বিনোদন

আবীরের সেতুবন্ধন

আসতে চলেছে ‘সারেগামাপা’র নতুন সিজন। সঞ্চালকের ভূমিকায় থাকছেন আবীর চট্টোপাধ্যায়। একান্ত আলাপচারিতায় জানালেন সেই অভিজ্ঞতার কথা।

সঞ্চালকের জার্নি
এই নিয়ে তৃতীয়বার ‘জি বাংলা সারেগামাপা’ রিয়ালিটি শো তে সঞ্চালকের ভূমিকায় আবীর চট্টোপাধ্যায়। ‘এই জার্নিটা খুব অদ্ভুতভাবে শুরু হয়েছিল কোভিডের সময়। অত অসুস্থতা, আশঙ্কা, দুশ্চিন্তার মধ্যে থেকেও একটা শো- এর প্রভাব মানুষের কাছে কেমন হতে পারে, সেটা প্রত্যক্ষ করেছিলাম। এই প্ল্যাটফর্মের মাধ্যমে গান কত মানুষের কাছে সহজে পৌঁছে যায়। সব থেকে বড় কথা গান কীভাবে মানুষের অস্থির অবস্থা থেকে সুস্থ করে, সেটা আগেও দেখেছি, এখনও দেখছি’, বললেন আবীর। 

প্রাপ্তি
শুধুমাত্র সঞ্চালনা নয়। এই প্ল্যাটফর্মের মাধ্যমে একজন অভিনেতা হিসেবে অনেক মানুষের কাছে পৌঁছে যাওয়ার একটা আলাদা তাগিদ থাকে আবীরের। তাঁর কথায়, ‘অনেক বয়স্ক মানুষ আছেন যাঁরা হয়তো বাড়ি থেকে বেরতেই পারেন না, তাঁরা বাড়িতে বসে এই শো এনজয় করতে পারেন।’ এই মঞ্চে নবীন প্রতিভাদের সামনে থেকে দেখতে পাওয়া, পাশাপাশি বাংলা সহ গোটা ভারতবর্ষের সঙ্গীত জগতের দিকপালদের সাহচর্য পাওয়া, সব মিলিয়ে এই কাজ তাঁর কাছে বিরাট প্রাপ্তি বলে জানালেন আবীর।

সেতু বন্ধন
এর আগে কলকাতা, মুম্বই সহ বেশ কিছু উল্লেখযোগ্য অ্যাওয়ার্ড শোতে সঞ্চালকের ভূমিকা পালন করেছেন আবীর। সেই অভিজ্ঞতা কি এই মঞ্চেও কাজে লাগে? তাঁর জবাব, ‘ওগুলো ছিল লাইভ শো। এটা লাইভ শো নয়। এর অভিজ্ঞতাটা অন্যরকম। এটা একটা রিয়েলিটি শো হলেও সঞ্চালকেরও কিছু দায়িত্ব থাকে। আমি সব সময় চেয়েছি, যে সব নতুন প্রতিযোগীরা এখানে আসে, তারা যেন খুব কমফর্ট ফিল করতে পারে। কারণ তাদের উপর একটা চাপ তো থাকেই। তাই আমি সব সময় বলি, আমি ওদের টিমে। দর্শক, নবীন প্রতিভা, বিচারক এবং গ্রুমার্স যাঁরা আছেন, তাঁদের মাঝখানের সেতু আমি।’ 

ব্যস্ততা
অভিনয়, সঞ্চালনা সবটা নিয়ে ব্যস্ততাতেই আবীরের দিন কাটছে। কিন্তু সঞ্চালনাকে তিনি আলাদা করে দেখতে চান না। বললেন, ‘অভিনয়ের মতোই এটাও কাজেরই একটা অঙ্গ। আমি অভিনয় করছি, কেউ চাকরি করছে, কেউ ব্যবসা করছে। আমি বলব, যে কাজটাই করুক না কেন সবাই যেন সবার কাজ নিয়ে প্রচুর ব্যস্ত থাকেন, তার থেকে প্রচুর অর্থ উপার্জন করতে পারেন। নেগেটিভিটির দিকে যেন মন দিতেই না পারেন।’

মুক্তির অপেক্ষায়
আপাতত সঞ্চালনা নিয়ে ব্যস্ত আবীর। নতুন কোনও ছবির কাজ এখনই শুরু করছেন না। রাজ চক্রবর্তীর ‘বাবলি’, সুমন মুখোপাধ্যায়ের ‘পুতুল নাচের ইতিকথা’, অর্জুন দত্তের ‘ডিপ ফ্রিজ’-এর মতো ছবি রয়েছে মুক্তির অপেক্ষায়।
পিয়ালী দাস
 
22d ago
কলকাতা
রাজ্য
দেশ
বিদেশ
খেলা
ব্ল্যাকবোর্ড
শরীর ও স্বাস্থ্য
বিশেষ নিবন্ধ
সিনেমা
প্রচ্ছদ নিবন্ধ
আজকের দিনে
রাশিফল ও প্রতিকার
ভাস্কর বন্দ্যোপাধ্যায়
mesh

উচ্চশিক্ষায় নামী স্বদেশি/ বিদেশি প্রতিষ্ঠানে সুযোগ পেতে পারেন। স্ত্রীর স্বাস্থ্য বিষয়ে চিন্তা। কর্মে অগ্রগতি।...

বিশদ...

এখনকার দর
ক্রয়মূল্যবিক্রয়মূল্য
ডলার ৮২.৫৬ টাকা৮৪.৩০ টাকা
পাউন্ড১০৪.৩৩ টাকা১০৭.৮১ টাকা
ইউরো৮৮.০৪ টাকা৯১.১৭ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
*১০ লক্ষ টাকা কম লেনদেনের ক্ষেত্রে
দিন পঞ্জিকা