দেশ
 

জনতা পরিবারে ফের ভাঙন আসন্ন
শারদ যাদবকে দল থেকে বহিষ্কারের সিদ্ধান্ত প্রায় পাকা, নীতীশকে জোটে যোগদানের আহ্বান বিজেপি’র

সমৃদ্ধ দত্ত, নয়াদিল্লি, ১২ আগস্ট: জনতা পরিবারের জন্মলগ্ন থেকে রামমনোহর লোহিয়াপন্থী রাজনীতিবিদদের মধ্যে এখনও সক্রিয় যে হাতেগোণা কয়েকজন জাতীয় স্তরের নেতা অবশিষ্ট আছেন তাঁদের অন্যতম শারদ যাদব একাকী হয়ে যাচ্ছেন। তাঁকে দল থেকে বহিষ্কারের সিদ্ধান্ত প্রায় পাকা করেছেন নীতীশ কুমার। আজ তারই প্রাথমিক পদক্ষেপ হিসাবে শারদ যাদবকে সংসদীয় দলনেতার পদ থেকে সরিয়ে দেওয়া হয়েছে। এরপর আগামী সপ্তাহে দলের বিশেষ বৈঠক ডেকে শারদ যাদবকে দল থেকে বহিষ্কার করা হবে বলে সংযুক্ত জনতা দল সূত্রে জানা যাচ্ছে। জনতা পরিবারের ভাগ্যে ভাঙন নিয়তি নির্ধারিত। ১৯৭৭ সাল থেকে অসংখ্যবার ভেঙেছে এই পরিবার। কিন্তু শারদ যাদব সম্পূর্ণ একাকী হয়ে গিয়েছেন এরকম কখনও হয়নি। এবার তাই হতে চলেছে। নীতীশ কুমার একদিকে যেমন তাঁর দলকে এভাবেই নিষ্কন্টক করার পথে এগোচ্ছেন, ঠিক তেমনই তাঁর পুনরায় এনডিএ জোটে প্রবেশের ক্ষণও উপস্থিত। গতকাল নীতীশ কুমার দিল্লিতে এসে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির সঙ্গে দেখা করেছেন। আর আজই বিজেপি সভাপতি অমিত শাহ জানিয়েছেন তিনি নীতীশ কুমারকে এনডিএ জোটে যোগ দিতে আহ্বান জানি঩য়েছেন।
২০১৩ সালে নীতীশ কুমার এনডিএ জোটের সঙ্গ থেকে বিচ্ছিন্ন হয়ে যান একটিই কারণে। সেটি হল কেন সাম্প্রদায়িক মুখ নরেন্দ্র মোদিকে প্রধানমন্ত্রী পদপ্রার্থী করা হচ্ছে? মাত্র চার বছরের মধ্যে নীতীশ কুমার ১৮০ ডিগ্রি বৃত্ত সম্পূর্ণ করে যোগ দিতে চলেছেন সেই নরেন্দ্র মোদির পরিচালনাধীন সরকারে। আগামী একমাসের মধ্যেই নুটি নতুন এবং শক্তিশালী দল এনডিএ জোটের শরিক হতে চলেছে। এআইডিএমকে এবং নীতীশকুমারের সংযুক্ত জনতা দল। এখানেই থামতে রাজি নয় নরেন্দ্র মোদি ও অমিত শাহের কুশলী রাজনৈতিক আগ্রাসন। এবার চোখ শারদ পাওয়ারের দিকে। সোনিয়া গান্ধী তথা বিরোধী জোটের সঙ্গে তাঁর যে দূরত্ব বাড়ছে তা স্পষ্ট। সুতরাং ২০১৯ সাল আসার দেড় বছর আগেই এনডিএ জোটের মধ্যে আরও তিনটি দলকে প্রবেশ করাতে সমর্থ হলে একদিকে ঩যেমন লোকসভা ও রাজ্যসভায় এনডিএ জোটের শক্তি এক ধাক্কায় প্রবল বেড়ে যাবে, আবার অন্যদিকে আগামী লোকসভা ভোটেও পরিসংখ্যানগতভাবে অনেকটাই এগিয়ে যাবে মোদিবাহিনী।
এ আই ডি এম কে এবং নীতীশ কুমার এনডিএ জোটে যোগ দেওয়ার পর বিরোধী জোটের চিত্রটি যা দাঁড়াবে সেটি থেকে একটা বিষয় স্পষ্ট যে সবথেকে শক্তিশালী আঞ্চলিক দল হতে চলেছে তৃণমূল কংগ্রেস। কারণ বিরোধী জোটে রয়েছে কংগ্রেস, তৃণমূল কংগ্রেস, সমাজবাদী পার্টি, মায়াবতীর দল, সিপিএম সহ বামপন্থীরা, ডিএমকে, ন্যাশনাল কনফারেন্স, কেরল কংগ্রেস, এইউডিএফের মতো দলগুলি। এর মধ্যে কংগ্রেস ছাড়া আর একটি দলের কাছেই রয়েছে শক্তিশালী সংখ্যা। কংগ্রেসের কাছে ৪৪টি এবং তৃণমূল কংগ্রেসের কাছে ৩৪ টি লোকসভা আসন। আগামী নির্বাচনে কংগ্রেসের পর দ্বিতীয় বৃহত্তম শক্তি হতে চলেছে মমতার দল। অবশ্য জয়ললিতার অনুপস্থিতিতে এআইডিএমকে যদি মুখ থুবড়ে পড়ে, সেক্ষেত্রে আবার ডিএমকের উত্থান হলে তারাও অনেক বেশি আসন নিয়ে আসতে পারে। ঠিক এই কারণেই প্রাণপণে মমতার উপর ভরসা করছেন সোনিয়া গান্ধী।
কিন্তু এই সখ্যের ফলে সবথেকে বিপদে পড়েছে বঙ্গ সিপিএম এবং বঙ্গ কংগ্রেস। ২০১৯ সালের ভোটে কী মমতা শেষ পর্যন্ত কংগ্রেসের সঙ্গে জোট গড়বেন? রাজনৈতিক মহলের মতে মমতার সেটিতে যে বিরাট কোনও রাজনৈতিক লাভ হবে তা মোটেই নয়। কারণ তিনি এককভাবে অনেক শক্তিশালী। বস্তুত কংগ্রেসের সঙ্গে জোট নয়, মমতার প্রধান লক্ষ্য আদতে কংগ্রেসকে সিপিএমের থেকে দূরে রাখা। বিশেষ করে রাজ্যে। সেই কাজটি অনেকটাই সহজ হয়ে দিয়েছেন প্রকাশ কারাত গোষ্ঠী। কারণ কেন্দ্রীয় কমিটি কংগ্রেসের সঙ্গে কোনওরকম সমঝোতার বিরোধী। আবার মমতা হাতছাড়া হয়ে যাবে ভেবে সোনিয়াও রাজি হবেন না সিপিএমের সঙ্গে জোট করতে। অর্থাৎ বঙ্গ সিপিএম এবং বঙ্গ কংগ্রেস দুপক্ষই একজোট হতে চাইলেও তাদের দিল্লির গার্জিয়ানদের অনুমতি পাবেন না কেউই!
13th  August, 2017
বাজারে আসছে নতুন ৫০ টাকার নোট, বৈধ পুরানো নোটও

