Bartaman Patrika
দক্ষিণবঙ্গ
 

‘পুলিসের প্যান্ট খুলে দেব’, ফের বেলাগাম দিলীপ

নিজস্ব প্রতিনিধি, বর্ধমান: ফের লাগামছাড়া মন্তব্য করলেন বিজেপি প্রার্থী দিলীপ ঘোষ। এবার পুলিস অফিসারকে কুৎসিত ভাষায় আক্রমণ করলেন। বর্ধমান থানার আইসির প্যান্ট খুলে নেওয়ার হুমকি দিলেন তিনি। তাঁকে উদ্দেশ করে অশালীন শব্দ ব্যবহার করলেন। বৃহস্পতিবার বর্ধমান শহরের বড়নীলপুরে প্রাতঃভ্রমণে বেরিয়ে তিনি বলেন, বর্ধমান থানার আইসিকে চিনিয়ে দেবেন। যদি ওর প্যান্ট খুলতে না পারি তাহলে আমার নাম দিলীপ ঘোষ নয়। দেখি ওর কোন মা-বাপ বাঁচায়। বিজেপি প্রার্থী প্রশাসনকে হুমকি দিয়ে এদিন আরও বলেন, ওদের দম বন্ধ করে দেব। এবার থেকে রোজ থানা ও বিডিও অফিস ঘেরাও করব। ঘর থেকে বেরতে দেব না। চামচাবাজি করা বের করে দেব। ওর বাপের জমিদারি নাকি। জুতিয়ে লম্বা করে দেব। রাস্তায় বের হলে ওর কাপড় খুলে দেব। এখানে পাঁচ বছর থাকব। দেখব ওরা কী করে কাজ করে।
বুধবার সন্ধ্যায় পুলিসের অনুমতি ছাড়াই বীরহাটার কাছে দিলীপবাবু পদযাত্রা শুরু করেন। পুলিস তাতে বাধা দিলে তিনি রুদ্রমূর্তি ধারণ করেন। বিজেপি কর্মীদের সঙ্গে পুলিসের ধস্তাধস্তি হয়। 
শেষ পর্যন্ত গেরুয়া শিবিরকে কর্মসূচি বাতিল করতে হয়। তারপর থেকেই দিলীপবাবু ফুঁসতে থাকেন। তিনি বর্ধমান থানার আইসির উদ্দেশে আরও বলেন, ভাবছে ভদ্রতা করছি বলে যা খুশি তাই করবে। ওকে এবার টার্গেট করব। পুলিস ইচ্ছে করে আমাদের আটকাচ্ছে। বালি মাফিয়াদের ওরা চমকাতে পারছে না। এবার থেকে প্রয়োজনে জেলাশাসক-পুলিস সুপারের অফিস ঘেরাও করব। জেলা পুলিসের এক আধিকারিক বলেন, ভিডিও ক্লিপটি খতিয়ে দেখা হবে। বুধবার সন্ধ্যায় বীরহাটার কর্মসূচির কোনও অনুমতি ছিল না। সেই কারণেই বাধা দেওয়া হয়েছিল। আইন সবার জন্য সমান। 
ভোটপ্রচারে নেমে এর আগেও দিলীপবাবু একাধিকবার বেলাগাম মন্তব্য করেছেন। তৃণমূল নেত্রী মমতা বন্দ্যোপাধ্যায়কে কুৎসিত ভাষায় আক্রমণ করেছেন। দল থেকে তাঁকে শোকজ করা হয়েছিল। কিন্তু তাতেও কাজ হয়নি। তারপরও একাধিকবার কুৎসিত ভাষায় আক্রমণ করেছেন। কয়েকদিন আগে তৃণমূল কর্মীরা তাঁকে গো ব্যাক স্লোগান দিলে তিনি বলেন, বাবু চলেন বাজার কুত্তা ভোকে হাজার। তৃণমূল নেতাদের উদ্দেশে একাধিকবার হুমকি দিয়েছেন। দলের একাংশের মতে, তাঁর এধরনের মন্তব্য ভোটারদের মধ্যে বিরূপ প্রতিক্রিয়া তৈরি করছে। তাঁকে দল থেকে সতর্ক করা হয়েছে। কিন্তু তিনি বেপরোয়া। ভোটে এধরনের মন্তব্যের প্রভাব পড়তে পারে বলেই দলের অনেকে মনে করছেন। পুলিসকে এভাবে আক্রমণ করায় প্রশাসনের মধ্যেও শোরগোল পড়ে গিয়েছে।  
এদিন কালনায় ভার্চুয়ালি বিজেপিকে কড়া ভাষা আক্রমণ করেন তৃণমূলের সেনাপতি অভিষেক বন্দ্যোপাধ্যায়। তিনি বলেন, বিজেপির নেতারা উন্মাদ হয়ে গিয়েছে, ঘেউ ঘেউ করছে। ওদের থেকে দূরে থাকুন। বাংলার মেয়েদের অসম্মান করছে। মহিলাদের কুৎসিত ভাষায় আক্রমণ করছে। এই বাংলা বিরোধীদের মানুষ ইভিএমে জবাব দেবে।

