উত্তরবঙ্গ

সাত দিনে শহরের ১০টি মন্দিরে চুরি

সংবাদদাতা, তুফানগঞ্জ: দুর্গাপুজোর পর থেকে তুফানগঞ্জ শহরে প্রায় চুরির ঘটনা ঘটছে। বিশেষ করে বাড়ির মন্দিরগুলিকে এবার টার্গেট করছে চোরেরা। গত সাত দিনে অন্তত ১০টি বাড়িতে এই ধরনের চুরির ঘটনা ঘটেছে। দিনের বেলায়ও বাড়ি ফাঁকা রেখে লোকজন বাইরে যেতে নিরাপদ বোধ করছে না। ঘটনাকে ঘিরে ব্যাপক আতঙ্ক ছড়িয়েছে শহরবাসীর মধ্যে। কমবেশি প্রতিটি ঘটনা নিয়ে থানায় অভিযোগ জমা পড়লেও দুষ্কৃতীরা কিন্তু অধরাই। যদিও পুলিসের দাবি, সবক’টি ঘটনারই তদন্ত চলছে। 
রবিবার রাতেও শহরের ৩ নম্বর ওয়ার্ডের সুকান্তপল্লিতে সমীরকুমার দেবনাথ এবং পরিতোষ সাহার বাড়ির মন্দিরে চুরির ঘটনা ঘটে। দু’টি বাড়ির মন্দির থেকেই পুজোর বিভিন্ন সরঞ্জাম চুরি হয়েছে। সোমবার খবর পেয়ে ঘটনাস্থলে যায় তুফানগঞ্জ থানার পুলিস। সমীরবাবু বলেন, সকালে ঘুম থেকে উঠে দেখি মন্দিরে রাখা পিতলের প্রদীপ সহ অন্যান্য জিনিসপত্র নেই। মন্দিরের তালা ভাঙা না হলেও গ্রিলের ভিতর থেকে সুকৌশলে ওসব নিয়ে চম্পট দিয়েছে দুষ্কৃতীরা। অন্যদিকে, পরিতোষবাবু বলেন, আমার বাড়ির মন্দিরেও চুরি হয়েছে। পিতল ও কাঁসার বাসনপত্র নিয়ে চম্পট দিয়েছে চোরের দল। পুলিস এদের চিহ্নিত করে গ্রেপ্তার করুক। 
কিভাবে শহরে একের পর এক এই ধরনের ঘটনা ঘটছে? এই ব্যাপারে পুলিস প্রশাসনের ভূমিকা নিয়েও প্রশ্ন তুলছেন পুরবাসী। স্থানীয় বাসিন্দা, বাসনারানি দেবনাথ বলেন, প্রায় শুনছি শহরে চুরির ঘটনা ঘটছে। আমাদের এলাকার অনেকের বাড়িতেই মন্দির রয়েছে। যথেষ্ট আতঙ্কে আছি। রাতে পাড়ায় পুলিসের টহলদারি বাড়ানো প্রয়োজন। 
এই ব্যাপারে তুফানগঞ্জ  পুরসভার চেয়ারপার্সন কৃষ্ণা ঈশোর বলেন, আমরা এর আগেও পুলিসকে মৌখিকভাবে জানিয়েছিলাম। চুরি আটকাতে তারা আরও যাতে সক্রিয় ভূমিকা পালন করে সেই ব্যাপারে আবারও জানাব। তুফানগঞ্জ মহকুমা পুলিস আধিকারিক বৈভব বাঙ্গার বলেন, চুরি ঠেকাতে সবরকমের চেষ্টা চালানো হচ্ছে। শহরে নাইট পেট্রোলিং বাড়ানো হবে। অভিযোগ পড়া সবক’টি ঘটনারই তদন্ত চলছে। প্রসঙ্গত, এর আগে ১ নম্বর ওয়ার্ডে সুশীল বর্মন সহ ওই ওয়ার্ডের একাধিক বাড়ির মন্দির সহ আরও কয়েকটি ওয়ার্ডের মন্দির থেকে চুরি হয়েছে।
8h 8m ago
কলকাতা
রাজ্য
দেশ
বিদেশ
খেলা
বিনোদন
ব্ল্যাকবোর্ড
শরীর ও স্বাস্থ্য
বিশেষ নিবন্ধ
সিনেমা
প্রচ্ছদ নিবন্ধ
আজকের দিনে
রাশিফল ও প্রতিকার
ভাস্কর বন্দ্যোপাধ্যায়
mesh

শরিকি সম্পত্তি মামলায় ফল অনুকূল হতে পারে। উচ্চশিক্ষা ও বিজ্ঞান গবেষণায় উন্নতির যোগ। অর্থাগম হবে।...

বিশদ...

এখনকার দর
ক্রয়মূল্যবিক্রয়মূল্য
ডলার৮৩.২৩ টাকা৮৪.৯৭ টাকা
পাউন্ড১০৭.৮৭ টাকা১১১.৬৫ টাকা
ইউরো৮৯.৬৮ টাকা৯৩.০৯ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
*১০ লক্ষ টাকা কম লেনদেনের ক্ষেত্রে
দিন পঞ্জিকা