কলকাতা

‘পরপর গুলির শব্দ, রক্তাক্ত যুবতী... ভয়ে উপরে উঠতে পারিনি’

নন্দন দত্ত (প্রত্যক্ষদর্শী): দুপুরে অসহ্য গরম বলে অন্যান্য দিন বিকেল সাড়ে ৫টা নাগাদ দোকান খুলি। কিন্তু, এদিন রোদের দেখা না মেলায় সাড়ে ৪টে বাজতে না বাজতেই দোকানে বসে পড়ি। ঠিক তখনই ফটাস করে একটি শব্দ পাওয়া যায়। প্রথমে আমল দিইনি। তারপর যা দেখলাম, তা কোনওদিন কল্পনাও করতে পারিনি। ওই ভয়াবহ দৃশ্য জীবনে ভুলব না।
নিউ মেট্রো গেস্ট হাউসের সদর দরজা তখন হাট করে খোলা। ভিতরে রিসেপশন। পাশে আরেকটি দরজা রয়েছে। তার পাশ দিয়েই উপরে উঠে গিয়েছে সিঁড়ি। ফটাস শব্দ শোনার পরই ভিতর থেকে এক মহিলার বাঁচাও বাঁচাও চিৎকার শুনতে পাচ্ছিলাম। পাড়া তখন শান্ত। তাই সেই আর্ত চিৎকার কানে এসে বিঁধেছিল। ছুটে যাই গেস্ট হাউসে। দেখি, এক তরুণী তলপেট ধরে নেমে আসছে সিঁড়ি বেয়ে। পেটে ক্ষত, গলগল করে বেরিয়ে আসছে রক্ত। চোখের সামনে ওই দৃশ্য দেখে শিউরে উঠি। তাঁর জামাকাপড় রক্তে ভেসে যাচ্ছে। পরে বুঝতে পারি, ওটা গুলির ক্ষত। রিসেপশনের সামনেই মাটিতে লুটিয়ে পড়েন তিনি। কাতরাচ্ছিলেন যন্ত্রণায়। যেনতেনভাবে বাঁচতে চাইছিলেন তিনি। রক্তস্রোত আটকাতে আমিই তাঁকে পেট চেপে ধরে থাকতে বলি। তাঁকে দেখে মনে হয়েছে, বয়স হবে ২৮ বা ৩০।
সেই সময়ে ছিলাম আমি আর গেস্ট হাউসের ম্যানেজার। মাথা কাজ করছিল না। কী করব ভেবে উঠতে পারছিলাম না। কাকে ডাকব, হাসপাতালে নিয়ে যাব কি না, হাজারো চিন্তা ঘুরপাক খাচ্ছিল মাথায়। ম্যানেজারকে বললাম লেক থানায় ফোন করতে। মিনিট পাঁচেকের মধ্যেই থানা থেকে দু’জন আসেন বাইকে করে। তাঁরা স্থানীয় এক যুবককে নিয়ে ট্যাক্সি ধরে আনেন। তারপর রওনা দেন এক বেসরকারি হাসপাতালের দিকে। আমরা ঠায় দাঁড়িয়েছিলাম নীচে। উপরে যাইনি ভয়ে। কারণ ঘাতক উপরের ঘরেই ছিল।
ততক্ষণে ঘটনাস্থলে চলে এসেছে থানার আরও কিছু পুলিস। নীচে আমাদের সঙ্গেই দাঁড়িয়েছিলেন তাঁরা। খবর দেওয়া হয় লালবাজারে। তাঁরা যখন ফোনাফুনিতে ব্যস্ত, তখনই দ্বিতীয় গুলির শব্দ। তারপর ‘দুম’ করে একটা আওয়াজ। ঘড়িতে তখন ৫টা ১০ মিনিট হবে। ভয়ে সবাই তঠস্থ। উপরের ঘরে থাকা যুবক যে আত্মহত্যা করেছেন, ততক্ষণে বুঝে গিয়েছি। তাও উপরে যেতে চায়নি কেউ। এরপর স্থানীয় দুই যুবককে সঙ্গে নিয়ে উপরে যায় পুলিস। আমি যাইনি। পরে শুনেছি, দরজা ভেঙে ছেলেটির রক্তাক্ত দেহ উদ্ধার করা হয়েছে। ততক্ষণে আশপাশে প্রচুর লোকজন জড়ো হয়ে গিয়েছে। পুলিস, সাংবাদিকরাও চলে এসেছেন। কিন্তু, পাড়ার মধ্যে এমন ঘটনায় রীতিমতো আতঙ্কে আছি। বাইরে থেকে কে ব্যাগে করে কী নিয়ে আসছে, তা তো জানা সম্ভব নয়। মেয়েটিকে গুলি করে ছেলেটি বাইরে বেরিয়ে এলে আরও বড় বিপদ ঘটতে পারত।
2d ago
রাজ্য
দেশ
বিদেশ
খেলা
বিনোদন
ব্ল্যাকবোর্ড
শরীর ও স্বাস্থ্য
বিশেষ নিবন্ধ
সিনেমা
প্রচ্ছদ নিবন্ধ
আজকের দিনে
রাশিফল ও প্রতিকার
ভাস্কর বন্দ্যোপাধ্যায়
mesh

শ্লেষ্মা ও বাতজ রোগ বৃদ্ধিতে কাজকর্মে ব্যাঘাত। গৃহাদি নির্মাণ বা সংস্কারে শত্রুর বাধা। ধর্মে মতি।...

বিশদ...

এখনকার দর
ক্রয়মূল্যবিক্রয়মূল্য
ডলার৮২.৬৪ টাকা৮৪.৩৮ টাকা
পাউন্ড১০৪.৯০ টাকা১০৮.৩৯ টাকা
ইউরো৮৮.৮১ টাকা৯১.৯৭ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
*১০ লক্ষ টাকা কম লেনদেনের ক্ষেত্রে
দিন পঞ্জিকা