কলকাতা

উত্তরপাড়ায় বাড়ি ঢুকে সর্বস্ব লুট

নিজস্ব প্রতিনিধি, চুঁচুড়া: আবার দুষ্কৃতীদের কবলে পড়ে সর্বস্ব খোয়ালেন উত্তরপাড়ার এক বাসিন্দা। পাশাপাশি, ভরা বাজার থেকে খোয়া গিয়েছে অন্য এক বাসিন্দার মোবাইল ফোন। সাম্প্রতিক সময়ে বারবার দুষ্কৃতীদের হানাদারিতে আতঙ্ক ছড়িয়েছে উত্তরপাড়ায়। মঙ্গলবারের দু’টি ঘটনা সেই আতঙ্ককে আরও বাড়িয়ে তুলেছে। ওই রাতে চুরির ঘটনাটি ঘটে উত্তরপাড়ার ১৪ নম্বর ওয়ার্ডের ধানকল গলিতে। বাসিন্দাদের বাড়িতে না থাকার সুযোগ নিয়ে দুষ্কৃতীরা ঢুকে গয়না, টাকা নিয়ে চম্পট দিয়েছে। অন্যদিকে, মঙ্গলবার উত্তরপাড়ার মাখলা বাজারে গিয়ে মোবাইল ফোন খুইয়েছেন ব্যবসায়ী ভুবন মণ্ডল। চুরি, ছিনতাই, লুটের ধারাবাহিক ঘটনায় গোটা উত্তরপাড়ায় উদ্বেগ ছড়িয়েছে গৃহস্থ মহলে। সামাজিক মাধ্যমে পুলিস-প্রশাসনের ভূমিকা নিয়ে জোর চর্চাও চলছে।
উত্তরপাড়া থানার পুলিস জানিয়েছে, সমস্ত ঘটনার তদন্ত শুরু হয়েছে। উত্তরপাড়ায় চুরির ঘটনায় বাড়ির কর্ত্রী অনিন্দিতা সাধুখাঁ বলেন, খুবই বিস্ময়কর ঘটনা। গত ৩০ বছর ধরে এমন ঘটনার কথা শুনিনি। আমি দীর্ঘদিন বাড়িতে ছিলাম না, এমনটা নয়। কয়েক ঘণ্টার জন্য বাইরে গিয়েছিলাম। তারমধ্যেই আমার সর্বস্ব নিয়ে গিয়েছে দুষ্কৃতীরা। পুলিস-প্রশাসনের ভূমিকা মোটেও ভালো নয়। উত্তরপাড়ায় লাগাতার চুরি, ছিনতাই, লুটের ঘটনা ঘটছে। এই শহরে পুলিস আছে বলে মনেই হয় না।  
ব্যবসায়ী ভুবনবাবু বলেন, ভরদুপুরে বাজারে গিয়েছিলাম। পকেটে মোবাইল ছিল। কিছুক্ষণ পরে দেখি মোবাইল ফোনটি নেই। উত্তরপাড়ায় যে কী হচ্ছে, বুঝতে পারছি না।
গত ১৫ দিন ধরে উত্তরপাড়ায় একের পর এক দুষ্কৃতী হানার ঘটনা ঘটেছে। কখনও কেপমার ওষুধের দোকান থেকে মোবাইল নিয়ে পালিয়েছে। লাগাতার সিসি ক্যামেরা চুরি হয়েছে। গৃহস্থের বাড়িতে চুরি হয়েছে। মঙ্গলবার রাতে ধানকল গলির সাধুখাঁ বাড়িতে চুরির ঘটনা ঘটেছে। ওই পরিবার সূত্রে জানা গিয়েছে, মেয়ের চিকিৎসার জন্য গৃহকর্ত্রী রাতে কিছু সময়ের জন্য বাড়ির বাইরে গিয়েছিলেন। ফিরে এসে দেখেন গ্রিলের দু’টি দরজা খুললেও ভিতরে কাঠের দরজা খুলছে না। তারপর প্রতিবেশীদের ডেকে দরজা ভেঙে তিনি দেখেন ঘর লণ্ডভণ্ড হয়ে আছে। দুষ্কৃতীরা আলমারি ভেঙে সমস্ত গয়না নিয়ে গিয়েছে। খোয়া গিয়েছে নগদ টাকাও। সম্প্রতি উত্তরপাড়ার একটি আবাসনে এমনই চুরির ঘটনা ঘটেছিল। যে ঘরে চুরি হয়েছে, সেই ঘরের দরজা ভিতর থেকে বন্ধ করে দিয়েছিল দুষ্কৃতীরা। পরে দরজা ভেঙে ওই বাড়ির সদস্যদের ঢুকতে হয়। ফলে চুরির ঘটনাতেও কোনও গ্যাং সক্রিয় হয়ে কি না, তা নিয়ে প্রশ্ন উঠছে।
2d ago
রাজ্য
দেশ
বিদেশ
খেলা
বিনোদন
ব্ল্যাকবোর্ড
শরীর ও স্বাস্থ্য
বিশেষ নিবন্ধ
সিনেমা
প্রচ্ছদ নিবন্ধ
আজকের দিনে
রাশিফল ও প্রতিকার
ভাস্কর বন্দ্যোপাধ্যায়
mesh

শ্লেষ্মা ও বাতজ রোগ বৃদ্ধিতে কাজকর্মে ব্যাঘাত। গৃহাদি নির্মাণ বা সংস্কারে শত্রুর বাধা। ধর্মে মতি।...

বিশদ...

এখনকার দর
ক্রয়মূল্যবিক্রয়মূল্য
ডলার৮২.৬৪ টাকা৮৪.৩৮ টাকা
পাউন্ড১০৪.৯০ টাকা১০৮.৩৯ টাকা
ইউরো৮৮.৮১ টাকা৯১.৯৭ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
*১০ লক্ষ টাকা কম লেনদেনের ক্ষেত্রে
দিন পঞ্জিকা