এই মুহূর্তে

আইপিএল: মুম্বই- ৬৫/২ (৫ ওভার) টার্গেট ২৩৪

2023-05-26 22:49:44

মহিষাদলে জমে উঠছে কাঁঠাল বাজার

মহিষাদলে জমে উঠছে কাঁঠাল বাজার

মহিষাদলে ক্রমশ জমে উঠছে কাঁঠাল বাজার।  রথযাত্রা উপলক্ষে মহিষাদল রাজবাড়ির আমবাগানে বসেছে এই বাজার। জানা যাচ্ছে নদীয়া, মুর্শিদাবাদ সহ অনান্য জেলা থেকে কাঁঠাল এনেছে পসরা সাজিয়ে বসেছেন ব্যবসায়ীরা।

2024-06-20 10:27:00

নয়াদিল্লির জগন্নাথ মন্দিরে রাষ্ট্রপতি দ্রৌপদী মুর্মু

নয়াদিল্লির জগন্নাথ মন্দিরে রাষ্ট্রপতি দ্রৌপদী মুর্মু

2024-06-20 10:22:00

মেঘলা আকাশ, কিন্তু বৃষ্টি কবে? কী বলছে পূর্বাভাস

গতকাল বুধবারের মতই আজ বৃহস্পতিবার সকাল থেকেই আকাশের মুখ ভার। গতকালের মেঘলা আকাশ দেখে আবহাওয়াবিদদের অনুমান দক্ষিণবঙ্গের দোরগোড়াতে চলেই এসেছে। শুধু সময়ের অপেক্ষা। আজ বৃহস্পতিবার থেকে শনিবারের মধ্যে যে কোনও সময়ে নামবে বর্ষার বৃষ্টি। যদিও উত্তরবঙ্গে বৃষ্টির হলেও  বুধবারও বৃষ্টির দেখা পায়নি দক্ষিণবঙ্গবাসী। তবে আজ কোথাও কোথাও বৃষ্টির পূর্বাভাস দিয়েছে আলিপুর আবহাওয়া দপ্তর। পাশাপাশি আজ সর্বনিম্ন তাপমাত্রা ২৮ ডিগ্রি সেলসিয়াস ছিল ও সর্বাধিক তাপমাত্রা ৩৩ ডিগ্রি সেলসিয়াসের আশপাশেই থাকবে বলে জানিয়ে দিয়েছে হাওয়া অফিস।  গতকাল বুধবার সর্বনিম্ন তাপমাত্রা ছিল ৩৪.৪ ডিগ্রি সেলসিয়াস যা স্বাভাবিকের চেয়ে সামান্য বেশি ও সর্বাধিক তাপমাত্রা ছিল ২৮.২ ডিগ্রি সেলসিয়াস।  এটিও স্বাভাবিকের চেয়ে সামান্য বেশি।  গত ২৪ ঘণ্টায় রাজ্যে কোনও বৃষ্টিপাত হয়নি।  

2024-06-20 10:11:44

ভূবনেশ্বরের বহুতলে আগুন

ভূবনেশ্বরের বহুতলে আগুন

আগুন লাগল ভূবনেশ্বরের পাটিয়া এলাকার একটি বহুতলে। খবর পেয়েই ঘটনাস্থলে যায় পুলিস ও দমকল।  তড়িঘড়ি ওই বহুতলের বাসিন্দাদের নিরাপদে সরিয়ে দেওয়া হয়। তবে কিছুক্ষণের চেষ্টায় আগুন নিয়ন্ত্রণে আনেন দমকলের আধিকারিকরা। বর্তমানে পরিস্থিতি নিয়ন্ত্রণে বলেই জানানো হয়েছে।

2024-06-20 09:42:37

টি-২০ বিশ্বকাপ: ওয়েস্ট ইন্ডিজকে ৮ উইকেটে হারাল ইংল্যান্ড

2024-06-20 09:24:29

এবার গঙ্গায় কুমির দর্শন হাওড়ায়

এবার হাওড়া সংলগ্ন গঙ্গায় কুমিরের আতঙ্ক। বুধবার সাঁকরাইলের পাঁচপাড়া পঞ্চায়েত এলাকার গঙ্গায় একটি কুমিরকে ভাসতে দেখা যায়। তারপরই আতঙ্ক ছড়িয়ে পড়ে গোটা এলাকায়। প্রশাসনের তরফে গঙ্গায় নামার উপর নিষেধাজ্ঞা জারি করা হয়। স্থানীয় সূত্রে জানা গিয়েছে, কুমিরটিকে প্রথম গঙ্গায় ভাসতে দেখা যায় মঙ্গলবার সন্ধ্যায়। তারপর বুধবার সারা দিনে একাধিকবার সেটির দেখা  মেলে। বিষয়টি জানাজানি হতেই গঙ্গার পাড়ে ভিড় জমে যায়। ফোনে কুমিরের ছবি তুলতে উৎসাহী জনতা আসতে শুরু করে বিভিন্ন জায়গা থেকে। তবে একই সঙ্গে আতঙ্কের সঞ্চার হয় স্থানীয় বাসিন্দাদের মনে। বহু মানুষ এখানে গঙ্গায় স্নান করতে অথবা পুজোর কাজে নামেন। কিন্তু বুধবার থেকেই আতঙ্কে একপ্রকার খালি হয়ে যায় এন সি পাল ঘাট, পোদরা ঘাট, রাধাগোবিন্দ ঘাট, রাজগঞ্জ জেটিঘাট। প্রশাসনের পক্ষ থেকেও এই ঘাটগুলিতে  স্নান সহ অন্যান্য কাজ নিষিদ্ধ ঘোষণা করা হয়।

2024-06-20 09:14:01
কলকাতা
রাজ্য
দেশ
বিদেশ
খেলা
বিনোদন
ব্ল্যাকবোর্ড
শরীর ও স্বাস্থ্য
বিশেষ নিবন্ধ
সিনেমা
প্রচ্ছদ নিবন্ধ
আজকের দিনে
রাশিফল ও প্রতিকার
ভাস্কর বন্দ্যোপাধ্যায়
mesh

উচ্চশিক্ষায় নামী স্বদেশি/ বিদেশি প্রতিষ্ঠানে সুযোগ পেতে পারেন। স্ত্রীর স্বাস্থ্য বিষয়ে চিন্তা। কর্মে অগ্রগতি।...

বিশদ...

এখনকার দর
ক্রয়মূল্যবিক্রয়মূল্য
ডলার ৮২.৫৬ টাকা৮৪.৩০ টাকা
পাউন্ড১০৪.৩৩ টাকা১০৭.৮১ টাকা
ইউরো৮৮.০৪ টাকা৯১.১৭ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
*১০ লক্ষ টাকা কম লেনদেনের ক্ষেত্রে
দিন পঞ্জিকা