10th  May, 2024
তমলুক শহরে পূর্তদপ্তরের জায়গা দখলের অভিযোগ

তমলুক শহরে ১৮নম্বর ওয়ার্ডে স্টেশন রোডে পূর্তদপ্তরের জায়গা দখল করার অভিযোগ উঠল বেসরকারি চক্ষু হাসপাতালের বিরুদ্ধে। সরকারি জায়গায় ড্রেনের উপর স্ল্যাব বসিয়ে বেদখল করায় নিকাশি বিপর্যস্ত হয়েছে বলে পুরসভার চেয়ারম্যান দীপেন্দ্রনারায়ণ রায় অভিযোগ করেছেন।
বিশদ

এগরায় ২টি অস্বাভাবিক মৃত্যু

এগরা শহরের ৪ নম্বর ওয়ার্ডের অলুয়াঁ এলাকায় পুকুরে ডুবে এক কৃষিশ্রমিকের মৃত্যু হল। স্বপন কিস্কু (৪০) নামে ওই ব্যক্তি ঝাড়গ্রাম জেলার বেলপাহাড়ীর বাসিন্দা ছিলেন। ওই শ্রমিক অলুয়াঁয় চিনাবাদাম তোলার কাজে এসেছিলেন।
বিশদ

জনপ্রিয় রিয়েলিটি অনুষ্ঠানে গান গাইবে দাসপুরের অঙ্কনা

একটি জনপ্রিয় রিয়েলিটি শো’তে গান গাওয়ার সুযোগ পেল দাসপুর থানার ফকিরবাজারের কিশোরী শিল্পী অঙ্কনা দে। পশ্চিম মেদিনীপুর জেলায় একমাত্র অঙ্কনাই চূড়ান্ত অডিশনে সফল হয়েছে
বিশদ

হলদিয়ার দুর্গাচকে ফের পার্কিং এলাকা থেকে আস্ত ট্রাক চুরি!

বন্দর শহর হলদিয়ায় দুর্গাচক টাউনের ইন্ডাস্ট্রিয়াল পার্কিং থেকে ফের আস্ত একটি ট্রাক উধাও হল। ট্রাক মালিক দুর্গাচক থানায় অভিযোগ দায়ের করেছেন। তিন মাসের মধ্যে পরপর দু’টি ট্রাক দুর্গাচকের পার্কিং এলাকায় উধাও হল। এতে এলাকার ব্যবসায়ীরা উদ্বিগ্ন।
বিশদ

দাঁতনে বধূর ঝুলন্ত দেহ উদ্ধার

দাঁতন থানার দাহারদা গ্রামে শ্বশুরবাড়ি থেকে গৃহবধূর ঝুলন্ত দেহ উদ্ধার ঘিরে চাঞ্চল্য ছড়াল। মৃতার নাম প্রীতিকা জানা(৩১)। শনিবার দুপুরে মৃতদেহ উদ্ধার করে ময়নাতদন্তে পাঠায় দাঁতন থানার পুলিস।
বিশদ

লালগড়ে গৃহবধূকে নির্যাতন, ধৃত স্বামী

গৃহবধূকে নির্যাতনের অভিযোগে স্বামীকে গ্রেপ্তার করেছে লালগড় থানার পুলিস। ধৃতের নাম অমর মুর্মু। বাড়ি সারসবেদিয়া গ্রামে। শনিবার সকালে বাড়ি থেকে তাকে গ্রেপ্তার করে পুলিস। এদিনই ধৃতকে ঝাড়গ্রাম আদালতে তোলা হলে বিচারক ১৪দিন জেল হেফাজতের নির্দেশ দেন।
বিশদ

