Bartaman Patrika
দক্ষিণবঙ্গ
 

নানুরে পুকুরের জলে ডুবে ২ শিশুকন্যার মৃত্যু

সংবাদদাতা, শান্তিনিকেতন: বৃহস্পতিবার সন্ধ্যায় বাড়ির পাশে কচুরিপানায় ঢাকা পুকুরের জলে ডুবে মৃত্যু হল দুই শিশুকন্যার। মর্মান্তিক এই ঘটনাটি ঘটেছে নানুর থানার জলুন্দি পঞ্চায়েতের মড্ডা গ্রামে। মৃত দুই শিশুকন্যার নাম মধুজা দে (৩) ও শুভশ্রী বয়রা (২)।শুক্রবার তাদের দেহ বোলপুর মহকুমা হাসপাতালে ময়নাতদন্ত করা হয়।
স্থানীয় সূত্রে জানা গিয়েছে, কল্পনা দে ও মিঠুন দে-র একমাত্র কন্যাসন্তান ছিল মধুজা। কল্পনার মামা লক্ষ্মীকান্ত বয়রার মেয়ে শুভশ্রী। তাদের বাড়ি ঝাড়খণ্ডের মুরাবেড়িয়ায়। বৃহস্পতিবার দুপুরে তাঁদের পরিবার একটি উৎসবে অংশ নিতে মড্ডা গ্রামে এসেছিলেন। তারপর বিকেলে দুই শিশু মিলে বাড়ির বাইরে খেলতে যায়। বেশ কিছুক্ষণ তাদের দেখতে না পাওয়ার পরই খোঁজ শুরু করেন স্থানীয় বাসিন্দারা। পার্শ্ববর্তী সমস্ত পুকুরে জাল ফেলে দেখা হয়। এমনকী আশেপাশের মাঠগুলিতেও তাদের খোঁজ চলতে থাকে। দুই শিশু কন্যা হঠাৎ করেই নিখোঁজ হয়ে যাওয়ার খবর জানতে পেরে নানুর থানার পুলিসও আসে। কিন্তু প্রায় দু’ঘণ্টারও বেশি খোঁজাখুঁজির পরও তাদের পাওয়া যায়নি। পরে মৃত শিশুকন্যার বাড়ির পাশের একটি কচুরিপানা ভর্তি পুকুরে ছোট বাচ্চার জুতো ভাসতে দেখেন স্থানীয়রা। সেখান থেকেই উদ্ধার করে তড়িঘড়ি তাদের স্থানীয় খুজুটিপাড়া প্রাথমিক স্বাস্থ্যকেন্দ্রে নিয়ে গেলে চিকিৎসক মৃত বলে ঘোষণা করেন। মর্মান্তিক এই ঘটনাকে ঘিরে সমগ্র এলাকায় শোকের ছায়া নেমে আসে। খবর পেয়ে ঘটনাস্থলে পৌঁছন বীরভূম জেলা পরিষদের সভাধিপতি কাজল শেখ ও নানুরের তৃণমূল বিধায়ক বিধানচন্দ্র মাঝি। তাঁরা মৃত শিশুদের পরিবারের পাশে থাকার আশ্বাস দিয়েছেন।

27th  April, 2024
রানিনগরে অভিযুক্তকে ধরতে গেলে বাধা পুলিসকে

রানিনগরে অভিযোগের তদন্তে গিয়ে পুলিসের সঙ্গে তৃণমূল কর্মীদের ধস্তাধস্তিতে উত্তেজনা ছড়াল। পাল্টা পুলিসের বিরুদ্ধে তৃণমূল কর্মীদের বাড়ি ভাঙচুর ও মারধরের অভিযোগ উঠেছে। বৃহস্পতিবার দুপুর থেকে ওই ঘটনায় দফায় দফায় উত্তেজনা ছড়ায় রানিনগরের মরিচা নিচুপাড়ায়।
বিশদ

