দেশ

গত ১৫ দিনে সাতটি, ফের ব্রিজ ভেঙে পড়ল বিহারে

পাটনা: ১৫ দিনে সাতবার! ফের বিহারে সেতু বিপর্যয়। এবারের ঘটনাস্থল সিওয়ান জেলা। জেলায় কয়েকদিন আগেই ভেঙে পড়েছিল একটি ব্রিজ। সেই ঘটনার রেশ কাটার আগেই বুধবার ভোরে গণ্ডকি নদীর উপর আরও একটি সেতুর একাংশ হুড়মুড়িয়ে ভেঙে পড়ল। দেওরিয়া ব্লকের মহারাজগঞ্জের সঙ্গে একাধিক গ্রামের সংযোগকারী এই সেতু দুর্ঘটনায় অবশ্য হতাহতের কোনও খবর নেই। কিন্তু রাজ্যে একের পর এক এধরনের ঘটনায় প্রশ্নের মুখে পড়েছে নীতীশ কুমারের নেতৃত্বাধীন এনডিএ সরকার। রাজ্যের বিজেপি-জেডিইউ সরকারের বিরুদ্ধে লাগামছাড়া দুর্নীতির অভিযোগে সরব বিরোধীরা।  
ডেপুটি ডেভেলপমেন্ট কমিশনার মুকেশ কুমার ঘটনাস্থল ঘুরে দেখে জানিয়েছেন, ব্রিজটি ভেঙে পড়ার প্রকৃত কারণ জানতে তদন্ত শুরু হয়েছে। তিনি বলেছেন, এদিন ভোর পাঁচটা নাগাদ ব্রিজটি ভেঙে পড়ে।  ১৯৮২-’৮৩ সালে তৈরি এই সেতুটিতে গত কয়েকদিন ধরে মেরামতির কাজ চলছিল। স্থানীয়রা জানিয়েছেন, কয়েকদিনের বৃষ্টিতে গণ্ডকি নদীতে জলস্তর বেড়েছে। জলের প্রবল স্রোতে ব্রিজের কাঠামো দুর্বল হয়ে পড়ে। প্রসঙ্গত, এদিনের দুর্ঘটনার আগে গত ১৫ দিনে বিহারে ছ’টি ব্রিজ ভেঙে পড়ার ঘটনা ঘটেছে। যা নিয়ে শুরু হয়েছে রাজনৈতিক চাপানউতোর। গয়ার সাংসদ তথা কেন্দ্রীয় মন্ত্রী জিতনরাম মাঝি আবার এই দুর্ঘটনার পিছনে  চক্রান্তের গন্ধ খুঁজে পেয়েছেন। কয়েকদিন আগেই তিনি সন্দেহ প্রকাশ করে বলেন, ‘রাজ্যের এনডিএ সরকারের ভাবমূর্তি নষ্ট করতেই হয়তো এই চক্রান্ত করা হয়েছে।’ পাশাপাশি তিনি ব্রিজ নির্মাণ ও সংস্কারে নিম্নমানের সামগ্রী ব্যবহারের ঘটনাও স্বীকার করেন। 
এদিন সিওয়ানের সেতু বিপর্যয়ের পর আরজেডি নেতা তেজস্বী যাদব এনডিএ সরকারকে একহাত নিয়েছেন। এক্স হ্যান্ডেলে রাজ্যের প্রাক্তন মুখ্যমন্ত্রীর ব্যঙ্গ , ‘বিহারে বিজেপি ও নীতীশ কুমারের  ১৮ বছরের সততায় বিরক্ত হয়ে ১৫ দিনে এতগুলো ব্রিজ নদীতে ঝাঁপ দিয়ে আত্মহত্যা করল।’
2d ago
কলকাতা
রাজ্য
বিদেশ
খেলা
বিনোদন
ব্ল্যাকবোর্ড
শরীর ও স্বাস্থ্য
বিশেষ নিবন্ধ
সিনেমা
প্রচ্ছদ নিবন্ধ
আজকের দিনে
রাশিফল ও প্রতিকার
ভাস্কর বন্দ্যোপাধ্যায়
mesh

শ্লেষ্মা ও বাতজ রোগ বৃদ্ধিতে কাজকর্মে ব্যাঘাত। গৃহাদি নির্মাণ বা সংস্কারে শত্রুর বাধা। ধর্মে মতি।...

বিশদ...

এখনকার দর
ক্রয়মূল্যবিক্রয়মূল্য
ডলার৮২.৬৪ টাকা৮৪.৩৮ টাকা
পাউন্ড১০৪.৯০ টাকা১০৮.৩৯ টাকা
ইউরো৮৮.৮১ টাকা৯১.৯৭ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
*১০ লক্ষ টাকা কম লেনদেনের ক্ষেত্রে
দিন পঞ্জিকা