খেলা

আনোয়ারের বিকল্প নেওয়া উচিত ছিল মোহন বাগানের: ব্যারেটো

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: ব্লু জিনসের উপর দুধসাদা জামা। বোতামে আটকানো চশমা! বৃহস্পতিবার খিদিরপুর সেন্ট টমাস স্কুলে ঢোকার সময় তাঁর দিকে দৌড়ে এল কয়েকজন খুদে পড়ুয়া। একজন বিড়বিড় করছিল, ‘এটাই মোহন বাগানের সবুজ তোতা। বাবা ছবি দেখিয়েছিল। প্রথমবার সামনাসামনি দেখলাম।’ সত্যিই সবুজ-মেরুন জনতার কাছে আজও আবেগের অপর নাম ব্যারেটো। তাই তাঁর উপস্থিতিতে মোহন বাগানের প্রসঙ্গ ওঠাটাই স্বাভাবিক। 
চলতি মরশুমে মোহন বাগানকে কেমন দেখছেন? বিশপ ক্যানিং স্পোর্টস অ্যাকাডেমির উদ্বোধনের পরই ব্রাজিলিয়ানের দিকে প্রশ্ন উড়ে এল। একটু হতাশার সুরেই তাঁর জবাব, ‘ডুরান্ড ফাইনাল জেতা উচিত ছিল মোলিনা-ব্রিগেডের।’ দীর্ঘশ্বাস ফেলে তাঁর সংযোজন, ‘আসলে আনোয়ার আলিকে খুইয়ে বড় ধাক্কা খেয়েছে মোহন বাগান। ওর বিকল্প নেওয়া উচিত ছিল ম্যানেজমেন্টের। সামনে আইএসএল, এএফসি’র ম্যাচ রয়েছে। দ্রুত রক্ষণের সমস্যা মেটাতে হবে।’ তবে দিমিত্রি পেত্রাতোসদের উপর আস্থা রাখার বার্তা দিলেন প্রাক্তন তারকা। তাঁর মন্তব্য, ‘খাতায়-কলমে মোহন বাগান যথেষ্ট শক্তিশালী। আমার বিশ্বাস, এবারও আইএসএলের চ্যাম্পিয়নশিপের লড়াইয়ে থাকবে সবুজ-মেরুন ব্রিগেড। পাশাপাশি মুম্বই সিটি ও ইস্ট বেঙ্গলের দলও বেশ ভালো। মহমেডান স্পোর্টিংও প্রথমবার আইএসএলে খেলবে। কলকাতা ফুটবলের জন্য দারুণ ব্যাপার।’ 
ব্যারেটোর সঙ্গে এই অনুষ্ঠানে ছিলেন আরও এক ব্রাজিলিয়ান, ডগলাস ডি’সিলভা। মোহন বাগান ও ইস্ট বেঙ্গল— দুই দলের জার্সিতেই বড় ম্যাচে অপরাজিত তিনি। ডগলাসের কথায়, ‘হোসে মোলিনা নতুন কোচ। ওকে সময় দিতে হবে। তবে মোহন বাগানের আরও আগে প্রি-সিজন শুরু করা উচিত ছিল। আর এবার  ইস্ট বেঙ্গলও ভালো দল গড়েছে।’ বৃহস্পতিবার শিক্ষক দিবসের দিন আবেগেও ভাসতে দেখা গেল ডগলাসকে। স্মৃতির সরণি বেয়ে তিনি বলছিলেন,  ‘কলকাতায় সুভাষ ভৌমিক স্যরের থেকে অনেক কিছু শিখেছি। মনে পড়ছে ব্রাজিলিয়ান ক্লাব পামেইরাসে আমার প্রথম কোচের কথাও।’ পাশাপাশি কলকাতা লিগকেও গুরুত্ব দেওয়ার কথা বলেলেন ডগলাস।
10d ago
কলকাতা
রাজ্য
দেশ
বিদেশ
বিনোদন
ব্ল্যাকবোর্ড
শরীর ও স্বাস্থ্য
বিশেষ নিবন্ধ
সিনেমা
প্রচ্ছদ নিবন্ধ
আজকের দিনে
রাশিফল ও প্রতিকার
ভাস্কর বন্দ্যোপাধ্যায়
mesh

আয় বৃদ্ধি ও গৃহসুখ বৃদ্ধি। কর্মস্থলে সাফল্য ও প্রশংসা লাভের সম্ভাবনা। শরীর-স্বাস্থ্য বুঝে চলুন।...

বিশদ...

এখনকার দর
ক্রয়মূল্যবিক্রয়মূল্য
ডলার৮৩.১০ টাকা৮৪.৮৪ টাকা
পাউন্ড১০৮.৬৪ টাকা১১২.১৯ টাকা
ইউরো৯১.৫৩ টাকা৯৪.৭৩ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
*১০ লক্ষ টাকা কম লেনদেনের ক্ষেত্রে
14th     September,   2024
দিন পঞ্জিকা