Bartaman Patrika
বিদেশ
 

বাংলাদেশ-ভারতে ‘লোন উলফ’ হামলার পরিকল্পনা জঙ্গিদের!

ঢাকা, ৩০ এপ্রিল: এবার ভারতসহ প্রতিবেশী বাংলাদেশে ‘লোন উলফ’ হামলার পরিকল্পনা করেছে জঙ্গিরা। জঙ্গিদের প্রপাগান্ডা চ্যানেল বালাকোট মিডিয়া থেকে প্রকাশিত বাংলা ভাষায় লেখা একটি ম্যাগাজিনে এই হামলার বিষয়ে বিস্তারিত উল্লেখ করা হয়েছে। জঙ্গিরা হামলার কলা-কৌশল ও কাদের টার্গেট করা হতে পারে তা সম্পর্কে বিস্তারিত বর্ণনা করেছে। জঙ্গিদের একটি প্রোপাগান্ডা চ্যানেল থেকে এই ম্যাগাজিনটি পাওয়া গিয়েছে। ওই ম্যাগাজিনে ভারতকে প্রধান লক্ষ্যবস্তু করার পাশাপশি বাংলাদেশে একাত্তরের ঘাতক দালাল নির্মূল কমিটির সভাপতি শাহরিয়ার কবির ও বিশিষ্ট ইতিহাসবিদ অধ্যাপক মুনতাসির মামুনসহ প্রাক্তন তত্ত্বাবধায়ক সরকারের একজন উপদেষ্টাকেও টার্গেটে রেখেছে তারা। লোন উলফ হামলার হুমকিকে কেন্দ্র করে বাংলাদেশের নিরাপত্তা বাহিনী রাজধানী ঢাকাসহ গোটাদেশে সতর্কতা জারি করেছে। রবিবার থেকে রাজধানী ঢাকায় শুরু হয়েছে তল্লাশি অভিযানও। লোন উলফ ম্যাগাজিনের টার্গেট প্রসঙ্গে বাংলাদেশের কাউন্টার টেরোরিজম অ্যান্ড ট্রান্সন্যাশনাল ক্রাইম (সিটিটিসি) ইউনিটের প্রধান মনিরুল ইসলাম জানিয়েছেন,‘আসলে লোন উলফের বক্তব্য বা স্লিপার সেলের কৌশল নিয়ে আগেও জঙ্গিরা বিভিন্ন হুমকি দিয়েছে। এখন নতুন করে সেই হুমকি আসার কারণে আমরা সংশ্লিষ্ট ব্যক্তি বা প্রতিষ্ঠানকে সতর্ক করেছি। বাংলাদেশ পুলিসের বিভিন্ন ইউনিটকেও বিষয়টি অবহিত করে তাদের সজাগ থাকার কথা বলেছি।’
গত মাসে প্রকাশিত ‘লোন উলফ’ নামে ওই ম্যাগাজিনে লোন উলফ হামলা কী, অপারেশনের মূলনীতি, নিজেকে প্রস্তুত করা, কমিউনিকেশনের কৌশল, সিসি ক্যামেরা এড়িয়ে চলা, টার্গেট সিলেকশন, টার্গেট প্রোফাইলিং, যাতায়াতের কৌশল, রেকি করার পদ্ধতি, অপারেশনের পরিকল্পনা, সিকিউরিটির জন্য ডু অ্যান্ড ডোন্টস অর্থাৎ কী করা যাবে আর কী করা যাবে না, প্রয়োজনে টিম সিলেকশন, প্র্যাকটিস, অপারেশন পরিকল্পনার নমুনা, নিরাপত্তা সতর্কীকরণ, কিলিংয়ের বিষয়ে নির্দেশনা, স্যাবোটাজ,অপারেশনের পর বিবৃতি দেওয়ার কৌশলগুলো বিস্তারিত উল্লেখ করেছে। ‘লোন উলফ’ অর্থ হল একাকী শিকারি। লোন উলফ হামলার হুমকি দেওয়া ওই ম্যাগাজিনে‘আমাদের টার্গেট’ শিরোনামের একটি অধ্যায়ে