বর্তমান পত্রিকা : Bartaman Patrika | West Bengal's frontliner Newspaper | Latest Bengali News, এই মুহূর্তে বাংলা খবর
বিনোদন
 

শেখার কোনও শেষ নেই: দেবচন্দ্রিমা

‘প্রেমে পড়া বারণ’। প্রেম দিবস অর্থাৎ ভ্যালেন্টাইন ডে-তে আসছে আড্ডা টাইমসের এই ওয়েব সিরিজ। কিন্তু কেন বারণ? আড্ডায় দেবচন্দ্রিমা সিংহ রায়।

প্রেমে পড়া বারণ
‘কাজললতা’ ধারাবাহিক দেবচন্দ্রিমাকে জনপ্রিয়তা দিয়েছে। সেকারণে টেলিভিশন সব সময় তাঁর প্রথম পছন্দ। তবে বিভিন্ন মাধ্যমে কাজ করতে চান। তাই সিনেমা থেকে ওয়েব সিরিজ— সবেতেই অভিনয় করছেন। সত্যিই কি প্রেমে পড়া বারণ? উত্তরে দেবচন্দ্রিমা জানালেন, তিনি নিজে ব্যক্তিজীবনে সেটা মনে করে না। তবে ‘গল্পের এই নাম বিভিন্ন কারণে তৈরি হয়েছে। সিরিজটা দেখলে তবেই বোঝা যাবে কেন প্রেমে পড়তে বারণ করা হচ্ছে’, বললেন তিনি।
মিতুলের ভূমিকায়
এই ওয়েব সিরিজে দেবচন্দ্রিমার চরিত্রের নাম মিতুল। শান্ত, নম্র একটি মেয়ে। মা-বাবার সিদ্ধান্তে বিশ্বাসী। তারা একটা কিছু বলছে মানে সেটাই ঠিক। এ নিয়ে দ্বিতীয় কোনও চিন্তার অবকাশ থাকে না। ‘মিতুলের উপর জোর করে কিছু চাপিয়ে দেওয়া হচ্ছে, এমন নয়। কিন্তু সেই মেয়েটাই একটি ছেলের প্রেমে পড়ে যায়। সেই অনুভূতি সবার সামনে প্রকাশ করতে পারে না। এমনকী ওর মনে কী চলছে, সেটা বাবা-মাকেও বোঝাতে পারে না। আর বাবা-মা সত্যিই বিশ্বাস করতে পারে না যে মিতুল প্রেম করছে! মেয়েটা একটা অদ্ভুত সিদ্ধান্ত নেয়’, নিজের চরিত্র ব্যাখ্যা করলেন দেবচন্দ্রিমা। অনিন্দ্য সেনগুপ্তর সঙ্গে এই ওয়েব সিরিজেই প্রথম কাজ করলেন দেবচন্দ্রিমা। অভিনেত্রীর কথায়, ‘কখনও মনে হয়নি অনিন্দ্যদার সঙ্গে প্রথম কাজ করছি। বন্ধুর মতো ব্যবহার করেছে। ফলে কাজটা সহজ হয়েছে।’  
শিক্ষানবিশ
টেলিভিশন দেবচন্দ্রিমার চেনা মাঠ। পরিচালক তথা প্রযোজক রাজ চক্রবর্তীর হাত ধরে সিঙ্গুর থেকে কলকাতায় আসেন তিনি। প্রথম ধারাবাহিক ‘কাজললতা’ তাঁকে অনেকটা শিখিয়েছে। ‘টেলিভিশন থেকে আমি অভিনয়টা শিখেছি। কারণ তার আগে আমি অভিনয়ের কিছুই জানতাম না। ‘কাজললতা’র পরিচালক অমিত সেনগুপ্ত আমাকে অভিনয়ের অনেক খুঁটিনাটি শিখিয়েছেন। আমার তো শিক্ষানবিশ থাকতে ভালোই লাগে। শেখার কোনও শেষ নেই’, বললেন অভিনেত্রী।
নতুন কাজ
জিতের সঙ্গে ‘ব্যুমেরাং’-এ কাজ করেছেন দেবচন্দ্রিমা। মুক্তির অপেক্ষায় রয়েছে সে ছবি। ‘হইচই’ প্ল্যাটফর্মে আসবে তাঁর অভিনীত ‘পরিণীতা’। এছাড়াও ওয়েব প্ল্যাটফর্মে আরো দুটো নতুন কাজ করতে চলেছেন বলে জানালেন দেবচন্দ্রিমা। 
বেড়ানোর নেশা
অভিনয় ছাড়া বেড়াতে ভালোবাসেন দেবচন্দ্রিমা। তবে সবসময় ভেবেচিন্তে বেড়াতে যাওয়া তাঁর একেবারেই পছন্দ নয়। হেসে বললেন, ‘আগামিকাল কোথায় বেড়াতে যাব, তা আজ রাতে হয়তো ঠিক করব।’ তবে স্বপ্নের কিছু ট্রাভেল ডেস্টিনেশন রয়েছে তাঁর। সেসব জায়গায় পরিকল্পনা করেই যেতে চান।
নৃত্যের তালে
দেবচন্দ্রিমা কখনও নাচ শেখেননি। কিন্তু নাচতে ভালোবাসেন। সহজেই যে কোনও কোরিওগ্রাফি আয়ত্ত করতে পারেন। ভবিষ্যতে নাচ নিয়ে কিছু কাজ করারও ইচ্ছে রয়েছে তাঁর। পিয়ালী দাস
 

13th     February,   2024
কলকাতা
 
রাজ্য
 
দেশ
 
বিদেশ
 
খেলা
 
আজকের দিনে
 
রাশিফল ও প্রতিকার
ভাস্কর বন্দ্যোপাধ্যায়
এখনকার দর
দিন পঞ্জিকা
 
শরীর ও স্বাস্থ্য
 
বিশেষ নিবন্ধ
 
সিনেমা
 
প্রচ্ছদ নিবন্ধ