মেদিনীপুর স্টেশনে কাজের জন্য ট্রেন চলাচল নিয়ন্ত্রণ

দক্ষিণ-পূর্ব রেলের খড়্গপুর ডিভিশনের মেদিনীপুর স্টেশনে ‘নন ইন্টারলকিং’-এর কাজের জন্য মঙ্গলবার থেকে রবিবার পর্যন্ত ট্রেন চলাচল নিয়ন্ত্রণ করা হবে। সম্প্রতি একটি বিজ্ঞপ্তি জারি করে রেল এখবর জানিয়েছে।
বিশদ

আবহাওয়ার খামখেয়ালিপনায় ক্ষতির মুখে এগরার চিনাবাদাম চাষিরা

আগে প্রচণ্ড গরম পড়েছিল। তারপর দফায় দফায় বৃষ্টি হয়েছে। যার মধ্যে ছিল ঘূর্ণিঝড় রেমালের প্রভাবে বৃষ্টিও। প্রকৃতির খামখেয়ালিপনায় এগরা ও পটাশপুর এলাকার চিনাবাদাম চাষিরা ক্ষতির মুখে পড়েছেন। ফলন ভালো না হওয়ায় দাম ভালো মিলছে না বলে চাষিরা জানান।
বিশদ

কোলাঘাটে স্ট্রংরুমের বাইরে জমায়েত ঘিরে তীব্র উত্তেজনা

কোলাঘাটে স্ট্রংরুমের বাইরে জমায়েত নিয়ে তীব্র উত্তেজনা ছড়ায়। বৃহস্পতিবার রাত ৯টা নাগাদ ওই ঘটনা ঘটে।
বিশদ

01st  June, 2024
গ্রেপ্তার সাত, উদ্ধার ১৫টি তাজা বোমা, থমথমে গ্রাম

বৃহস্পতিবার বোমাবাজি ও অশান্তির ঘটনার পর দুবরাজপুরের খোয়াজ মহম্মদপুর গ্রাম এখন থমথমে। পুলিসের ধরপাকড় ও টহলদারি চলছে গোটা গ্রামজুড়ে।
বিশদ

01st  June, 2024
এক রাতের বৃষ্টিতে জল থই থই ঘাটাল সুপার স্পেশালিটি হাসপাতাল, দুর্ভোগ

এক রাতের বৃষ্টিতেই ঘাটাল সুপার স্পেশালিটি হাসপাতাল চত্বর জলমগ্ন। চরম দুর্ভোগে পড়তে হল রোগীর বাড়ির পরিজন থেকে শুরু করে চিকিৎসক ও স্বাস্থ্যকর্মীদের।
বিশদ

01st  June, 2024
উত্তমের হাত ধরেই কাঁথি থাকবে তৃণমূলের, আশা শাসক শিবিরের

গত বিধানসভা ও পঞ্চায়েত ভোটেও উত্তম বারিকের লড়াইটা ছিল কঠিন। যাবতীয় প্রতিকূলতা কাটিয়ে লড়াই শেষে শেষ হাসি হেসেছিলেন তিনিই।
বিশদ

01st  June, 2024
লিডের নিরিখে প্রথমস্থানে কোন বিধানসভা, অঙ্ক কষছে তৃণমূল

মন্তেশ্বর, ভাতার নাকি বর্ধমান উত্তর, লিডের নিরিখে কোন বিধানসভা কেন্দ্র এগিয়ে থাকবে তা নিয়েই দলের অন্দরমহলে অঙ্ক কষা চলছে। তিন বিধানসভা কেন্দ্রের নেতারা বিপুল ভোটে লিড দেওয়ার আশ্বাস দলকে দিয়েছে।
বিশদ

01st  June, 2024
শ্রমিকের মৃত্যুর প্রতিবাদে খড়্গপুরে পৃথক আন্দোলন তৃণমূল, বিজেপির

খড়গপুরের একটি কারখানায় শ্রমিক মৃত্যুর ঘটনায় শুক্রবার জাতীয় সড়ক অবরোধ করে বিক্ষোভ দেখাল বিজেপি। মেদিনীপুর লোকসভার বিজেপি প্রার্থী তথা বিজেপির মহিলা মোর্চার রাজ্য সাধারণ সম্পাদিকা অগ্নিমিত্রা পলের নেতৃত্বে শুক্রবার বিক্ষোভ দেখানো হয়।
বিশদ

01st  June, 2024

Pages: 12345

একনজরে
বিভিন্ন বুথে গিয়ে তৃণমূল কর্মীদের ক্ষোভের মুখে পড়লেন বারাসত লোকসভা কেন্দ্রের বিজেপি প্রার্থী স্বপন মজুমদার।  ...