বাংলাদেশ ও ভারতের কাদের উপর হামলা করা যেতে পারে তার কিছু নমুনা দেওয়া হয়েছে। ওই নমুনায় বলা হয়েছে,আমেরিকা, ইজরায়েল, ব্রিটেন, ফ্রান্স ও ন্যাটো জোটভুক্ত দেশের (তুরস্ক বাদে) যে কোনও অমুসলিম বা উঁচু পদের কেউ। এসব দেশের ব্যবসায়িক কোম্পানিতে যারা কাজ করে তাদেরকেও টার্গেটের তালিকায় রাখা হয়েছে। উদাহরণ হিসেবে তিনটি বহুজাতিক কোম্পানির নাম উল্লেখ করা হয়েছে। এছাড়া আমেরিকা ও অস্ট্রেলিয়া পরিচালিত দু’টি প্রতিষ্ঠানের নাম উল্লেখ রয়েছে ওই প্রকাশনায়। এর বাইরে অস্ট্রেলিয়ান নাগরিক বা পদস্থ কর্তা, গুলশন-বনানীর বিভিন্ন হোটেল ও রেস্টুরেন্টে যাতায়াতকারী ‘শ্বেতাঙ্গ’ লোকজনও জঙ্গিদের তালিকাভুক্ত।
লোন অ্যাটাকের জন্য ভারত একটি আদর্শ জায়গা হিসেবে উল্লেখ করে ভিসা সহজ করে দেওয়ায় ভারতে গিয়েও হামলা চালানোর পরামর্শ দেওয়া হয়েছে। ভারতে লোন উলফ টার্গেট হিসেবে বর্ণনা দিয়ে ইন্টারনেটভিত্তিক ওই ম্যাগাজিনে বলা হয়েছে, ভারতে অবস্থানকারী যে কোনও আমেরিকান, ইজরায়েল, অস্ট্রেলিয়া বা ব্রিটিশ নাগরিক,বিভিন্ন টুরিস্টস্পট, বার, হোটেল, নাইটক্লাব, রেস্টুরেন্ট, শপিং মল জঙ্গিদের হামলার তালিকায় রয়েছে। এসব স্থানে প্রচুর বিদেশি (জঙ্গিদের ভাষায় কাফের) উপস্থিতি থাকে বলে উল্লেখ করা হয়েছে। এছাড়া ভারতের সিকিউরিটি ফোর্সের যে কোনও সদস্য, পুলিস, সিআরপিএফ বা ইন্টেলিজেন্স ব্রাঞ্চের কোনও সদস্য, ভারতীয় সেনার যে কোনও সদস্য, ভারতের উগ্র হিন্দু নেতা, ভারতীয় বিএসএফ, ভারতের কোনও ‘শাতিম’ (প্রকাশ্য নাস্তিক) কিংবা প্রকাশক কিংবা বাংলাদেশ থেকে পালিয়ে যাওয়া কোনও নাস্তিকও টার্গেট হতে পারে।
বাংলাদেশের ট্রানজিট সুবিধা পাওয়া ভারতীয় পণ্যবাহী ট্রাক বা ট্রেনে আগুন লাগানো, বিভিন্ন বন্দরে নোঙর করা আমেরিকা, ইজরায়েল,ব্রিটেন, ফ্রান্স বা তুরস্ক বাদে ন্যাটো জোটভুক্ত যে কোনও দেশ এবং এর বাইরে ভারত ও চীনের পণ্যবাহী কার্গো ক্যারিয়ার ও তেলবাহী জাহাজে সাবোতাজ করার আহ্বান জানানো হয়েছে। এছাড়া এদেশের সামরিক ফ্যাসিলিটিতে ট্রেনিং নিতে আসা বা ট্রেনিং দিতে আসা আমেরিকা, ইজরায়েল, ব্রিটেন, ফ্রান্স, কানাডা, জার্মানি ও ন্যাটো জোটভুক্ত দেশ এবং ভারত বা মায়ানমারের অমুসলিম সামরিক পুরুষ ও মহিলা তাদের টার্গেট বলে হুমকি দেওয়া হয়েছে।

