বর্তমান পত্রিকা : Bartaman Patrika | West Bengal's frontliner Newspaper | Latest Bengali News, এই মুহূর্তে বাংলা খবর
বিনোদন
 

চলচ্চিত্র উৎসবের সূচনা

মঞ্চ মাতালেন সলমন, সঙ্গ মমতার
ডিসেম্বরের পড়ন্ত সন্ধ্যায় ভরা নেতাজি ইন্ডোর স্টেডিয়ামে বেজে উঠল অরিজিৎ সিংয়ের গলায় আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসবের থিম সং। কলকাতার সংস্কৃতির এক টুকরো কোলাজ ভরা ওই গানে সিনেমায় দেখা চেনা নাচের ছন্দে মঞ্চ মাতালেন সলমন খান। তাঁর অনুরোধে চেয়ার ছেড়ে উঠে এসে সঙ্গ দিলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। পাশে দাঁড়ানো অনিল কাপুর, মহেশ ভাট, শত্রুঘ্ন সিনহা, সোনাক্ষি সিনহা থেকে সৌরভ গঙ্গোপাধ্যায়ও পা মেলালেন নাচের ছন্দে। আর এটাই ২৯তম আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসবের সেরা ছবি হয়ে রইল।
উৎসবের মঞ্চে সেরা ডায়লগ
রুপোলি পর্দায় যে ডায়লগগুলি শুনে মুখস্থ করে রেখেছেন সিনেমাপ্রেমীরা, চোখের সামনে সেই সিনেমার অভিনেতাদের দেখতে পেয়ে তাঁদের গলায় ডায়লগ শোনার লোভ সামলাতে পারলেন না নেতাজি ইন্ডোরে আসা দর্শকরা। চিৎকার করে তাঁরা আওয়াজ তুললেন প্লিজ একবার বলুন! নিরাশ করেননি অনিল কাপুর। হাত তুলে তাঁর চেনা ডায়লগ ‘ঝক্কাস’। আর শত্রুঘ্ন সিনহা বলে উঠলেন, ‘খামোস’। অপেক্ষা ছিল সলমনের মুখ থেকে ডায়লগ শোনার। ভাইজান আওড়ালেন, ‘একবার যো ম্যায়নে কমিটেমেন্ট কর দি, তো ম্যায় আপনে আপকে ভি নেহি শুনতা।’
তারকাদের বাংলা প্রেম
বলিউডের একঝাঁক অভিনেতার জীবনের শিকড়ে রয়েছে কলকাতা। কারও প্রথম চাকরি। কারও প্রথম শুটিং। কারও পড়াশোনার সূত্রপাত। কারও বা জন্মভিটে। ক্যারিয়ারে শিখরে পৌঁছতে কলকাতা কারও জীবনে থেকে আছে রক্তের সম্পর্কে। সেই সূত্রেই চলচ্চিত্র উৎসবের সূচনায় কলকাতার সঙ্গে গভীর প্রেমের কথা জানিয়ে গেলেন সলমন, অনিল, শত্রুঘ্ন, সোনাক্ষি, মহেশ ভাট। প্রায় প্রত্যেকেই দু-চার কথা বাংলা ভাষায় বললেন। যেখানে প্রায় সবার কথায় উঠে এল, কলকাতা! আমি তোমাকে ভালোবাসি।
সাবিত্রী, মাধবী, দীপঙ্করদের সংবর্ধনা
বাংলা চলচ্চিত্র জগতের দিকপালরা হাজির সিনেমা উৎসবের উদ্বোধনী মঞ্চে। যেখানে হাজির সাবিত্রী চট্টোপাধ্যায়, মাধবী মুখোপাধ্যায়, দীপঙ্কর দে, পরাণ বন্দ্যোপাধ্যায়, সব্যসাচী চক্রবর্তী, রঞ্জিত মল্লিক, সন্দীপ রায়, অঞ্জন দত্ত, চিরঞ্জিত চক্রবর্তী, প্রসেনজিৎ চট্টোপাধ্যায়, ঋতুপর্ণা সেনগুপ্ত, দেব, মিমি, নুসরত প্রমুখ। সাবিত্রিদেবীকে সংবর্ধনা জানানোর সময় এগিয়ে এসে তাঁকে প্রণাম করেন ‘ভাইজান’ সলমন।

6th     December,   2023
কলকাতা
 
রাজ্য
 
দেশ
 
বিদেশ
 
খেলা
 
আজকের দিনে
 
রাশিফল ও প্রতিকার
ভাস্কর বন্দ্যোপাধ্যায়
এখনকার দর
দিন পঞ্জিকা
 
শরীর ও স্বাস্থ্য
 
বিশেষ নিবন্ধ
 
সিনেমা
 
প্রচ্ছদ নিবন্ধ