 নয়াদিল্লি, ১৮ আগস্ট: ২০০০ ও ৫০০ টাকার পর এবার বাজারে আসতে চলেছে নতুন ৫০ টাকার নোট। রিজার্ভ ব্যাংক সূত্রে একথা জানানো হয়েছে। খুব শীঘ্রই বাজারে আসছে তা। ফ্লুরোসেন্ট নীল রঙের হবে এই নয়া নোট। মহাত্মা গান্ধী সিরিজের এই নোটের উলটো পিঠে থাকবে রথের ছবি। তবে, বৈধ থাকবে বর্তমানের ৫০ টাকার নোটগুলি।
বিশদ

শ্লীলতাহানিতে অভিযুক্ত দিল্লির পাঁচতারা হোটেলের কর্মী, নালিশ করে চাকরি গেল মহিলা কর্মীর

 নয়াদিল্লি, ১৮ আগস্ট (পিটিআই): শ্লীলতাহানির অভিযোগ করে চাকরি খোয়ালেন এক মহিলা। গত ২৯ জুন, খোদ দিল্লির একটি পাঁচতারা হোটেলের ঘটনা। ওইদিন হোটেলের মধ্যেই সিকিউরিটি ম্যানেজারের হাতে চূড়ান্ত হেনস্তার শিকার হয়েছিলেন বছর বত্রিশের ওই মহিলা।
বিশদ