02nd  May, 2019
এভারেস্টকে আবর্জনা মুক্ত করার উদ্যোগ,
১৫ দিনে মিলল ৩ হাজার কেজি জঞ্জাল

কাঠমাণ্ডু, ২৯ এপ্রিল (পিটিআই): এভারেস্টকে আবর্জনামুক্ত করতে গত ১৪ এপ্রিল থেকে অভিযান শুরু করেছে নেপাল। এর পোশাকি নাম ‘এভারেস্ট ক্লিনিং ক্যাম্পেন’। ৪৫ দিন ধরে চলবে এই সাফাই অভিযান। ইতিমধ্যেই প্রায় ৩ হাজার কিলো আবর্জনা সংগ্রহ করেছেন এই ‘ক্যাম্পেন’-এ অংশ নেওয়া সদস্যরা। বিশদ

02nd  May, 2019
 মাসুদ আজহারকে আন্তর্জাতিক জঙ্গি ঘোষণা করা নিয়ে জটিলতা কাটবে, জানাল চীন

  বেজিং, ২৩০ এপ্রিল (পিটিআই): জঙ্গি সংগঠন জয়েশ-ই-মহম্মদের প্রধান মাসুদ আজহারকে রাষ্ট্রসঙ্ঘের মাধ্যমে আন্তর্জাতিক জঙ্গি ঘোষণা করা নিয়ে জটিলতা অব্যাহত। আলোচনার মাধ্যমেই এই জটিলতা কাটবে। তবে এর জন্য কোনও নির্দিষ্ট সময়সীমা ধার্য করা সম্ভব নয় বলে জানিয়েছে চীন।
বিশদ

02nd  May, 2019
রাশিয়ায় প্রশিক্ষণ পাওয়া তিমি উদ্ধার, নরওয়ের আশঙ্কা গুপ্তচরবৃত্তির

অসলো, ৩০ এপ্রিল: নরওয়ের মৎস্যজীবীদের হাতে একটি বেলুগা তিমি ধরা পড়েছে। তার মুখে লাগানো বিশেষ বর্ম থেকে অনুমান, তিমিটি রাশিয়ার সেনাবাহিনীর প্রশিক্ষণ প্রাপ্ত। গুপ্তচরবৃত্তির জন্য এই তিমিকে ব্যবহার করা হচ্ছিল বলে আশঙ্কাও করছে নরওয়ে প্রশাসন। যদিও রাশিয়ার সেনাবাহিনীর তরফে এই আশঙ্কাকে অমূলক বলেই উড়িয়ে দেওয়া হয়েছে।
বিশদ

02nd  May, 2019
চিড়িয়াখানায় খাঁচা টপকে সিংহীকে
আদর, মোক্ষম শিক্ষা পেলেন পর্যটক

কেপ টাউন, ২ মে: চিড়িয়াখানায় গিয়ে বন্য প্রাণীদের বিরক্ত করাটাই যেন দস্তুর। সে তাদের উদ্দেশ্যে কিছু ছোঁড়াই হোক বা ফেন্সে হাত গলিয়ে তাদের গায়ে হাত বোলানো। তেমনই এক কাণ্ড ঘটিয়ে নিজের হাতটাই খোয়াতে বসেছিলেন এক ব্যক্তি। ঘটনাটি দক্ষিণ আফ্রিকার ব্লুমফনটেনের টিকওয়ে রিভার লজের চিড়িয়াখানায়।
বিশদ

02nd  May, 2019
সিঙ্গাপুরের নয়া ডেস্টিনেশন ‘রেন ভোর্টেক্স’