কেশপুরের আনন্দপুর থানায় দেবের বিরুদ্ধে এফআইআর বিজেপির

কেশপুরের আনন্দপুর থানায় দেবের বিরুদ্ধে এফআইআর দায়ের করল বিজেপি। দেবের করা বিস্ফোরক মন্তব্যের বিরুদ্ধে বৃহস্পতিবার থানায় অভিযোগ দায়ের করেন ঘাটাল সাংগঠনিক জেলা বিজেপির সাধারণ সম্পাদক তন্ময় ঘোষ।
বিশদ

সব অস্ত্রই ভোঁতা, ডিআইদের ব্যক্তিগত আক্রমণে অভিজিৎ

সন্দেশখালি থেকে ২৬হাজার শিক্ষক-শিক্ষাকর্মীর প্যানেল বাতিল-ভোটের মুখে বিজেপির সব ইস্যু ভোঁতা হচ্ছে। তাতেই মাথা গরম হয়ে যাচ্ছে দলের নেতা-নেত্রীদের। দলীয় সভায় ব্যক্তিগত আক্রমণ করতেও ছাড়ছেন না।
বিশদ

বোলপুরে ১২০০ লিটার নিষিদ্ধ ওষুধ বাজেয়াপ্ত

বোলপুরের মোল্লাবাগান এলাকা থেকে ১২০০ লিটার অ্যারোম্যাটিক কার্ডামাম টিংচার বাজেয়াপ্ত করল জেলা আবগারি দপ্তর। বুধবার এই ঘটনায় তিনজনকে আটক করা হয়েছে। ৮০ শতাংশ অ্যালকোহল মিশ্রিত এই ওষুধ ঝাড়খণ্ড থেকে আনা হতো বলে তদন্তকারীরা জানতে পেরেছেন। 
বিশদ

 রামপুরহাট থেকে সর্বাধিক লিড চাইলেন অভিষেক​​​​​​

লোকসভা ভোটে রামপুরহাট বিধানসভা এলাকায় এবার লিড দিতেই হবে। বীরভূম লোকসভার মধ্যে এই বিধানসভা থেকে সর্বাধিক লিড যেন থাকে, সেটা বিধায়ক আশিস বন্দ্যোপাধ্যায় ও পুরসভার চেয়ারম্যান সৌমেন ভকতকে সুনিশ্চত করতে হবে।
বিশদ

রামপুরহাটের খরুণ গ্রামে স্কুল ও অঙ্গনওয়ারি কেন্দ্রে তালা ভেঙে চুরি

স্কুল ও লাগোয়া অঙ্গনওয়ারি কেন্দ্রে তালা ভেঙে মিডডে মিলের চাল, ডাল, বাসনপত্র সহ নানা সামগ্রী চুরি করে পালাল দুষ্কৃতীরা। এই ঘটনাকে কেন্দ্র করে ব্যাপক চাঞ্চল্য ছড়িয়েছে রামপুরহাটের খরুণ গ্রামে।
বিশদ

‘পুলিসের প্যান্ট খুলে দেব’, ফের বেলাগাম দিলীপ

ফের লাগামছাড়া মন্তব্য করলেন বিজেপি প্রার্থী দিলীপ ঘোষ। এবার পুলিস অফিসারকে কুৎসিত ভাষায় আক্রমণ করলেন। বর্ধমান থানার আইসির প্যান্ট খুলে নেওয়ার হুমকি দিলেন তিনি। তাঁকে উদ্দেশ করে অশালীন শব্দ ব্যবহার করলেন।
বিশদ

তৃণমূলের গোষ্ঠীদ্বন্দ্ব বদলে গেল লিড বৃদ্ধির লড়াইয়ে

মেমারি শহর এবং গ্রামীণ এলাকায় তৃণমূল নেতাদের নিজেদের মধ্যে মন কষাকষি অনেক দিনের। বারবার তা প্রকাশ্যে এসেছে। নিজেদের মধ্যে তারা হাতাহাতিতেও জড়িয়েছে।
বিশদ

