বিনোদন

গণতন্ত্রের উৎসবে তারার আলো

ভোট দেওয়ার বয়স হতে এখনও অনেক দেরি তার। কিন্তু গণতন্ত্রের মহোৎসবে শামিল হতে সোমবার মুম্বইয়ে বাবা-মা ও দাদা-দিদির হাত ধরে চলে গিয়েছিল ছোট্ট আব্রামও। তাকে হাত ধরে গণতন্ত্রের মহোৎসবের সঙ্গে পরিচয় করিয়ে দিলেন বাবা শাহরুখ খান। সোমবার বেলা গড়ালে স্ত্রী গৌরী খান ও আরিয়ান, সুহানাকে নিয়ে ভোট দিতে যান বাদশা। সঙ্গী খুদে আব্রামও। এদিন স্ত্রী জয়া বচ্চনকে সঙ্গে নিয়ে ভোট দিতে গিয়েছিলেন অমিতাভ বচ্চন। কান চলচ্চিত্র উৎসব থেকে মুম্বই ফিরে হাতে চোট নিয়েই ভোট দিতে গিয়েছিলেন অভিনেত্রী ঐশ্বর্য রাই বচ্চন। অন্যদিকে, ‘কানাডা কুমার’-এর তকমা ঘুচিয়ে ২০২৩ সালে ভারতীয় নাগরিকত্ব পেয়েছেন বলিউড অভিনেতা অক্ষয় কুমার। লোকসভা ভোটের পঞ্চম দফায় প্রথমবার ভোট দিলেন তিনি। সাধারণের মাঝে লাইন দিয়ে ভোট দিলেন নায়ক। এ প্রসঙ্গে তিনি বলেন, ‘লাইন ভেঙে তো ঢুকে যেতে পারতাম না। কী করব?’ গণতন্ত্রের এই মহোৎসবে যোগ দিয়ে উচ্ছ্বসিত অক্ষয়। পাশাপাশি সকলকেই ভোট দিতে উৎসাহিত করেছেন তিনি। এদিন ভোট দিয়েই লন্ডনের উদ্দেশে পাড়ি দিয়েছেন অভিনেতা। সঙ্গে ছিলেন তাঁর শাশুড়ি ডিম্পল কাপাডিয়া। 
কেবল শাহরুখ, অক্ষয়, অমিতাভ নন, সোমবার নির্বাচনী উৎসবে অংশ নিয়েছেন বলি তারকারা। আগামী সেপ্টেম্বরে মা হতে চলেছেন অভিনেত্রী দীপিকা পাড়ুকোন। স্বামী রণবীর সিংয়ের সঙ্গে এদিন ভোট দিতে বুথে গিয়েছিলেন তিনি। সপরিবারে ভোট দিতে দেখা যায় হৃতিক রোশনকেও। ভোটারদের উদ্দেশে তাঁর বার্তা, ‘প্রার্থীকে ভালো করে যাচাই করে তবেই ভোট দেবেন।’  
সোমবারই ফ্রান্স থেকে মুম্বই ফিরেছেন অভিনেত্রী কিয়ারা আদবানি। পাপারাৎজিদের উদ্দেশে তাঁর প্রশ্ন, ‘ভোট দিয়েছেন?’ কান চলচ্চিত্র উৎসবে এ বছর ডেবিউ করেছেন তিনি। তাঁর সাজসজ্জা নজর কেড়েছে অনুরাগীদের। এদিন ভোট দিতে গিয়েছিলেন সইফ আলি খান ও করিনা কাপুর খান। আমির খান নির্বাচনে অংশ নিতে যান তাঁর প্রাক্তন স্ত্রী তথা পরিচালক কিরণ রাওয়ের সঙ্গে। ভোট দেওয়ার ছবি শেয়ার করে অভিনেতা বরুণ ধাওয়ান লিখেছেন, ‘নিজের দেশের জন্য এটি করণীয়।’ এদিন বাবা ডেভিড ধাওয়ানের সঙ্গে ভোট দিয়েছেন তিনি। বর্তমানে দেশের বাইরে রয়েছেন অভিনেত্রী আলিয়া ভাট। সে জন্য একাই ভোট দিতে গিয়েছিলেন অভিনেতা রণবীর কাপুর। ধর্মেন্দ্র, অনুপম খের, হেমা মালিনী, এষা দেওল, ইমরান হাশমি, অনিল কাপুর, পরেশ রাওয়াল, জাহ্নবী কাপুর, টাবু, ফারহান আখতার, রাজকুমার রাও, বিদ্যা বালন, গোবিন্দা, কাজল, বিপাশা বসু, আশা ভোঁশলে সহ আরও অনেকে এদিন ভোট দিয়েছেন। এদিন মুম্বইতে ভোটের জন্য দুপুর দু’টোর পর থেকে শ্যুটিং শুরু করার সিদ্ধান্ত নিয়েছিলেন ‘ভুল ভুলাইয়া ৩’-এর নির্মাতারা।
2Months ago
কলকাতা
রাজ্য
দেশ
বিদেশ
খেলা
ব্ল্যাকবোর্ড
শরীর ও স্বাস্থ্য
বিশেষ নিবন্ধ
সিনেমা
প্রচ্ছদ নিবন্ধ
আজকের দিনে
রাশিফল ও প্রতিকার
ভাস্কর বন্দ্যোপাধ্যায়
mesh

পারিবারিক অশান্তির অবসানে গৃহ সুখ ও শান্তি বাড়বে। প্রেমের ক্ষেত্রে শুভ। কর্মে উন্নতি। উপার্জন বৃদ্ধি।...

বিশদ...

এখনকার দর
ক্রয়মূল্যবিক্রয়মূল্য
ডলার৮৩.২৬ টাকা৮৪.৩৫ টাকা
পাউন্ড১০৬.৪৬ টাকা১০৯.১২ টাকা
ইউরো৮৯.৭৬ টাকা৯২.২০ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
*১০ লক্ষ টাকা কম লেনদেনের ক্ষেত্রে
দিন পঞ্জিকা