সিঙ্গাপুর, ২৮ এপ্রিল: বিমানবন্দর আর শুধু বিমান ওঠানামার জন্য নয়। হয়ে উঠেছে পর্যটন কেন্দ্রও। সৌজন্যে সিঙ্গাপুরের চাঙ্গি বিমানবন্দর। দক্ষিণ-পূর্ব এশিয়ার ব্যস্ততম বিমানবন্দরটি যাত্রীদের স্বাচ্ছন্দ্যের পাশাপাশি দিলখুশ করার উপাদান তৈরিতেও নজর দিয়েছে। বিশদ

02nd  May, 2019
কাঠবিড়ালি শাবকদের
‘দত্তক’ নিল বিড়াল মা

সেভাস্টোপোল, ২মে: কুচকুচে কালো নয়, খানিকটা ভুসো কালোই তার গায়ের রঙ। তার সঙ্গে একজোড়া জ্বলজ্বলে চোখের তীক্ষ্ণ চাউনি। এ অবস্থায় কোলের কাছে সদ্যজাত সন্তানদের আগলে রেখেছেন একটি বিড়াল মা। এ দৃশ্য তো আকচার দেখাই যায়। এখানকার দৃশ্যটি অবশ্য একটু আলাদা। বিশদ

02nd  May, 2019
জামিন চেয়ে তৃতীয়বার
আবেদন করলেন নীরব

রূপাঞ্জনা দত্ত, লন্ডন, ৩০ এপ্রিল: ব্রিটেনের ওয়েস্টমিনস্টার ম্যাজিস্ট্রেট কোর্টে তৃতীয়বার জামিনের আর্জি জানালেন ঋণখেলাপি পলাতক ভারতীয় ব্যবসায়ী নীরব মোদি। ওই আবেদনের শুনানির জন্য আদালতের মুখ্য ম্যাজিস্ট্রেট এমা আর্বাথনটের সামনে আগামী বুধবার ৮ মে হাজির হতে হবে নীরবকে।  বিশদ

01st  May, 2019
 সিংহাসন ছাড়লেন জাপানের সম্রাট, ২০০ বছরের ইতিহাসে এই প্রথম

  টোকিও, ৩০ এপ্রিল (এএফপি): একটি যুগের অবসান হল জাপানে। বিশ্বের প্রাচীনতম রাজতন্ত্রের ২০০ বছরের ইতিহাসে এই প্রথম সিংহাসন ত্যাগ করলেন কোনও সম্রাট। মঙ্গলবার সিংহাসন ত্যাগ করেছেন সম্রাট আকিহিতো। জাপানের পরবর্তী সম্রাট হবেন তাঁর ছেলে নারুহিতো। ইতিমধ্যেই ক্রিসেনথেমাম সিংহাসনে বসার প্রস্তুতি শুরু করে দিয়েছেন তিনি।
বিশদ

01st  May, 2019
সিরিয়ায় আইএস-এর পতনের প্রতিশোধ নিতে শ্রীলঙ্কায় হামলা: বাগদাদি

 কলম্বো, ৩০ এপ্রিল: শ্রীলঙ্কায় ইস্টার সানডেতে চালানো সিরিজ বোমা হামলা নিয়ে মুখ খুলেছে জঙ্গি সংগঠন আইএস-এর নেতা বাগদাদি। তার দাবি, সিরিয়ায় আইএস এর হাত থেকে সর্বশেষ ঘাঁটি বাঘুজ দখল করে নেওয়ার প্রতিশোধ হিসেবে এই হামলা হয়।
বিশদ

01st  May, 2019
 ব্যাগের ওজন কম দেখিয়ে ঘুষ, সিঙ্গাপুরে অভিযুক্ত ভারতীয়র জেল হেফাজত