দুর্গাপুরে বিজেপি নেত্রীর অনুষ্ঠান ভবনে বোমাতঙ্ক

দুর্গাপুর নিউ টাউনশিপ থানার সুকান্তপল্লি এলাকায় বুধবার রাতে বিজেপি নেত্রীর অনুষ্ঠান ভবনে পরিত্যক্ত স্কুলব্যাগ ঘিরে বোমাতঙ্ক ছড়াল। বিজেপি বিধায়ক লক্ষ্মণচন্দ্র ঘোড়ুই সহ স্থানীয় নেতাকর্মীরা উপস্থিত হন। বিজেপি অভিযোগ তোলে, নির্বাচনের সময় ভয় দেখাতে তৃণমূল ওই ব্যাগ রেখেছে।
বিশদ

ঝাড়গ্রামে মমতা ও অভিষেকের সভা, সমর্থকদের প্রস্তুতি তুঙ্গে

নির্বাচনী প্রচারে ঝাড়গ্রামে আসছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় ও তৃণমূলের সর্বভারতীয় সাধারণ সম্পাদক অভিষেক বন্দ্যোপাধ্যায়।
বিশদ

বাজেয়াপ্ত ২২০ লিটার মদ

লোকসভা নির্বাচনের জন্য প্রতিদিনই চোলাই মদের বিরুদ্ধে অভিযান চালাচ্ছে আবগারি দপ্তর। বৃহস্পতিবার ভোর থেকে সকাল পর্যন্ত দপ্তরের খড়্গপুর লোকাল সার্কেল খড়্গপুর গ্রামীণ এলাকায় অভিযান চালায়।
বিশদ

সবংয়ে দেবের প্রচারের জন্য তৈরি তৃণমূলের মহিলা ব্রিগেড

‘আমরা নারী, আমরা পারি’ স্লোগানকে সামনে রেখে তৃণমূল প্রার্থী দেবের সমর্থনে প্রচারের জন্য সবংয়ে শাসকদল মহিলা ব্রিগেড তৈরি করল। এই মহিলারা বাড়ি বাড়ি গিয়ে প্রচারের পাশাপাশি তথ্য সংগ্রহ করবেন। এলাকার বিধায়ক তথা মন্ত্রী মানস ভুঁইয়া তাদের নিয়ে বৈঠক করে কাজ বুঝিয়ে দিয়েছেন।
বিশদ

দাসপুরে বধূর ঝুলন্ত দেহ উদ্ধার

গৃহবধূকে ‘খুন’ করার অভিযোগ উঠল শ্বশুরবাড়ির বিরুদ্ধে। মৃত গৃহবধূর নাম সঙ্গীতা মাইতি (২০)। দাসপুর থানার কাশীনাথপুরে তাঁর শ্বশুর বাড়ি।
বিশদ

বৃষ্টিতে জল জমে ভোগান্তি মেদিনীপুরে

কয়েক ঘণ্টার বৃষ্টিতে মেদিনীপুর শহরে জলযন্ত্রণার চেনা ছবি ফিরে এল। বৃহস্পতিবার বিকাল থেকে মেদিনীপুরে তুমুল বৃষ্টি শুরু হয়।
বিশদ

Pages: 12345

একনজরে
‘সকালে লাইনে দাঁড়ালে দুপুর গড়ায়, দুপুরে দাঁড়ালে সন্ধ্যে বা রাত। তারপর ভাগ্যে থাকলে পেট্রল জোটে, তাও যৎসামান্য। রুটিরুজি ছেড়ে পেট্রলের লাইনে দাঁড়িয়ে থাকলে খাব কী!’ ...

জুলাইয়ে শুরু প্যারিস ওলিম্পিকস। নীরজ চোপড়া কী সোনা জিততে পারবেন? আশায় বুক বাঁধছেন দেশবাসী। চার বছর আগে টোকিওতে দেশকে সোনা উপহার দিয়েছিলেন তিনি। জ্যাভেলিন থ্রোয়ে ...

