উত্তরবঙ্গ

পিপিপি ল্যাব নিয়ে এবার কড়া পদক্ষেপ নেওয়ার বার্তা দিলেন ব্লক স্বাস্থ্য আধিকারিক

সংবাদদাতা, পুরাতন মালদহ: পুরাতন মালদহ ব্লকের মৌলপুর গ্রামীণ হাসপাতালে ৬ নম্বর কোয়ার্টারে পিপিপি ল্যাবরেটরিতে ডেঙ্গু টেস্টের কোনও নিয়ম নেই। সেখানে টাকার বিনিময়ে ডেঙ্গু টেস্ট করার অভিযোগ উঠেছিল। সেই বিষয়ে তদন্ত করে কড়া পদক্ষেপ নেওয়া হবে।
শুক্রবার ওই অভিযোগ প্রসঙ্গে ঠিক এমনটাই জানালেন ব্লক স্বাস্থ্য আধিকারিক জয়দেব মজুমদার। তিনি বলেন, আমি ৬ মাস আগেই পিপিপি ল্যাবে ডেঙ্গু টেস্ট করাতে বারণ করেছিলাম। কারণ, সেখানে ওই টেস্টের পরিকাঠামো নেই। বিষয়টি নিয়ে কড়া পদক্ষেপ করা হবে। 
ওই ব্লকের মঙ্গলবাড়ি রেল গেটের বাসিন্দা অনিমা দাস (৫৪) তিন দিন ধরে জ্বরে ভুগছিলেন। এদিন তিনি জ্বর, সর্দি নিয়ে হাসপাতালে চিকিৎসক দেখান। তাঁকে চিকিৎসকেরা ডেঙ্গু এবং রক্তের সিবিসি, ম্যালেরিয়া টেষ্ট করতে বলেন। ম্যালেরিয়া টেস্ট হাসপাতাল থেকে করান। সেখানে টাকা লাগেনি। কিন্তু ডেঙ্গু এবং অন্যান্য টেস্টের জন্য ল্যাবে ৯৫০ টাকা দাবি করে। অভিযোগ, টেস্ট করার পরও ওই ল্যাব থেকে বিল দেওয়া হয়নি। ব্লক স্বাস্থ্য আধিকারিক বলেন, আমরা ল্যাবে বলেছি, রোগীদের বিল দিতে হবে। হাসপাতালের পিপিপি ল্যাবের এক কর্মী বলেন, এরপর থেকে বিল দেওয়া হবে। 
7h 7m ago
কলকাতা
রাজ্য
দেশ
বিদেশ
খেলা
বিনোদন
ব্ল্যাকবোর্ড
শরীর ও স্বাস্থ্য
বিশেষ নিবন্ধ
সিনেমা
প্রচ্ছদ নিবন্ধ
আজকের দিনে
রাশিফল ও প্রতিকার
ভাস্কর বন্দ্যোপাধ্যায়
mesh

কর্মে উন্নতি ও কর্মসূত্রে বিদেশ গমন হতে পারে। বিলাস দ্রব্যের ব্যবসায় বেশি লাভের সম্ভাবনা।...

বিশদ...

এখনকার দর
ক্রয়মূল্যবিক্রয়মূল্য
ডলার৮৩.২৫ টাকা৮৪.৯৯ টাকা
পাউন্ড১০৭.১৯ টাকা১১০.৯৬ টাকা
ইউরো৮৯.৩৫ টাকা৯২.৭৫ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
*১০ লক্ষ টাকা কম লেনদেনের ক্ষেত্রে
দিন পঞ্জিকা