দেশ

নব দম্পতিদের ১৬ সন্তানের বার্তা, বিতর্কের মুখে স্ট্যালিন

চেন্নাই: রাজ্যবাসীর কাছে বেশি করে সন্তান জন্ম দেওয়ার আর্জি জানিয়েছেন অন্ধ্রপ্রদেশের মুখ্যমন্ত্রী চন্দ্রবাবু নাইডু। সোমবার একই পথে হাঁটলেন তামিলনাড়ুর মুখ্যমন্ত্রী এম কে স্ট্যালিন। চন্দ্রবাবু রাজ্যের জনসংখ্যায় বয়স্কদের আধিক্যের পরিপ্রেক্ষিতে বেশি সংখ্যায় সন্তানের জন্মদানের আহ্বান জানিয়েছেন। আর স্ট্যালিন লোকসভার আসন পুনর্বিন্যাসের কথা মাথায় রেখে বড় পরিবারের কথা বলেছেন। পুনবির্ন্যাসে তামিলনাড়ুতে আসন কমে যেতে পারে বলে আশঙ্কা। এর পরিপ্রেক্ষিতেই স্ট্যালিন বলেছেন, রাজ্যের নব দম্পতিদের ১৬টি করে সন্তানের জন্ম দেওয়া উচিত।
 স্ট্যালিন জানান, ২০২৬ সালে লোকসভা ও বিধানসভার আসন পুনর্বিন্যাসের প্রক্রিয়া শুরু হওয়ার কথা।। জনসংখ্যা কমতে থাকলে লোকসভার আসনগুলির উপর তার প্রভাব পড়তে পারে। আগে আত্মীয়-পরিজনরা নব দম্পতিদের ১৬টি সম্পদের আশীর্বাদ দিতেন। তবে এখন সম্পদের পরিবর্তে ১৬টি সন্তান জন্ম দেওয়া উচিত। বিপুল জনসংখ্যার কারণে নাজেহাল অবস্থা দেশবাসীর। এই পরিস্থিতিতে স্ট্যালিনের এই মন্তব্যে বিতর্ক দানা বেধেছে।
সোমবার হিন্দু গণবিবাহের অনুষ্ঠানে উপস্থিত ছিলেন তামিলনাড়ুর মুখ্যমন্ত্রী। স্ট্যালিনের উপস্থিতিতে সেখানে ৩১টি দম্পতির বিবাহ সম্পন্ন হয়। সেখানে তিনি বলেন, ‘আগের দিনে গুরুজনরা ১৬ সম্পদের আশীর্বাদ দিতেন। বিশ্বনাথনের গ্রন্থে এই সম্পদের উল্লেখ রয়েছে। তবে আজ তাঁরা সন্তান এবং সমৃদ্ধির আশীর্বাদ দিচ্ছেন। তবে ভবিষ্যতে লোকসভার সংখ্যা কমে যেতে পারে। সেক্ষেত্রে বেশি করে সন্তান জন্মদানের বিষয়টি বিবেচনা করা দরকার। 
8h 8m ago
কলকাতা
রাজ্য
বিদেশ
খেলা
বিনোদন
ব্ল্যাকবোর্ড
শরীর ও স্বাস্থ্য
বিশেষ নিবন্ধ
সিনেমা
প্রচ্ছদ নিবন্ধ
আজকের দিনে
রাশিফল ও প্রতিকার
ভাস্কর বন্দ্যোপাধ্যায়
mesh

শরিকি সম্পত্তি মামলায় ফল অনুকূল হতে পারে। উচ্চশিক্ষা ও বিজ্ঞান গবেষণায় উন্নতির যোগ। অর্থাগম হবে।...

বিশদ...

এখনকার দর
ক্রয়মূল্যবিক্রয়মূল্য
ডলার৮৩.২৩ টাকা৮৪.৯৭ টাকা
পাউন্ড১০৭.৮৭ টাকা১১১.৬৫ টাকা
ইউরো৮৯.৬৮ টাকা৯৩.০৯ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
*১০ লক্ষ টাকা কম লেনদেনের ক্ষেত্রে
দিন পঞ্জিকা