রাজ্য

প্রতিশ্রুতি পূরণে উদ্যোগী মিতালি বাগ, শুরু হল একাধিক রাস্তা সমীক্ষার কাজ

নিজস্ব প্রতিনিধি, আরামবাগ: নির্বাচনের প্রচারে মিতালি বাগ লোকসভা কেন্দ্রের একাধিক রাস্তা তৈরি ও সংস্কারের প্রতিশ্রুতি দিয়েছিলেন। ভোটপর্ব মিটতেই প্রতিশ্রুতি দেওয়া রাস্তার সার্ভে শুরু হয়েছে। আরামবাগ, গোঘাট ও চন্দ্রকোণা বিধানসভা এলাকায় ইতিমধ্যেই সার্ভে শুরু হয়েছে। রাস্তার কাজের অর্থ বিভিন্ন তহবিল থেকে বরাদ্দ করা হবে।
তৃণমূলের সর্বোচ্চ নেতৃত্বের তরফে বার্তা দেওয়া হয়েছে প্রতিশ্রুতি দিলে তা পূরণ করতে হবে। সাধারণ মানুষের আস্থা ও বিশ্বাস বজায় রাখতে হবে। মিতালি বাগ সাংসদ নির্বাচিত হওয়ার পরেই প্রতিশ্রুতি রক্ষার কাজে নেমেছেন। প্রচারের সময়ে লোকসভা কেন্দ্রের সাতটি বিধানসভার বাসিন্দারা নিজেদের দাবিদাওয়া জানিয়েছিলেন। রাস্তা মেরামতির দাবি ছিল সবচেয়ে বেশি। সেই দাবি মেনেই নতুন রাস্তা তৈরি ও সংস্কারের কাজে অগ্ৰাধিকার দেওয়া হয়েছে। আরামবাগ, চন্দ্রকোণা, গোঘাট বিধানসভা এলাকায় রাস্তার কাজের সার্ভে চলছে। সার্ভে দলের সঙ্গে সাংসদ নিজেও মাঝেমধ্যে থাকছেন। গোগাট-২ ব্লকে কামারপুকুর পঞ্চায়েতে পিচের তৈরি যে রাস্তাগুলো হবে সেগুলো হল, বেলেপাড়া মোড় পিচ পয়েন্ট থেকে ২ কিমি কাপসীট খালের মোড়। কুমারগঞ্জ গ্ৰাম পঞ্চায়েত এলাকার বেলুন একলক্ষ্মী থেকে আশপুর মোড় ১ কিমি রাস্তা। সুবীরচক ভাঙাবাঁধ থেকে সাতবেড়িয়া পোস্ট অফিস পর্যন্ত ৩ কিমি রাস্তা। গোঘাট-২ ব্লকের হাজিপুর পঞ্চায়েত এলাকার হাজিপুর চৌমাথা থেকে ভায়া ভীমতলা ভাঁটুর কামারশালা ১.৫ কিমি রাস্তা। হাজিপুর শান্তিনাথ বাজার থেকে মিনিগোড়া-২ কিমি রাস্তা। সিংড়া মোড় থেকে ১.৫ কিমি ঘোষ পাড়ার রাস্তা। কংক্রিটের যেসব রাস্তা করার উদ্যোগ নেওয়া হচ্ছে সেগুলো হল, গোঘাট -১ ব্লকের পাবা সতীশচন্দ্র পাল হাইস্কুলের উত্তর গেট থেকে মালপুকুর অবধি ৩ কিমি রাস্তা। মালিপুকুরের পূর্ব দিক থেকে মালিপুকর গ্ৰাম পর্যন্ত ৩ কিমি একটি রাস্তা। পশ্চিম মেদিনীপুরের চন্দ্রকোণা ২ ব্লকের ভগবন্তপুর গ্ৰাম পঞ্চায়েতের অন্তর্গত দিউলবেড়িয়া আইসিডিএস কেন্দ্রে থেকে ধনঞ্জয় কালীমন্দির ছাড়াও বেশ কয়েকটি রাস্তার সার্ভের কাজ শুরু হয়েছে। 
সাংসদ মিতালি বাগ বলেন, আরামবাগ লোকসভা কেন্দ্রে গত দশ বছর ধরে উন্নয়নের কর্মযজ্ঞ চলছে। উন্নয়ন ও সামাজিক সুরক্ষা প্রকল্পের সুবিধা সাধারণ মানুষ পাচ্ছেন। নির্বাচন ইস্তেহারে আমাদের যে প্রতিশ্রুতি দেওয়া হয়েছে সেগুলো ধাপে ধাপে পূরণ করা হবে। উন্নয়নের কাজ অব্যাহত থাকবে। প্রচারে এবার যে রাস্তাগুলো করার প্রতিশ্রুতি দেওয়া হয়েছিল সেগুলোর সার্ভের কাজ শুরু হয়েছে। আমি নিজেও সেই সার্ভের কাজে থাকছি। বিভিন্ন তহবিল থেকে এই রাস্তাগুলি পিচ ও কংক্রিটের করার সিদ্ধান্ত নেওয়া হয়েছে। চন্দ্রকোণা বিধানসভার তৃণমূলের বিধায়ক অরূপ ধারা বলেন, রাস্তাশ্রী পথশ্রী প্রকল্পের কাজ চলছে। এছাড়াও নির্বাচনের প্রচারপর্বে যে রাস্তাগুলোর করার প্রতিশ্রুতি দেওয়া হয়েছিল সেগুলোর সার্ভে কাজ এখানে শুরু হয়েছে। প্রতিশ্রুতি রক্ষা করা হবে। সাতবেড়িয়া এলাকার বাসিন্দা প্রসূণ রায় বলেন, সাংসদের এই উদ্যোগ দেখে ভালো লাগছে।  নিজস্ব চিত্র 
1Month ago
কলকাতা
দেশ
বিদেশ
খেলা
বিনোদন
ব্ল্যাকবোর্ড
শরীর ও স্বাস্থ্য
বিশেষ নিবন্ধ
সিনেমা
প্রচ্ছদ নিবন্ধ
আজকের দিনে
রাশিফল ও প্রতিকার
ভাস্কর বন্দ্যোপাধ্যায়
mesh

চল্লিশের ঊর্ধ্ব বয়সিরা সতর্ক হন, রোগ বৃদ্ধি হতে পারে। অর্থ ও কর্ম যোগ শুভ। পরিশ্রম...

বিশদ...

এখনকার দর
ক্রয়মূল্যবিক্রয়মূল্য
ডলার৮৩.১৭ টাকা৮৪.২৬ টাকা
পাউন্ড১০৬.৯৩ টাকা১০৯.৬০ টাকা
ইউরো৯০.০০ টাকা৯২.৪৪ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
*১০ লক্ষ টাকা কম লেনদেনের ক্ষেত্রে
দিন পঞ্জিকা