রাজ্যে তিনটি দফার নির্বাচন নির্বিঘ্নে মিটেছে। এতে সন্তোষ প্রকাশ করেছে জাতীয় নির্বাচন কমিশনও। এবার চতুর্থ দফাতেও সেই ধারা বজায় রাখতে মরিয়া রাজ্য মুখ্য নির্বাচনী আধিকারিকের (সিইও) দপ্তর। ...

কয়েক বছর ধরেই চায়ের বাজার ভালো নয়। এবার কি চা শিল্পে মরার উপর খাঁড়ার ঘা পড়তে চলেছে? তেমনই আশঙ্কা প্রকাশ করেছে ইন্ডিয়ান টি অ্যাসোসিয়েশন। দেশের ...




আজকের দিনটি কিংবদন্তি গৌতম ( মিত্র )
৯১৬৩৪৯২৬২৫ / ৯৮৩০৭৬৩৮৭৩

ভাগ্য+চেষ্টা= ফল
  • aries
  • taurus
  • gemini
  • cancer
  • leo
  • virgo
  • libra
  • scorpio
  • sagittorius
  • capricorn
  • aquarius
  • pisces
aries

যে কোনও ব্যবসার বৃদ্ধি ও অর্থকড়ি আয় বৃদ্ধি। ধর্মাচরণে মনযোগ বৃদ্ধি। বন্ধুর শত্রুতায় ক্ষতি। ... বিশদ


ইতিহাসে আজকের দিন

১৫২৬- পানিপথের যুদ্ধ জয় করে মোগল সম্রাট বাবর আগ্রায় প্রবেশ করেন
১৬১২- মুঘল সম্রাট  শাহজাহানের  সাথে  মুমতাজের  বিয়ে হয়
১৮২৪- লন্ডনে জাতীয় গ্যালারি জনগণের জন্য খুলে দেওয়া হয়
১৮৫৭- দেশজুড়ে শুরু হল সিপাহী বিদ্রোহ
১৮৬৩- সাহিত্যিক উপেন্দ্রকিশোর রায়চৌধুরীর জন্ম
১৮৮২- ব্রতচারী আন্দোলনের পথিকৃৎ গুরুসদয় দত্তের জন্ম
১৯০৫- সঙ্গীতশিল্পী পঙ্কজ মল্লিকের জন্ম
১৯০৮ - বিদ্রোহী কবি নজরুল ইসলামের পত্নী প্রমিলা দেবীর জন্ম
১৯৬২- স্বাধীনতা সংগ্রামী অবিনাশচন্দ্র ভট্টাচার্যের মৃত্যু
১৯৮৩- বিশিষ্ট রসায়ন বিজ্ঞানী জ্ঞানেন্দ্রনাথ মুখোপাধ্যায়র মৃত্যু
১৯৮৫- রাজনীতিবিদ, শিক্ষাবিদ ও লেখক প্রমথনাথ বিশীর মৃত্যু
১৯৯৪- দক্ষিণ আফ্রিকার প্রথম কৃষ্ণাঙ্গ প্রেসিডেন্ট হিসেবে দায়িত্ব গ্রহণ করেন নেলসন ম্যান্ডেলা
২০০২- কবি কায়ফি আজমির মৃত্যু
২০২২ - কিংবদন্তী সন্তুর বাদক শিবকুমার শর্মার মৃত্যু



ক্রয়মূল্য বিক্রয়মূল্য
ডলার ৮২.৬৭ টাকা ৮৪.৪১ টাকা
পাউন্ড ১০২.৭০ টাকা ১০৬.১৩ টাকা
ইউরো ৮৮.২৩ টাকা ৯১.৩৬ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
পাকা সোনা (১০ গ্রাম) ৭২,০৫০ টাকা
গহনা সোনা (১০ (গ্রাম) ৭২,৪০০ টাকা
হলমার্ক গহনা (২২ ক্যারেট ১০ গ্রাম) ৬৮,৮৫০ টাকা
রূপার বাট (প্রতি কেজি) ৮২,৬৫০ টাকা
রূপা খুচরো (প্রতি কেজি) ৮২,৭৫০ টাকা
[ মূল্যযুক্ত ৩% জি. এস. টি আলাদা ]

