রয়োজনে আবারও মালদহ থেকে আম নিয়ে যাওয়া হবে এই প্রদর্শনী ও উৎসবে বিক্রির জন্য। 
জেলা উদ্যান পালন দপ্তরের পদস্থ কর্তা সামন্ত লায়েক বলেন, প্রতি বছর এই আম উৎসবে মালদহের প্রতিনিধিরা  অংশ নিয়ে থাকেন  এবারও দিল্লিতে যাচ্ছেন মালদহের প্রতিনিধিরা। সঙ্গে মালদহের জনপ্রিয় আমগুলি নিয়ে যাচ্ছেন। দিল্লিতে মালদহের আমের যথেষ্ট চাহিদা আছে। একাধিক দফায় প্রায় ১৭ মেট্রিক টন আম ও ২ মেট্রিক টন আমজাত সামগ্রী দিল্লিতে যেতে পারে বলে উদ্যান পালন দপ্তর সূত্রে জানা গিয়েছে।
1Month ago
কলকাতা
রাজ্য
দেশ
বিদেশ
খেলা
বিনোদন
ব্ল্যাকবোর্ড
শরীর ও স্বাস্থ্য
বিশেষ নিবন্ধ
সিনেমা
প্রচ্ছদ নিবন্ধ
আজকের দিনে
রাশিফল ও প্রতিকার
ভাস্কর বন্দ্যোপাধ্যায়
mesh

বিকল্প উপার্জনের নতুন পথের সন্ধান লাভ। কর্মে উন্নতি ও আয় বৃদ্ধি। মনে অস্থিরতা।...

বিশদ...

এখনকার দর
ক্রয়মূল্যবিক্রয়মূল্য
ডলার৮৩.২৩ টাকা৮৪.৩২ টাকা
পাউন্ড১০৬.৮৮ টাকা১০৯.৫৬ টাকা
ইউরো৯০.০২ টাকা৯২.৪৯ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
*১০ লক্ষ টাকা কম লেনদেনের ক্ষেত্রে
21st     July,   2024
দিন পঞ্জিকা