 আজ গোরক্ষপুরে আদিত্যনাথ, রাহুল, শিশুমৃত্যুতে সিবিআই তদন্তের পরামর্শ অখিলেশের

 লখনউ ও গোরক্ষপুর, ১৮ আগস্ট (পিটিআই): গোরক্ষপুর-কাণ্ডে প্রবল চাপের মুখে উত্তরপ্রদেশের মুখ্যমন্ত্রী যোগী আদিত্যনাথ। শুক্রবার গোরক্ষপুরের সরকারি হাসপাতালে শিশুমৃত্যুর ঘটনায় সিবিআই তদন্তের পরামর্শ দিলেন প্রাক্তন মুখ্যমন্ত্রী তথা সমাজবাদী পার্টির সভাপতি অখিলেশ যাদব।
বিশদ

ইনফোসিসের এমডি-সিইও পদ থেকে ইস্তফা বিশাল সিক্কার, ধস সংস্থার শেয়ারে

নয়াদিল্লি, ১৮ আগস্ট (পিটিআই): সংস্থার শীর্ষপদ থেকে ইতিমধ্যে ইস্তফা দিয়েছেন একের পর এক আধিকারিক। এবার সেই তালিকায় যুক্ত হল বিশাল সিক্কার নাম। দেশের দ্বিতীয় বৃহত্তম তথ্যপ্রযুক্তি সংস্থা ইনফোসিসের ম্যানেজিং ডিরেক্টর এবং চিফ এক্সিকিউটিভের পদ থেকে ইস্তফা দিলেন তিনি। বিশদ

  প্লাবিত কাজিরাঙা অভয়ারণ্য, মৃত্যু ১৪০টি পশুর

 কাজিরাঙা, ১৮ আগস্ট (পিটিআই): অসমের বন্যায় ডুবে গিয়েছে কাজিরাঙা জাতীয় অভয়ারণ্যের (কেএমপি) ৮০ শতাংশ এলাকা। এই বিপুল প্রাকৃতিক বিপর্যয়ে এখনও পর্যন্ত মৃত্যু হয়েছে প্রায় ১৪০টি পশুর। ১০ আগস্ট থেকে ব্রহ্মপুত্র নদের জল স্থানীয় ডিফলো নদী হয়ে প্রবেশ করছে অভয়ারণ্যে।
বিশদ

  সাহায্য চেয়ে মোদিকে আরজি অসমের রাজ্যপালের

 গুয়াহাটি, ১৮ আগস্ট (পিটিআই): বানভাসি অসমের জন্য আরও কেন্দ্রীয় সাহায্য চেয়ে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদিকে আরজি জানালেন অসমের রাজ্যপাল বনয়ারিলাল পুরোহিত। অসমে বন্যা আক্রান্ত ২৭টি জেলা ও ৩৩ লক্ষ সাধারণ মানুষের অবস্থা নিয়ে একটি বিস্তারিত রিপোর্ট তিনি জমা দিয়েছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির কাছে।
বিশদ

 প্রতিবন্ধী মহিলা কর্মীদের শিশু পরিচর্যার ভাতা দ্বিগুণ করল কেন্দ্র

 নয়াদিল্লি, ১৮ আগস্ট (পিটিআই): প্রতিবন্ধী মহিলা কর্মীদের জন্য শিশু পরিচর্যার ভাতা দ্বিগুণ করল কেন্দ্র। এবার থেকে এই ভাতা বাবদ প্রতিমাসে তাঁরা তিন হাজার টাকা করে পাবেন। সম্প্রতি এই নির্দেশিকা জারি করেছে কেন্দ্রের ডিপার্টমেন্ট অব পার্সোনাল অ্যান্ড ট্রেনিং (ডিওপিটি)।
বিশদ

  ক্লোরিন গ্যাস লিক, অসুস্থ ৫ শিশুসহ ১৭ জন

 দেরাদুন, ১৮ আগস্ট (পিটিআই): সিলিন্ডার থেকে ক্লোরিন গ্যাস লিক করায় অসুস্থ হয়ে পড়লেন ১৭ জন।
বিশদ

  প্রাকৃতিক গ্যাসসহ অন্য জ্বালানিতে কর কমানোর জন্য রাজ্যগুলিকে চিঠি জেটলির

 নয়াদিল্লি, ১৮ আগস্ট (পিটিআই): প্রাকৃতিক গ্যাস, অপরিশোধিত তেল, পেট্রল, ডিজেলের মতো জ্বালানিগুলির উপর বিক্রয় কর বা ভ্যাটের পরিমাণ কমানোর জন্য রাজ্যগুলিকে লিখিতভাবে জানালেন কেন্দ্রীয় অর্থমন্ত্রী অরুণ জেটলি।
বিশদ