দিন পঞ্জিকা

২৭ বৈশাখ, ১৪৩১, শুক্রবার, ১০ মে ২০২৪। তৃতীয়া ৫৪/৩০ রাত্রি ২/৫১। রোহিণী নক্ষত্র ১৪/২০ দিবা ১০/৪৭। সূর্যোদয় ৫/২/৩৯, সূর্যাস্ত ৬/৩/২২। অমৃতযোগ প্রাতঃ ৬/৪৬ মধ্যে পুনঃ ৭/৩৮ গতে ১০/১৫ মধ্যে পুনঃ ১২/৫২ গতে ২/৩৬ মধ্যে পুনঃ ৪/১৯ গতে অস্তাবধি। রাত্রি ৭/৩১ গতে ৯/০ মধ্যে পুনঃ ২/৫১ গতে ৩/৩৫ মধ্যে। মাহেন্দ্রযোগ রাত্রি ১০/২৭ গতে ১১/১১ মধ্যে পুনঃ ৩/৩৫ গতে উদয়াবধি। বারবেলা ৮/১৮ গতে ১১/৩৩ মধ্যে। কালরাত্রি ৮/৪৮ গতে ১০/১১ মধ্যে। 
২৭ বৈশাখ, ১৪৩১, শুক্রবার, ১০ মে ২০২৪। দ্বিতীয়া প্রাতঃ ৫/৪৫ পরে তৃতীয়া শেষরাত্রি ৪/৫১। রোহিণী নক্ষত্র দিবা ১২/৩৪। সূর্যোদয় ৫/৩, সূর্যাস্ত ৬/৫। অমৃতযোগ দিবা ৬/৪৩ মধ্যে ও ৭/৩৫ গতে ১০/১২ মধ্যে ও ১২/৪৮ গতে ২/৩২ মধ্যে ও ৪/১৭ গতে ৬/৫ মধ্যে এবং রাত্রি ৭/৩৫ গতে ৯/৩ মধ্যে ও ২/৫৩ গতে ৩/৩৭ মধ্যে। মাহেন্দ্রযোগ রাত্রি ১০/৩০ গতে ১১/১৪ মধ্যে ও ৩/৩৭ গতে ৫/৩ মধ্যে। বারবেলা ৮/১৮ গতে ১১/৩৪ মধ্যে। কালরাত্রি ৮/৪৯ গতে ১০/১২ মধ্যে। 
১ জেল্কদ।

ছবি সংবাদ

এই মুহূর্তে
আজ খুলছে গঙ্গোত্রী কেদারনাথ ও যমুনোত্রী মন্দির
প্রতীক্ষার অবসান। আজ, শুক্রবার ভক্তদের জন্য খুলে যাচ্ছে উত্তরাখণ্ডের কেদারনাথ, ...বিশদ

08:42:56 AM

১২ মে রাজ্যে চারটি নির্বাচনী সভা মোদির
একদিনে বাংলায় চারটি জনসভা করবেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। আগামী ১২ ...বিশদ

08:41:00 AM

প্রয়াত মেহের মুস
টুপি খুলে হাসছেন তিনি। মেহের মুস বললেই ভেসে ওঠে এমনই ...বিশদ

08:30:00 AM

ইতিহাসে আজকের দিনে
১৫২৬- পানিপথের যুদ্ধ জয় করে মোগল সম্রাট বাবর আগ্রায় প্রবেশ ...বিশদ

08:22:50 AM

আপনার আজকের দিনটি
মেষ: যে কোনও ব্যবসার বৃদ্ধি ও অর্থকড়ি আয় বৃদ্ধি। বৃষ: হটকারী সিদ্ধান্ত ...বিশদ

08:05:55 AM

আইপিএল: পাঞ্জাবকে হারিয়ে ৬০ রানে ম্যাচ জিতল বেঙ্গালুরু

09-05-2024 - 11:52:44 PM