দেশ

অজিতের সঙ্গ ছেড়ে শারদের দলে ফিরছেন বিশ্বস্ত নেতা

মুম্বই: মহারাষ্ট্রে ক্রমশ পায়ের তলার মাটি সরছে অজিত পাওয়ারের! লোকসভা ভোটে বিজেপি ও সিন্ধে-সেনার সঙ্গে জোট বেঁধে লড়াইয়ে নেমেছিল তাঁর দল এনসিপি। কিন্তু মাত্র একটি আসনেই সন্তুষ্ট থাকতে হয়েছে রাজ্যের উপ-মুখ্যমন্ত্রীর দলকে। বারামতী কেন্দ্রে প্রেস্টিজ ফাইটেও  শারদ পাওয়ারের মেয়ে সুপ্রিয়া সুলের কাছে হেরে গিয়েছেন অজিতের স্ত্রী সুনেত্রা। কাকা শারদের দলে ভাঙন ধরিয়ে বিদ্রোহী হয়েছিলেন অজিত। কিন্তু ভোটে বিপর্যয়ের পর সেই কাকার কাছেই জমি হারাতে চলেছেন ভাইপো। রাজ্যে বিধানসভা ভোটের আগে  শারদের দলে ফিরতে চলেছেন অজিতের ঘনিষ্ঠ এক নেতা। সূত্রের খবর, পিম্পরি-চিঞ্চওয়াদের এনসিপি প্রধান অজিত গাভানে শারদ শিবিরে যোগ দিতে চলেছেন। সঙ্গে ১৫ জন প্রাক্তন কাউন্সিলার। 
জানা গিয়েছে, শারদের সঙ্গে তাঁর পুনের বাড়িতে ওই কাউন্সিলারদের নিয়ে দেখা করেছেন  গাভানে। রাজনৈতিক মহলের অনুমান, গাভানের শারদের দলে যোগদান সময়ের অপেক্ষা। যদিও গাভানে শারদের সঙ্গে সাক্ষাতের কথা অস্বীকার করেছেন। তবে গাভানে জানিয়েছেন, বিধানসভা ভোটে প্রার্থী হতে চান তিনি। আর সেক্ষেত্রে শারদের দলকেই বেছে নেবেন তিনি। 
সূত্রের খবর, বিধানসভা ভোটে ভোসারি আসনে লড়াইয়ের ব্যাপারে আগ্রহী  গাভানে। কিন্তু ওই আসনে নজর রয়েছে  সিন্ধেপন্থী শিবসেনারও। বর্তমানে ভোসারি রয়েছে বিজেপির দখলে। শাসক জোটের অন্দরে দর কষাকষিতে ওই আসন অজিতের দলের ভাগে যাওয়ার সম্ভবনা ক্ষীণ। এই পরিস্থিতিতে গাভানে শারদের দিকে ঝুঁকেছেন। 
2d ago
কলকাতা
রাজ্য
বিদেশ
খেলা
বিনোদন
ব্ল্যাকবোর্ড
শরীর ও স্বাস্থ্য
বিশেষ নিবন্ধ
সিনেমা
প্রচ্ছদ নিবন্ধ
আজকের দিনে
রাশিফল ও প্রতিকার
ভাস্কর বন্দ্যোপাধ্যায়
mesh

কাজকর্মে আকস্মিক বিঘ্ন ও ভোগান্তি। আইনজীবী ও মুদ্রণ, কাগজ ও কৃষিজ পণ্যের ব্যবসায়ীদের শুভদিন।...

বিশদ...

এখনকার দর
ক্রয়মূল্যবিক্রয়মূল্য
ডলার৮২.৭০ টাকা৮৪.৪৪ টাকা
পাউন্ড১০৪.২৯ টাকা১০৭.৭৫ টাকা
ইউরো৮৮.২৩ টাকা৯১.৩৬ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
*১০ লক্ষ টাকা কম লেনদেনের ক্ষেত্রে
দিন পঞ্জিকা