 সিঙ্গাপুর, ৩০ এপ্রিল (পিটিআই): বিমানের পার্সেল ব্যাগের ওজন কম দেখিয়ে ঘুষ নেওয়ার অভিযোগ উঠল সিঙ্গাপুরে কর্মরত এক ভারতীয়র বিরুদ্ধে। সেই অভিযোগের ভিত্তিতে হিতেশকুমার চাঁদুভাই প্যাটেল নামে ওই ব্যক্তির দু’মাসের জেল হেপাজত হয়েছে।
বিশদ

01st  May, 2019
 মাদক রাখার অপরাধে জাপানে দু’বছরের কারাদণ্ড শিল্পপতি নেস ওয়াদিয়ার

 টোকিও, ৩০ এপ্রিল: নিষিদ্ধ মাদক রাখার অপরাধে ব্যবসায়ী এবং ওয়াদিয়া গ্রুপের উত্তরাধিকারি শিল্পপতি নেস ওয়াদিয়ার জাপানে দু’বছর কারাদণ্ড হল। সূত্রের খবর, মার্চ মাসে নেসের কাছ থেকে ২৫ গ্রাম মাদক পাওয়া যায়। এরপরেই তাঁকে গ্রেপ্তার করা হয়। ওয়াদিয়া গ্রুপের পক্ষে এই সাজার কথা স্বীকার করা হয়েছে। 
বিশদ

01st  May, 2019
মহিলাদের বয়ঃসন্ধির বয়স ১৮ বছরে বেঁধে বিল পাশ পাক সেনেটে

 ইসলামাবাদ, ৩০ এপ্রিল (পিটিআই): বাল্যবিবাহ রুখতে মহিলাদের বয়ঃসন্ধির বয়স ১৮ বছরে বেঁধে দিল পাকিস্তান সেনেট। তীব্র বিরোধিতার মধ্যেও এই সংক্রান্ত বিল পাশ করাল ইমরান খান সরকার। সোমবার এই সংক্রান্ত বিলটি সেনেটে পেশ করেন পিপিপির শেরি রেহমান। এরপরেই বাদানুবাদে উত্তপ্ত হয়ে ওঠে পাকিস্তান সংসদের উচ্চকক্ষ।
বিশদ

01st  May, 2019
 শ্রীলঙ্কায় বিস্ফোরণের ঘটনায় গ্রেপ্তার আরও তিন সন্দেহভাজন, আটক ভ্যান

কলম্বো, ৩০ এপ্রিল (পিটিআই): ইস্টার রবিবারে ধারাবাহিক বিস্ফোরণের তদন্তে নেমে আরও তিন সন্দেহভাজনকে গ্রেপ্তার করা হয়েছে। শ্রীলঙ্কার উত্তর-মধ্যাঞ্চল থেকে আটক করা হয়েছে একটি ভ্যানও। মঙ্গলবার পুলিসের মুখপাত্র রুয়ান গুণশেখর জানিয়েছেন, হামলার সঙ্গে জড়িত সন্দেহে এই ভ্যানটিকে খোঁজা হচ্ছিল।
বিশদ

01st  May, 2019
 রয়্যাল সোসাইটির ফেলো হিসেবে নির্বাচিত হলেন ভারতীয় বংশোদ্ভূত অধ্যাপক

 রূপাঞ্জনা দত্ত  লন্ডন, ২৯ এপ্রিল: ব্রিটেনের নামজাদা রয়্যাল সোসাইটির ফেলো হিসেবে নির্বাচিত হলেন অক্সফোর্ড বিশ্ববিদ্যালয়ের অধ্যাপক অনন্ত পারেখ। অক্সফোর্ড বিশ্ববিদ্যালয়ের শরীরবিদ্যার অধ্যাপকের পাশাপাশি মের্টন কলেজের ফেলো পদেও রয়েছেন ভারতীয় বংশোদ্ভূত অনন্ত পারেখ।
বিশদ

30th  April, 2019

Pages: 12345

একনজরে
 নয়াদিল্লি, ১৫ মে (পিটিআই): ষষ্ঠ দফা ভোটের মধ্যেই বিজেপি কেন্দ্রে সরকার গড়ার মতো সংখ্যাগরিষ্ঠতা অর্জন করে ফেলেছে। সপ্তম দফার ভোট সম্পন্ন হলে বিজেপির আসন ৩০০ অতিক্রম করে যাবে। বুধবার দিল্লিতে সাংবাদিক বৈঠকে এই মন্তব্য করেন বিজেপির সর্বভারতীয় সভাপতি অমিত শাহ। ...