রহস্যজনকভাবে নিখোঁজ মানিকচকের ধরমপুর পঞ্চায়েত এলাকার যুবক। পাঁচদিন তাঁর হদিশ না পেয়ে দিশেহারা পরিবার। পরিবার সূত্রে জানা গিয়েছে, রাতে ঘুমোতে যাওয়ার আগে ফোন আসে যুবকের কাছে। ...

আমেদাবাদ বিমানবন্দরে ৪ আইএস জঙ্গিকে গ্রেপ্তার করা হয়েছিল গত ১৯ মে। এবার শ্রীলঙ্কা থেকে গ্রেপ্তার করা হল এই চক্রের ‘পান্ডা’কে। ...

১৯৭৫ সাল। আইএফএ শিল্ড ফাইনালে ইস্ট বেঙ্গলের পঞ্চবাণে বিধ্বস্ত মোহন বাগান। চার গোল হজমের পর মাঠেই ডুকরে কেঁদে ওঠেন তরুণ গোলরক্ষক ভাস্কর গাঙ্গুলি। তাঁর পরিবর্তে ...




আজকের দিনটি কিংবদন্তি গৌতম ( মিত্র )
৯১৬৩৪৯২৬২৫ / ৯৮৩০৭৬৩৮৭৩

ভাগ্য+চেষ্টা= ফল
  • aries
  • taurus
  • gemini
  • cancer
  • leo
  • virgo
  • libra
  • scorpio
  • sagittorius
  • capricorn
  • aquarius
  • pisces
aries

আকস্মিক পত্নীর/ পতির স্বাস্থ্যহানিতে মানসিক চিন্তা। কাজকর্মে কমবেশি বাধা থাকবে। আর্থিক উন্নতি হবে। ... বিশদ


ইতিহাসে আজকের দিন

তেলেঙ্গানা গঠন দিবস
১৮০৬: ব্যাঙ্ক অব ক্যালকাটা বা ব্যাঙ্ক অব বেঙ্গল প্রতিষ্ঠিত হয়
১৮৮৯: লুই পাস্তুর কর্তৃক প্রথম জলাতঙ্ক রোগের ইনজেকশন প্রদান প্রদর্শন
১৮৯৬: বিশ্বের প্রথম বেতার যন্ত্রের (পেটেন্টের জন্য) নিবন্ধন করেন মার্কোনি
১৯০৮: কলকাতার মানিকতলা বোমা বিস্ফোরণ মামলায় শ্রীঅরবিন্দ গ্রেফতার হন
১৯২৪: আমেরিকায় জন্মগ্রহণকারী ভারতীয়দের আমেরিকার নাগরিকত্ব লাভ
১৯৩৬: স্টিল ম্যান অফ ইন্ডিয়া নামে পরিচিত ভারতীয় শিল্পপতি জামশেদ জে ইরানির জন্ম
১৯৪৭: লর্ড মাউন্টব্যাটেনের ভারতকে দ্বিখণ্ড করার পরিকল্পনা মেনে নিল কংগ্রেস ও মুসলিম লিগ
১৯৬৫: অস্ট্রেলীয় প্রাক্তন ক্রিকেটার মার্ক ওয়ার জন্ম
১৯৭৫: বিশিষ্ট পদার্থ বিজ্ঞানী দেবেন্দ্র মোহন বসুর মৃত্যু
১৯৮৭: বলিউড অভিনেত্রী সোনাক্ষি সিনহার জন্ম
১৯৮৮: অভিনেতা ও নির্দেশক রাজ কাপুরের মৃত্যু
১৯৮৯: অস্ট্রেলিয়ান ক্রিকেটার স্টিভ স্মিথের জন্ম
১৯৯১:  বাঙালি মহিলা পদার্থবিজ্ঞানী বিভা চৌধুরীর মৃত্যু
২০১১: গায়ক অমৃক সিং আরোরার মৃত্যু
২০১১: বিশিষ্ট সংবাদ পাঠক তথা আবৃত্তিকার তথা বাচিক শিল্পী দেবদুলাল বন্দ্যোপাধ্যায়ের মৃত্যু
২০১৪: অন্ধ্রপ্রদেশের দশটি জেলা নিয়ে তেলেঙ্গানা রাজ্য গঠিত হয়



