রাজ্য

প্রার্থী ঘোষণা হতেই বিদ্রোহ বঙ্গ বিজেপিতে

নিজস্ব প্রতিনিধি, কলকাতা, রায়গঞ্জ, রানাঘাট ও সংবাদদাতা, বনগাঁ: লোকসভা নির্বাচনের নির্ঘণ্ট ঘোষণা হওয়ার পর প্রার্থী দিতে মাস পার করে দিয়েছিল বিজেপি। আর এবার বিধানসভার উপ নির্বাচনে প্রার্থী ঘোষণা করেই ব্যাপক বিদ্রোহের মুখে বঙ্গ বিজেপি। শুরুতেই অভ্যন্তরীণ কোন্দল যে জায়গায় গিয়ে পৌঁছেছে, তাতে চার কেন্দ্রের উপ নির্বাচনে বিজেপি আদৌ পদ্ম ফোটাতে পারবে কি না, তা লাখ টাকার প্রশ্ন!
আগামী ১০ জুলাই উপনির্বাচন হবে মানিকতলা, বাগদা, রানাঘাট দক্ষিণ ও রায়গঞ্জ বিধানসভা আসনে। সোমবার চার কেন্দ্রের জন্য প্রার্থী ঘোষণা করে বিজেপি। মানিকতলায় বিজেপি প্রার্থী করেছে কল্যাণ চৌবে ভট্টাচার্যকে। এর আগে ২০২১ সালের বিধানসভা নির্বাচনে মানিকতলা কেন্দ্র থেকে বিজেপির প্রার্থী হয়েছিলেন কল্যাণ। কিন্তু তখন তাঁর পদবি ছিল চৌবে। কিন্তু এবারের উপ নির্বাচনে বিজেপির প্রেস বিজ্ঞপ্তিতে কল্যাণের পদবিতে লেখা, চৌবে ভট্টাচার্য। এপ্রসঙ্গে কল্যাণ বলেছেন, মায়ের পদবি ভট্টাচার্য, সেটা লিখছি। আমরা নারী সশক্তিকরণের কথা বলি, তাই মায়ের পরিচয় বহন করছি। অল ইন্ডিয়া ফুটবল ফেডারেশনের সভাপতি পদে কল্যাণ কি নির্বাচনে মনোনয়নপত্র জমা দিতে পারবেন? যদিও তাঁর দাবি, সেটি সম্মানিক পদ, কোনও লাভজনক পদ নয়। 
এরইমধ্যে প্রার্থী ঘোষণা হতেই বাগদার বিজেপি কর্মীরা প্রকাশ্যেই ক্ষোভ উগরে দিয়েছেন। এমনকী বাগদায় গোঁজ প্রার্থী দেওয়ার ভাবনা স্থানীয় বিজেপি নেতৃত্বের। বাগদা উপ নির্বাচনে বিজেপি প্রার্থী করেছে বিনয়কুমার বিশ্বাসকে। ক্ষুব্ধ স্থানীয় বিজেপি কর্মীদের দাবি, প্রার্থী পরিবর্তন না হলে বড়সড় সিদ্ধান্ত নেব। তাঁদের মতে, প্রার্থী পরিবর্তন না হলে বাগদায় উপ নির্বাচনে বিজেপির ভরাডুবি নিশ্চিত। বিজেপির বাগদা-২ মণ্ডলের সভাপতি সমীরকুমার বিশ্বাস বলেন, বহিরাগত প্রার্থী করে বাগদাবাসীর ভাবাবেগে আঘাত করেছে দল। বাগদা উপ নির্বাচনে বিজেপির পরাজয় নিশ্চিত। মনে হচ্ছে কোনও কিছুর বিনিময়ে বিনয়কুমার বিশ্বাসকে প্রার্থী করা হয়েছে। নাম প্রকাশ হতেই প্রার্থী নিয়ে সংঘাত শুরু রায়গঞ্জেও। বিজেপির অন্দরেই প্রশ্ন, দলবদলুকে কেন প্রার্থী করা হল? রায়গঞ্জ উপ নির্বাচনে বিজেপি প্রার্থী করেছে মানসকুমার ঘোষকে। বিজেপির প্রাক্তন জেলা সভাপতি বিশ্বজিৎ লাহিড়ী বলেন, দলে অনেক পুরনো নেতা-কর্মী আছেন, যাঁরা দীর্ঘদিন ধরে বিজেপি করছেন। তাঁদের মধ্যে থেকেই কাউকে উপ নির্বাচনে প্রার্থী করা উচিত ছিল। কিন্তু সেটা না করে গত বছর পঞ্চায়েত ভোটের মুখে তৃণমূল থেকে আসা এক দলবদলুকে কোন যুক্তিতে উপ নির্বাচনের প্রার্থী করা হল? 
1Month ago
কলকাতা
দেশ
বিদেশ
খেলা
বিনোদন
ব্ল্যাকবোর্ড
শরীর ও স্বাস্থ্য
বিশেষ নিবন্ধ
সিনেমা
প্রচ্ছদ নিবন্ধ
আজকের দিনে
রাশিফল ও প্রতিকার
ভাস্কর বন্দ্যোপাধ্যায়
mesh

পারিবারিক সম্পত্তি সংক্রান্ত আইনি কর্মে ব্যস্ততা। ব্যবসা সম্প্রসারণে অতিরিক্ত অর্থ বিনিয়োগের পরিকল্পনা।...

বিশদ...

এখনকার দর
ক্রয়মূল্যবিক্রয়মূল্য
ডলার৮২.৮৫ টাকা৮৪.৫৯ টাকা
পাউন্ড১০৬.৪৩ টাকা১০৯.৯৫ টাকা
ইউরো৮৯.৬৩ টাকা৯২.৭৮ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
*১০ লক্ষ টাকা কম লেনদেনের ক্ষেত্রে
দিন পঞ্জিকা