ত্রিপুরার মুখ্যমন্ত্রীকে খুনের হুমকি-পোস্ট ফেসবুকে, তদন্ত শুরু

 আগরতলা, ১৮ আগস্ট (পিটিআই): ত্রিপুরার মুখ্যমন্ত্রী মানিক সরকারকে হত্যা করলে পাঁচ লক্ষ টাকা দেওয়া হবে। বিশদ

  ১০ বছরে মা হওয়া ধর্ষিতা বালিকাকে ক্ষতিপূরণ দেওয়া নিয়ে কেন্দ্রের জবাব চাইল সুপ্রিম কোর্ট

 নয়াদিল্লি, ১৮ আগস্ট (পিটিআই): বৃহস্পতিবার মা হয়েছেন চণ্ডীগড়ের ১০ বছরের ধর্ষিতা বালিকা। মাত্র ১০ বছর বয়সে সে কীভাবে সন্তান প্রতিপালন করবে, সেই প্রশ্ন তুলে তাঁকে ১০ লক্ষ টাকা ক্ষতিপূরণ দেওয়ার জন্য বিচারপতি মদন বি লোকুর এবং বিচারপতি দীপক গুপ্তের বেঞ্চে দাবি জানান আইনজীবী ইন্দিরা জয়সিং। বিশদ

Pages: 12345




একনজরে
বার্মিংহ্যাম, ১৮ আগস্ট: প্রথমবার দিন-রাতের টেস্ট খেলতে নেমে অ্যালিস্টার কুকের দুরন্ত দ্বিশতরানের ছটায় রীতিমতো ঝলমল করছে ইংল্যান্ড। ওয়েস্ট ইন্ডিজের বিরুদ্ধে প্রথম টেস্টের প্রথম ইনিংসে এই প্রতিবেদন লেখা পর্যন্ত ৫ উইকেট হারিয়ে ৪৬৬ রান তুলে ফেলেছে ইংলিশ ব্রিগেড। ...

নয়াদিল্লি, ১৮ আগস্ট (পিটিআই): সংস্থার শীর্ষপদ থেকে ইতিমধ্যে ইস্তফা দিয়েছেন একের পর এক আধিকারিক। এবার সেই তালিকায় যুক্ত হল বিশাল সিক্কার নাম। দেশের দ্বিতীয় বৃহত্তম ...

 নিজস্ব প্রতিনিধি, কলকাতা: বৃহস্পতিবার সন্ধ্যায় নিউটাউনে একটি বেসরকারি ইঞ্জিনিয়ারিং কলেজে ছাত্রদের মধ্যে সংঘর্ষে তিনজন জখম হয়েছেন। তাঁদের নিউটাউনের একটি বেসরকারি হাসপাতালে প্রাথমিক চিকিৎসার পর ছেড়ে দেওয়া হয়। ...

সংবাদদাতা, আলিপুরদুয়ার: এবারের অতিবর্ষণে জমিতে সদ্য রোপণ করা আমন ধান, আমনের বীজতলা এবং সবজি ক্ষতিগ্রস্ত হয়েছে। সব মিলিয়ে আলিপুরদুয়ার জেলায় ফসলের ক্ষতি হয়েছে ২২ কোটি টাকা। শুক্রবার জেলা কৃষি দপ্তর ফসলের এই ক্ষয়ক্ষতির পূর্ণাঙ্গ রিপোর্ট নবান্নে পাঠাল। ...


আজকের দিনটি কিংবদন্তি গৌতম
৯১৬৩৪৯২৬২৫ / ৯৮৩০৭৬৩৮৭৩

ভাগ্য+চেষ্টা= ফল
  • aries
  • taurus
  • gemini
  • cancer
  • leo
  • virgo
  • libra
  • scorpio
  • sagittorius
  • capricorn
  • aquarius
  • pisces
aries

উচ্চবিদ্যার ক্ষেত্রে মধ্যম ফল আশা করা যায়। প্রতিযোগিতামূলক পরীক্ষায় সাফল্য আসবে। প্রেম-প্রণয়ে নতুনত্ব আছে। কর্মরতদের ... বিশদ



