কলকাতা

বাইক থেকে পড়ে তরুণের মৃত্যু, চালক বন্ধুর বিরুদ্ধে গাফিলতির অভিযোগ

নিজস্ব প্রতিনিধি, বিধাননগর: চলন্ত বাইক থেকে পড়ে মর্মান্তিক মৃত্যু হল এক তরুণের। সোমবার ভোররাতে ঘটনাটি ঘটেছে বাগুইআটি থানার কেষ্টপুর বাসস্ট্যান্ডের কাছে। পুলিস জানিয়েছে, মৃতের নাম সৌরভ প্রামাণিক (২৪)। কেষ্টপুরেই তাঁর বাড়ি। এই ঘটনায় বাইকচালক ও সৌরভের বন্ধু রাহুল প্রামাণিকের বিরুদ্ধে গাফিলতির অভিযোগ দায়ের করেছে মৃতের পরিবার। তার ভিত্তিতে মামলা রুজু করে তদন্ত শুরু করেছে পুলিস। পাশাপাশি কীভাবে ঘটনাটি ঘটল, রাহুলের কতটা গাফিলতি ছিল, তাঁদের মাথায় হেলমেট ছিল কি না, এই সমস্ত বিষয়গুলিও খতিয়ে দেখছে তারা। এলাকার সিসি ক্যামেরার ফুটেজও সংগ্রহ করা হচ্ছে।
পুলিস সূত্রে জানা গিয়েছে, রাহুলের বাইকের পিছনে চেপে বেরিয়েছিলেন সৌরভ। তাঁদের আরও দু‌ই বন্ধু অন্য একটি বাইকে ছিলেন। তাঁরা কলকাতার হাতিবাগান থেকে কেষ্টপুরে ফিরছিলেন। বিমানবন্দরগামী রাস্তা ধরে ফেরার সময় ভিআইপি রোডের উপরেই দুর্ঘটনাটি ঘটে। আচমকা সৌরভ পিছন থেকে পড়ে যান। চলন্ত বাইক থেকে পড়ে যাওয়ায় তাঁর মাথায় গুরুতর আঘাত লাগে। তাঁকে উদ্ধার করে বিধাননগর মহকুমা হাসপাতালে নিয়ে যাওয়া হলে চিকিৎসকরা মৃত বলে ঘোষণা করেন।
ঘটনার খবর পৌঁছনোর পরই কান্নায় ভেঙে পড়েন পরিবারের সদস্যরা। বাগুইআটি মিশন বাজারে সৌরভের বাবার দোকান রয়েছে। তিনি দোকানে বাবাকে সাহায্য করতেন। সোমবার দুপুরে মৃতের মা বাগুইআটি থানায় রাহুলের বিরুদ্ধে গাফিলতির অভিযোগ দায়ের করেছেন। বেপরোয়াভাবে বাইক চালানোর জন্যই এই ঘটনা ঘটেছে বলে পুলিসের কাছে অভিযোগ দায়ের করেছেন তিনি। তার ভিত্তিতে এদিন বাগুইআটি থানার পুলিস নতুন ‘বিএনএস-১০৬ (১)’ ধারায় ‘কজিং ডেথ বাই নেগলিজেন্সি’ অর্থাৎ, গাফিলতির কারণে মৃত্যু হয়েছে বলে মামলাও রুজু করেছে। এছাড়াও আরও দু’টি ধারায় মামলা রুজু করা হয়েছে। অভিযুক্তকে জেরাও করবে পুলিস।
পুলিস জানিয়েছে, দুর্ঘটনার পরই ট্রাফিক পুলিস ঘটনাস্থলে পৌঁছয়। তাঁরা কী দেখেছিলেন, সেই তথ্যও সংগ্রহ করা হচ্ছে। এছাড়াও, বাইক কতটা গতিতে ছিল, কীভাবে যাচ্ছিল, তা ক্যামেরার ফুটেজ থেকে খতিয়ে দেখা হবে। গাফিলতির তথ্য পেলে আইন অনুযায়ী তাকে গ্রেপ্তার করা হবে।
2d ago
রাজ্য
দেশ
বিদেশ
খেলা
বিনোদন
ব্ল্যাকবোর্ড
শরীর ও স্বাস্থ্য
বিশেষ নিবন্ধ
সিনেমা
প্রচ্ছদ নিবন্ধ
আজকের দিনে
রাশিফল ও প্রতিকার
ভাস্কর বন্দ্যোপাধ্যায়
mesh

কাজকর্মে আকস্মিক বিঘ্ন ও ভোগান্তি। আইনজীবী ও মুদ্রণ, কাগজ ও কৃষিজ পণ্যের ব্যবসায়ীদের শুভদিন।...

বিশদ...

এখনকার দর
ক্রয়মূল্যবিক্রয়মূল্য
ডলার৮২.৭০ টাকা৮৪.৪৪ টাকা
পাউন্ড১০৪.২৯ টাকা১০৭.৭৫ টাকা
ইউরো৮৮.২৩ টাকা৯১.৩৬ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
*১০ লক্ষ টাকা কম লেনদেনের ক্ষেত্রে
দিন পঞ্জিকা