কলকাতা

গেস্ট হাউসে ডেকে বান্ধবীকে গুলি, আত্মঘাতী যুবক

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: দুপুর গড়িয়ে সবে বিকেল হয়েছে। ধীরে ধীরে খুলছে লেক গার্ডেন্সের সুপার মার্কেটের দোকানগুলি। এক-দু’জন করে ক্রেতাও আসতে শুরু করেছেন। এমন সময় নিউ মেট্রো গেস্ট হাউসের তিনতলা থেকে আচমকা শোনা গেল কিছু ফাটার শব্দ। প্রথমটায় পাত্তা দেননি গেস্ট হাউসের ম্যানেজার। কিন্তু সিঁড়ির দিকে তাকিয়ে চমকে উঠলেন তিনি। আর্তনাদ করতে করতে সেখান দিয়ে নেমে আসছেন রক্তাক্ত এক যুবতী। দু’হাতে তলপেট চেপে ধরে আছেন। গলগল করে রক্ত পড়ছে। ম্যানেজারকে দেখতে পেয়ে তাঁর কাতর আর্তি, ‘ও আমাকে গুলি করেছে। আমি বাঁচতে চাই। আমাকে বাঁচান...।’ এমন দৃশ্য দেখে ম্যানেজার সহ কর্মীরা যখন কিংকর্তব্যবিমূঢ়, তার মধ্যেই শোনা যায় ফের গুলির শব্দ। একটা অস্ফুট আর্তনাদ, তারপর সব চুপচাপ! 
বুধবার বিকেল পৌনে ৫টা নাগাদ লেক থানা এলাকার ঢাকা কালীবাড়ি বাসস্ট্যান্ডের কাছে গেস্ট হাউসে এই ঘটনা ঘটে। জানা যায়, বান্ধবীকে সেখানে এনে গুলি করার পর মাথায় গুলি চালিয়ে আত্মঘাতী হয়েছেন এক যুবক। লালবাজার জানিয়েছে, মৃতের নাম রাকেশকুমার শাহ। গুলিবিদ্ধ তরুণী নিক্কু কুমারী দুবে ওরফে নিকিতাকে আনোয়ার শাহ রোডের একটি বেসরকারি হাসপাতালে ভর্তি করানো হয়েছে। তাঁর অবস্থা অত্যন্ত সঙ্কটজনক। প্রাথমিক তদন্তে পুলিস জানতে পেরেছে, তাঁরা দু’জনেই বজবজের বাসিন্দা। দীর্ঘদিনের প্রেমের সম্পর্ক ছিল তাঁদের। কেন তাঁরা ওই গেস্ট হাউসে এলেন? কেন রাকেশ খুন করতে চেয়েছিলেন প্রেমিকাকে? এসব প্রশ্নের উত্তর পেতে একটি অস্বাভাবিক মৃত্যুর মামলা রুজু করে তদন্তে নেমেছে গোয়েন্দা বিভাগের হোমিসাইড শাখা ও লেক থানা। প্রাথমিক তদন্তে জানা গিয়েছে, মৃত যুবক সিভিল ডিফেন্সে কর্মরত। ঘটনাস্থল থেকে পুলিস একটি সুইসাইড নোট উদ্ধার করেছে। তা থেকে জানা গিয়েছে, সম্প্রতি প্রেমিকার বিয়ে ঠিক হয়েছিল। অন্যের সঙ্গে বিয়ে মেনে নিতে না পেরেই গুলি চালান রাকেশ। এছাড়া ঘটনাস্থল থেকে তদন্তকারীরা দু’টি মদের বোতল উদ্ধার করেছেন। উদ্ধার হয়েছে একটি নাইন এমএম পিস্তল, দু’টি তাজা গুলিও।
পুলিস জানিয়েছে, এদিন দুপুর ২টো নাগাদ ওই গেস্ট হাউসে ‘চেক ইন’ করেন যুগল। আগেও তাঁরা এখানে এসেছেন। সেই সূত্রে গেস্ট হাউসের ম্যানেজার তাঁদের মুখচেনা ছিলেন। দু’জনের পরিচয়পত্রের ফটোকপি নিয়েই তিনতলার ৩০১ নম্বর ঘর দেওয়া হয় তাঁদের। ম্যানেজারের সঙ্গে কথা বলে পুলিস জেনেছে, যুবকের কাছে একটি ব্যাগ ছিল। যুবতীর সঙ্গে ছিল হ্যান্ডব্যাগ। তাঁরা গেস্ট হাউসে ঢোকার ঘণ্টা তিনেকের মাথায় প্রথম গুলি চলার শব্দ পাওয়া যায়। ম্যানেজারই থানায় ফোন করেন। লালবাজার সূত্রে খবর, জখম তরুণীকে হাসপাতালে নিয়ে যাওয়ার যখন তোড়জোড় চলছিল, তার মধ্যে দ্বিতীয়বার গুলির শব্দ পাওয়া যায়। তিনতলার ঘরটি ভিতর থেকে বন্ধ ছিল। দরজা ভেঙে পুলিস মেঝেতে নিথর অবস্থায় পড়ে থাকতে দেখে রাকেশকে। মাথার ডানদিকে ‘বুলেট মার্ক’। 
2d ago
রাজ্য
দেশ
বিদেশ
খেলা
বিনোদন
ব্ল্যাকবোর্ড
শরীর ও স্বাস্থ্য
বিশেষ নিবন্ধ
সিনেমা
প্রচ্ছদ নিবন্ধ
আজকের দিনে
রাশিফল ও প্রতিকার
ভাস্কর বন্দ্যোপাধ্যায়
mesh

শ্লেষ্মা ও বাতজ রোগ বৃদ্ধিতে কাজকর্মে ব্যাঘাত। গৃহাদি নির্মাণ বা সংস্কারে শত্রুর বাধা। ধর্মে মতি।...

বিশদ...

এখনকার দর
ক্রয়মূল্যবিক্রয়মূল্য
ডলার৮২.৬৪ টাকা৮৪.৩৮ টাকা
পাউন্ড১০৪.৯০ টাকা১০৮.৩৯ টাকা
ইউরো৮৮.৮১ টাকা৯১.৯৭ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
*১০ লক্ষ টাকা কম লেনদেনের ক্ষেত্রে
দিন পঞ্জিকা