ইতিহাসে আজকের দিন

 বিশ্ব মনুষ্যত্ব দিবস
১৯৪০: পরিচালক গোবিন্দ নিহলনির জন্ম
১৯৯৩: অভিনেতা উৎপল দত্তের মৃত্যু


ক্রয়মূল্য বিক্রয়মূল্য
ডলার ৬৩.৩৫ টাকা ৬৫.০৩ টাকা
পাউন্ড ৮১.২৫ টাকা ৮৪.২১ টাকা
ইউরো ৭৩.৯৬ টাকা ৭৬.৫৭ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
পাকা সোনা (১০ গ্রাম) ২৯,৬৬০ টাকা
গহনা সোনা (১০ (গ্রাম) ২৮,১৪০ টাকা
হলমার্ক গহনা (২২ ক্যারেট ১০ গ্রাম) ২৮৫০০ টাকা
রূপার বাট (প্রতি কেজি) ৩৯,৫০০ টাকা
রূপা খুচরো (প্রতি কেজি) ৩৯,৬০০ টাকা
[ মূল্যযুক্ত ৩% জি. এস. টি আলাদা ]

দিন পঞ্জিকা

 ২ ভাদ্র, ১৯ আগস্ট, শনিবার, দ্বাদশী দিবা ৭/১৮ পরে ত্রয়োদশী রাত্রি ৪/৩৮, পুনর্বসুনক্ষত্র রাত্রি ৭/৯, সূ উ ৫/১৮/৩৪, অ ৬/২/২৪, অমৃতযোগ দিবা ৯/৩৩-১২/৫৭ রাত্রি ৮/১৬-১০/৩২ পুনঃ ১২/২-১/৩৩ পুনঃ ১/১৫-২/৫১ পুনঃ ২/১৮-৩/৪৮, বারবেলা ৬/৫৪ পুনঃ ১/১৫-২/৫১ পুনঃ ৪/২৬-অস্তাবধি, কালরাত্রি ৭/২৮ পুনঃ ৩/৫৪-উদয়াবধি।
 ২ ভাদ্র, ১৯ আগস্ট, শনিবার, দ্বাদশী ৬/৫/১৭ পরে ত্রয়োদশী রাত্রি ৩/৫১/২৭, পুনর্বসুনক্ষত্র রাত্রি ৭/১৫/১৭, সূ উ ৫/১৬/১১, অ ৬/৩/৫৫, অমৃতযোগ দিবা ৯/৩২/৬-১২/৫৬/৪৯ রাত্রি ৮/১৮/২২-১০/৩২/৪৯, ১২/২/২৮-১/৩২/৬, ২/১৬/৫৫-৩/৪৬/২৩, বারবেলা ১/১৬/১-২/৫১/৫৯, কালবেলা ৬/৫২/৯, ৪/২৭/৫৭-৬/৩/৫৫, কালরাত্রি ৭/২৭/৫৭, ৩/৫২/২৭-৫/১৬/২৯।
২৬ জেল্কদ

ছবি সংবাদ

এই মুহূর্তে
পূর্ব রেলের বিশেষ ট্রেন

হাওড়া বিভাগের ভট্টনগর এবং ডানকুনি স্টেশনের মধ্যে আপ লাইন তৈরির কাজ করছে পূর্ব রেল। তার জন্য হাওড়া, শিয়ালদহসহ নানা স্টেশন থেকে একাধিক ট্রেন বাতিল করা হচ্ছে। কিছু ট্রেনের রুটও ঘুরিয়ে দেওয়া হচ্ছে। ট্রেন চলাচল নিয়ন্ত্রণে যাত্রীদের ভোগান্তি কিছুটা হলেও কমাতে বর্ধমান ও বারুইপাড়া স্টেশনের মধ্যে দু’জোড়া বিশেষ ট্রেন চালানো হবে বলে জানিয়েছে পূর্ব রেল। আজ, শনিবার ও আগামী সোমবার এই বিশেষ ট্রেনগুলি চালানো হবে। যাত্রাপথে ট্রেনগুলি প্রতিটি স্টেশনে দাঁড়াবে।

