কলকাতা

রাজ্যপালকে ফের চিঠি তৃণমূলের জয়ী দু’জনের

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: শপথগ্রহণের ব্যবস্থা দ্রুত করার আর্জি জানিয়ে রাজ্যপাল সি ভি আনন্দ বোসকে ফের চিঠি দিলেন সায়ন্তিকা বন্দ্যোপাধ্যায় এবং রেয়াত হোসেন সরকার। একইসঙ্গে তাঁদের ধর্না কর্মসূচি সোমবারও বহাল ছিল বিধানসভা চত্বরে। অন্যদিকে, বিজেপির মহিলা বিধায়করা পাল্টা কর্মসূচি নেন রাজ্যে নারী নির্যাতনের ঘটনা নিয়ে। যদিও বিজেপির এই কর্মসূচিতে অনুমতি দেওয়া হয়নি বলে জানান বিধানসভার অধ্যক্ষ বিমান বন্দ্যোপাধ্যায়। এদিন বেলা ১২টা থেকে বিধানসভার অভ্যন্তরে আম্বেদকর মূর্তির পাদদেশে ধর্না কর্মসূচি শুরু করেন তৃণমূলের জয়ী দুই নতুন সদস্য। তাঁদের অবস্থান চলে দুপুর ২টো পর্যন্ত। রাজ্যের মন্ত্রী এবং তৃণমূল বিধায়করা দফায় দফায় এই কর্মসূচিতে যোগদান করেন। 
অধ্যক্ষ বলেন, শপথগ্রহণের বিষয়টিকে রাজ্যপাল তামাশায় পরিণত করেছেন! অথচ এটা কোনও জেদাজেদির বিষয়ই নয়। শপথবাক্য পাঠ করাতে রাজ্যপাল বিধানসভায় আসুন। আমিই বিধানসভার গেটের সামনে দাঁড়িয়ে তাঁকে সাদরে অভ্যর্থনা জানাব এবং বিধানসভার অভ্যন্তরে নিয়ে আসব তাঁকে। পরিষদীয় মন্ত্রী শোভনদেব চট্টোপাধ্যায় বলেন, বিধানসভা পবিত্র জায়গা। রাজ্যপালের এখানে আসতে অসুবিধা কোথায়?
এই প্রেক্ষাপটেই এদিন আবারও রাজ্যপালকে চিঠি (চতুর্থ) দিয়েছেন সায়ন্তিকা এবং রেয়াত। তাঁদের দাবি, রাজ্যপাল শপথগ্রহণের অনুষ্ঠানের আয়োজন করুন দ্রুত। তাঁদের চিঠির সূত্রে রাজ্যপালকে চিঠি দিয়েছেন অধ্যক্ষও। তিনিও চাইছেন, শপথগ্রহণ তাড়াতাড়ি মিটে যাক। তাহলে দুই বিধায়ক নিজ নিজ এলাকায় স্বাভাবিক কাজকর্ম শুরু করতে পারবেন। তাই রাজ্যপাল যেন অধ্যক্ষকে শপথবাক্য পাঠ করাবার অনুমতি দেন।
উপ নির্বাচনে দু’জন জিতেছেন একমাস হতে চলল, কিন্তু তাঁদের শপথগ্রহণ এখনও হল না! তা কবে হবে, প্রশ্ন‌টি ঝুলেই রয়েছে। রাজ্যপাল এই মুহূর্তে দিল্লিতে। তৃণমূল নেতা কুণাল ঘোষ বলেন, আমরা আশাবাদী যে রাজ্যপাল দিল্লি থেকে ফিরেই শপথগ্রহণের যাবতীয় ব্যবস্থা করবেন।
অন্যদিকে, কোচবিহার ও চোপড়ায় নারী নির্যাতনের ঘটনাকে ইস্যু করে এদিন বিধানসভার গাড়ি বারান্দার সামনে ধর্না কর্মসূচি করেন বিজেপি বিধায়ক অগ্নিমিত্রা পাল, শিখা চট্টোপাধ্যায়রা। বাংলায় নারীরা লাঞ্ছিত-নির্যাতিত বলে অভিযোগ তোলেন তাঁরা। কোচবিহারের ঘটনায় সিবিআই তদন্ত দাবি করেছেন তাঁরা। বেলা ২টো পর্যন্ত তাঁদেরও কর্মসূচি চলে। কিন্তু বিধানসভার অভ্যন্তরে তৃণমূলের জয়ী দুই সদস্য গত সপ্তাহ থেকে ধর্না কর্মসূচি পালন করে যাচ্ছেন। এই প্রসঙ্গের উল্লেখসহ অধ্যক্ষ বলেন, তৃণমূলের দুই জয়ী জনপ্রতিনিধি আগে থেকে অনুমতি নিয়ে কর্মসূচি পালন করছেন। বিজেপির মহিলা সদস্যদের কর্মসূচিতে কোনও অনুমতি দেওয়া হয়নি। 
বিধানসভার সচিবালয় সূত্রের খবর, সিসি ক্যামেরার ছবি দেখে বিজেপির কর্মসূচি নিয়ে কাগজপত্র তৈরি করা হচ্ছে। অনুমতি ছাড়া কর্মসূচি পালনের জন্য বিজেপি বিধায়কদের বিরুদ্ধে কড়া ব্যবস্থা নেওয়া হতে পারে।
2d ago
রাজ্য
দেশ
বিদেশ
খেলা
বিনোদন
ব্ল্যাকবোর্ড
শরীর ও স্বাস্থ্য
বিশেষ নিবন্ধ
সিনেমা
প্রচ্ছদ নিবন্ধ
আজকের দিনে
রাশিফল ও প্রতিকার
ভাস্কর বন্দ্যোপাধ্যায়
mesh

কাজকর্মে আকস্মিক বিঘ্ন ও ভোগান্তি। আইনজীবী ও মুদ্রণ, কাগজ ও কৃষিজ পণ্যের ব্যবসায়ীদের শুভদিন।...

বিশদ...

এখনকার দর
ক্রয়মূল্যবিক্রয়মূল্য
ডলার৮২.৭০ টাকা৮৪.৪৪ টাকা
পাউন্ড১০৪.২৯ টাকা১০৭.৭৫ টাকা
ইউরো৮৮.২৩ টাকা৯১.৩৬ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
*১০ লক্ষ টাকা কম লেনদেনের ক্ষেত্রে
দিন পঞ্জিকা