বিনোদন

মন খারাপের ওষুধ

অসুস্থ হলে চিকিৎসক আছেন। কিন্তু সে অসুখ শরীরের নয় মনের? মনের আবার অসুখ হয় নাকি! উত্তর হল, হয়। কিন্তু তা এখনও মেনে নিতে অসুবিধে সমাজের অনেকাংশের। মানসিক সমস্যা হলে মনোবিদের কাছে যাওয়াকে এখনও বাঁকা চোখেই যেন দেখা হয়। সেই ধারণাকে ভাঙছে মৌ। ওরফে অভিনেত্রী স্বীকৃতি মজুমদার। সৌজন্যে তাঁর কেরিয়ারের দ্বিতীয় ধারাবাহিক ‘মেয়েবেলা’। 
পরিবারের মধ্যে কোনও শিশু শারীরিক নির্যাতনের শিকার হলে তা এখনও ধামাচাপা দেওয়ার চেষ্টাই হয় বহুলাংশে। পারিবারিক সম্মান নিয়ে ভাবনাচিন্তা করতে গিয়েই অন্ধকার হয়ে যায় শৈশব। কিন্তু তারও প্রতিবাদের প্রয়োজন রয়েছে, তা দেখাচ্ছে এই ধারাবাহিক। স্বীকৃতি বললেন, ‘ডিপ্রেশন, স্ট্রেস খুব স্বাভাবিক বিষয়। কিন্তু এখনও এটা সোশ্যাল ট্যাবু। কেউ যদি বলেন ডিপ্রেশনের ওষুধ খাচ্ছেন, সেটা নিন্দের কারণ হয়ে যায়। মানসিক সমস্যা হলে তার চিকিৎসা করতে সমস্যা কোথায়? ডিপ্রেশনে মানুষ আত্মহননের পথও বেছে নিতে পারে। ফলে চিকিৎসা জরুরি। এটা যে আমরা দেখাতে পারছি এটা বড় ব্যাপার।’
ধারাবাহিকে মৌ মনোবিজ্ঞান নিয়ে পড়াশোনার পর পরিবারেরই একজনের চিকিৎসা করতে এগিয়ে যায়। মানসিক সমস্যায় চিকিৎসার প্রয়োজনের কথাই তুলে ধরছে এই ধারাবাহিক। 
16Months ago
কলকাতা
রাজ্য
দেশ
বিদেশ
খেলা
ব্ল্যাকবোর্ড
শরীর ও স্বাস্থ্য
বিশেষ নিবন্ধ
সিনেমা
প্রচ্ছদ নিবন্ধ
আজকের দিনে
রাশিফল ও প্রতিকার
ভাস্কর বন্দ্যোপাধ্যায়
mesh

পারিবারিক অশান্তির অবসানে গৃহ সুখ ও শান্তি বাড়বে। প্রেমের ক্ষেত্রে শুভ। কর্মে উন্নতি। উপার্জন বৃদ্ধি।...

বিশদ...

এখনকার দর
ক্রয়মূল্যবিক্রয়মূল্য
ডলার৮৩.২৬ টাকা৮৪.৩৫ টাকা
পাউন্ড১০৬.৪৬ টাকা১০৯.১২ টাকা
ইউরো৮৯.৭৬ টাকা৯২.২০ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
*১০ লক্ষ টাকা কম লেনদেনের ক্ষেত্রে
দিন পঞ্জিকা