অন্দরমহল

রেস্তোরাঁর খবর

তাজ বেঙ্গলে লেবানিজ ফেস্ট
২৩ থেকে ২৫ আগস্ট তাজ বেঙ্গল হোটেলের স্যুক রেস্তরাঁয় চলছে লেবানিজ ফুড ফেস্ট। শেফ অমর মোলকি জানালেন লেবানিজ খাবারে প্রতিটি পদে নানারকম স্বাদের বৈচিত্র্য থাকে। সেটাই এই খাবারের বিশেষত্ব। অতিরিক্ত তেল বা মশলার ব্যবহার ছাড়াও খাবারকে কীভাবে স্বাদে ভরপুর করে তোলা যায় তার প্রমাণ পাবেন লেবানিজ রান্নায়। এই ফেস্টে যে ধরনের পদ পরিবেশন করা হচ্ছে  তার মধ্যে রয়েছে মিক্সড গ্রিল প্ল্যাটার, চিকেন ফেতায়ের, বেরুটি হামাস, কাবাব দিজাজ, ল্যাম্ব উইথ আর্টিচোক স্ট্যু, হামার বিন লাহাম, মুহালাবিয়া ইত্যাদি।

অ্যাস্টর হোটেলে কাবাব ফেস্ট
হোটেলের কাবাব-এ-কিউ রেস্তরাঁয় চলছে আনলিমিটেড কাবাব ফেস্ট। এই ফেস্টের বিশেষত্ব কাবাব রাঁধার ধরনে। মশলায় ম্যারিনেট করার পর ক্লে আভেনে পুরিয়ে পরিবেশন করা হচ্ছে প্রতিটি কাবাব। তার মধ্যে রয়েছে স্মোকি কসুরি মুর্গ কাবাব, লসুনি মাহি, মাটন শিক, মুর্গ চাকোরি, লাল পনির টিক্কা, জাফরানি দহি কে কাবাব, তন্দুরি শবনম ইত্যাদি। কাবাব ছাড়াও মেন কোর্সেও নতুনত্বে ভরা কয়েকটি পদ রয়েছে। যেমন লসুনি সাগ চিকেন, কড়াই পনির, বেরেস্তা পোলাও সহ আরও অনেক কিছু। শেষ পাতে দেশি বিদেশি ডেজার্ট থাকবে। জনপ্রতি খরচ মোটামুটি ১২৫০ টাকা।

প্রাইড প্লাজায় ইলিশ উৎসব
বর্ষা জুড়েই চলে বাঙালির ইলিশ পার্বণ। সেই মতো সেজে ওঠে শহর ও শহরতলির বিভিন্ন রেস্তরাঁ। আগস্ট মাস ব্যাপী ইলিশ উৎসব চলছে প্রাইড প্লাজা হোটেলে। এখানে ইলিশের নানা পদের মধ্যে পাবেন ইলিশ ভাজা, ইলিশ মাছের পাতুরি, সর্ষে বাটা ইলিশ ঝোল, দুধ ইলিশ, ভাপা ইলিশ, ইলিশের টক, ঢাকাই ইলিশ, ইলিশের বিরিয়ানি ইত্যাদি। এছাড়াও আছে ইলিশ থালি। তার দুই ধরন। একটিতে পাবেন খিচুড়ি, ইলিশ মাছ সহ আরও নানারকম ভাজা, সর্ষে ইলিশ, দুধ ইলিশ ও মিষ্টি। অন্যটিতে পাবেন সাদা ভাত, ইলিশ ভাজা, ইলিশের মাথা দিয়ে চচ্চড়ি, ইলিশের ঝোল ও মিষ্টি। থালির দাম ৯৯৯ টাকা। এছাড়া ইলিশের নানা পদের দাম ৮৪৯ টাকা থেকে শুরু।     
23d ago
কলকাতা
রাজ্য
দেশ
বিদেশ
খেলা
বিনোদন
ব্ল্যাকবোর্ড
শরীর ও স্বাস্থ্য
বিশেষ নিবন্ধ
সিনেমা
প্রচ্ছদ নিবন্ধ
আজকের দিনে
রাশিফল ও প্রতিকার
ভাস্কর বন্দ্যোপাধ্যায়
mesh

কর্মস্থলে জটিলকর্মে অনায়াস সাফল্য ও প্রশংসালাভ। আর্থিক দিকটি শুভ। ক্রীড়াস্থলে বিশেষ সাফল্য।...

বিশদ...

এখনকার দর
ক্রয়মূল্যবিক্রয়মূল্য
ডলার৮৩.১০ টাকা৮৪.৮৪ টাকা
পাউন্ড১০৮.৬৪ টাকা১১২.১৯ টাকা
ইউরো৯১.৫৩ টাকা৯৪.৭৩ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
*১০ লক্ষ টাকা কম লেনদেনের ক্ষেত্রে
14th     September,   2024
দিন পঞ্জিকা