দেশ

ঝাড়খণ্ডে আহত অস্থায়ী সহায়ক পুলিসকর্মীদের সঙ্গে সাক্ষাৎ হিমন্তের

রাঁচি: বাড়াতে হবে বেতন। স্থায়ী নিয়োগ করতে হবে পুলিস বিভাগে। এমনই দাবিতে ঝাড়খণ্ডে বিক্ষোভে সরব চুক্তিবদ্ধ অস্থায়ী সহায়ক পুলিসকর্মীরা। তাদের এই বিক্ষোভ ঘিরে শুক্রবার পরিস্থিতি উত্তপ্ত হয়ে ওঠে। পুলিসের সঙ্গে সংঘর্ষে জখম হয়েছেন কয়েকজন। এরইমধ্যে ঘোলাজলে মাছ ধরতে নেমে পড়েছেন অসমের মুখ্যমন্ত্রী হিমন্ত বিশ্বশর্মা। ঝাড়খণ্ডে  বিজেপির এই ইলেকশন কো-ইনচার্জ শনিবার হাসপাতালে গিয়ে দেখা করলেন জখমদের সঙ্গে। 
স্থায়ী চাকরির দাবিতে  রাঁচিতে বেশ কিছুদিন ধরেই অবস্থান বিক্ষোভ প্রদর্শন করছেন এই চুক্তিভিত্তিক সহায়ক পুলিস কর্মীরা। শুক্রবার তাঁদের একটি প্রতিনিধি দল রাঁচির এসএসপি চন্দন কুমার সিনহা ও প্রশাসনের আধিকারিকদের সঙ্গে দেখা করে। এরইমধ্যে মুখ্যমন্ত্রী হেমন্ত সোরেনের বাসভবনের সামনে বিক্ষোভকারীদের সংঘর্ষ বেধে যায়। প্রত্যক্ষদর্শীদের কথায়, পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে লাঠি চার্জ করে পুলিস। এর জেরে জখম হন কয়েকজন সহায়ক পুলিস। এদিন ঝাড়খণ্ডের একটি হাসপাতালে জখমদের সঙ্গে দেখা করে পুলিসের লাঠি চালানোর নিন্দা করেছেন বিশ্বশর্মা।
বিক্ষোভ প্রসঙ্গে পুলিসের এডিজি রাজকুমার মল্লিক জানান, ‘আমরা বিক্ষোভকারীদের পুলিসের বিভিন্ন বিভাগে নিযুক্তির ক্ষেত্রে ছাড় দেওয়ার কথা জানিয়েছি। আবগারি, হোমগার্ড, জেল কর্মী ও দমকল বিভাগের কনস্টেবল পদে আবেদনের ক্ষেত্রে সহায়ক পুলিস কর্মীদের বয়সের ছাড় সহ অন্যান্য সুবিধা দেওয়া হবে। শীঘ্রই পুলিস বিভাগে ৬৫০০ পদে নিয়োগ হবে। এক্ষেত্রে তাঁরা আবেদন জানাতে পারেন। বিক্ষোভ তুলে নিলে তাঁদের চাকরির মেয়াদ আরও একবছর বাড়ানো হবে। সেইসঙ্গে  ২৫ শতাংশ করে বেতনও বাড়ানো হবে। উল্লেখ্য, বিক্ষোভরত এই পুলিস সহকারীদের কাজের মেয়াদ শেষ হওয়ার কথা ৯ আগস্ট। 
 
1Month ago
কলকাতা
রাজ্য
বিদেশ
খেলা
বিনোদন
ব্ল্যাকবোর্ড
শরীর ও স্বাস্থ্য
বিশেষ নিবন্ধ
সিনেমা
প্রচ্ছদ নিবন্ধ
আজকের দিনে
রাশিফল ও প্রতিকার
ভাস্কর বন্দ্যোপাধ্যায়
mesh

কর্মোন্নতি ও বিভাগীয় ক্ষেত্রে প্রশংসা লাভ। ব্যয় যোগ আছে। আত্মীয় সম্পর্কে বাধার যোগ।...

বিশদ...

এখনকার দর
ক্রয়মূল্যবিক্রয়মূল্য
ডলার৮৩.১৩ টাকা৮৪.৮৭ টাকা
পাউন্ড১০৮.৩২ টাকা১১১.৮৭ টাকা
ইউরো৯১.২৫ টাকা৯৪.৪৩ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
*১০ লক্ষ টাকা কম লেনদেনের ক্ষেত্রে
5th     September,   2024
দিন পঞ্জিকা