09:05:55 AM

  উত্তরবঙ্গে ভারী বৃষ্টির সম্ভাবনা রয়েই গেল
উত্তরবঙ্গে ভারী বৃষ্টির সম্ভাবনা জিইয়েই রাখল আলিপুর আবহাওয়া দপ্তর। একইসঙ্গে দক্ষিণবঙ্গেও হালকা থেকে মাঝারি মাপের বিক্ষিপ্ত বৃষ্টি চলবে। শুক্রবার আলিপুর আবহাওয়া দপ্তরসূত্রে জানা গিয়েছে, উত্তর-পশ্চিম বঙ্গোপসাগরের উপর যে ঘূর্ণাবর্তটি তৈরি হয়েছিল, তা নিম্নচাপে পরিণত হয়েছে। সেই নিম্নচাপের অবস্থান উত্তর-পশ্চিম বঙ্গোসাগর লাগোয়া এলাকা থেকে ওড়িশার মধ্যভাগ পর্যন্ত। এদিকে মৌসুমি অক্ষরেখার বর্তমানে অবস্থান ওই নিম্নচাপ এলাকা হয়ে বঙ্গোপসাগর পর্যন্ত। অন্যদিকে পশ্চিম অসম সংলগ্ন এলাকায় একটি আলাদা ঘূর্ণাবর্ত তৈরি হয়েছে। সব মিলিয়ে ওড়িশা এবং সংলগ্ন এলাকায় আজ শনিবার ভারী বৃষ্টির সম্ভাবনার কথা জানিয়ে রেখেছে হাওয়া অফিস। তার প্রভাব থাকবে এ রাজ্যেও। আগামী ক’দিন এখানে বর্ষা গতি পাবে। অন্যদিকে ঘূর্ণাবর্তের জেরে উত্তরে বৃষ্টি চলবে বলে জানিয়েছে তারা।

09:05:54 AM

আজ শহরের তাপমাত্রা থাকবে ৩২ ডিগ্রির কাছাকাছি

09:01:00 AM

ইতিহাসে আজকের দিনে

 বিশ্ব মনুষ্যত্ব দিবস
১৯৪০: পরিচালক গোবিন্দ নিহলনির জন্ম
১৯৯৩: অভিনেতা উৎপল দত্তের মৃত্যু

08:59:04 AM

  সেভিংস অ্যাকাউন্টে ০.৫ শতাংশ সুদ কমিয়ে দিল ইউনিয়ন ব্যাংকও
স্টেট ব্যাংক অব ইন্ডিয়ার দেখানো পথে হাঁটল ইউনিয়ন ব্যাংক অব ইন্ডিয়াও। শুক্রবার ব্যাংকের তরফে জানানো হয়েছে, সেভিংস ব্যাংক অ্যাকাউন্টে সুদের হার কমানো হচ্ছে ২১ আগস্ট থেকে। সেভিংস অ্যাকাউন্টে ২৫ লক্ষ টাকার কম আমানতের উপর সুদের হার ৪ শতাংশ থেকে ০.৫ শতাংশ কমিয়ে সাড়ে ৩ শতাংশ করা হচ্ছে। ২৫ লক্ষ টাকার বেশি আমানতকারীরা সেভিংস অ্যাকাউন্টে ৪ শতাংশ হারেই সুদ পাবেন। বৃহস্পতিবার সেভিংস অ্যাকাউন্টে সুদ কমানোর কথা ঘোষণা করেছিল বেসরকারি ব্যাংকিং শিল্পে দ্বিতীয় স্থানাধিকারী এইচডিএফসি ব্যাংক।

08:20:00 AM

 ইঞ্জিনে গোলমাল, একদিনে বাতিল ইন্ডিগোর ৮৪টি উড়ান
এয়ারবাস এ৩২০ নিও বিমানে নানা ধরনের ত্রুটি থাকার জন্য শুক্রবার প্রায় ৮৪টি উড়ান বাতিল করল ইন্ডিগো। সংবাদমাধ্যম সূত্রে খবর, প্র্যাট ও হুইটনি থেকে পাঠানো ১৩টি বিমান এদিন ইঞ্জিনে গোলমালের কারণে আকাশে উড়তে পারেনি। তাই বাতিল করতে হয়েছে ৮৪টি উড়ান। এই বছরে ২১ জুন থেকে ৩ জুলাইয়ের মধ্যে ৬৬৭টি উড়ান বাতিল করতে হয়েছে, ২৭ জুন একদিনেই বাতিল করা হয়েছিল ৬১টি উড়ান। যদিও এই ঘটনা নিয়ে ক্ষোভ প্রকাশ করেছেন ইন্ডিগোর চেয়ারম্যান আদিত্য ঘোষ।

08:02:00 AM