 ন্যাশনাল স্টক এক্সচেঞ্জে যেসব সংস্থার শেয়ার গতকাল লেনদেন হয়েছে শুধু সেগুলির বাজার বন্ধকালীন দরই নীচে দেওয়া হল। ...

  বিএনএ, বর্ধমান: স্ট্রংরুম পরিদর্শনে গিয়ে লোকসভা কেন্দ্রের প্রার্থীদের এজেন্টরা তার ধারেকাছে ঘেঁষতে পারবেন না। প্রার্থীদের এজেন্টরা পরিচয়পত্র নিয়ে নিয়মিত স্ট্রংরুম ভিজিটে যান। কিন্তু, নির্বাচন কমিশনের নির্দেশ, প্রেমিসেস থেকে বেশকিছুটা দূরে একটি ক্যাম্প তৈরি করতে হবে। ...

 সংবাদদাতা, মালবাজার: ফুল ঝাড়ুকেই এখন প্রধান অর্থনৈতিক ফসল হিসাবে বেছে নিয়েছেন কালিম্পং জেলার গোরুবাথান ব্লকের সামসিং ফরেস্ট কম্পাউন্ড বস্তির কয়েকশ চাষি। অন্যান্য ফসলের তুলনায় সকলেই এখন ঝাড়ুকেই বেশি প্রাধান্য দিচ্ছেন। কারণ ঝাড়ু ফলিয়ে তাঁরা এখন বেশি লাভের মুখ দেখছেন। একবার ...




আজকের দিনটি কিংবদন্তি গৌতম ( মিত্র )
৯১৬৩৪৯২৬২৫ / ৯৮৩০৭৬৩৮৭৩

ভাগ্য+চেষ্টা= ফল
  • aries
  • taurus
  • gemini
  • cancer
  • leo
  • virgo
  • libra
  • scorpio
  • sagittorius
  • capricorn
  • aquarius
  • pisces
aries

উপস্থিত বুদ্ধি ও সময়োচিত সিদ্ধান্তে শত্রুদমন ও কর্মে সাফল্য। ব্যবসায় গোলযোগ। প্রিয়জনের শরীর-স্বাস্থ্যে অবনতি। উচ্চশিক্ষায় ... বিশদ


ইতিহাসে আজকের দিন

১৮৩১: বঙ্গ নাট্যালয়ের প্রতিষ্ঠাতা যতীন্দ্রমোহন ঠাকুরের জন্ম
১৯৭০: টেনিস খেলোয়াড় গ্যাব্রিয়েলা সাবাতিনির জন্ম
১৯৭৫: প্রথম মহিলা হিসেবে এভারেস্ট জয় করলেন জুঙ্কো তাবেই
১৯৭৮: অ্যাথলিট সোমা বিশ্বাসের জন্ম



ক্রয়মূল্য বিক্রয়মূল্য
ডলার ৬৯.৪৯ টাকা ৭১.১৮ টাকা
পাউন্ড ৮৯.১৯ টাকা ৯২.৪৬ টাকা
ইউরো ৭৭.৩৪ টাকা ৮০.৩৩ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
পাকা সোনা (১০ গ্রাম) ৩২,৮১৫ টাকা
গহনা সোনা (১০ (গ্রাম) ৩১,১৩৫ টাকা
হলমার্ক গহনা (২২ ক্যারেট ১০ গ্রাম) ৩১,৬০০ টাকা
রূপার বাট (প্রতি কেজি) ৩৭,৩৫০ টাকা
রূপা খুচরো (প্রতি কেজি) ৩৭,৪৫০ টাকা
[ মূল্যযুক্ত ৩% জি. এস. টি আলাদা ]