ক্রয়মূল্য বিক্রয়মূল্য
ডলার ৮২.৫৮ টাকা ৮৪.৩২ টাকা
পাউন্ড ১০৪.৫৫ টাকা ১০৮.০৪ টাকা
ইউরো ৮৯.০৩ টাকা ৯২.২০ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
পাকা সোনা (১০ গ্রাম) ৭২,৮৫০ টাকা
গহনা সোনা (১০ (গ্রাম) ৭৩,২০০ টাকা
হলমার্ক গহনা (২২ ক্যারেট ১০ গ্রাম) ৬৯,৬০০ টাকা
রূপার বাট (প্রতি কেজি) ৯২,৪০০ টাকা
রূপা খুচরো (প্রতি কেজি) ৯২,৫০০ টাকা
[ মূল্যযুক্ত ৩% জি. এস. টি আলাদা ]
01st  June, 2024

দিন পঞ্জিকা

১৯‌‌঩ জ্যৈষ্ঠ, ১৪৩১, রবিবার, ২ জুন, ২০২৪। দশমী ০/২৫ প্রাতঃ ৫/৫ পরে একাদশী ৫৪/২৮ রাত্রি ২/৪২। রেবতী নক্ষত্র ৫১/৫৩ রাত্রি ১/৪০। সূর্যোদয় ৪/৫৫/২৮, সূর্যাস্ত ৬/১৩/৪৪। অমৃতযোগ প্রাতঃ ৬/৪১ গতে ৯/২১ মধ্যে পুনঃ ১২/০ গতে ২/৪০ মধ্যে। রাত্রি ৭/৩৯ মধ্যে পুনঃ ১০/৩০ গতে ১২/৩৮ মধ্যে। মাহেন্দ্রযোগ দিবা ৪/২৬ গতে ৫/২০ মধ্যে। বারবেলা ৯/৫৫ গতে ১/১৪ মধ্যে। কালরাত্রি ১২/৫৫ গতে ২/১৫ মধ্যে। 
১৯‌঩ জ্যৈষ্ঠ, ১৪৩১, রবিবার, ২ জুন, ২০২৪। একাদশী রাত্রি ১/১৭। রেবতী নক্ষত্র রাত্রি ১২/৪৪। সূর্যোদয় ৪/৫৬, সূর্যাস্ত ৬/১৫। অমৃতযোগ দিবা ৬/৪৩ গতে ৯/২৫ মধ্যে ও ১২/৬ গতে ২/৪৭ মধ্যে এবং রাত্রি ৭/৪৪ মধ্যে ও ১০/৩৬ গতে ১২/৪২ মধ্যে। মাহেন্দ্রযোগ দিবা ৪/৩৫ গতে ৫/২৯ মধ্যে। বারবেলা ৯/৫৫ গতে ১/১৫ মধ্যে। কালরাত্রি ১২/৫৫ গতে ২/১৬ মধ্যে।
২৪ জেল্কদ।

ছবি সংবাদ

এই মুহূর্তে
অরুণাচল প্রদেশ বিধানসভা(৬০ টি আসন): বিজেপি জয়ী ১০টি আসনে

09:00:38 AM

অরুণাচল প্রদেশ বিধানসভার ভোটগণনা(৬০ টি আসন): বিনা প্রতিদ্বন্দ্বিতায় বিজেপি ইতিমধ্যেই ১০ টি আসনে জয়ী

09:00:38 AM

দাদা, খাবার হবে?
ভোট চলছে। সল্টলেকের বেশিরভাগ খাবার দোকানই বন্ধ। এমনকী স্ট্রিট ফুডের ...বিশদ

09:00:00 AM

অরুণাচল প্রদেশ বিধানসভার ভোটগণনা(৬০ টি আসন): বিজেপি ১৩ টি, এনপিইপি ২টি, পিপিএ ২ টি, এনসিপি ১ টি ও নির্দল ১ টি আসনে এগিয়ে

08:59:58 AM

অরুণাচল প্রদেশ বিধানসভা(৬০ টি আসন): বিজেপি ২৩ টিতে, এনপিইপি ৮টি, পিপিএ ৩টি, এনসিপি ২টি, কংগ্রেস ১টি ও নির্দল ২টি আসনে এগিয়ে

08:59:17 AM

সিকিম বিধানসভা (৩২ টি আসন): এসকেএম ২৪ টি ও এসডিএফ ১ টি আসনে এগিয়ে

08:55:11 AM