কলকাতা

মানবপাচারে অভিযুক্ত, বাগদা থেকে বিজেপি নেতাকে ধরল যোগীর পুলিস

সংবাদদাতা, বনগাঁ: জালিয়াতি, মানবপাচার সহ একাধিক অপরাধে যুক্ত থাকার অভিযোগে বাগদার বিজেপি নেতাকে গ্রেপ্তার করল উত্তরপ্রদেশের পুলিস। সোমবার লখনউ থেকে বাগদায় আসে যোগী-রাজ্যের অ্যান্টি টেররিস্ট স্কোয়াডের এক প্রতিনিধি দল। এদিন বাগদার গাঙ্গুলিয়া থেকে বিক্রম রায় নামে ওই বিজেপি নেতাকে গ্রেপ্তার করে তারা। ধৃত বিক্রম বাগদা-২ নম্বর মণ্ডলের যুব মোর্চার সাধারণ সম্পাদক। ধৃতের বিরুদ্ধে একাধিক মামলা রুজু হয়েছে। ধৃতকে ট্রানজিট রিমান্ডে উত্তরপ্রদেশে নিয়ে গিয়েছে তারা। বিষয়টি সামনে আসতেই এলাকায় চাঞ্চল্য ছড়িয়েছে। আগামী ১০ জুলাই বাগদা বিধানসভায় উপ নির্বাচন। তার আগে সেখানকার বিজেপি নেতা গ্রেপ্তার হওয়ায় রাজনৈতিকভাবে কিছুটা গাড্ডায় পড়েছে বিজেপি। আর এটাকেই রাজনীতির প্রচারে অন্যতম হাতিয়ার করে এগচ্ছে তৃণমূল।
উত্তরপ্রদেশের একটি মামলায় বাগদার বিক্রমের যোগের প্রমাণ পায় সে রাজ্যের পুলিস। এরপর সোমবার বাগদা এসে পৌঁছয় ছয়জনের একটি দল। বাগদা থানার পুলিসকে সঙ্গে নিয়ে তারা গাঙ্গুলিয়া যায়। সেখান থেকে তাঁকে গ্রেপ্তার করে। জানা গিয়েছে, গাঙ্গুলিয়ার বাসিন্দা বিক্রম পেশায় টোটো চালক। রাজনীতির সঙ্গে সক্রিয় যোগ রয়েছে তাঁর। গত লোকসভা নির্বাচনে দলের দায়িত্ব পালন করেছিলেন তিনি। উপ নির্বাচনে দলীয় প্রার্থীর হয়ে প্রচারেও দেখা গিয়েছে তাঁকে। গ্রেপ্তার হতেই এলাকায় নানা গুঞ্জন শুরু হয়েছে।
বাগদার সীমান্তবর্তী গ্রাম গাঙ্গুলিয়ার পাশেই রয়েছে কাঁটাতারের বেড়া। চোরাপথে প্রতিদিন বহু বাংলাদেশি এদেশে আসে এই সীমান্ত দিয়ে। জানা গিয়েছে, চোরাপথে আসা বাংলাদেশিদের অনেকেই ধৃত বিজেপি নেতার টোটোয় করে অন্যত্র যেত। অনুপ্রবেশকারীদের নিরাপদ স্থানে পৌঁছে দিতেন তিনি। সেই সূত্রে অনেক অনুপ্রবেশকারীর সঙ্গে বিক্রমের যোগাযোগ ছিল বলে জানা গিয়েছে। সূত্র মারফত জানা গিয়েছে, বাংলাদেশি অনুপ্রবেশকারীদের এদেশে আসতে সাহায্য করত এদেশের দালালরা। তাদের সঙ্গেও ধৃত বিজেপি নেতার যোগাযোগ ছিল। 
সূত্রের দাবি, এদেশে আসা এক বাংলাদেশি অনুপ্রবেশকারী বিক্রমের মাধ্যমে দালালের টাকা পরিশোধ করেছিল। সেই অনুপ্রবেশকারী উত্তরপ্রদেশ পুলিসের হাতে গ্রেপ্তার হয়।  ওই রাজ্যের পুলিসের কাছে আর্থিক লেনদেনের তথ্য চলে আসে। সেই তথ্যের ভিত্তিতে এদিন বিজেপি নেতা বিক্রমকে গ্রেপ্তার করা হয়। যদিও এবিষয়ে উত্তরপ্রদেশের পুলিস কোনও মন্তব্য করতে রাজি হয়নি। এবিষয়ে বনগাঁ সাংগঠনিক জেলা বিজেপি সভাপতি দেবদাস মণ্ডল বলেন, বিক্রম টোটো চালক। তাঁর টোটোতে বাংলাদেশি অনুপ্রবেশকারী যাতায়াত করেছিল। তাদের সঙ্গে পরিচয় হয়। ফোনে কথা হয়। সেই ফোনের সূত্র ধরে বিক্রমকে গ্রেপ্তার করে উত্তরপ্রদেশের পুলিস। বনগাঁ সাংগঠনিক জেলা তৃণমূল সভাপতি বিশ্বজিৎ দাস বলেন, সীমান্ত দিয়ে রোহিঙ্গাদের প্রবেশ করিয়ে এদেশের পরিচয়পত্র করিয়ে দিচ্ছে বিজেপি। বিজেপি যুব নেতার গ্রেপ্তার সেটাই প্রমাণ করছে। বিজেপি আসলে দেশের ক্ষতি করতে চায়।
2d ago
রাজ্য
দেশ
বিদেশ
খেলা
বিনোদন
ব্ল্যাকবোর্ড
শরীর ও স্বাস্থ্য
বিশেষ নিবন্ধ
সিনেমা
প্রচ্ছদ নিবন্ধ
আজকের দিনে
রাশিফল ও প্রতিকার
ভাস্কর বন্দ্যোপাধ্যায়
mesh

কাজকর্মে আকস্মিক বিঘ্ন ও ভোগান্তি। আইনজীবী ও মুদ্রণ, কাগজ ও কৃষিজ পণ্যের ব্যবসায়ীদের শুভদিন।...

বিশদ...

এখনকার দর
ক্রয়মূল্যবিক্রয়মূল্য
ডলার৮২.৭০ টাকা৮৪.৪৪ টাকা
পাউন্ড১০৪.২৯ টাকা১০৭.৭৫ টাকা
ইউরো৮৮.২৩ টাকা৯১.৩৬ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
*১০ লক্ষ টাকা কম লেনদেনের ক্ষেত্রে
দিন পঞ্জিকা