দিন পঞ্জিকা

১ জ্যৈষ্ঠ ১৪২৬, ১৬ মে ২০১৯, বৃহস্পতিবার, দ্বাদশী ৮/৮ দিবা ৮/১৬। চিত্রা ৫৮/১০ রাত্রি ৪/১৬। সূ উ ৫/০/৮, অ ৬/৫/৪৪, অমৃতযোগ দিবা ৩/২৮ গতে অস্তাবধি। রাত্রি ৬/৪৯ গতে ৯/০ মধ্যে পুনঃ ১১/৫৫ গতে ২/৬ মধ্যে পুনঃ ৩/৩৪ গতে উদয়াবধি, বারবেলা ২/৪৯ গতে অস্তাবধি, কালরাত্রি ১১/৩৩ গতে ১২/৫৫ মধ্যে।
১ জ্যৈষ্ঠ ১৪২৬, ১৬ মে ২০১৯, বৃহস্পতিবার, দ্বাদশী ৫/৩২/৪৭ দিবা ৭/১৩/২৬। চিত্রানক্ষত্র ৫৭/১১/১৩ রাত্রি ৩/৫২/৪৮, সূ উ ৫/০/১৯, অ ৬/৭/১৫, অমৃতযোগ দিবা ৩/৩৪ গতে ৬/৭ মধ্যে এবং রাত্রি ৬/৫৮ গতে ৯/৪ মধ্যে ও ১১/৫৬ গতে ২/৪ মধ্যে ও ৩/৩০ গতে ৫/০ মধ্যে, বারবেলা ৪/২৮/৫৩ গতে ৬/৭/১৫ মধ্যে, কালবেলা ২/৫০/৩১ গতে ৪/২৮/৫৩ মধ্যে, কালরাত্রি ১১/৩৩/৪৭ গতে ১২/৫৫/২৫ মধ্যে।
১০ রমজান
এই মুহূর্তে
আজকের রাশিফল
মেষ: উচ্চশিক্ষায় সাফল্য। বৃষ: উচ্চপদস্থ ব্যক্তির আনুকূল্যে কর্মক্ষেত্রে প্রভাব প্রতিপত্তি বৃদ্ধি। ...বিশদ

07:11:04 PM

ইতিহাসে আজকের দিনে
১৮৩১: বঙ্গ নাট্যালয়ের প্রতিষ্ঠাতা যতীন্দ্রমোহন ঠাকুরের জন্ম১৯৭০: টেনিস খেলোয়াড় গ্যাব্রিয়েলা ...বিশদ

07:03:20 PM

ঝড়-বৃষ্টিতে তার ছিঁড়ে অন্ধকারে ডুবল জলপাইগুড়ি
জলপাইগুড়ি শহরের বিস্তীর্ন অংশ ডুবে রয়েছে অন্ধকারে। সন্ধ্যা থেকে ঝড়-বৃষ্টির ...বিশদ

08:10:08 PM

ডায়মন্ডহারবারের এসডিপিও এবং আমহার্স্ট স্ট্রিট থানার ওসিকে সরিয়ে দিল নির্বাচন কমিশন

07:27:00 PM

বিমান সংস্থার উপর চটলেন শ্রেয়া
বিমানে বাদ্যযন্ত্র নিয়ে যেতে বাধা দেওয়া হয় সঙ্গীতশিল্পী শ্রেয়া ঘোষালকে। ...বিশদ

06:21:47 PM

ভোটের দিন গরম বাড়বে
উত্তর বঙ্গের পাঁচ জেলায় বৃষ্টির সম্ভাবনা থাকলেও ভোটের দিন কিন্তু ...বিশদ

06:10:39 PM