এই মুহূর্তে

দিল্লির মুন্ডকা এলাকায় একটি কারখানায় আগুন, অকুস্থলে দমকলের ২৬টি ইঞ্জিন

2024-05-25 20:10:49

দিল্লির সাইবার প্রতারণা মামলায় এবার কলকাতার বেলেঘাটার বহুতলে তল্লাশি ইডি-র

2024-06-20 08:25:00

তীব্র দাবদাহ, মক্কায় মৃত হজযাত্রীর সংখ্যা ৬০০ ছাড়াল

লাফিয়ে বাড়ছে মৃতের সংখ্যা! তীব্র দাবদাহ সহ্য করতে না পেরে মক্কায় সাড়ে পাঁচশো জন হজযাত্রীর মৃত্যু হয়েছে বলে জানানো হয়েছিল। এবার সেই সংখ্যাটা ৬০০ ছাড়িয়ে গেল বলেই জানানো হয়েছে।  এই মৃতদের তালিকায় ৬৮ জন ভারতীয়ও রয়েছেন বলে খবর।

2024-06-20 08:24:01

তামিলনাডুতে বিষাক্ত মদের বলি কমপক্ষে ২৫

বিষাক্ত মদ খেয়ে মৃত্যু হল কমপক্ষে ২৫ জনের।  ঘটনাটি তামিলনাড়ুর কল্লাকুরিচি জেলার। পাশাপাশি অসুস্থ হয়ে হাসপাতালে ভর্তি রয়েছেন আরও ৬০ জন।  প্রশাসনের পক্ষ থেকে মৃতের সংখ্যা আরও বাড়তে পারে বলে আশঙ্কা প্রকাশ করা হয়েছে।  এই ঘটনায় বিস্মিত মুখ্যমন্ত্রী এমকে স্টালিন। তিনি উপযুক্ত পদক্ষেপ নেওয়ার কথা জানিয়েছেন।     

2024-06-20 08:22:43

স্পেশাল ট্রেনের স্টপ পেল তুফানগঞ্জ

নিউ জলপাইগুড়ি-গুয়াহাটি স্পেশাল ট্রেনের স্টপ পেল তুফানগঞ্জ রেল স্টেশন। বুধ ও শুক্রবার দু’দিন এই রুটে ট্রেন চালানোর বিজ্ঞপ্তি জারি করা হয়েছে রেলমন্ত্রকের তরফে। বুধবার থেকে শুরু হয়েছে পরিষেবা। তুফানগঞ্জ স্টেশন সূত্রে জানা গিয়েছে, এখান থেকে গুয়াহাটিগামী ট্রেনটি ছাড়ার সময় বুধবার দুপুর ২.০১ মিনিট। অন্যদিকে এই স্টেশন থেকে নিউ জলপাইগুড়ি যাওয়ার সময় শুক্রবার ভোর ৫.০৭ মিনিট। এতদিন তুফানগঞ্জ থেকে গুয়াহাটি যেতে হলে যাত্রীদের কামাখ্যাগুড়ি বা নিউ কোচবিহার গিয়ে ট্রেন ধরতে হতো। নতুন ট্রেনের স্টপ মেলায় যাত্রী দুর্ভোগ অনেকটাই কমবে বলে মনে করছেন স্থানীয় বাসিন্দারা। 

2024-06-20 08:20:00

জালিয়াতি ! পরীক্ষার পরদিনই বাতিল ইউজিসি-নেট

পরীক্ষা নেওয়া হয়েছে মঙ্গলবার। আর বুধবারই বাতিল করে দেওয়া হল ২০২৪ সালের জুন সেশনের ইউজিসি-নেট। গতকাল বুধবার রাতে একটি বিজ্ঞপ্তি দিয়েই এই পরীক্ষা বাতিল ঘোষণা করে দিল ন্যাশনাল টেস্টিং এজেন্সি (এনটিএ)। ওই বিজ্ঞপ্তিতে ইউজিসি-নেটের আয়োজক সংস্থা কার্যত স্বীকার করে নিয়েছে যে পরীক্ষায় জালিয়াতি হয়েছে। সরাসরি 'জালিয়াতি' শব্দটি ব্যবহার করা না হলেও এনটিএয়ের তরফে বলা হয়েছে, প্রাথমিকভাবে ইঙ্গিত মিলেছে যে ইউজিসি-নেট পরীক্ষায় স্বচ্ছতার সঙ্গে আপস করা হয়েছে। সেজন্যই পরীক্ষা বাতিল করে দেওয়া হচ্ছে। তবে এখনও পর্যন্ত ফের নতুন করে কবে এই পরীক্ষা নেওয়া হবে, সেবিষয়ে কিছু জানানো হয়নি।  এই পুরো ঘটনার তদন্ত করবে সিবিআই।

2024-06-20 08:19:19

টি-২০ বিশ্বকাপ: ওয়েস্ট ইন্ডিজের টার্গেট ১৮১

টি-২০ বিশ্বকাপে সুপার এইটে আজ ওয়েস্ট ইন্ডিজের বিরুদ্ধে টসে জিতে প্রথমে ফিল্ডিং করার সিদ্ধান্ত নেয় ইংল্যান্ড। নির্ধারিত ২০ ওভারে ৪ উইকেটের বিনিময়ে ১৮০ রান সংগ্রহ করে ব্রিটিশরা। ফলে এখন ওয়েস্ট ইন্ডিজকে ম্যাচ জিততে হলে ১৮১ রান করতে হবে।

2024-06-20 08:15:35
কলকাতা
রাজ্য
দেশ
বিদেশ
খেলা
বিনোদন
ব্ল্যাকবোর্ড
শরীর ও স্বাস্থ্য
বিশেষ নিবন্ধ
সিনেমা
প্রচ্ছদ নিবন্ধ
আজকের দিনে
রাশিফল ও প্রতিকার
ভাস্কর বন্দ্যোপাধ্যায়
mesh

উচ্চশিক্ষায় নামী স্বদেশি/ বিদেশি প্রতিষ্ঠানে সুযোগ পেতে পারেন। স্ত্রীর স্বাস্থ্য বিষয়ে চিন্তা। কর্মে অগ্রগতি।...

বিশদ...

এখনকার দর
ক্রয়মূল্যবিক্রয়মূল্য
ডলার ৮২.৫৬ টাকা৮৪.৩০ টাকা
পাউন্ড১০৪.৩৩ টাকা১০৭.৮১ টাকা
ইউরো৮৮.০৪ টাকা৯১.১৭ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
*১০ লক্ষ টাকা কম লেনদেনের ক্ষেত্রে
দিন পঞ্জিকা